ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | হাওড়া | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

১৩ নভেম্বর - ১৯ নভেম্বর, ২০১১
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাতুলায় রবি, পরে বৃশ্চিকে রবি, বৃষে চন্দ্র ও কেতু, সিংহে মঙ্গল, বৃশ্চিকে বুধ শুক্র ও রাহু, মেষে বক্রী বৃহস্পতি,
কন্যায় শনি, পরে তুলায় শনি। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র বৃষ রোহিণী থেকে সিংহে মঘা নক্ষত্র। তিথিভোগ কৃষ্ণা দ্বিতীয়া থেকে কৃষ্ণা
অষ্টমী পর্যন্ত। যোগসঞ্চার শিব থেকে ইন্দ্র পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: বন্ধু ও স্বজনবর্গের বিরূপ আচরণ বেদনাদায়ক হতে পারে। অতিরিক্ত উচ্চাভিলাষ থেকে বিপত্তির আশঙ্কা। একাধিক সূত্রে উপার্জন বৃদ্ধির সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে ভাইবোনের সঙ্গে সম্পত্তি সংক্রান্ত বিবাদে মুখ দেখাদেখি বন্ধ, শত্রুভয় থেকে মুক্তির পথ মিলতে পারে, উদরপীড়ায় হয়রানি। মধ্যভাগে বাক্যে ও আচরণে সংযমের অভাবে বিড়ম্বনা, সহকর্মীদের সহায়তায় কর্মক্ষেত্রে গোলযোগের সমাধান। অন্তভাগে বহু কর্মব্যস্ততা ও আয় বৃদ্ধি, সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য আইনি পরামর্শ, ঘনিষ্ঠজনের দুর্ব্যবহারে মানসিক ক্লেশ। মেষ লগ্নে জাত ব্যক্তির প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য ও নতুন কর্মপ্রাপ্তির যোগ। দাম্পত্য অশান্তিতে পারিবারিক স্থিতি বিপর্যস্ত হতে পারে। উঁচু জায়গা থেকে পড়ে রক্তপাত বা অস্থিভঙ্গের আশঙ্কা।
বৃষ: দুষ্ট লোকের পাল্লায় পড়ে অর্থদণ্ডের সঙ্গে সঙ্গে মানহানির আশঙ্কা। শ্রমসাধ্য কাজে সফল হতে পারেন। বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে মনোমালিন্যের আশঙ্কা। উচ্চতর বিদ্যার্জন ও গবেষণার বিলম্বিত সুযোগ। সপ্তাহের আদ্যভাগে টিউমার জাতীয় রোগের জন্য অস্ত্রোপচারের সম্ভাবনা, বাহন ক্রয়ের জন্য পরিবারে আলোচনা। মধ্যভাগে বিদেশে কর্ম সংস্থানের সম্ভাবনা, প্রেমপ্রণয়ে জটিলতা মানসিক স্থিতি নড়িয়ে দিতে পারে। অন্তভাগে জ্ঞাতি-পড়শির কলকাঠি সত্ত্বেও সাংসারিক উন্নতি, ব্যবসায়ীদের শুভ সময়। বৃষ লগ্নে জাত ব্যক্তির আয় ও ব্যয়ের মধ্যে সমতার অভাবে অর্থকষ্টের আশঙ্কা। সেবামূলক প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য চেষ্টা। গ্যাসট্রাইটিসের সমস্যায় দুর্ভোগ।
মিথুন: বিরূপ সহকর্মীদের উস্কানিতে কর্মক্ষেত্রে নতুন কোনও সমস্যা দেখা দিতে পারে। গুরুজনের স্বাস্থ্যহানিতে বহু ব্যয় ও কাজকর্মে বাধা। উপকারের প্রতিদান আশা করলে কষ্ট পাবেন। সপ্তাহের আদ্যভাগে সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য শ্রম ও অর্থদান, জলপথে দুর্ঘটনার আশঙ্কা। মধ্যভাগে শত্রুর সঙ্গে সম্মানজনক আলাপ-আলোচনা, ভাইবোনের কর্মলাভের সুযোগ। অন্তভাগে কোনও কষ্টসাধ্য কাজে সাফল্যের সুবাদে হতাশা থেকে মুক্তি, গুরুজনের সঙ্গে তীর্থভ্রমণের পরিকল্পনা। মিথুন লগ্নে জাত ব্যক্তির অতিরিক্ত ভাবপ্রবণতায় বিপত্তির আশঙ্কা, বাস্তববাদী হওয়ার চেষ্টা করাই সমীচীন। ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধির জন্য ব্যাঙ্ক ঋণের আবেদন মঞ্জুর হতে পারে। সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি।
কর্কট: কর্মক্ষেত্রে বা সামাজিক ক্ষেত্রে বিতর্কবিবাদে জড়িয়ে অহেতুক সমস্যায় পড়তে হতে পারে। মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ। দীর্ঘ চিকিৎসার পরে প্রিয়জনের দেহারোগ্য। উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্য। সপ্তাহের আদ্যভাগে বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা, পৈতৃক ব্যবসায় উপার্জন বৃদ্ধি। মধ্যভাগে বন্ধুবান্ধবের সাহায্যে সম্পত্তি-সমস্যার সন্তোষজনক সমাধানের ফলে হতাশামুক্তি, ভাইবোনের কর্মলাভের সুযোগ। অন্তভাগে প্রিয়জনের আপত্তিকর কাজকর্মে অশান্তি, বেদ-পুরাণ চর্চা ও সাধুসন্ন্যাসীদের সান্নিধ্যে মানসিক শান্তি। কর্কট লগ্নে জাত ব্যক্তির নিজের চেষ্টায় ভাগ্যোদয়। আর্থিক ও বৈষয়িক অবস্থার উন্নতি। শত্রুর সঙ্গে সম্মানজনক শর্তে বোঝাপড়া। আধ্যাত্মিক উন্নতির জন্য তীর্থস্থানে অবস্থানের পরিকল্পনা।
সিংহ: মৌলিক চিন্তা ও সৃষ্টিমূলক কাজে সাফল্য। লেখাপড়ায় উন্নতি ও খেলাধুলায় নৈপুণ্য। সম্পত্তি রক্ষার বিষয়ে সতর্ক থাকা প্রয়োজন। সপ্তাহের আদ্যভাগে চারুকলার
অনুশীলনে ব্যুৎপত্তি, গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে আইনি ব্যবস্থা, অপ্রিয় সত্যকথনে প্রিয়জনের বিরাগভাজন হওয়ার আশঙ্কা। মধ্যভাগে গৃহ সংস্কার ও নতুন
নির্মাণ ঘিরে পড়শিদের সঙ্গে বিরোধ। অন্তভাগে বক্তা হিসেবে সভা-সমিতিতে শ্রোতৃবর্গের মন জয় করতে পারেন, চিত্রপরিচালক ও অভিনেতাদের শুভ সময়।
সিংহ লগ্নে জাত ব্যক্তির অধ্যবসায় ও বহু শ্রমে ভাগ্যোদয়। দীর্ঘলালিত কোনও আশা পূরণ হতে পারে। দূরভ্রমণ থেকে বিরত থাকাই ভাল।
কন্যা: সৃষ্টিশীল কাজের বিলম্বিত স্বীকৃতি। পরোপকার ও কল্যাণকাজের সুবাদে সমাজে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। পায়ে বা কোমরে ব্যথার প্রকোপে চলাফেরা ও কাজকর্মে অসুবিধা হতে পারে। সপ্তাহের আদ্যভাগে শেয়ারে বিনিয়োগ না-করাই ভাল, নৃত্যনাটকাদির অনুশীলনে ব্যুৎপত্তি ও খ্যাতি বৃদ্ধি। মধ্যভাগে নতুন পরিকল্পনায় কার্যসিদ্ধি, কোনও প্রিয়জনের আচরণে কষ্ট পেতে পারেন। অন্তভাগে আত্মীয়বান্ধবের পারিবারিক অনুষ্ঠানে আগন্তুককে ঘিরে জটিলতা, কৃষি বিজ্ঞানীদের শুভ সময়। কন্যা লগ্নে জাত ব্যক্তির উত্তরাধিকার সূত্রে অর্থসম্পত্তি প্রাপ্তির যোগ। গুরুজনের ভগ্নস্বাস্থ্য উদ্ধারের জন্য স্বাস্থ্যকর স্থানে অবস্থানের পরিকল্পনা। প্রেমপ্রণয়ে জটিলতা বৃদ্ধির আশঙ্কা।
তুলা: চাকরি ক্ষেত্রে পরশ্রীকাতর ব্যক্তির চক্রান্তে পদোন্নতি ফের বিলম্বিত। বুদ্ধির অস্থিরতা বা ভুল সিদ্ধান্তের জন্য কর্মপরিকল্পনার অগ্রগতি ব্যাহত হতে পারে। দুর্বৃত্তের অপচেষ্টা ব্যর্থ করে দিতে পারেন। সপ্তাহের আদ্যভাগে মাতৃকুল সূত্রে অর্থসম্পত্তি প্রাপ্তির সম্ভাবনা, মামলার ফল অনুকূলে না-ও যেতে পারে। মধ্যভাগে পরোপকারে অর্থ ব্যয়, প্রিয়জনের বিয়ের ব্যাপারে যোগাযোগ ও সফল আলাপ-আলোচনা। অন্তভাগে স্বামী-স্ত্রীর যৌথ প্রচেষ্টায় পারিবারিক উন্নতি, গুরুজনের আঘাত প্রাপ্তিতে উদ্বেগ। তুলা লগ্নে জাত ব্যক্তির কর্মে সংস্থাগত পরিবর্তনের চেষ্টা সফল হতে পারে। নতুন বাহন ক্রয়ের সুযোগ। ভ্রমণের পরিকল্পনায় হঠাৎ বাধা।
বৃশ্চিক: মৌলিক চিন্তা ও পরিকল্পনায় সাফল্যের সূত্রে কর্মে উন্নতি। প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। সন্তানের বেয়াড়াপনায় পারিবারিক শান্তি ব্যাহত হওয়ার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের ভাগ্যবিড়ম্বনায় মানসিক ক্লেশ, দুঃস্থদের পাশে দাঁড়াতে পেরে আনন্দ। মধ্যভাগে সাংসারিক সমস্যার সমাধান ও শ্রীবৃদ্ধি, পথ-দুর্ঘটনায় দেহে আঘাত লাগতে পারে। অন্তভাগে বন্ধুর সহযোগিতায় কষ্টসাধ্য কাজে সাফল্যের সম্ভাবনা, বিমা বা শেয়ার সূত্রে অর্থ প্রাপ্তির যোগ, উদরপীড়ায় ভোগান্তি। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির উপস্থিত বুদ্ধি ও নিজস্ব কৌশলে কর্মক্ষেত্রে গোলযোগের মোকাবিলা। গুরুজনের পরামর্শে পারিবারিক সমস্যার সমাধান। শ্লেষ্মা বৃদ্ধি ও বক্ষঃপীড়ায় ক্লেশ।
ধনু: শত্রুর অত্যাচারে দুশ্চিন্তা ও উদ্বেগ বৃদ্ধি এবং বাসস্থান বদলের পরিকল্পনা। দুষ্ট সহকর্মীর প্যাঁচপয়জারে কর্মক্ষেত্রে নতুন কোনও ঝামেলা দেখা দিতে পারে। ভাইবোনের সঙ্গে সম্পত্তি-বিবাদে মনঃকষ্ট। সপ্তাহের আদ্যভাগে জলপথে বিপদের আশঙ্কা, নৃত্যগীতাদি চারুকলার অনুশীলনে কৃতিত্ব। মধ্যভাগে কর্ম শ্রম ও দায়িত্ব বৃদ্ধি, প্রাপ্তি অনিশ্চিত, উচ্চশিক্ষা ও গবেষণার জন্য বিদেশযাত্রার সুযোগ মিলতে পারে। অন্তভাগে গৃহ সংস্কার বা নতুন নির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা, মা বা বাবার মস্তিষ্কপীড়া ও অস্ত্রোপচারের সম্ভাবনা। ধনু লগ্নে জাত ব্যক্তির সৎসাহস ও দৃঢ় সঙ্কল্প ভাগ্যোদয়ের সহায়ক হবে। বিলাসদ্রব্যের ব্যবসায় সাফল্য। কল্যাণকাজে খ্যাতি ও সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। কিডনি বা লিভারের জটিলতায় দুর্ভোগ।
মকর: ব্যবসা বা স্বনিযুক্তি প্রকল্পে বিনিয়োগ বৃদ্ধিতে রাশ টানা দরকার। অপব্যয় বা অপচয় নিয়ন্ত্রণ করতে না-পারলে বিড়ম্বনায় পড়তে হতে পারে। বাবা বা মায়ের স্বাস্থ্যহানিতে বহু ব্যয়। সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রীর যৌথ চেষ্টায় পারিবারিক সমস্যার সমাধান, প্রিয়জনের দেহারোগ্যের জন্য স্বাস্থ্যকর স্থানে ভ্রমণের পরিকল্পনা। মধ্যভাগে প্রিয়জনের আচরণে পারিবারিক অশান্তি ও মানহানির আশঙ্কা, শেয়ার বা ফাটকায় প্রাপ্তিযোগ। অন্তভাগে উচ্চশিক্ষা ও বিজ্ঞান গবেষণায় কৃতিত্ব, গুণী ও নতুন ব্যক্তির প্রেরণায় মহৎকাজে যোগদান। মকর লগ্নে জাত ব্যক্তির পৈতৃক ব্যবসা বা সম্পত্তি নিয়ে জ্ঞাতিবিরোধ তুঙ্গে উঠতে পারে। রক্তচাপের হেরফেরে নানান শারীরিক সমস্যা। বেদ-পুরাণ চর্চায় আত্মিক অগ্রগতি।
কুম্ভ: অপ্রাপ্তির বেদনায় নিত্য কর্তব্যে অমনোযোগ নিজেরই ক্ষতি ডেকে আনবে। পারিবারিক অনুষ্ঠানে স্বজনবন্ধুদের মনোমালিন্যে রসভঙ্গ। গুরুজনের পরামর্শে সম্পত্তি-সমস্যার সমাধান মিলতে পারে। সপ্তাহের আদ্যভাগে বাড়তি আয়ের সূত্রে সম্পত্তি ক্রয়ের সুযোগ, শত্রুর মোকাবিলায় বন্ধুর সহায়তা। মধ্যভাগে সন্দেহবাতিকের জন্য সংসারে অশান্তি, শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসকাশাদির প্রকোপে দুর্ভোগ। অন্তভাগে একাধিক পথে অর্থাগম, বিমা বা শেয়ার সূত্রে লাভ, চিকিৎসক ও আইনজ্ঞের সাফল্য। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির অকালপ্রণয় পরিবারে জটিলতা বাড়িয়ে দিতে পারে। বহুমুখী প্রতিভার বিকাশ প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধির সহায়ক হবে। স্নায়ুপীড়ায় কাজকর্মে ব্যাঘাত।
মীন: গুণী ব্যক্তির সান্নিধ্য ও অনুগ্রহে মানসিক উৎকর্ষের প্রসার। শত্রুর মোকাবিলায় মানসিক বল বৃদ্ধি। একাধিক সদুপায়ে উপার্জনের সুযোগ আসতে পারে।
সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ, জলবাহিত রোগ ও উদরপীড়ায় কাজকর্মে বাধা। মধ্যভাগে কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে ভুল
বোঝাবুঝির জন্য সমস্যা বৃদ্ধি, উচ্চশিক্ষা বা গবেষণায় সাফল্য এবং সেই সুবাদে বড় সংস্থায় কাজের সুযোগ। অন্তভাগে যত্র আয় তত্র ব্যয়, গুরুজনের সঙ্গে
মতবিরোধে সংসারে অশান্তি। মীন লগ্নে জাত ব্যক্তির বৃত্তিগত প্রশিক্ষণ সূত্রে বড় প্রতিষ্ঠানে কাজের সুযোগ মিলতে পারে।
বহুমুখী কর্মতৎপরতার বিলম্বিত স্বীকৃতি। প্রেমপ্রণয় ঘিরে জটিলতা কেটে যেতে পারে।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.