টুকরো খবর
বধূকে ‘খুন’, গ্রেফতার স্বামী
খাবারের সঙ্গে বিষ খাইয়ে এক বধূকে খুন করার অভিযোগ উঠেছে তাঁর স্বামীর বিরুদ্ধে। রবিবার রাতে ঘটনাটি ঘটে প্রধাননগর থানার বাঘাযতীন কলোনিতে। পুলিশ জানায়, মৃতের নাম মমতা মণ্ডল (২৮)। ওই দিন সন্ধ্যায় তিনি অসুস্থ হয়ে পড়েন। রাতে শিলিগুড়ি হাসপাতালে মৃত্যু হয় তাঁর। পুলিশ মৃতার স্বামী গণেশ মণ্ডলকে গ্রেফতার করেছে। শিলিগুড়ির অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দ ওয়াকার রাজা বলেন, “একটি মামলা রুজু করে ঘটনার তদন্ত হচ্ছে। গৃহবধূর দেহের ময়নাতদন্ত করা হয়েছে।” ২০০২ সালে মমতা দেবীর বিয়ে হয় পোকাইজোতের গণেশবাবুর। মৃতার বাবা শ্যামসুন্দরবাবুর দাবি, টাকা চেয়ে শ্বশুরবাড়ির লোকেদের অত্যাচারে এর আগে কয়েকবার তিনি ওই বাড়ি ছেড়ে বাপের বাড়ি চলে যান। পরে বিষয়টি আলোচনার মাধ্যমে মিটিয়ে ফের মমতাকে তাঁর স্বামী শ্বশুরবাড়ি নিয়ে যান। মে মাসে মমতা দেবীকে তাঁর স্বামী মারধর করেন বলে অভিযোগ। বিষয়টি নিয়ে ৮মে প্রধাননগর থানায় অভিযোগ দায়ের করেন শ্যামসুন্দরবাবু। পুলিশের তরফে ব্যবস্থা নেওয়া হয়। সেই সময় থেকে বাপের বাড়িতে থাকতেন মমতা দেবী। মৃতার মা বিভা দেবীর অভিযোগ, রবিবার সন্ধ্যায় ফোন করে স্ত্রীকে বাইরে ডেকে নিয়ে যায় গণেশবাবু। সেখান থেকে ঘুরে আসার পরই অসুস্থ হয়ে পড়েন মমতা দেবী। বিভা দেবী বলেন, “মেয়ের মুখ দিয়ে কথা বেল হচ্ছিল না। তার মধ্যে সে আমাকে জানিয়েছে আমরা সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাই। কিন্তু বাঁচাতে পারিনি।” গণেশবাবু পুলিশের কাছে অভিযোগ অস্বীকার করেছেন।

দুষ্কৃতী-দাপট রুখতে আর্জি
এলাকায় দুষ্কৃতীদের দাপট বন্ধ করতে শিলিগুড়ি অতিরিক্ত পুলিশ সুপারকে ব্যবস্থা নেওয়ার আর্জি জানাল তৃণমূল কংগ্রেস। সোমবার সকালে তৃণমূল কংগ্রেসের ৭ নম্বর ওয়ার্ড কমিটির তরফ থেকে অতিরিক্ত পুলিশ সুপারকে স্মারকলিপি দেওয়া হয়। তৃণমূল কংগ্রেসের ৭ নম্বর ওয়ার্ড কমিটির সভানেত্রী তথা প্রাক্তন কাউন্সিলর রীতা পাল বলেন, “সকাল থেকেই বিবেকানন্দ রোডে এক শ্রেণির যুবক ক্যারামের স্ট্রাইকার ব্যবহার করে জুয়ার আসর বসাচ্ছে। পথ চলতি মানুষকে প্রলোভন দেখিয়ে সর্বস্বান্ত করা হচ্ছে। পাশাপাশি, এক শ্রেণির দুষ্কৃতী নিষিদ্ধপল্লি এলাকায় লোকজনকে ধরে টানাটানি করছেন।” বাসিন্দারা জানাচ্ছেন, এলাকায় খালপাড়া পুলিশ ফাঁড়ি রয়েছে। পুলিশের টহলদারির সময় ওই দুষ্কৃতী, জুয়াড়িরা পালিয়ে যাচ্ছে। পুলিশ ভ্যান চলে গেলেই তারা ফের রাস্তা নেমে পড়ছে। এর আগে কংগ্রেস এবং সিপিএমের তরফেও পুলিশের কাছে একই দাবি জানানো হয়। তৃণমূল নেতৃত্বের পাশাপাশি বাসিন্দাদেরও দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন শিলিগুড়ির অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দ ওয়াকার রাজা। তিনি বলেন, “এলাকাবাসী বিষয়টি জানিয়েছেন। খালাপাড়া ফাঁড়িতে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।”

৫ দিনেও খোঁজ মেলেনি যুবতীর
যুবতী অপহরণের ঘটনার পাঁচদিন পরেও তাঁর কোনও খোঁজ মেলেনি। বুধবার বিকালে মাটিগাড়া থানার শিবমন্দিরের ওই যুবতী শিপ্রা মণ্ডল স্কুটার নিয়ে বাড়ি থেকে বের হন। তার পর থেকে তাঁর আর কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। ঘটনার তদন্তে নেমে পুলিশ নিউ জলপাইগুড়ি স্টেশনের পার্কিং থেকে তাঁর স্কুটারটি উদ্ধার হয়েছে। তিনি বাইরে গিয়েছেন না ঘটনায় অন্য রহস্য আছে তা তদন্ত করছে পুলিশ। প্রাথমিক ভাবে পুলিশ জানতে পেরেছে, ওই যুবতীর একটি বিউটি পার্লার রয়েছে। তাঁর নামে কিছু সম্পতিও আছে। তাঁর দাদা কিশোরবাবু বলেন, “এক বাড়িতেই শিপ্রা আলাদা থাকত। তাঁকে অপহরণ করা হয়েছে বলে আমাদের সন্দেহ।” পুলিশ অবশ্য জানতে পেরেছে, কিছুদিন আগে তিনি বেঙ্গালুরু যাওয়ার ট্রেনের টিকিটের খোঁজ করেছেন। তাঁর সঙ্গে সম্পর্ক ছিল এমন একজন ব্যক্তিকে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে। শিলিগুড়ির অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দ ওয়াকার রাজা বলেন, “ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।”

পাঁচ দিন বন্ধ থাকবে আদালত
বুধবার থেকে পাঁচ দিন বন্ধ থাকবে শিলিগুড়ি আদালত। হায়ার এডুকেশন অ্যান্ড রিসার্চ বিলের মাধ্যমে বার কাউন্সিলের অধিকারে হস্তক্ষেপ বন্ধের দাবিতে বুধবার থেকে দেশ জুড়ে দু’দিনের কর্মবিরতিতে নামছেন আইনজীবীরা। শুক্রবার নেপালি কবি ভানুভক্তের জন্মদিনে শিলিগুড়ি আদালত ছুটি থাকবে। শনিবার ও রবিবার সাপ্তাহিক ছুটির কারণে টানা পাঁচ দিন কাজ হবে না আদালতে। বিচারপ্রার্থীরা যে বিপাকে পড়বেন সে কথা মেনে নিয়ে শিলিগুড়ি বার কাউন্সিলের সভাপতি সুরেশ মিত্রুকা বলেন, “কর্মবিরতি ডেকেছি সকলের স্বার্থে। যে ভাবে কেন্দ্র বার কাউন্সিলের অধিকারে হস্তক্ষেপ করেছে তাতে বিকল্প রাস্তা ছিল না।”

পরিকাঠামোর দাবি
দ্রুত জেলার পরিকাঠামো গঠনের দাবি জানিয়ে ফ্যাক্সে মুখ্যমন্ত্রীর দফতরে স্মারকলিপি পাঠালেন আলিপুরদুয়ারের প্রাক্তন বিধায়ক নির্মল দাস। সোমবার পাঠানো ওই ফ্যাক্সে নির্মলবাবু দ্রুত জেলাশাসক, পুলিশ সুপার ও জেলা বিচারক নিয়োগ এবং তাঁদের দফতরের পরিকাঠামো তৈরির জন্য মুখ্যমন্ত্রীকে অনুরোধ করেন। প্রাক্তন বিধায়ক বলেন, “সম্প্রতি পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের সঙ্গে দেখা করে পৃথক আলিপুরদুয়ার জেলাপরিষদ গঠনের জন্য অনুরোধ করেছি। মুখ্যমন্ত্রীর দফতরে পৃথক জেলার পরিকাঠামো গঠনের দাবি জানিয়েছি।”

অগস্টেই সার্কিট বেঞ্চ, দাবি
অগস্ট মাসে জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের উদ্বোধন হবে বলে দাবি করলেন পশ্চিমবঙ্গ তৃণমূল ল’ইয়ার্স সেলের নেতৃত্ব। সোমবার সংগঠনের রাজ্য সহ সভাপতি আবদুল জলিল আহমেদ বলেন, “আইনমন্ত্রী মলয় ঘটকের সঙ্গে সম্প্রতি কথা হয়েছে। তিনি জানান মুখ্যমন্ত্রীর নির্দেশ মেনে অগস্টের শেষ সপ্তাহে সার্কিট বেঞ্চ উদ্বোধন হবে।”

উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী
ছবি: সন্দীপ পাল।
আজ, মঙ্গলবার উত্তরবঙ্গ সফরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার শিলিগুড়িতে সাংবাদিক সম্মেলনে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী গৌতম দেব জানান, মঙ্গলবার জলপাইগুড়িতে প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। সেখান থেকে কোচবিহারে যাবেন। বুধবার কোচবিহারে একটি প্রশাসনিক বৈঠকে যোগ দেবেন ও বিশ্ববিদ্যালয়ের শিলান্যাস করবেন। বৃহস্পতিবার কালিম্পংয়ে ভানু ভক্তের জন্মদিনে একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা আছে তাঁর। এই সফর উপলক্ষে সাজছে জলপাইগুড়ির আর্ট গ্যালারি।

স্মারকলিপি
উচ্চ মাধ্যমিক উত্তীর্ণদের স্নাতক স্তরে ভর্তির ব্যবস্থা করার দাবিতে মহকুমাশাসককে স্মারকলিপি দিল তৃণমূল ছাত্র পরিষদ। সোমবার সংগঠনের দার্জিলিং জেলা কমিটি শিলিগুড়ির মহকুমাশাসককে স্মারকলিপি দেয়। সংগঠনের দার্জিলিং জেলা সভাপতি নির্ণয় রায় বলেন, “মহকুমাশাসক সবার ভর্তির ব্যবস্থর আশ্বাস দেন।”

আতঙ্ক
শর্ট সার্কিটের জেরে বিদ্যুতের ওয়্যারিং থেকে ধোঁয়া বার হওয়ায় আতঙ্ক ছড়াল। সোমবার সন্ধ্যায় ঘটনাটি ঘটে শিলিগুড়ির বিধান মার্কেট মেন রোডে। দমকলের একটি ইঞ্জিন গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। কোনও ক্ষয়ক্ষতি হয়নি।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.