টুকরো খবর
প্রিজন ভ্যানের ধাক্কায় মৃত্যু স্কুলশিক্ষকের
প্রিজন ভ্যানের ধাক্কায় মৃত্যু হল এক স্কুলশিক্ষকের। উত্তর ২৪ পরগনার বাগদা থানার জিয়ালা মোড়ের কাছে বনগাঁ-বাগদা সড়কে মঙ্গলবার সকালে এই দুর্ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, মৃত ওই স্কুলশিক্ষকের নাম নির্মল রায় (৩৭)। তিনি বনগাঁয় ফুলতলা কলোনি এলাকায় থাকতেন। বাগদা অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা করতেন তিনি। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন সকাল পৌনে এগারোটা নাগাদ নিজের মোটর বাইকে করে নির্মলবাবু স্কুলে যাচ্ছিলেন। জিয়ালা মোড়ের কাছে উল্টোদিক থেকে আসা একটি প্রিজন ভ্যানের সঙ্গে তাঁর মোটর বাইকের ধাক্কা লাগলে তিনি রাস্তায় ছিটকে পড়েন। মাথায়, বুকে ও পায়ে গুরুতর আঘাত পান তিনি। খবর পেয়ে বাগদা থানা থেকে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছয়। নির্মলবাবুকে উদ্ধার করে প্রথমে বাগদা গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাঁকে নিয়ে আসা হয় বনগাঁ মহকুমা হাসপাতালে। কিন্তু অবস্থা আরও সঙ্কটজনক হওয়ায় তাঁকে কলকাতার হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা হয়। কিন্তু কলকাতার হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান। প্রতিবেশীরা জানিয়েছেন, বছর খানেক আগে নির্মলবাবু চাকরি পান। মা, স্ত্রী ও এক ছেলেকে নিয়ে থাকতেন। পরিবারে একমাত্র তাঁরই রোজগার ছিল। দুর্ঘটনায় তাঁর মৃত্যুর খবর পেয়ে এ দিন গোটা পাড়ায় শোকের ছায়া নমে আসে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, প্রিজন ভ্যানটি অত্যন্ত দ্রুতগতিতে বাগদা থানা থেকে বনগাঁ মহকুমা আদালতের দিকে যাচ্ছিল। নিয়ন্ত্রণ হারিয়ে সেটি মোটর বাইকটিকে ধাক্কা মারে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

বধূর অস্বাভাবিক মৃত্যু, স্বামী পলাতক
এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটল ক্যানিং থানার মধুখালি এলাকায়। পুলিশ জানিয়েছে, মৃতার নাম কণিকা সর্দার (২৬)। মঙ্গলবার শ্বশুরবাড়িতে গলায় দড়ি দেওয়া অবস্থায় তাঁর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হয়। পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, আট বছর আগে কুলতলির বাসিন্দা কণিকাদেবীর সঙ্গে মধুখালির বাসিন্দা দুর্যোধন সর্দারের বিয়ে হয়। ওই দম্পতির একটি কন্যাসন্তানও রয়েছে। কণিকাদেবীর বাবা পুলিশের কাছে লিখিত অভিযোগে জানিয়েছেন, বিয়ের পর থেকেই তাঁর মেয়ের উপরে শারীরিক নির্যাতন চালাচ্ছিল তাঁর স্বামী। ক্রমাগত অত্যাচার সহ্য করতে না পেরেই তাঁর মেয়ে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছে। পুলিশ জানিয়েছে, ঘটনার পর থেকেই দুর্যোধন পলাতক। তার খোঁজে তল্লাশি চলছে। মৃতদেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

বেহাল রাস্তা সারানোর দাবি
দীর্ঘদিন ধরেই বেহাল মথুরাপুর-২ ব্লকের রায়দিঘি বাজার থেকে বোলের বাজার পর্যন্ত ১৩ কিলোমিটার রাস্তাটির। এর মধ্যে রায়দিঘি বাজার থেকে কুমড়োপাড়া মোড় পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার রাস্তার অবস্থা সবচেয়ে শোচনীয়। কিছুদিন আগে ইট ফেলে খানাখন্দ ভরাট করা হয়েছিল। কিন্তু সেই ইট উঠে গিয়ে ফের বেরিয়ে পড়েছে খানাখন্দ। দুর্ঘটনা ঘটছে। যানবাহনের যন্ত্রাংশ ভাঙছে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, পঞ্চায়েত সমিতির কাছে রাস্তা সারানোর দাবি জানানো হলেও সমস্যা মেটেনি। রাস্তাটি তৈরি হয়েছে প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনায়। যাত্রীদের বক্তব্য, পিচ উঠে যাওয়ায় গাড়ি গেলেই রাস্তা ধুলোয় ভরে যায়। রাস্তাটি রায়দিঘির নগেন্দ্রপুর ছাড়াও পাথরপ্রতিমার হেড়ম্বগোপালপুর, লক্ষ্মীজনার্দনপুর, অচিন্ত্যনগর গ্রাম পঞ্চায়েত এলাকার অসংখ্য মানুষ ব্যবহার করেন। কিন্তু বেহাল অবস্থার কারণে তাঁদের দুর্ভোগে পড়তে হচ্ছে। যাতায়াতে সময়ও বেশি লাগছে। রাস্তাটি দেখভালের দায়িত্বে রয়েছে মথুরাপুর-২ পঞ্চায়েত সমিতি। সমিতির সভাপতি কংসমোহন কয়াল বলেন, “প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার ওই রাস্তাটি সংস্কারের জন্য অর্থ অনুমোদন হয়েছে। দ্রুত কাজ শুরু হবে।”

শারদ সম্মান হিঙ্গলগঞ্জে
নিজস্ব চিত্র
পুলিশের উদ্যোগে শারদ সম্মান জানানো হল হিঙ্গলগঞ্জের তিনটি ক্লাবকে। এই উপলক্ষে পুলিশ-গ্রামবাসী মিলিত উদ্যোগে যাত্রীপালারও আয়োজন করা হয়। প্রতিমা, পরিবেশ এবং সারা বছর নানা সামাজিক অনুষ্ঠানের উদ্যোগ খতিয়ে দেখে পুরস্কার দেওয়া হয়েছে। সোমবার এই উপলক্ষে হিঙ্গলগঞ্জ থানার মাঠে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন স্থানীয় পঞ্চায়েত সমিতির সভাপতি আবুবক্কর গাজি, বিএসএফের ১৮ নম্বর ব্যটালিয়নের কম্যান্ডার তরুণকান্তি বিশ্বাস, ওসি পার্থ সিকদার-সহ কয়েকটি পঞ্চায়েতের প্রধানেরা। প্রথম হয়েছে টাইগার ক্লাব। দ্বিতীয় পল্লি উন্নয়ন সঙ্ঘ এবং তৃতীয় স্থান পেয়েছে লেবুখালি বিবাদী সঙ্ঘ। পার্থবাবু জানান, সুন্দরবনের প্রত্যন্ত এলাকার ৩৮টি পুজো কমিটি প্রতিযোগিতায় যোগ দিয়েছিল। অনুষ্ঠানের দ্বিতীয় পর্যায়ে পুলিশ ও সাধারণ নাগরিকেরা মিলেমিশে অভিনয় করেন যাত্রাপালা ‘নিলাম হল স্বাধীনতা’। বসিরহাটের এসডিপিও আনন্দ সরকার বলেন, “এলাকার মানুষের সঙ্গে সম্পর্ক দৃঢ় করার লক্ষে পুলিশ-গ্রামবাসী মিলিত উদ্যোগে যাত্রাপালা মঞ্চস্থ করা এখানে রেওয়াজে পরিণত হয়েছে। যাত্রার মাধ্যমে যেমন লোকশিক্ষা হয়, অন্য দিকে একে অপরের কাছে আসারও সুযোগ মেলে।”

হামলা চালাল তোলাবাজেরা
টাকা দিতে রাজি না হওয়ায় একটি নির্মীয়মাণ কারখানায় হামলা চালাল কিছু দুষ্কৃতী। সোমবার রাতে ঘটনাটি ঘটেছে বারাসত থানার মধ্যমগ্রামের খামারপাড়া-খাসপুরে। পুলিশ জানিয়েছে, ওই এলাকায় একটি অত্যাধুনিক হিমঘর তৈরি হচ্ছে। পাঁচিল দিয়ে এলাকাটি ঘিরে গেট লাগানো হয়। কিছু দিন আগে হিমঘর কর্তৃপক্ষের কাছ থেকে বেশ কিছু টাকা দাবি করে স্থানীয় কিছু তোলাবাজ। টাকা দিতে রাজি হননি কর্তৃপক্ষ। সোমবার রাতে বিশাল গেটটি ভেঙে ফেলে অফিস ঘর তছনছ করা হয়। তাতে প্রচুর টাকার ক্ষতি হয়েছে। ওই তোলাবাজেরাই হামলা চালায় বলে অভিযোগ কারখানা কর্তৃপক্ষের। মঙ্গলবার সমস্ত ঘটনা জানিয়ে বারাসত থানায় অভিযোগ দায়ের করেন কারখানা কর্তৃপক্ষ। অভিযোগ জানানো হয় জেলাশাসককেও। পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত চলছে। দোষী ব্যক্তিদের খোঁজ করা হচ্ছে।

মন্দিরে চুরি
মন্দিরের বিগ্রহের অলঙ্কার চুরি হল হিঙ্গলগঞ্জের ঘোষপাড়ায়। পুলিশ জানায়, সোমবার রাতে রাধাগোবিন্দর মন্দিরের দরজার তালা ভেঙে ঢুকেছিল দুষ্কৃতীরা। মঙ্গলবার সকালে মন্দিরের দরজা খোলা দেখে ঘটনাটি জানাজানি হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। মন্দির কর্তৃপক্ষের দাবি, বিগ্রহের হার, বাঁশি, খড়ম, পুজোর উপকরণ-সহ লক্ষাধিক টাকার জিনিসপত্র লুঠ হয়েছে।

দুষ্কৃতী গ্রেফতার
খবর পেয়ে মঙ্গলবার সকালে উত্তর ২৪ পরগনার বাগদা থানার পুলিশ স্থানীয় কুড়ুলিয়া গ্রাম থেকে এক দুষ্কৃতীকে গ্রেফতার করল। তার নাম অনুপ বিশ্বাস। ধৃতের কাছ থেকে একটি পাইপগান ও এক রাউন্ড গুলি উদ্ধার হয়। অনুপ স্থানীয় কুমড়োখোলা গ্রামে থাকত বলে পুলিশ জানিয়েছে।

আদালত থেকে জেলের পথে পালাল ৫ বন্দি
বারাসত আদালত থেকে দমদম সেন্ট্রাল জেলে নিয়ে যাওয়ার পথে পালিয়ে গেল পাঁচ বন্দি। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ঘটনাটি ঘটেছে এয়ারপোর্ট থানার আড়াই নম্বর গেটের কাছে, যশোহর রোডের উপরে। পুলিশ জানায়, রাস্তা খারাপ বলে প্রিজন ভ্যানটি যানজটে আটকে ছিল। সেই সময় গাড়ির পিছনের পাটাতন খুলে পাঁচ বন্দি পালিয়ে যায়। পলাতকদের মধ্যে আলতাফ নামে এক কুখ্যাত দুষ্কৃতীও রয়েছে। তারা মাদক-সহ ধরা পড়েছিল। তাদের খোঁজা হচ্ছে। এ দিকে, টাকা দিতে রাজি না-হওয়ায় নির্মীয়মাণ হিমঘরে হামলা চালাল দুষ্কৃতীরা। সোমবার ঘটনাটি ঘটে মধ্যমগ্রামের খামারপাড়া-খাসপুরে। পুলিশ জানায়, ওই এলাকায় একটি অত্যাধুনিক হিমঘর তৈরি হচ্ছে। তাই পাঁচিল দিয়ে এলাকাটি ঘিরে গেট লাগানো হয়েছে। হিমঘর তৈরি করতে হলে টাকা দিতে হবে বলে দাবি তুলেছিল দুষ্কৃতীরা। তাতে রাজি না-হওয়ায় গেট ভেঙে অফিস তছনছ করা হয়। মঙ্গলবার বারাসত থানায় অভিযোগ দায়ের করেন কারখানা-কর্তৃপক্ষ। অভিযোগ জানানো হয় জেলাশাসককেও।

কাটা-তেল আটক বাসন্তীতে
ক্যানিংয়ের বিভিন্ন জায়গায় কাটা-তেলের ব্যবসা চলছে সে ব্যাপারে পুলিশের কাছে খবর ছিল। মঙ্গলবার বাসন্তীর চুনাখালি বাজারে অভিযান চালিয়ে পুলিশ ৬০ লিটারের মতো কাটা তেল বাজেয়াপ্ত করে। নুর আলম মোল্লা নামে এক জন গ্রেফতার হয়।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.