ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | হাওড়া | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

৭—১৩ অগস্ট, ২০১১
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাকর্কটে রবি ও শুক্র, তুলায় চন্দ্র, মিথুনে মঙ্গল, সিংহে বক্রী বুধ, মেষে বৃহস্পতি, কন্যায় শনি,
বৃশ্চিকে রাহু ও বৃষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র তুলায় বিশাখা থেকে মকরে শ্রবণা নক্ষত্র। তিথিভোগ শুক্লা অষ্টমী থেকে
শুক্লা পূর্ণিমা পর্যন্ত। যোগসঞ্চার শুক্র থেকে সৌভাগ্য পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: বহু শ্রম ও নিষ্ঠা সত্ত্বেও ভাগ্যোদয়ের বিলম্বে হতাশা। বাড়তি উপার্জনের আশায় বিকল্প কাজ করতে গিয়ে শারীরিক ক্লান্তি ও মানসিক অবসাদ। অপ্রিয় সত্য কথনের জেরে স্বজনবান্ধবও বিমুখ হতে পারে। সপ্তাহের আদ্যভাগে পঠনপাঠনে সন্তানের অগ্রগতিতে দুশ্চিন্তার অবসান, আত্মীয়কুটম্বের নানা কাজে দায়িত্ব পালন করতে গিয়ে বহু ব্যয়ে নাজেহাল। মধ্যভাগে শেয়ার বা বিমা সূত্রে অর্থপ্রাপ্তি, প্রকাশনায় যুক্ত ব্যক্তিদের আয় বৃদ্ধির শুভ যোগ। অন্তভাগে গৃহ নির্মাণে অহেতুক ঝামেলা ও বিলম্ব, মা বা বাবার স্বাস্থ্যের অবনতি ও চিকিৎসায় বহু ব্যয়। মেষ লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার বিকাশ ও প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। প্রজ্ঞাবান সাধকের সান্নিধ্যে আধ্যাত্মিক উন্নতির সূচনা। অঙ্ক ও বিজ্ঞানের গবেষণায় বিশেষ সাফল্যের যোগ।
বৃষ: সময়োচিত সাহস ও বুদ্ধিমত্তার জোরে শত্রুর জাল কেটে কার্যোদ্ধার। পৈতৃক অর্থসম্পত্তি নিয়ে জ্ঞাতিদের সঙ্গে বিরোধ আদালত পর্যন্ত গড়াতে পারে। সপ্তাহের আদ্যভাগে বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সূত্রে নামী সংস্থায় কর্মপ্রাপ্তির সুযোগ, কুচক্রী স্ত্রীলোকের পাল্লায় পড়ে অর্থ ও মানহানির অশুভ যোগ। মধ্যভাগে অপরিচিত শুভানুধ্যায়ীর সহায়তায় বিপদ থেকে উদ্ধার, অধ্যয়নে সন্তানের কৃতিত্ব, টিউমার জাতীয় রোগে অস্ত্রোপচারের সম্ভাবনা। অন্তভাগে স্বজনদের গর্হিত কার্যকলাপে মানসিক ক্লেশ ও আত্মগ্লানি, লোহা কারবারিদের অপ্রত্যাশিত লাভ। বৃষ লগ্নে জাত ব্যক্তির ভাইবোনের সঙ্গে সম্পত্তি-বিবাদ তুঙ্গে উঠতে পারে। সম্পত্তি রক্ষায় আইনের দ্বারস্থ হওয়াই সমীচীন। রক্তচাপ বৃদ্ধিতে নানান রোগের প্রকোপ।
মিথুন: প্রভাবশালী ব্যক্তির অনুগ্রহে কর্মস্থলে সঙ্কটমোচন। কর্মে পদোন্নতি ও দূরবর্তী স্থানে বদলি। দুর্ঘটনায় দৈহিক ক্ষত ও রক্তপাতের আশঙ্কা। পৈতৃক ব্যবসায় বাড়তি বিনিয়োগ ও সাফল্য। সপ্তাহের আদ্যভাগে অপব্যয় ও অপচয় কমানোর চেষ্টা সফল হতে পারে, আইনবিদ ও গবেষকদের সাফল্য, সন্তানের হঠকারিতায় পারিবারিক মানহানি। মধ্যভাগে কোনও উচ্চাভিলাষ পূর্ণ হতে পারে, পৈতৃক সম্পত্তি সংস্কারের জন্য ভাইবোনের সঙ্গে শরিকি আলোচনা। অন্তভাগে সৃষ্টিশীল কাজের মধ্যে শান্তির সন্ধান, চারুকলার চর্চায় কৃতিত্ব। মিথুন লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বাড়তি বিনিয়োগের সূত্রে বহু লাভ। মামলা-মকদ্দমার ফল সন্তোষজনক হতে পারে। মনোরম স্থানে সপরিবার ভ্রমণের পরিকল্পনা।
কর্কট: বন্ধুর সহযোগিতায় কষ্টসাধ্য কাজে সাফল্যের সম্ভাবনা। বিশিষ্ট ব্যক্তির সহায়তায় নামী সংস্থায় কর্মপ্রাপ্তির যোগ। বৈষয়িক গোলযোগ আদালত পর্যন্ত গড়াতে পারে। সপ্তাহের আদ্যভাগে উপস্থিত বুদ্ধির জোরে বিপদের মোকাবিলা, বহু দিনের কোনও আশা পূরণ হতে পারে। মধ্যভাগে কাজকর্মে বহুব্যস্ততার পাশাপাশি সৃষ্টিশীল কাজে সাফল্য, গুরুজনের পরামর্শে পারিবারিক সমস্যার সমাধান। অন্তভাগে সন্তানের বিদ্যার্জনে বাধা, জ্যোতিষ ও রহস্যবিদ্যার অনুশীলনে আকর্ষণ। কর্কট লগ্নে জাত ব্যক্তির চিকিৎসা ও ঋণশোধের জন্য বাড়তি ব্যয়। পৈতৃক সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য আইনি বন্দোবস্ত। আধ্যাত্মিক শান্তির জন্য ধর্মস্থানে অর্থ ও শ্রম দান।
সিংহ: দুষ্টলোকের পাল্লায় পড়ে অর্থদণ্ডের সঙ্গে সঙ্গে মানহানির আশঙ্কা। শ্রমসাধ্য কাজে সফল হতে পারেন। বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে মনোমালিন্যের আশঙ্কা। উচ্চতর
বিদ্যার্জন ও গবেষণার বিলম্বিত সুযোগ। সপ্তাহের আদ্যভাগে আলসার বা টিউমার জাতীয় রোগের জন্য অস্ত্রোপচারের সম্ভাবনা, বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা, বিদেশে
কর্মসংস্থানের সম্ভাবনা। মধ্যভাগে প্রেমপ্রণয়ে জটিলতা মানসিক স্থিতি নড়িয়ে দিতে পারে, কর্মক্ষেত্রে উন্নতিতে বাধা। অন্তভাগে জ্ঞাতি পড়শির কলকাঠি সত্ত্বেও সাংসারিক উন্নতি, ব্যবসায়ী ও
চিকিৎসকদের শুভ সময়। সিংহ লগ্নে জাত ব্যক্তির আয় ও বয়ের মধ্যে সমতার অভাবে অর্থকষ্টের আশঙ্কা। সেবামূলক প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য চেষ্টা। গ্যাসট্রাইটিসের সমস্যায় দুর্ভোগ।
কন্যা: কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রম ও বাড়তি দায়িত্বের চাপে দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ। পিঠের ও ঘাড়ের ব্যথায় ভোগান্তি। কল্যাণমূলক কাজের সুবাদে সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রীর মধ্যে ভুল বোঝাবুঝিতে সংসারে শান্তি বিঘ্নিত হতে পারে, গৃহ নির্মাণের পরিকল্পনায় বাধা। মধ্যভাগে কষ্টসাধ্য কাজে সাফল্যের যোগ, শত্রুর মোকাবিলায় আইনি পরামর্শ কাজে লাগতে পারে। অন্তভাগে প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলোচনা, সবান্ধব দূরভ্রমণ, চারুকলার চর্চায় আনন্দ। কন্যা লগ্নে জাত ব্যক্তির অপ্রিয় সত্য কথায় শত্রু বৃদ্ধি। স্ত্রীলোকের ফাঁদে পড়ে অর্থক্ষতি ও মানহানি। রক্তে শর্করা বৃদ্ধিতে নানা ধরনের শারীরিক সমস্যা।
তুলা: শ্রম ও অধ্যবসায়ের জোরে কর্মক্ষেত্রে উন্নতি। দুষ্ট সহকর্মীদের কলকাঠিতে সাময়িক জটিলতা। দাম্পত্য শান্তি ও সাংসারিক শ্রীবৃদ্ধি। রক্তচাপের হেরফেরে নানা ধরনের শারীরিক সমস্যা। সপ্তাহের আদ্যভাগে শখ-শৌখিনতায় অপব্যয়, জীবাণু সংক্রমণে জ্বরজ্বালা ও কণ্ঠপীড়ার আশঙ্কা, ভাইবোনের সঙ্গে সম্পর্কের উন্নতি। মধ্যভাগে আন্তরিক ব্যবহারে স্বজনদের বিরূপতার অবসান হতে পারে, বাড়তি উপার্জনের হদিস। অন্তভাগে সন্তানের লেখাপড়ায় আগ্রহ বৃদ্ধি ও উন্নতি, বিদেশযাত্রার সুযোগ আসতে পারে। তুলা লগ্নে জাত ব্যক্তির অতিরিক্ত উচ্চাভিলাষ বিপত্তি ডেকে আনতে পারে। সম্পত্তি ক্রয়বিক্রয় নিয়ে মা-বাবার সঙ্গে বিরোধ। কর্মক্ষেত্রে বিড়ম্বনা বৃদ্ধি ও উন্নতিতে বাধা। দূরভ্রমণের পরিকল্পনায় হঠাৎ বাগড়া।
বৃশ্চিক: উপস্থিত বুদ্ধি ও সাহস দিয়ে পরিস্থিতির মোকাবিলা করে কার্যোদ্ধার। হৃদ্যন্ত্রের সমস্যায় কাজকর্মে ব্যাঘাত। বৈষয়িক গোলযোগের সুমীমাংসা হতে পারে। সপ্তাহের আদ্যভাগে মৌলিক চিন্তা ও পরিকল্পনার সুবাদে কর্মোন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধির যোগ, বহুমুখী-প্রতিভার বিকাশ ও স্বীকৃতি। মধ্যভাগে ঘনিষ্ঠজনের দুর্ব্যবহারে মানসিক ক্লেশ, ব্যবসায়ীদের শুভ সময়। অন্তভাগে বিজ্ঞান ও গণিতের অনুশীলনে আগ্রহ, হস্তশিল্পে নৈপুণ্যের জোরে বাড়তি উপার্জন, মা বা বাবার স্বাস্থ্যহানিতে কাজকর্মে ব্যাঘাত। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির উচ্চাভিলাষ পূরণ হওয়ার সম্ভাবনা। উপার্জন বৃদ্ধির সূত্রে ঋণশোধের উপায় হতে পারে। পথ-দুর্ঘটনায় রক্তপাত বা অস্থিভঙ্গের আশঙ্কা।
ধনু: প্রতিবেশীর শত্রুতায় বৈষয়িক গোলযোগ ও অর্থক্ষতি। পড়ে গিয়ে বা দুর্ঘটনায় মাথায় আঘাত ও রক্তপাতের আশঙ্কা। আধ্যাত্মিক শান্তির জন্য তীর্থভ্রমণের পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে আংশিক ঋণ পরিশোধের উপায় হতে পারে, স্বনিযুক্তি প্রকল্পে বাড়তি উপার্জনে সাশ্রয়, সৎ লোকের সান্নিধ্যে মনঃকষ্ট লাঘব। মধ্যভাগে স্ত্রীর সঙ্গে ভুল বোঝাবুঝিতে সংসারে অশান্তি, কর্মে উন্নতিতে বিলম্ব। অন্তভাগে উচ্চশিক্ষা ও গবেষণায় বিশেষ কৃতিত্ব, প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলোচনা। ধনু লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে জটিলতা কেটে যাওয়ার সম্ভাবনা। বন্ধুর সহায়তায় শত্রুর মোকাবিলা। অনিদ্রাজনিত রোগে শারীরিক ক্লান্তি ও মানসিক অবসাদ।
মকর: পরিকল্পনার ত্রুটি ও বুদ্ধিভ্রমের জন্য কর্মক্ষেত্রে জটিলতা। উদাসীনতায় শুভ যোগ হাতছাড়া হতে দেওয়া উচিত হবে না। জমি বা বাড়ি কেনার ক্ষেত্রে বাধা আসতে পারে। সপ্তাহের আদ্যভাগে পারিবারিক অনুষ্ঠানে কোনও অভ্যাগতকে ঘিরে ছন্দপতন, কর্মক্ষেত্রে কৃতিত্বের স্বীকৃতি পেতে ফের বিলম্ব। মধ্যভাগে অযৌক্তিক উচ্চাভিলাষ থেকে বিপত্তির আশঙ্কা, গুরুজনের স্বাস্থ্যসঙ্কটে কাজকর্ম ব্যাহত, বিদেশে উচ্চশিক্ষা ও গবেষণার সুযোগ আসতে পারে। অন্তভাগে বন্ধু নির্বাচনে অসতকর্তা থেকে বিপত্তির আশঙ্কা, প্রিয়জনের অনৈতিক কাজে মানসিক ক্লেশ। মকর লগ্নে জাত ব্যক্তির বৃত্তিগত প্রশিক্ষণের জোরে নতুন কর্মলাভের যোগ। সামাজিক দায়িত্ব পালনে বহু ব্যয়। দূরভ্রমণের পরিকল্পনায় হঠাৎ বাধা আসতে পারে।
কুম্ভ: বুদ্ধি ও মনের শক্তিতে বাধা কাটিয়ে কর্মে উন্নতি। কোনও হঠকারিতা বা দুঃসাহসিক কাজ থেকে বিরত থাকাই সমীচীন। সংক্রমণজনিত জ্বরাদি পীড়ায় দুর্ভোগ। সপ্তাহের আদ্যভাগে আলাপ-আলোচনায় বিষয়সম্পত্তি সংক্রান্ত সমস্যার সুষ্ঠু সমাধান, মাত্রাছাড়া উচ্চাভিলাষ বিপত্তির কারণ হতে পারে। মধ্যভাগে কর্মসূত্রে নানা স্থানে ভ্রমণের সুযোগ মিলতে পারে, গৃহে ধর্মীয় অনুষ্ঠানে সজ্জন ও সাধুসন্ন্যাসীর সমাগমে আনন্দ। অন্তভাগে শত্রুদের মোকাবিলা করার মতো মানসিক বল বৃদ্ধি, সুচিকিৎসায় গুরুজনের দেহারোগ্য। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির নিজগুণে আত্মীয় ও বন্ধুদের সঙ্গে সদ্ভাব বৃদ্ধি। স্বামী-স্ত্রী উভয়ের চেষ্টায় সাংসারিক অশান্তির অবসান। কাছেপিঠে সপরিবার ভ্রমণের পরিকল্পনা।
মীন: আমদানি-রফতানি ব্যবসায় আপাতত বাড়তি বিনিয়োগ স্থগিত রাখাই ভাল। অভিনয়াদি চারুকলার অনুশীলনে ব্যুৎপত্তির সুবাদে বিকল্প
কর্মসংস্থানের সুযোগ। শত্রুর সঙ্গে সমঝোতায় কিছুটা স্বস্তি। সপ্তাহের আদ্যভাগে স্বজনদের সঙ্গে সম্পত্তি-বিবাদ মানসিক অস্থিরতা ডেকে আনতে পারে,
একাধিক পথে অর্থাগম। মধ্যভাগে অসতর্কতা থেকে বিপদের আশঙ্কা, অপ্রিয় সত্য কথা না-বলাই ভাল। অন্তভাগে গুণী ব্যক্তির সাহচর্যে আত্মবিকাশের পথ মিলতে পারে,
আধ্যাত্মিক মননে শান্তি। মীন লগ্নে জাত ব্যক্তির সাহস ও বুদ্ধিমত্তার জোরে বিপদ থেকে উদ্ধার। অতিরিক্ত বন্ধুপ্রীতি বিপত্তির কারণ হতে পারে। বাত বা হাঁটুর ব্যথায় ভোগান্তি।
First Page


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.