টুকরো খবর
লরির ধাক্কায় মৃত্যু, ক্ষোভ
লরির ধাক্কায় মৃত্যু হয়েছে বছর চল্লিশের এক ব্যক্তির। শুক্রবার দুপুরে বসিরহাট শহরে রেজিস্ট্রি অফিস মোড়ের কাছে ইটিন্ডা রাস্তায় একটি লরি তাঁকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই ব্যক্তির। তাঁর পরিচয় জানতে পারেনি পুলিশ। লরিটি পুলিশ আটক করলেও চালক পলাতক। এ দিকে, শহরের কেন্দ্রস্থল রেজিস্ট্রি অফিস মোড়ের কাছে এই দুর্ঘটনায় ফের যান নিয়ন্ত্রণে প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। বাসিন্দারা জানান, এ দিন বেলা ১২টা নাগাদ ওই ব্যক্তি সাইকেলে টাউনহলের দিক থেকে ইছামতী সেতুর দিকে যাচ্ছিলেন। জনবহুল এলাকায় একটি লরি নিয়ন্ত্রণ হারিয়ে তাঁকে ধাক্কা মারে। বাসিন্দারা লরিটিকে ধাওয়া করলে একটি যন্ত্রচালিত ভ্যানে ধাক্কা মেরে সংগ্রামপুর কালীবাড়ির সামনে দাঁড়িয়ে যায়। লরি রেখে পালায় চালক। বাসিন্দাদের অভিযোগ, সীমান্ত বাণিজ্যের জন্য বিকল্প রাস্তা না করে বড় বড় লরি, ট্রলার শহরের মধ্যে দিয়ে যেতে দেওয়ায় সমস্যা বেড়েছে। রাস্তাও বেহাল। বেড়েছে যন্ত্রচালিত ভ্যান ও বেআইনি গাড়ির দৌরাত্ম্য। অনেক জায়গায় ফুটপাত দখল করে দোকান গজিয়ে ওঠায় প্রায়ই দুর্ঘটনা ঘটছে। বসিরহাটের পুরপ্রধান কৃষ্ণা মজুমদার বলেন, “পূর্ত দফতরকে বলা হয়েছে রাস্তা থেকে দখলদার উঠিয়ে রাস্তা চওড়া করতে। পুলিশ, প্রশাসন, সব রাজনৈতিক দলের প্রতিনিধিদের বৈঠকে ডাকা হয়েছে।” মহকুমাশাসক (বসিরহাট) শ্যামল মণ্ডল বলেন, “দলমত নির্বিশেষে সবাইকে নিয়ে আলোচনায় বসে শহরকে যানজট মুক্ত করার চেষ্টা হচ্ছে। দখলদারি তুলতে এবং যান নিয়ন্ত্রণে প্রচারের জন্য পুলিশকে বলা হয়েছে।”

নকল বিদেশি মদ, কাফ সিরাপ উদ্ধার
পুলিশ এবং বিএসএফের যৌথ অভিযানে লক্ষাধিক টাকার নকল বিদেশি মদ, কাফ সিরাপ উদ্ধার হয়েছে। বৃহস্পতিবার রাতে উত্তর ২৪ পরগনার বনগাঁর শিমুলতলা এলাকায় একটি বাড়ি থেকে এগুলি উদ্ধার হয়। পুলিশের দাবি, বাংলাদেশে পাচারের উদ্দেশ্যেই এই সব জিনিস জড়ো করা হয়েছিল। প্রায় ১৫০ বোতল মদ ও ৪০০ বোতল কাফ সিরাফ উদ্ধার হয়েছে। এই ঘটনায় জড়িত অভিযোগে আলমগীর হোসেন নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। ধৃতের বাড়ি বাংলাদেশে বলে জানিয়েছে পুলিশ। যে বাড়ি থেকে ওই মদ ও কাফ সিরাপ উদ্ধার হয়েছে তার মালিকের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ। প্রসঙ্গত, বৃহস্পতিবারই বসিরহাটের পাইকাড়ডাঙায় একটি বাড়ি থেকে প্রায় ২ হাজার বোতল কাফ সিরাপ উদ্ধার হয় পুলিশ ও বিএসফের যৌথ অভিযানে। গ্রেফতার হয় একজন।

ট্রেনের ধাক্কায় দু’জনের মৃত্যু
পৃথক দুটি ঘটনায় ট্রেনের ধাক্কায় মৃত্যু হল দু’জনের। রেল পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতদের নাম আমিরুল মণ্ডল (৪৫) ও রূপালি বাগচী (৩২)। রেল পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা নাগাদ ট্রেনের ধাক্কায় মৃত্যু হয় আমিরুলের। ঘটনাটি ঘটেছে, বনগাঁ-রানাঘাট শাখার গোপালনগর রেল স্টেশনের কাছে। আমিরুল লাইন পার হতে যাচ্ছিলেন। তাঁর বাড়ি স্থানীয় মেহেরপুরে। ট্রেনটি বনগাঁ থেকে রানাঘাটের দিকে যাচ্ছিল। অন্য ঘটনাটি ঘটেছে, শুক্রবার সকাল সাড়ে ন’টা নাগাদ বনগাঁ-শিয়ালদহ শাখার চাঁদাপাড়া-ঠাকুরনগর রেল স্টেশনের মাঝে। মৃত রূপালীদেবী লাইন ধরে হাঁটছিলেন। তাঁর বাড়ি স্থানীয় ঠাকুরনগরে। দু’টি দেহই ময়না তদন্তের জন্য বনগাঁ মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে।

আত্মহত্যায় প্ররোচনা, ধৃত স্বামী, শাশুড়ি
মানসিক অত্যাচার এবং আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে এক গৃহবধূর স্বামী, শাশুড়িকে গ্রেফতার করল পুলিশ। ঘটনাটি ঘটেছে ক্যানিং থানার নোনাঘেরি এলাকায়। বৃহস্পতিবার রাতে শ্বশুরবাড়ি থেকে মিতা মাজি (২২) নামে ওই গৃহবধূর মৃতদেহ উদ্ধার করে পুলিশ। মেয়ের মৃত্যুর খবর খবর মিতাদেবীর বাবা শ্বশুরবাড়ির লোকদের বিরুদ্ধে মেয়েকে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে পুলিশ স্বামী ও শাশুড়িকে গ্রেফতার করে। অন্যদিকে, দিন কয়েক আগে প্রথম বর্ষের এক ছাত্রের আত্মহত্যার ঘটনায় তাঁর প্রেমিকার বাবাকে গ্রেফতার করল পুলিশ। সানু কয়াল (১৯) নামে ওই ছাত্রের বাবার অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে ক্যানিংয়ের ট্যাংরাখালি থেকে অরবিন্দ নস্কর নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। গত সোমবার ক্যানিং-বারুইপুর রোডে কুলতলির কাছে সানুর মৃতদেহ উদ্ধার হয়।

দোকানে লুঠপাট, গ্রেফতার দুষ্কৃতী
রং কেনার অছিলায় দোকানে ঢুকে লুঠপাট চালিয়ে এক দুষ্কৃতী চম্পট দিলেও তার সঙ্গীকে ধরে গণধোলাই দিয়ে পুলিশের হাতে তুলে দিল স্থানীয় মানুষ। গুরুতর আহত ওই দুষ্কৃতীকে গ্রেফতার করে হাসপাতালে ভর্তি করেছে পুলিশ। শুক্রবার সকালে ঘটনাটি ঘটে উত্তর ২৪ পরগনরা বসিরহাট শহরে টাউনহল এলাকায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ দিন বিকেল ৪টে নাগাদ মোটর সাইকেলে দুই যুবক ইটিন্ডা রাস্তার পাশে একটি হার্ডওয়ারের দোকানে আসে। দোকানির কাছে বাড়িতে রং করলে কত রং লাগবে জানতে চায় তারা। খরিদ্দারদের বসতে বলে কর্মচারিকে চা আনতে পাঠান দোকানি। সেই সুযোগ ওই দুই যুবক ক্যাশবাক্স থেকে ২০ হাজার টাকা নিয়ে মোটর সাইকেলে উঠে পালানোর চেষ্টা করে বলে দোকানির অভিযোগ। দোকান মালিক দেবাশিস ভৌমিকের কথায়, “কোনওমতে নিজেকে সামলে ওদের ধাওয়া করি। চিৎকারে ছুটে আসেন অন্যান্য দোকানিরাও। একজন পালালেও অন্যজন ধরা পড়ে যায়।”

ধর্ষণে সহায়তা, ধৃত
১৩ বছরের এক নাবালিকাকে ধর্ষণে সহায়তা করার অভিযোগে গাইঘাটা থানার পুলিশ বৃহস্পতিবার রাতে বনগাঁর গোবরাপুর থেকে সম্রাট ওরফে বাপি সেন নামে এক যুবককে গ্রেফতার করল। ধৃতের বাড়ি ওই এলাকায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ২০১১ সালের অক্টোবর মাসে গাইঘাটার চাঁদপাড়া এলাকার বাসিন্দা ওই নাবালিকাকে এক যুবক ধর্ষণ করে। অভিযোগ, ধর্ষণকারীকে ধৃত বাপি সহায়তা করেছিল।

পথ দুর্ঘটনায় মৃত্যু
ম্যাটাডরের ধাক্কায় মৃত্যু হল এক সাইকেল আরোহীর। শুক্রবার সন্ধ্যায় মথুরাপুরের রায়দিঘি-ডায়মন্ড হারবার রোড়ে শোভানগর মোড়ে দুর্ঘটনাটি ঘটে। মৃত বুদ্ধদেব নস্করের (৪৫) বাড়ি শোভানগর মোড়ের কাছে।

সহায় রেলপুলিশ
এক অসুস্থ বৃদ্ধাকে সাঁতরাগাছি স্টেশনের প্ল্যাটফর্ম থেকে তুলে রেল হাসপাতালে ভর্তি করল রেলপুলিশ। শুক্রবার বৃদ্ধাকে পড়ে থাকতে দেখে স্থানীয় বাসিন্দারা ও যাত্রীরা রেল পুলিশকে খবর দেন। বৃদ্ধা অসংলগ্ন কথা বলায় রেলপুলিশের অনুমান তিনি মানসিক ভারসাম্য হারিয়েছেন। নিজের নামও বলতে পারেননি। তবে তাঁর বাড়ি অশোকনগরে বলে জানান। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

পতাকায় আগুন
সিপিএমের পতাকা, ফেস্টুন পোড়ানোর অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। শুক্রবার ভাঙড়ের সাকসার বাজারে ওই ঘটনায় ৫ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ করা হয়। সিপিএম নেতা রেজ্জাক মোল্লা দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান। যদিও তৃণমূলের জেলা সভাপতি চৌধুরীমোহন জাটুয়া দলীয় কর্মীদের জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেছেন।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.