টুকরো খবর
কিশোরী পরিচারিকাকে ‘মার’, ধৃত
কিশোরী পরিচারিকাকে নির্যাতনের অভিযোগে কল্যাণী জওহরলাল নেহরু মেমোরিয়াল মেডিক্যাল কলেজ হাসপাতালের ডেপুটি নার্সিং সুপারকে পুলিশ গ্রেফতার করেছে। পুলিশ জানায়, অভিযুক্ত ওই মহিলার নাম দীপিকা রায় (৫৫)। বাড়ি ব্যারাকপুর পুরসভা সংলগ্ন এক আবাসনে। পুলিশ সূত্রের খবর, গত ১৪ ফেব্রুয়ারি দীপিকাদেবীর বাড়ির ১২ বছর বয়সী ওই পরিচারিকা আবাসনের বারান্দায় কাপড়-জামা শুকোতে দিচ্ছিল। সেই সময় হাওয়ায় একটি কাপড় আবাসনের নীচে পড়ে যায়। আর তার পরই দীপিকাদেবী মেয়েটিকে মারধর করেন বলে অভিযোগ। ঘটনায় অসুস্থ হয়ে পড়ে সে। অভিযোগ, অসুস্থ অবস্থাতেই মেয়েটি বাড়ি থেকে বেরিয়ে যায়। পরে আবাসনের অন্যান্য লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে দেন। জেলার চাইল্ড হেল্পলাইনে ফোন করে অভিযোগও জানান তাঁরা। পরে সেখান থেকেই আধিকারিক এসে অভিযোগ খতিয়ে দেখে থানায় দীপিকাদেবীর নামে অভিযোগ দায়ের করেন। পুলিশকে দীপিকাদেবীর আবাসনের অন্যান্য পড়শিরা জানিয়েছেন, এক বছর আগে ট্রেন থেকে পড়ে গিয়েছিল মেয়েটি। আহত অবস্থায় তাকে কল্যাণী জে এন এম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। তখন মেয়েটি নিজের কোনও পরিচয় দিতে পারেনি। পরে সুস্থ হলে দীপিকাদেবীই তাকে নিজের কাছে এনে রাখেন। পুলিশ জানায়, গত এক বছর ধরে ওই কিশোরী দীপিকাদেবীর বাড়িতে পরিচারিকার কাজ করত। শুক্রবারের ঘটনার পরিপ্রেক্ষিতে টিটাগড় পুলিশ শনিবার দীপিকাদেবীকে গ্রেফতার করেছে।

মাটি ব্যবসায়ীদের সঙ্গে বিবাদ
ইটভাটার জন্য মাটি কেটে নিয়ে যাওয়া হয় রাস্তা দিয়ে। সেই মাটি রাস্তায় পড়ে বৃষ্টিতে পিছল করে পথ। গরমে আবার ধুলো ওড়ে। ছোটখাট দুর্ঘটনাও ঘটে। এরই প্রতিবাদ করে স্থানীয় বাসিন্দারা বিক্ষোভ দেখাচ্ছিলেন বাদুড়িয়া যদুরহাটি পঞ্চায়েতের মিজার্পুর জামতলায়। অভিযোগ, মাটি কাটার কাজে যুক্ত কিছু লোক তাঁদের উপরে কোদাল নিয়ে চড়াও হয়। স্থানীয় দুষ্কৃতীরা আবার ইটভাটার লোকেদের পক্ষ নিয়ে তিনটি দোকানেও ভাঙচুর চালায়। ওই ঘটনার পরে বিক্ষুব্ধ জনতা দীর্ঘ ক্ষণ বিক্ষোভ দেখান। পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, বাদুড়িয়ার এই এলাকায় বেশ কিছু ইটভাটা আছে। গ্রামের রাস্তা দিয়ে মাটি-বোঝাই লরি যায়। তা থেকেই সমস্যার সূত্রপাত। মাটি ব্যবসায়ীরা রাস্তা পরিষ্কার করে না। কাদা-ধুলোয় ভরে থাকে বছরের বড় সময়। নাকে রুমাল চেপে যাতায়াত করতে হয়। না হলে কাদায় পিছলে পড়তে হয়। স্কুল-কলেজের পড়ুয়ারা ক্লাস করতে সমস্যায় পড়ে। সমস্যা হয় স্থানীয় দোকানি এবং বসবাসকারীদেরও। এলাকার তৃণমূল নেতা আনারুল সর্দার বলেন, “রাস্তার এই অবস্থা হওয়ায় প্রায়ই দুর্ঘটনা ঘটছে। পুলিশ এবং মাটি ব্যবসায়ীদের বার বার বলা সত্ত্বেও রাস্তার দেখভাল হয় না। তা নিয়েই প্রতিবাদ জানাচ্ছিলেন গ্রামের কিছু মানুষ। সে সময়ে পুলিশের সামনেই কোদাল হাতে হামলা চালায় মাটি ব্যবসায়ীদের পক্ষের কিছু লোকজন। দোকানে ভাঙচুর চলে।” ভাঙচুরের অভিযোগ অবশ্য মানতে চায়নি মাটি ব্যবসায়ীরা। পুলিশ জানিয়েছে, বাসিন্দাদের দাবি মানা না হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

নাবালিকাকে ধর্ষণে অভিযুক্ত প্রৌঢ় ধৃত
কলে জল খেতে গিয়েছিল বছর আটেকের ছোট্ট মেয়েটি। কুনজর পড়ে স্থানীয় বাসিন্দা বছর পঞ্চাশের এক ব্যক্তির। অভিযোগ, মেয়েটিকে মুখ চেপে ঘরে তুলে নিয়ে যায় আহম্মদ আলি নামে ওই ব্যক্তি। তৃতীয় শ্রেণির ছাত্রীটিকে ধর্ষণের অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। দেগঙ্গার সোহাই কুমারপুর পঞ্চায়েতের নুনেআটি গ্রামের ওই ব্যক্তিকে শনিবার মারধর করে সারা রাত আটকে রাখে গ্রামের লোক। রবিবার পুলিশের হাতে তুলে দেওয়া হয় তাকে। পুলিশ জানিয়েছে, শনিবার বিকেলে পড়া সেরে বাড়ি ফেরার পথে আহম্মদের বাড়ির সামনেই একটি কলে জল খাচ্ছিল মেয়েটি। পরে আহম্মদের ঘর থেকে তার চিৎকার শুনতে পেয়ে লোকজন জড়ো হয়। পরে পুলিশ গ্রেফতার করে ওই ব্যক্তিকে।

সারের দোকানে লুঠ বাদুড়িয়ায়
দোকান থেকে লক্ষাধিক টাকার সার, কীটনাশক, নগদ টাকা নিয়ে পালাল দুষ্কৃতীরা। শুক্রবার রাতে বাদুড়িয়ার কলিঙ্গ বাজারের ঘটনা। দোকানের সামনে রাখা লরিতে লুঠের মাল নিয়ে দুষ্কৃতীরা পালায় বলে অনুমান । আরও একটি দোকানে সাটার ভাঙার চেষ্টা করেছিল তারা। কিন্তু সফল হয়নি।

দুর্ঘটনায় চালক-সহ মৃত ২
নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাড়ি গাছে ধাক্কা মারায় চালক-সহ মৃত্যু হল দু’জনের। জখম হন তিন জন। রবিবার ভোরে দুর্ঘটনাটি ঘটে দক্ষিণ ২৪ পরগনার ফলতার ১১৭ নম্বর জাতীয় সড়কের সাহিপুর মোড়ের কাছে। পুলিশ জানায়, মৃতদের নাম হেমন্ত কাজি (৩২) ও অভিষেক দাস (২৩)। হেমন্ত গাড়িটি চালাচ্ছিলেন। তাঁর বাড়ি ডায়মন্ড হারবারের সরিষা গ্রামে। অভিষেক কলাগাছি গ্রামের বাসিন্দা। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, হেমন্তর ভাড়া গাড়িতে শনিবার সন্ধ্যায় অভিষেক-সহ চার জন রোগী দেখতে কলকাতার একটি নার্সিংহোমে গিয়েছিলেন। ফেরার পথে ভোর ৪টে নাগাদ সাহিপুর মোড়ের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি ডান দিকের গাছে ধাক্কা মারে। শব্দ শুনে বাসিন্দারা এসে চালক-সহ জখম পাঁচ জনকে উদ্ধার করে ডায়মন্ড হারবার হাসপাতালে নিয়ে যান। হেমন্ত ও অভিষেককে চিকিৎসক মৃত বলে জানান।

দু’টি দোকান পুড়ল আগুনে
দক্ষিণ ২৪ পরগনার দুই মহকুমার দু’টি দোকান আগুনে পুড়ে গেল। শনিবার রাত ৯টা নাগাদ ক্যানিংয়ের জামিনির মোড় এলাকায় মনোরঞ্জন সর্দারের সাইকেলের দোকানে আগুন লেগে। প্রথমে স্থানীয় লোকজন ও সিভিক পুলিশের কর্মীরা আগুন নেভানোর চেষ্টা করেন। বারুইপুর থেকে দমকলের একটি ইঞ্জিন এসে আগুন নেভায়। পুলিশ ও দমকলের অনুমান, শর্ট সার্কিট থেকে ওই অগ্নিকাণ্ড।রবিবার সকালে অন্য ঘটনাটি ঘটে সংগ্রামপুর স্টেশনের এক নম্বর প্ল্যাটফর্মের ওভারব্রিজের নীচে একটি চায়ের দোকানে। স্থানীয় কালিকাপোতা গ্রামের বাসিন্দা হৃদয়তুল্লা লস্কর দোকানটি চালাতেন। ওই জায়গায় দোকান চালানো নিয়ে তাঁর সঙ্গে বেশ কিছু দিন ধরেই প্রতিবেশী সামাউল্লা লস্করের বিবাদ চলছিল। এ দিন হৃদয়তুল্লা দোকান খোলেননি। তাঁর অভিযোগ, সেই সুযোগে সামাউল্লা দলবল নিয়ে এসে দকানে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেয়। সামাউল্লা-সহ আট জনের বিরুদ্ধে হৃদয়তুল্লা রেল পুলিশের কাছে অভিযোগ জানিয়েছেন। রেল পুলিশ জানায়, অভিযুক্তদের খোঁজ চলছে। ওই দোকানের দখল নিয়ে কিছু ধরে উত্তেজনা ছিল।

খুনের চেষ্টার অভিযোগে ধৃত
ইট ছুড়ে ব্যবসায়ীকে খুনের চেষ্টার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। শুক্রবার রাতে ঘটনাটি ঘটে বসিরহাটের কামারডাঙায়। পুলিশ জানায়, বিরামনগরের বাসিন্দা পেশায় ব্যবসায়ী আমির আলি সর্দার গাড়িতে করে রাতের দিকে নিজের বাড়ির দিকে ফিরছিলেন। অভিযোগ, কামারডাঙা সেতুর উপরে মদ্যপ অবস্থায় তাঁর পথ আটকায় জয়জিৎ দাস ও মহাদেব সরকার। ব্যবসায়ীর কাছ থেকে টাকা চায় তারা। তিনি দিতে রাজি না হওয়ায় রাস্তার ধার থেকে আধলা ইট কুড়িয়ে আমিরের দিকে ছোড়া হয়। লক্ষ্যভ্রষ্ট হয়ে ইটের ঘায়ে ভাঙে গাড়ির কাচ। অভিযোগ পেয়ে রাতেই গ্রেফতার করা হয় শিবহাটি দাসপাড়ার বাসিন্দা জয়জিৎকে। মহাদেবের খোঁজ চলছে বলে জানিয়েছে পুলিশ।

ধর্ষণে ধৃত
বছর আটেকের ছাত্রীকে নিজের ঘরে তুলে নিয়ে গিয়ে ধর্ষণের অভিযোগ উঠল এক প্রৌঢ়ের বিরুদ্ধে। আহম্মদ আলি নামে দেগঙ্গার সোহাই কুমারপুর পঞ্চায়েতের নুনেআটি গ্রামের ওই ব্যক্তিকে শনিবার মারধর করে সারা রাত আটকে রাখে গ্রামের লোকজন। রবিবার পুলিশের হাতে তুলে দেওয়া হয় তাকে।

পাট্টা বিলি
রবিবার ক্যানিং, বাসন্তী এবং গোসাবায় ‘নিজ গৃহ নিজ ভূমি’ প্রকল্পে পাঁচ শতক করে জমি পাট্টা দেওয়া হল। গোসাবায় ১২০০, বাসন্তীতে ১১১১ এবং ক্যানিং-১ ব্লকে ৩০২ জনকে ওই পাট্টা দেওয়া হয় বলে প্রশাসন জানিয়েছে।

গ্রন্থাগারের উদ্বোধন
সম্প্রতি গ্রন্থাগারের উদ্বোধন হল বসিরহাটের জিরাকপুর ডঃ শ্রীমম্ত শিক্ষানিকেতনে। উপস্থিত ছিলেন সাহিত্যিক পরেশ ভট্টাচার্য, পুরপ্রধান কৃষ্ণা মজুমদার, স্কুলের প্রধান শিক্ষক দীপঙ্কর বিশ্বাস-সহ অনেকে।






First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.