ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | হাওড়া | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

৫ জুন - ১১ জুন, ২০১০

আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাবৃষে রবি বুধ ও শুক্র, মিথুনে চন্দ্র ও কেতু, পরে বৃষে কেতু, মেষে মঙ্গল ও বৃহস্পতি, কন্যায় বক্রী শনি,
ধনুতে রাহু, পরে বৃশ্চিকে রাহু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র মিথুনে পুনর্বসু থেকে কন্যায় হস্তা নক্ষত্র। তিথিভোগ শুক্লা চতুর্থী থেকে শুক্লা
দশমী পর্যন্ত। যোগসঞ্চার বৃদ্ধি থেকে ব্যতীপাত পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।

মেষ: উচ্চপদস্থ ব্যক্তির সঙ্গে মতান্তরের জেরে কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধির আশঙ্কা। ভাইবোনের সঙ্গে সম্পত্তি-বিবাদ আদালতে গড়াতে পারে। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। সপ্তাহের আদ্যভাগে প্রলোভন বা প্ররোচনার ফাঁদে পা দিয়ে বিপত্তির আশঙ্কা, কিডনি বা লিভারের সমস্যায় দুর্ভোগ। মধ্যভাগে মামলা-মকদ্দমায় সময় ও অর্থের অপচয়, প্রিয়জনের আচরণে অশান্তি। অন্তভাগে কোনও কষ্টসাধ্য কাজে সফল হতে পারেন, সততা ও পরোপকারের সুবাদে সামাজিক প্রতিষ্ঠা ও সম্মান লাভ। মেষ লগ্নে জাত ব্যক্তির উপস্থিত বুদ্ধিতে কর্মক্ষেত্রে সমস্যার সমাধান করে প্রশংসা লাভের সম্ভাবনা। বৈষয়িক উন্নতি ও সুস্থিতি। গৃহ নির্মাণের পরিকল্পনায় আকস্মিক ব্যাঘাত। জলপথে বিপদের আশঙ্কা।
বৃষ: কর্মক্ষেত্রে পরশ্রীকাতর সহকর্মীদের চক্রান্তে উন্নতি ব্যাহত। সম্পত্তি-বিবাদের জেরে ভাইবোনের সঙ্গে সম্পর্কের অবনতি। কোনও দুঃসাহসিক কাজে সাফল্য। সপ্তাহের আদ্যভাগে গৃহ সংস্কার ও নতুন নির্মাণের জন্য অর্থের সংস্থান হতে পারে, রক্তে শর্করা বৃদ্ধিতে নানান রোগভোগ। মধ্যভাগে হঠকারী সিদ্ধান্তের খেসারত দিতে হতে পারে, উচ্চশিক্ষায় বিলম্বিত সুযোগ। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের আগমনের সুসংবাদ পেতে পারেন, চারুশিল্পে নৈপুণ্যের স্বীকৃতি ও সম্মান বদ্ধি। বৃষ লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বাড়তি বিনিয়োগে আশাতীত সাফল্য। পড়শির বাগড়ায় গৃহ নির্মাণের পরিকল্পনা ব্যাহত। ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।
মিথুন: একাধিক পথে উপার্জনের সূত্রে ঋণশোধের উপায় হতে পারে। আলাপ-আলোচনার মাধ্যমে শত্রুর সঙ্গে আপস-মীমাংসা। অধ্যয়ন ও গবেষণায় কৃতিত্ব। সপ্তাহের আদ্যভাগে বাবা-মায়ের বিরূপতায় পারিবারিক জটিলতা বৃদ্ধি, সাহস ও সুবুদ্ধির জোরে বিপদ থেকে উদ্ধার। মধ্যভাগে কর্মে সংস্থাগত পরিবর্তন বা অন্যত্র বদলির সম্ভাবনা, গৃহ নির্মাণের পরিকল্পনা আপাতত স্থগিত রাখাই ভাল। অন্তভাগে সাংসারিক দায়িত্ব পালনে বহু ব্যয়ে সঞ্চয় হ্রাস, শ্লেষ্মাধিক্য ও শ্বাসযন্ত্রের দুর্বলতায় ভোগান্তি। মিথুন লগ্নে জাত ব্যক্তির সম্পত্তি বিষয়ক ঝামেলায় কর্ম পরিকল্পনা পণ্ড হতে পারে। দীর্ঘদিনের কোনও আশা পূরণের যোগ। ভ্রমণে বিপদের আশঙ্কা।
কর্কট: জ্ঞাতিশত্রুর চক্রান্তে বৈষয়িক গোলযোগ ও অর্থক্ষতি। কর্মক্ষেত্রে উন্নতির সঙ্গে সঙ্গে প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। জলবাহিত রোগে কাজকর্মে ব্যাঘাত। সপ্তাহের আদ্যভাগে গুরুজনের অসুস্থতায় কর্মপরিকল্পনা এলোমেলো হয়ে যেতে পারে, পরিবারের সমস্যায় বন্ধুর সক্রিয় সহায়তা। মধ্যভাগে গৃহ নির্মাণের পরিকল্পনা সফল হতে পারে, দুঃস্থ ব্যক্তিকে সাহায্য। অন্তভাগে বেদ পুরাণ প্রভৃতি অধ্যয়ন ও আত্মিক অগ্রগতি, বাতজ বেদনায় ভোগান্তি। কর্কট লগ্নে জাত ব্যক্তির কর্মে ভাগ্যোদয়ের সম্ভাবনা। বিষয়সম্পত্তি নিয়ে প্রিয়জনের সঙ্গে মনোমালিন্য। মনোরম স্থানে সপরিবার ভ্রমণের পরিকল্পনা।
সিংহ: বস্ত্র ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধিতে সাফল্যের যোগ। অতিরিক্ত সরলতা বিপত্তির কারণ হতে পারে। বিভিন্ন শারীরিক সমস্যায় কর্ম পরিকল্পনা ব্যাহত হওয়ার আশঙ্কা। সপ্তাহের
আদ্যভাগে দুর্জনের অপচেষ্টা রুখে কর্মক্ষেত্রে অগ্রগতি, বন্ধুবেশী কুচক্রীর প্ররোচনায় অর্থক্ষতির আশঙ্কা। মধ্যভাগে সৃষ্টিশীল কাজে মেধার বিকাশ, বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের
সূত্রে বিকল্প কর্মপ্রাপ্তির সম্ভাবনা। অন্তভাগে অতিরিক্ত উচ্চাভিলাষ হতাশা বাড়িয়ে দিতে পারে, খেলাধুলায় কৃতিত্ব। সিংহ লগ্নে জাত ব্যক্তির বহুমুখী কর্মপ্রয়াসে
অর্থ ও খ্যাতি বৃদ্ধি। শৌখিন দ্রব্যের ব্যবসায় সাফল্যের যোগ। মা বা বাবার অসুস্থতায় ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।
কন্যা: আর্থিক ও বৈষয়িক উন্নতির বাধা কেটে যেতে পারে। তৃতীয় কাউকে ঘিরে স্বামী-স্ত্রীর মধ্যে অসন্তোষ বৃদ্ধির আশঙ্কা। আধ্যাত্মিক চিন্তা ও শাস্ত্র-পুরাণ পাঠে মানসিক স্থিতির সন্ধান। সপ্তাহের আদ্যভাগে বৃত্তিগত প্রশিক্ষণে কৃতিত্বের সুবাদে একাধিক কর্মসংস্থানের সম্ভাবনা, জ্ঞাতিদের শত্রুতায় শান্তি নষ্ট। মধ্যভাগে সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য চেষ্টা, গ্যাসট্রাইটিসের সমস্যায় ভোগান্তি। অন্তভাগে মধুর ব্যবহার ও সংযত কথাবার্তায় অন্যের মন জয়, সপরিবার ভ্রমণের পরিকল্পনা। কন্যা লগ্নে জাত ব্যক্তির রাসায়নিক দ্রব্যের ব্যবসায় বাড়তি বিনিয়োগে সাফল্য। আগুন থেকে বিপদের আশঙ্কা। সদ্গুরুর শিক্ষা ও অনুপ্রেরণায় আধ্যাত্মিক অগ্রগতি।
তুলা: সৃষ্টিশীল কাজের স্বীকৃতি মিলতে পারে। কর্মক্ষেত্রে জটিল কাজের দায়িত্ব নিয়ে সফল রূপায়ণ। বিমা বা শেয়ার সূত্রে প্রাপ্তি। উচ্চশিক্ষার জন্য বিদেশে যোগাযোগ হতে পারে। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি ক্রয়ের সুযোগ, শত্রুর মোকাবিলায় বন্ধুর সহায়তা। মধ্যভাগে সন্দেহবাতিকের জন্য দাম্পত্য শান্তি ব্যাহত হতে পারে, শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসকাশাদি পীড়ার প্রকোপে দুর্ভোগ। অন্তভাগে উপকার করে অপদস্থ হতে পারেন, অতিরিক্ত পরিশ্রমের জন্য দৈহিক দুর্বলতা। তুলা লগ্নে জাত ব্যক্তির কর্মপরিবর্তনের পরিকল্পনা সফল হতে পারে। তুচ্ছ বিষয়ে বাদানুবাদের জেরে কর্মস্থলে জটিলতা বৃদ্ধি। প্রেমপ্রণয়ে ব্যাঘাত।
বৃশ্চিক: কর্মক্ষেত্রে জটিলতা কাটিয়ে অগ্রগতি। স্বনিযুক্তি প্রকল্পে বাড়তি উপার্জনের সুযোগ মিলতে পারে। জীবাণু সংক্রমণের জন্য জ্বর ও উদরপীড়ায় দুর্ভোগ। সপ্তাহের আদ্যভাগে বহুজাতিক সংস্থায় কর্মলাভের সুযোগ মিলতে পারে, উত্তরাধিকার সূত্রে পাওয়া সম্পত্তি নিয়ে আইনি বিরোধ। মধ্যভাগে অতিরিক্ত ভাবপ্রবণতার জন্য কাজকর্মে ব্যাঘাত, ভ্রমণে বিপদের আশঙ্কা। অন্তভাগে প্রাপ্য থেকে ফের বঞ্চনা, স্বাস্থ্য ও সম্মান রক্ষার বিষয়ে বাড়তি সতর্কতা দরকার। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় প্রভূত বিনিয়োগ সত্ত্বেও সাফল্য আসতে দেরি হতে পারে। বিলাসিতায় বাড়তি খরচের জন্য আয় ও ব্যয়ের মধ্যে সমতা রক্ষা করা মুশকিল। সৃষ্টিশীল কাজে বিশেষ সাফল্য।
ধনু: একাধিক উপায়ে অর্থাগমের সুযোগ। সন্তানের বেয়াড়াপনায় পরিবারে অশান্তি ও মানহানির আশঙ্কা। ললিতকলার অনুশীলনের সূত্রে বিকল্প পেশার সংস্থান হতে পারে। সপ্তাহের আদ্যভাগে কর্মে সংস্থা পরিবর্তনের পরিকল্পনায় সাফল্যের যোগ, মাতৃকূল বা শ্বশুরকুল সূত্রে অর্থসম্পত্তি প্রাপ্তি। মধ্যভাগে মা-বাবা বা অন্য নিকটজনের শারীরিক অসুস্থতায় কাজে বাধা, কপট বন্ধুর প্ররোচনায় আর্থিক ক্ষতির আশঙ্কা। অন্তভাগে প্রিয়জনের বিয়ে নিয়ে আলাপ-আলোচনা, উপকারের প্রতিদান প্রত্যাশা করলে আঘাতই জুটতে পারে। ধনু লগ্নে জাত ব্যক্তির ব্যবসা বা শেয়ারে বাড়তি লগ্নি আপাতত না-করাই ভাল। আত্মম্ভরিতা একাকীত্ব বাড়িয়ে দিতে পারে। মৌলিক চিন্তাভাবনার স্বীকৃতি মিলতে পারে।
মকর: আর্থিক ও আত্মিক উন্নতি। কর্মকুশলতার স্বীকৃতি মিলতে পারে। অভিনয় চর্চায় বিশেষ কৃতিত্ব। বেদ ও শাস্ত্রাদির অনুশীলনে আধ্যাত্মিক উন্নতি। সপ্তাহের আদ্যভাগে অর্শ বা ফিশচুলা জাতীয় রোগের প্রকোপ বৃদ্ধিতে কাজকর্ম পণ্ড। উচ্চশিক্ষায় আকস্মিক বাধা। মধ্যভাগে স্বামী-স্ত্রীর যৌথ প্রচেষ্টায় পারিবারিক সমস্যার সমাধান ও বৈষয়িক শ্রীবৃদ্ধি, পারিবারিক অনুষ্ঠানে বিশেষ কাউকে ঘিরে ছন্দপতন। অন্তভাগে লেখাপড়া ও খেলাধুলায় কৃতিত্ব, কাছেপিঠে ভ্রমণের পরিকল্পনা। মকর লগ্নে জাত ব্যক্তির বিতর্কবিবাদ থেকে জটিলতায় বিপত্তির আশঙ্কা। বন্ধু বা কোনও আত্মীয়কে অতি বিশ্বাসের খেসারত দিতে হতে পারে। শেয়ার বা ফাটকায় লাভ।
কুম্ভ: ঈর্ষাকাতর সহকর্মীর চক্রান্ত ও প্রতিকূলতা সত্ত্বেও কর্মে দায়িত্ব বৃদ্ধি ও অগ্রগতি। মূল্যবান দ্রব্যাদির সংরক্ষণে আইনি পরিকল্পনা। বাক্যালাপে ও ব্যবহারে সংযমের অভাবে অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হতে পারে। সপ্তাহের আদ্যভাগে জমিজমা নিয়ে স্বজনদের সঙ্গে সম্পকের্র অবনতি, আলসার বা টিউমার জাতীয় রোগের প্রকোপ বৃদ্ধি। মধ্যভাগে নতুন কাজের সুযোগে উপার্জন বৃদ্ধির উপায় হতে পারে, উপস্থিত বুদ্ধিতে শত্রুদের অপচেষ্টা ব্যর্থ করে দিতে পারেন। অন্তভাগে মামলার ফল অনুকূলে যেতে পারে, বক্তা হিসেবে সুনাম বৃদ্ধি। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির বহু দিনের কোনও আশা পূরণের সম্ভাবনা। সৃষ্টিশীল কাজের স্বীকৃতি। শত্রুভয় থেকে মুক্তির সম্ভাবনা।
মীন: জটিলতা কাটিয়ে কর্মোন্নতি। আত্মীয়ের ব্যবহারে মানসিক ক্লেশ। উচ্চশিক্ষা ও গবেষণার বিলম্বিত সুযোগ। পথেঘাটে বাড়তি সতর্কতা দরকার। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে
অতিরিক্ত দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ, বাহন ক্রয়ের পরিকল্পনা স্থগিত রাখতে হতে পারে। মধ্যভাগে গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে আনুষঙ্গিক সমস্যা দেখা দিতে পারে,
কল্যাণকাজে অবদানের সূত্রে সামাজিক প্রতিপত্তি বৃদ্ধি। অন্তভাগে কোনও কষ্টসাধ্য কাজে সাফল্য, হৃত দ্রব্যার্থ পুনরুদ্ধারের সম্ভাবনা। মীন লগ্নে জাত ব্যক্তির মন ও বুদ্ধির
চঞ্চলতায় কর্মপরিকল্পনার অগ্রগতি ব্যাহত হতে পারে। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য ও বিকল্প কর্মসস্থানের সম্ভাবনা। দূরভ্রমণ থেকে বিরত থাকাই ভাল।
First Page


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.