ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | হাওড়া | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

১৯ জুন - ২৫ জুন, ২০১১
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথামিথুনে রবি ও বুধ, মকরে চন্দ্র, বৃষে মঙ্গল শুক্র ও কেতু, মেষে বৃহস্পতি, কন্যায় শনি,
বৃশ্চিকে রাহু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র মকরে শ্রবণা থেকে মীনে রেবতী নক্ষত্র। তিথিভোগ কৃষ্ণা চতুর্থী থেকে কৃষ্ণা নবমী
পর্যন্ত। যোগসঞ্চার ইন্দ্র থেকে শোভন পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: বিরূপ সহকর্মীর উস্কানিতে কর্মক্ষেত্রে নতুন সমস্যা দেখা দিতে পারে। মকদ্দমায় সন্তোষজনক ফল ও সম্পত্তির অধিকার পাওয়ার সম্ভাবনা। স্বনিযুক্তি প্রকল্পে অপ্রত্যাশিত সাফল্যের যোগ। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে জটিলতা সত্ত্বেও কৃতিত্বের স্বীকৃতি, উচ্চশিক্ষা ও গবেষণার সুযোগ মিলতে পারে। মধ্যভাগে বৃত্তিশিক্ষার সাফল্যের সূত্রে নতুন কাজের সুযোগ, প্রেমপ্রণয়ে আকস্মিক বাধা হতাশার কারণ হতে পারে। অন্তভাগে উদাসীনতা বা আলস্যের কারণে শুভক্ষণ বয়ে যেতে পারে, গৃহ সংস্কার বা নব নির্মাণ নিয়ে পড়শির সঙ্গে বিরোধ। মেষ লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া আত্মাভিমান একাকীত্ব বাড়িয়ে দিতে পারে। কিডনি বা পিত্তথলির সমস্যায় ভোগান্তি। প্রিয়জনের বিয়ে নিয়ে জটিলতার আশঙ্কা।
বৃষ: মৌলিক চিন্তা ও পরিকল্পনার জন্য কর্মে উন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। অতিরিক্ত উচ্চাভিলাষ থেকে হতাশা বাড়তে পারে। রক্তচাপের আধিক্যে হৃদ্যন্ত্রের সমস্যা বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে সহকর্মীদের চক্রান্তে ঝামেলা ও অশান্তিতে হতাশা, পৈতৃক সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে বিরোধ আদালতে গড়াতে পারে। মধ্যভাগে শ্রমসাধ্য কাজে সাফল্যের ইঙ্গিত, প্রেমপ্রণয়ে পারিবারিক অশান্তি বৃদ্ধি। অন্তভাগে সন্তানের কাজকর্ম ও চালচলন ঘিরে পারিবারিক মানহানির আশঙ্কা, প্রিয়জনের বিয়ের ব্যাপারে প্রাথমিক কথাবার্তা। বৃষ লগ্নে জাত ব্যক্তির বুদ্ধিমত্তা ও সময়োচিত সিদ্ধান্তে শুভ ফল মিলতে পারে। রাস্তাঘাটে চলাফেরায় বাড়তি সতর্কতা দরকার। ধর্ম ও পুরাণ অধ্যয়ন ও অনুশীলনে মানসিক শান্তি।
মিথুন: গুপ্তশুত্রুতা ও ষড়যন্ত্র বানচাল করে কার্যোদ্ধার ও আত্মপ্রতিষ্ঠা। কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধি ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা। মা-বাবা বা অন্য গুরুজনের বাধ্যক্যজনিত পীড়ায় বহু ব্যয়। সপ্তাহের আদ্যভাগে মূল্যবান দ্রব্যাদি ও সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য আইনি বন্দোবস্ত, বাক্যে ও ব্যবহারে সংযমের অভাবে বিপত্তি ঘটতে পারে। মধ্যভাগে পৈতৃক ব্যবসায় মন্দায় দুশ্চিন্তা, অপব্যয় ও অপচয় বেড়ে চলায় অর্থসঙ্কটের আশঙ্কা। অন্তভাগে নতুন ব্যক্তির পরামর্শে বৈষয়িক সমস্যার সমাধান, গৃহে প্রিয়জনের আগমনে আনন্দ। মিথুন লগ্নে জাত ব্যক্তির প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্যের সুবাদে বৃহত্তর সংস্থায় কর্মসংস্থানের সুযোগ। সপরিবার মনোরম স্থানে ভ্রমণের পরিকল্পনা। সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি।
কর্কট: স্বামী-স্ত্রী উভয়ের চেষ্টায় পারিবারিক সমস্যা মিটিয়ে অগ্রগতি। বিষয়সম্পত্তি নিয়ে গুরুজনের সঙ্গে মতান্তরে মানসিক ক্লেশ। পড়ে গিয়ে বা বাহন-দুর্ঘটনায় অস্থিভঙ্গ বা রক্তিপাতের আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে সহৃদয় ব্যক্তির সহায়তায় ভাগ্যোদয়ের বাধা কেটে যেতে পারে, প্রিয় বন্ধুর অনৈতিক কাজকর্মের জন্য বিচ্ছেদের আশঙ্কা। মধ্যভাগে বিভিন্ন কারণে অতিরিক্ত খরচের জন্য ঋণ বৃদ্ধির আশঙ্কা, বন্ধুগৃহে ধর্মীয় অনুষ্ঠানে যোগদান ও বহুজনের সঙ্গে মিলনে আনন্দ। অন্তভাগে কুটুম্বিতা নিয়ে আত্মীয়দের সঙ্গে বিরোধ, অতিরিক্ত ভাবাবেগ থেকে বিড়ম্বনার আশঙ্কা। কর্কট লগ্নে জাত ব্যক্তির নতুন উদ্যম ও কর্মপরিকল্পনায় সাফল্যের যোগ। টিউমার বা আলসার জাতীয় রোগে আস্ত্রোপচারের সম্ভাবনা। প্রেমপ্রণয় ঘিরে জটিলতা।
সিংহ: শত্রুর অত্যাচারে উদ্বেগ বৃদ্ধি ও বাসস্থান পরিবর্তনের চিন্তা। মন ও বুদ্ধির অস্থিরতায় কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধি। সন্তানের লেখাপড়ায় একাগ্রতার অভাবে দুশ্চিন্তা বাড়তে
পারে। সপ্তাহের আদ্যভাগে জমিজমা ক্রয়ের শুভ যোগ, সুচিকিৎসায় গুরুজনের স্বাস্থ্যের উন্নতিতে উদ্বেগের অবসান। মধ্যভাগে প্রাবসী প্রিয়জনের আগমনের সংবাদ পেতে
পারেন, বেদ ও পুরাণের চর্চায় আধ্যাত্মিক উন্নতি। অন্তভাগে পরোপকার ও মহৎ কাজে শ্রম ও অর্থদান, কর্মস্থলে নিজের চেষ্টায় প্রতিকূলতা কাটিয়ে অগ্রগতি। সিংহ
লগ্নে জাত ব্যক্তির কষ্টসাধ্য কাজে অভাবনীয় সাফল্যের সম্ভাবনা। প্রিয়জনের স্বাস্থ্যের অবনতিতে ভ্রমণের পরিকল্পনা বাতিল হতে পারে। মস্তিষ্কপীড়ায় কাজকর্মে বাধা।
কন্যা: কর্মে উন্নতির বাধা কেটে যাওয়ার সম্ভাবনা। অর্থসম্পত্তি উত্তরাধিকার নিয়ে আইনি জটিলতা। জমিজমা ক্রয়ের শুভ যোগ। সপ্তাহের আদ্যভাগে অতিরিক্ত পরিশ্রম ও বাড়তি দায়িত্বের চাপে শারীরিক ক্লান্তি ও মানসিক অবসাদ, কিডনি বা মূত্রাশয়ের পীড়ার প্রকোপ বৃদ্ধিতে দুর্ভোগ। মধ্যভাগে ঘনিষ্ঠ বন্ধুর ব্যবহারে মানসিক ক্লেশ, শত্রুর শক্তিক্ষয়ে দুশ্চিন্তার সাময়িক অবসান। অন্তভাগে জনকল্যাণমূলক কাজে যোগদান ও উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা, গৃহ সংস্কার বা নবনির্মাণ নিয়ে পড়শির সঙ্গে বিরোধ। কন্যা লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কর্মে সাফল্য। বহু প্রতীক্ষিত কর্মোন্নতির সম্ভাবনায় উদ্বেগের অবসান। আধ্যাত্মিক মনন ও উন্নতির জন্য তীর্থভ্রমণের পরিকল্পনা।
তুলা: আত্মীয়পরিজনের কারসাজিতে প্রতারিত হওয়ার আশঙ্কা। পৈতৃক সম্পত্তি ভাগাভাগি নিয়ে সমস্যায় মানসিক স্থিতি নষ্ট। অকারণ বিতর্কবিবাদে কর্মস্থলে জটিলতা বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে মন ও বুদ্ধির চঞ্চলতায় কাজকর্মে বাধা, বৃত্তিগত প্রশিক্ষণে কৃতিত্বের সূত্রে বিকল্প কর্মসংস্থানের যোগ। মধ্যভাগে বিরূপতা কাটিয়ে বন্ধুদের সঙ্গে সম্পর্কের উন্নতি, মস্তিষ্কপীড়া ও অনিদ্রাজনিত সমস্যায় ভোগান্তি। অন্তভাগে অন্যের বিপদে পাশে দাঁড়াতে গিয়ে বিপত্তির আশঙ্কা, উচ্চশিক্ষা বা গবেষণায় আকস্মিক বাধা পেড়ে ফেলতে পারে। তুলা লগ্নে জাত ব্যক্তির কোনও হঠকারী সিদ্ধান্তের পরিণাম দুঃখজনক হতে পারে। সজ্জন ব্যক্তির পরামর্শে কর্মসমস্যার মোকাবিলা। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ।
বৃশ্চিক: কর্মক্ষেত্রে মৌলিক পরিকল্পনার সার্থক রূপায়ণ উন্নতির পথ খুলে দিতে পারে। বিজ্ঞান বিষয়ক গবেষণায় বিশেষ সাফল্যের শুভ যোগ। মিষ্ট কথন ও আন্তরিক ব্যবহারে অন্যদের আকর্ষণ ও প্রভাবিত করতে পারেন। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ ও বহু ব্যয়, ধৈর্যের অভাবে বিপত্তি দেখা দিতে পারে। মধ্যভাগে কোনও কুটুম্বের আচরণে পারিবারিক শান্তি ব্যাহত হওয়ার আশঙ্কা, স্থপতি ও প্রযুক্তিবিদদের কৃতিত্বের স্বীকৃতি। অন্তভাগে হারানো দ্রব্যার্থ উদ্ধারের সম্ভাবনা, কোমরে বাতজ বেদনায় ভোগান্তি। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির অত্যধিক উচ্চাভিলাষ হতাশার কারণ হতে পারে। মৌলিক চিন্তাভাবনার স্বীকৃতি। প্রেমপ্রণয়ে বাধাবিপত্তি কাটিয়ে শুভ পরিণতি।
ধনু: বহু পরিশ্রম ও নিষ্ঠা সত্ত্বেও স্বীকৃতি ও প্রাপ্য অধরা। কর্মক্ষেত্রে অহেতুক বিতর্কবিবাদের জেরে জটিলতা বৃদ্ধি। সৃষ্টিশীল কাজে মনোবেদনার উপশম মিলতে পারে। সপ্তাহের আদ্যভাগে গুরুজনের পরামর্শে বৈষয়িক সমস্যার সমাধান, গৃহ নির্মাণের জন্য ব্যাঙ্কঋণের আবেদন মঞ্জুর হতে পারে। মধ্যভাগে কর্মস্থলে শত্রুদের কারসাজিতে বিপদের আশঙ্কা, উন্নয়নমূলক কাজে যোগদান ও শ্রমদানে আনন্দ। অন্তভাগে পায়ের হাড় বৃদ্ধিতে চলাফেরায় অসুবিধা, নৃত্যনাটকাদির অনুশীলনে শান্তির সন্ধান। ধনু লগ্নে জাত ব্যক্তির বাড়তি উপার্জনের জন্য ছোটখাটো ব্যবসার পরিকল্পনা সফল হতে পারে। শত্রুর সঙ্গে সম্মানজনক শর্তে সাময়িক আপসরফা। সবান্ধব দূরভ্রমণ।
মকর: অপ্রিয় সত্য কথায় পড়শিদের সঙ্গে মনোমালিন্য। স্বজনদের উৎপীড়নে বাসস্থান পরিবর্তনের চিন্তা। সঙ্গীত অভিনয়াদি চারুকলার ব্যুৎপত্তির সুবাদে বৃত্তি বদলের শুভ যোগ। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে বিশেষ দক্ষতার জন্য প্রশংসা ও পদোন্নতির সম্ভাবনা, শ্বশুরকুল বা মাতৃকুলের সম্পত্তি পেতে পারেন। মধ্যভাগে হঠকারী সিদ্ধান্তের জন্য পারিবারিক অশান্তি বৃদ্ধি, স্নায়ুপীড়ায় কাজকর্মে বাধা। অন্তভাগে গৃহ নির্মাণের জন্য ব্যাঙ্কঋণ মঞ্জুরের খবর পেতে পারেন, উচ্চতর বিদ্যার্জন ও গবেষণায় সাফল্য। মকর লগ্নে জাত ব্যক্তির সতর্কতা ও সাহসের অভাবে কর্মে অগ্রগতি ব্যাহত। স্বনিযুক্তি প্রকল্পে বাড়তি উপার্জনের হদিস। জ্যোতিষ ও তন্ত্রবিদ্যার চর্চায় ব্যুৎপত্তি।
কুম্ভ: ব্যবসায় সময়োচিত বাড়তি মূলধন বিনিয়োগে সাফল্যের যোগ। উচ্চশিক্ষা ও গবেষণায় বিশেষ কৃতিত্ব এবং সেই সূত্রে বৃহৎ সংস্থায় একাধিক কর্মসংস্থান। রক্তচাপের হেরফেরে শারীরিক দুর্বলতা ও মানসিক অবসাদ। সপ্তাহের আদ্যভাগে সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা, প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ পেতে পারেন। মধ্যভাগে পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়ের কারণে সঞ্চয় বৃদ্ধিতে বাধা, সাধুসজ্জনের সান্নিধ্যে আত্মিক উন্নতি। অন্তভাগে শত্রুর মোকাবিলার জন্য আইনি প্রস্তুতি, প্রিয়জনের কর্ম প্রাপ্তিতে আনন্দ। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি। একাধিক সদুপায়ে উপার্জন বৃদ্ধি। জলপথে ভ্রমণ না-করাই ভাল।
মীন: ব্যবসায় বাড়তি বিনিয়োগে রাশ টানাই সমীচীন। ভাইবোনের সঙ্গে পৈতৃক সম্পত্তি সংক্রান্ত মামলায় বহু অর্থ ব্যয় ও সময়ের অপচয়। ক্রীড়া ক্ষেত্রে কৃতিত্বের বিশেষ
স্বীকৃতির যোগ। সপ্তাহের আদ্যভাগে রক্তচাপ বৃদ্ধি ও হৃদ্যন্ত্রের সমস্যায় কাজকর্মে বাধা, দীর্ঘদিনের কোনো আশা পূরণ হতে পারে। মধ্যভাগে বন্ধুদের সহায়তায় পারিবারিক
সমস্যার সমাধান, চারুকলার চর্চায় নৈপুণ্য ও খ্যাতি বৃদ্ধি। অন্তভাগে শুভ অনুষ্ঠানে বহুজনের সমাগমে অপ্রীতিকর পরিস্থিতির মোকাবিলা করতে হতে পারে, নিকটজনের
চিকিৎসা-বিভ্রাটে বহু ব্যয়। মীন লগ্নে জাত ব্যক্তির কষ্টসাধ্য কাজে সাফল্যের সম্ভাবনা। শেয়ার বা ফাটকা সূত্রে প্রাপ্তিযোগ।
প্রিয়জনের স্বাস্থ্যের হঠাৎ অবনতির জন্য ভ্রমণের পরিকল্পনা বাতিল হতে পারে।
First Page


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.