ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | হাওড়া | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

২১—২৭ অগস্ট, ২০১১

আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাসিংহে রবি ও শুক্র, মেষে চন্দ্র ও বৃহস্পতি, মিথুনে মঙ্গল, কর্কটে বক্রী বুধ পরে বুধের বক্রত্ব ত্যাগ,
কন্যায় শনি, বৃশ্চিকে রাহু, বৃষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র মেষে ভরণী থেকে কর্কটে পুষ্যা নক্ষত্র। তিথিভোগ কৃষ্ণা সপ্তমী থেকে
কৃষ্ণা ত্রয়োদশী পর্যন্ত। যোগসঞ্চার ধ্রুব থেকে বরীয়ান পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।

মেষ: প্রভাবশালী কর্তাব্যক্তির হস্তক্ষেপে কর্মক্ষেত্রে জটিলতার অবসান ঘটার সম্ভাবনা। সন্তানের মতিগতি ও আচরণ চিন্তার কারণ হয়ে উঠতে পারে। জমি বা বাড়ি ক্রয়ের সুযোগ কাজে লাগানো উচিত। সপ্তাহের আদ্যভাগে বন্ধুর শলাপরামর্শে দাম্পত্য কলহের অবসান, শত্রুর মোকাবিলার জন্য আইনি প্রস্তুতি। মধ্যভাগে মাত্রাতিরিক্ত ভাবপ্রবণতার মাসুল দিতে হতে পারে, স্ত্রীলোকের ছলনায় অর্থদণ্ড ও মানহানির আশঙ্কা। অন্তভাগে গুণী ব্যক্তির সাহচর্যে আত্মবিকাশের পথ মিলতে পারে, আধ্যাত্মিক মননে শান্তি। মেষ লগ্নে জাত ব্যক্তির সাহস ও বুদ্ধিমত্তার জোরে বিপদ থেকে উদ্ধার। অতিরিক্ত বন্ধুপ্রীতি বিপত্তির কারণ হতে পারে। একাধিক উপায়ে উপার্জন বৃদ্ধি। সপরিবার দূরভ্রমণের পরিকল্পনা।
বৃষ: দক্ষতা ও সততার মূল্য পেতে দেরি হতে পারে। বুদ্ধিমত্তা ও বাস্তববোধের জোরে জটিলতা কাটিয়ে কার্যোদ্ধার। রক্তচাপের অস্বাভাবিক হ্রাসবৃদ্ধিতে নানা ধরনের শারীরিক সমস্যা। সপ্তাহের আদ্যভাগে না-পাওয়ার বেদনায় নিত্য কর্তব্যে অবহেলা বা অমনোযোগ, বিশেষ কাউকে ঘিরে পারিবারিক অনুষ্ঠানে অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হতে পারে। মধ্যভাগে বিষয়সম্পত্তি নিয়ে জ্ঞাতিবিরোধ আদালতে গড়াতে পারে, আলোচনায় শত্রুর সঙ্গে আপাত সমঝোতায় শান্তি। অন্তভাগে পারিবারিক দায়িত্ব পালনে ব্যস্ততা, দুঃস্থ ও আতুরের পাশে দাঁড়াতে গিয়ে বিপত্তির আশঙ্কা। বৃষ লগ্নে জাত ব্যক্তির পৈতৃক ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনায় ব্যাঘাত। নিজস্ব কৌশলে সমস্যা মিটিয়ে কর্মস্থলে প্রশংসিত হওয়ার সম্ভাবনা। জলপথে ভ্রমণ এড়ানোই ভাল।
মিথুন: আর্থিক ও আত্মিক উন্নতির শুভ সম্ভাবনা। স্বামী-স্ত্রীর মধ্যে অসন্তোষ বৃ্দ্ধিতে পারিবারিক স্থিতি টলে যেতে পারে। আধ্যাত্মিক চিন্তা ও মানসিক শান্তির জন্য তীথর্র্ভ্রমণের পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে বৃত্তিগত প্রশিক্ষণে কৃতিত্বের সুবাদে একাধিক কর্মসংস্থানের সম্ভাবনা, জ্ঞাতিদের শত্রুতায় শান্তি নষ্ট। মধ্যভাগে সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য চেষ্টা, রক্তে শর্করা বৃদ্ধিতে দৈহিক দুর্বলতা। অন্তভাগে নৃত্যগীতাদি চারুকলায় কৃতিত্বের স্বীকৃতি, গুরুজনের স্বাস্থ্য সঙ্কটে কাজকর্মে বাধা। মিথুন লগ্নে জাত ব্যক্তির উচ্চশিক্ষা ও গবেষণায় কৃতিত্বের সুবাদে বিদেশে কর্মসংস্থানের সম্ভাবনা। হজমের সমস্যা ও পাকাশয়ের পীড়ায় দুর্ভোগ। অতিক্রোধ বিড়ম্বনা ডেকে আনতে পারে।
কর্কট: সম্পত্তি ক্রয়বিক্রয়ের পূর্বে আইনি পরামর্শ নেওয়া জরুরি। উচ্চতর বিদ্যার্জন ও গবেষণার সুযোগ মিলতে পারে। দন্তক্ষয় ও নেত্রপীড়ায় ক্লেশ। সপ্তাহের আদ্যভাগে বস্ত্র ও বইয়ের ব্যবসায় বাড়তি বিনিয়োগে সাফল্য, বক্তা হিসেবে প্রশংসা জুটতে পারে। মধ্যভাগে নতুন কর্ম পরিকল্পনায় বাধা, রক্তে শর্করা বৃদ্ধিতে নানা শারীরিক সমস্যা। অন্তভাগে স্বামী-স্ত্রীর যৌথ প্রচেষ্টায় সাংসারিক সমস্যার জট খোলার আশা, প্রাকৃতিক দৃশ্য উপভোগের জন্য সমুদ্র বা পাহাড়ে ভ্রমণের পরিকল্পনা। কর্কট লগ্নে জাত ব্যক্তির বৈদেশিক অর্থাগম ও সঞ্চয় বৃদ্ধির সুযোগ। সেবামূলক প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য চেষ্টা। স্বজনদের কলকাঠিতে গৃহ পরিবেশে অশান্তির ছায়া। স্বনিযুক্তি প্রকল্পের সম্প্রসারণের জন্য ব্যাঙ্কঋণ মঞ্জুর হতে পারে।
সিংহ: জ্ঞাতিশত্রুর উৎপীড়নে বাসস্থান পরিবর্তনের পরিকল্পনা। কর্মে পদোন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। স্বনিযুক্তি প্রকল্পে বাড়তি উপার্জনের হদিস। সপ্তাহের আদ্যভাগে
লাগামছাড়া বিলাসিতায় সঞ্চয় বৃদ্ধিতে বাধা, বিপন্নকে সাহায্য করতে গিয়ে বিড়ম্বনার আশঙ্কা। মধ্যভাগে স্বজনবর্গের শত্রুতায় কাজ পণ্ড হতে পারে, দূরভ্রমণে মানসিক ক্লেশ কেটে
যাওয়ার সম্ভাবনা। অন্তভাগে পারিবারিক দায়িত্ব পালন নিয়ে ভাইবোনের সঙ্গে মনোমালিন্য, প্রেমপ্রণয়ে জটিলতায় হতাশা বাড়তে পারে। সিংহ লগ্নে জাত ব্যক্তির মাতৃকুল
থেকে অর্থ বা সম্পত্তি লাভের যোগ। কর্মস্থলে বা স্বজনমহলে বিতর্কবিবাদ থেকে জটিলতায় বিপত্তির আশঙ্কা। মস্তিষ্ক পীড়ার প্রকোপ বৃদ্ধিতে কাজকর্মে ব্যাঘাত।
কন্যা: আমদানি-রফতানি ব্যবসায় আপাতত বাড়তি বিনিযোগ স্থগিত রাখাই ভাল। অভিনয়াদি চারুকলায় ব্যুৎপত্তির সুবাদে বিকল্প কর্মসংস্থানের সুযোগ। শত্রুর সঙ্গে আপাত সমঝোতায় কিছুটা স্বস্তি। সপ্তাহের আদ্যভাগে স্বজনদের সঙ্গে সম্পত্তি-বিবাদ মানসিক অস্থিরতা ডেকে আনতে পারে, একাধিক পথে অর্থাগম। মধ্যভাগে অসতর্কতা থেকে বিপদের আশঙ্কা, অপ্রিয় সত্য কথায় কর্মস্থল বা আত্মীয়মহলে বিড়ম্বনা। অন্তভাগে প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলোচনা, অ্যাপেন্ডিসাইটিস বা হার্নিয়া জাতীয় সমস্যায় আস্ত্রোপচারের সম্ভাবনা। কন্যা লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে দ্রুত অগ্রগতি ও আয় বৃদ্ধির জেরে সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। হঠকারিতার পরিণাম দুঃখদায়ক হতে পারে। আধ্যাত্মিক মননে শান্তি।
তুলা: বিরূপ সহকর্মীদের উস্কানিতে কর্মক্ষেত্রে নতুন কোনও সমস্যা দেখা দিতে পারে। মকদ্দমায় সন্তোষজনক ফল এবং সম্পত্তির অধিকার পাওয়ার সম্ভাবনা। চিকিৎসক প্রযুক্তিবিদ ও আইনজ্ঞদের শুভ সময়। সপ্তাহের আদ্যভাগে অভিজ্ঞজনের পরামর্শে কর্মসমস্যার মোকাবিলা, উচ্চশিক্ষার সুযোগ মিলতে পারে। মধ্যভাগে মহৎ কাজের জন্য সুনাম বৃদ্ধি, প্রিয়জনের কর্মসমস্যা মিটে যেতে পারে। অন্তভাগে পৈতৃক ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনা সফল হতে পারে, গুরুজনের স্বাস্থ্যের অবনতি ও চিকিৎসায় বহু ব্যয়। তুলা লগ্নে জাত ব্যক্তির বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সূত্রে একাধিক কর্মসংস্থানের সম্ভাবনা। কোনও স্ত্রীলোককে ঘিরে সংসারে অশান্তি। ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।
বৃশ্চিক: ব্যবসায়ে লোকসানের বোঝা কমাতে অংশীদার ও কর্মীদের উপরে বাড়তি নজরদারি দরকার। স্বামী-স্ত্রীর প্রচেষ্টায় পারিবারিক সমস্যার সমাধান। কর্মস্থলে কর্তৃপক্ষের কাছ থেকে অতিরিক্ত প্রত্যাশায় বিড়ম্বনা বাড়বে। সপ্তাহের আদ্যভাগে অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ, শত্রুর মোকাবিলায় আইনি বন্দোবস্ত। মধ্যভাগে আন্তরিক ব্যবহারে স্বজনদের মন জয় করে জটিলতার ফয়সালা, সমাজকল্যাণে শ্রম দানে আনন্দ। অন্তভাগে ভাগ্যোদয়ের বাধা কেটে আসার আলো, হঠকারিতার ফাঁদে না-পড়াই ভাল। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির নতুন কাজের সুযোগে উপার্জন বৃদ্ধির উপায় হতে পারে। উচ্চশিক্ষা গবেষণা ও খেলাধুলায় অগ্রগতি। বাহন ক্রয়ের পরিকল্পনায় বাধা।
ধনু: ষড়যন্ত্রীর জাল কেটে কর্মপরিকল্পনায় সাফল্য। দীর্ঘদিনের কোনও আশা পূরণ হতে পারে। প্রিয়জনের পারিবারিক অনুষ্ঠানে আকস্মিক অনর্থের মোকাবিলা করে বাহবা পেতে পারেন। সপ্তাহের আদ্যভাগে বন্ধুর সাহায্যে শত্রুর মোকাবিলা, ঈর্ষাপরায়ণ সহকর্মীর অপচেষ্টা রুখে দিয়ে কর্মে উন্নতি, নৃত্যনাটকাদি ললিতকলায় কৃতিত্বের স্বীকৃতি। মধ্যভাগে আইনজ্ঞের পরামর্শে বৈষয়িক সমস্যার সমাধান, জীবাণু সংক্রমণজনিত ব্যাধিতে ক্লেশ। অন্তভাগে শেয়ার বাজারে আপাতত বিনিয়োগ না-করাই ভাল, অতিরিক্ত রক্ষণশীল মনোভাবের জন্য পরিবারে অশান্তি। ধনু লগ্নে জাত ব্যক্তির অপ্রিয় সত্য কথনে প্রিয়জনও বিরূপ হতে পারে। একাধিক উপায়ে উপার্জনের সুযোগ। রহস্যবিদ্যায় অনুরাগ ও অনুশীলন। কিডনি বা লিভারের পীড়ায় ভোগান্তি।
মকর: কর্মক্ষেত্রে বিড়ম্বনা বৃদ্ধি ও উন্নতিতে বাধা। বৃত্তিগত প্রশিক্ষণের সুবাদে কর্ম পরিবর্তনের সুযোগ মিলতে পারে। বিষয়সম্পত্তি নিয়ে স্বজনবিরোধ। সপ্তাহের আদ্যভাগে কোনও দুঃসাহসিক কাজে ঝাঁপিয়ে বিড়ম্বনার আশঙ্কা, আকস্মিক অঘটনে কর্মপরিকল্পনা ওলটপালট হয়ে যেতে পারে। মধ্যভাগে প্রতিকূল পরিবেশে যূথবদ্ধ শত্রুতার মোকাবিলা, নিজের কৃতিত্বে শত্রুদের ম্লান করে দিতে পারেন। অন্তভাগে অস্থিরতার জন্য কর্মপরিকল্পনায় বাধা ও বিলম্ব, সৃষ্টিশীল কাজের স্বীকৃতি ও সম্মান বৃদ্ধি। মকর লগ্নে জাত ব্যক্তির অতিরিক্ত ভাবাবেগ জটিলতার সৃষ্টি করতে পারে। কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধি ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা। বেদ-পুরাণ অনুশীলনে মানসিক অস্থিরতার উপশম হতে পারে। রক্তচাপের হেরফেরে নানান শারীরিক জটিলতা।
কুম্ভ: আমদানি-রফতানি ব্যবসায় বাড়তি বিনিয়োগে আপাতত বিরত থাকাই ভাল। অতিরিক্ত উত্তেজনায় শরীর-মন তো বটেই কাজকর্মেরও ক্ষতির আশঙ্কা। বিষয়সম্পত্তি নিয়ে জ্ঞাতিবিরোধ এবং সম্পর্কহানি। সপ্তাহের আদ্যভাগে নতুন কর্মপরিকল্পনা সফল হতে পারে, পড়শির চক্রান্তে সংসারে অশান্তি। মধ্যভাগে সম্পত্তি ক্রয় ও নতুন গৃহারম্ভের জন্য আর্থিক পরিকল্পনা, শত্রু বিষয়ে বিশেষ সাবধানতা ও আইনি রক্ষাকবচ দরকার। অন্তভাগে সন্তানের লেখাপড়ায় আগ্রহ বৃদ্ধি ও উন্নতি, বিদেশযাত্রার সুযোগ আসতে পারে। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া ভাবাবেগ বিপত্তির কারণ হতে পারে। গৃহ সংস্কার বা নতুন নির্মাণের পরিকল্পনায় পড়শির বাগড়া। রক্তে শর্করা বৃদ্ধিতে নানা ধরনের শারীরিক সমস্যা।
মীন: কর্মক্ষেত্রে মৌলিক চিন্তাভাবনার বিশেষ স্বীকৃতি মিলতে পারে। প্রতিবেশীর শত্রুতায় বৈষয়িক গোলযোগ ও অর্থক্ষতি। আধ্যাত্মিক শান্তির জন্য তীর্থভ্রমণের পরিকল্পনা।
পড়ে গিয়ে মাথায় আঘাত লাগার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে ঋণ পরিশোধের জন্য বাড়তি ব্যয়ে অর্থের সংস্থান হতে পারে, স্বনিযুক্তি প্রকল্পে আর্থিক সুরাহা, সৎ লোকের
সান্নিধ্যে মনঃকষ্ট লাঘব। মধ্যভাগে স্ত্রীর সঙ্গে ভুল বোঝাবুঝি, কোনও হঠকারী সিদ্ধান্তে বিপত্তির আশঙ্কা। অন্তভাগে শত্রুদের মোকাবিলা করার মতো মানসিক বল বৃদ্ধি, গুরুজনের
চিকিৎসা-বিভ্রাটে বহু ব্যয় ও কাজকর্মে ব্যাঘাত। মীন লগ্নে জাত ব্যক্তির মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ। দেরিতে হলেও বিদেশে উচ্চশিক্ষা ও গবেষণার সুযোগ মিলতে পারে।
First Page


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.