টুকরো খবর
ট্রাকচালককে মারধরে ধৃত কনস্টেবল
বিকেলে মুখ্যমন্ত্রীর হাত থেকে পুরস্কার পেলেন বর্ধমান জেলার একাধিক পুলিশ কর্মী অথচ ভোরে পুলিশের হাতে গ্রেফতার হলেন আউশগ্রাম থানার এক কনস্টেবল। ধৃত কনস্টেবলের নাম খোন্দকার খায়রুল ইসলাম। শুক্রবার ভোরে গুসকরা বাজারে একটি মারুতি গাড়ি নিয়ে একটি ট্রাক আটকে তার চালককে তিনি মারধর করছিলেন বলে অভিযোগ। জেলা পুলিশ সুপার সৈয়দ মহম্মদ হোসেন মির্জা জানান, ওই কনস্টেবল গত রাত থেকে কোনও কারণ না দেখিয়ে অনুপস্থিত ছিলেন। রাত দুটো নাগাদ একটি মারুতি গাড়ি নিয়ে তাঁকে গুসকরা বাজারে মহম্মদবাজারের একটি মাল বোঝাই ট্রাককে আটকে তার চালককে মারধর করার সময় গুসকরা ফাঁড়ির পুলিশ তাঁকে আটক করে। তাঁর কাছ থেকে কলকাতা পুলিশ, রাজ্য সিআইডি ও বীরভূম জেলা পুলিশের সাব ইনস্পেক্টরের জাল পরিচয়পত্র উদ্ধার হয়েছে। এ দিনই নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে মুখ্যমন্ত্রীর হাত থেকে নিষ্ঠা পুরস্কার পান বর্ধমান গোয়েন্দা দফতরের এএসআই দিলীপকুমার বন্দ্যোপাধ্যায়। বর্ধমানের পুলিশ লাইনে কর্তব্যরত কনস্টেবল হিতলাল মণ্ডল পেয়েছেন সেবা পদক।

জেলা পুলিশকে পুরস্কার
নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে মুখ্যমন্ত্রীর হাত থেকে নিষ্ঠা পুরস্কার পান বর্ধমান গোয়েন্দা দফতরের এএসআই দিলীপকুমার বন্দ্যোপাধ্যায়। বর্ধমানের পুলিশ লাইনে কর্তব্যরত কনস্টেবল হিতলাল মণ্ডল পেয়েছেন সেবা পদক। সাহসিকতার পুরস্কার পেয়েছেন রায়নার মাঠনূরপুর গ্রামের বাসিন্দা মোসারফ চৌধুরী। গত অক্টোবরে বর্ধমানের বিচিত্রা সিনেমার কাছে একটি ফাস্ট ফুডের দোকানকে ভস্মীভূত হওয়ার হাত থেকে বাঁচান। এছাড়া বর্ধমান জেলা পুলিশ সেরা সুরক্ষিত জেলা হিসেবে দক্ষিণ ২৪ পরগনার সঙ্গে যুগ্মভাবে পুরস্কার পেয়েছে। মুখ্যমন্ত্রীর হাত থেকে পুরস্কার নিয়েছেন পুলিশ সুপার সৈয়দ মহম্মদ হোসেন মির্জা।

ট্রাক চালককে মারধর, গ্রেফতার কনস্টেবল
বিকেলে মুখ্যমন্ত্রীর হাত থেকে পুরস্কার পেলেন বর্ধমান জেলার একাধিক পুলিশ কর্মী অথচ ভোরে পুলিশের হাতে গ্রেফতার হলেন আউশগ্রাম থানার এক কনস্টেবল। ধৃত কনস্টেবলের নাম খোন্দকার খায়রুল ইসলাম। শুক্রবার ভোরে গুসকরা বাজারে একটি মারুতি গাড়ি নিয়ে একটি ট্রাক আটকে তার চালককে তিনি মারধর করছিলেন বলে অভিযোগ। জেলা পুলিশ সুপার সৈয়দ মহম্মদ হোসেন মির্জা জানান, ওই কনস্টেবল গত রাত থেকে কোনও কারণ না দেখিয়ে অনুপস্থিত ছিলেন। রাত দুটো নাগাদ একটি মারুতি গাড়ি নিয়ে তাঁকে গুসকরা বাজারে মহম্মদবাজারের একটি মাল বোঝাই ট্রাককে আটকে তার চালককে মারধর করার সময় গুসকরা ফাঁড়ির পুলিশ তাঁকে আটক করে। তাঁর কাছ থেকে কলকাতা পুলিশ, রাজ্য সিআইডি ও বীরভূম জেলা পুলিশের সাব ইন্সপেক্টরের জাল পরিচয়পত্র উদ্ধার হয়েছে। এ দিনই নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে মুখ্যমন্ত্রীর হাত থেকে নিষ্ঠা পুরস্কার পান বর্ধমান গোয়েন্দা দফতরের এএসআই দিলীপকুমার বন্দ্যোপাধ্যায়। বর্ধমানের পুলিশ লাইনে কর্তব্যরত কনস্টেবল হিতলাল মণ্ডল পেয়েছেন সেবা পদক। সাহসিকতার পুরস্কার পেয়েছেন রায়নার মাঠনূরপুর গ্রামের বাসিন্দা মোসারফ চৌধুরী। গত অক্টোবরে বর্ধমানের বিচিত্রা সিনেমার কাছে একটি ফাস্ট ফুডের দোকানকে ভস্মীভূত হওয়ার হাত থেকে বাঁচান। এছাড়া বর্ধমান জেলা পুলিশ সেরা সুরক্ষিত জেলা হিসেবে দক্ষিণ ২৪ পরগণার সঙ্গে যুগ্মভাবে পুরস্কার পেয়েছে। মুখ্যমন্ত্রীর হাত থেকে পুরস্কার নিয়েছেন পুলিশ সুপার সৈয়দ মহম্মদ হোসেন মির্জা।

প্রৌঢ়াকে প্রতারণা, ধৃত
এক প্রৌঢ়ার গয়না ও নগদ টাকা নিয়ে প্রতারণার অভিযোগে ধরা পড়ল এক যুবক। শুক্রবার ঘটনাটি ঘটেছে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে। পুলিশ জানিয়েছে, ওই যুবকের নাম শেখ রেজাউল। খোওয়া যাওয়া গয়না ও টাকা উদ্ধার হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ দিন সকাল ১১টা নাগাদ বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা করাতে আসেন খণ্ডঘোষের বাসিন্দা ভৈরব বিশ্বাস ও তাঁর স্ত্রী মালতি বিশ্বাস। মালতিদেবী জানান, তাঁরা টিকিট কাটার লাইনে দাঁড়িয়েছিলেন। অভিযোগ, সেই সময় ওই যুবক মালতীদেবীকে এক্সরে করাতে নিয়ে যাওয়ার কথা বলে। এর পরে আউটডোরের এক্সরে লাইনে দাঁড়ানোর পর সে মালতীদেবীকে জানিয়ে দেয়, শরীরে কোনও গয়না রাখা যাবে না। মালতীদেবী জানান, এর পরে তিনি কানের দুল ও টাকা ওই যুবককে দিয়ে দেন। অভিযোগ, কানের দুল ও টাকা নিয়ে ওই যুবক তাঁর স্বামীর টিকিটের ব্যবস্থা করতে যাচ্ছে বলে চলে যায়। অনেক ক্ষণ সে না ফেরায়, মালতীদেবী কাঁদতে শুরু করে দেন। ছুটে আসেন হাসপাতালের কর্মীরা। তাঁরা ও হাসপাতালে মোতায়েন সিভিক পুলিশ মালতীদেবীর মুখে যুবকটির শারীরিক বর্ণনা শুনে রেজাউলকে ধরে আনেন। খবর পেয়ে হাসপাতালের ক্যাম্প থেকে পুলিশ গিয়ে রেজাউলকে আটক করে। এই যুবক অনেক বারই গ্রাম থেকে আসা মহিলা ও পুরুষদের প্রতারণা করেছে বলে পুলিশ জানিয়েছে।

জিতল বর্ধমান
আন্তঃজেলা অনূর্ধ্ব ক্রিকেটে প্রথম ম্যাচে বর্ধমান ৯৪ রানে হারাল মুর্শিদাবাদকে। বহরমপুর স্টেডিয়ামে শুক্রবার প্রথমে ব্যাট করে বর্ধমান ৪৫ ওভারে ৫ উইকেটে ২২৭ রান করে। মুর্শিদাবাদ ৪২.৩ ওভারে ১৩৩ করে সকলে আউট হয়ে যায়। আজ, শনিবার গতবারের রানার্স বর্ধমান খেলবে বীরভূমের বিরুদ্ধে।

ধর্ষণের চেষ্টা, ধৃত
এক শিশুকে ধর্ষণের চেষ্টার অভিযোগে এক কিশোরকে ধরল পুলিশ। শুক্রবার ঘটনাটি ঘটেছে আউশগ্রামে। এসপি সৈয়দ মহম্মদ হোসেন মির্জা বলেন, “ওই শিশুকন্যা ও কিশোরকে চাইল্ড ওয়েলফেয়ার কমিটির কাছে পাঠানো হয়েছে। কমিটি তদন্ত করে ব্যবস্থা নেবে।”

আঁটপাড়ায় মেলা
ছ’দিনের কৃষি, পুস্প ও শিল্প মেলার উদ্বোধন হল জামালপুর ব্লকের আঁটপাড়ায়। আঁটপাড়া নবীন সঙ্ঘের উদ্যোগে ১৭তম এই মেলায় নানা প্রতিযোগিতার আয়োজন রয়েছে। পুরস্কার ও শংসাপত্র দেওয়া হবে প্রায় আড়াইশো প্রতিযোগীকে।

“বর্ধমানের কেঁদুলি”

শুক্রবার মেলায় সারে সারে টাঙানো মৎস্যজীবীদের
মাছ ধরার জালের ছবিটি তুলেছেন অসিত বন্দ্যোপাধ্যায়।
প্রায় তিনশো বছর আগে গোপালদাস বাবাজি নামে এক সাধকের ইচ্ছাপূরণ করতে মেলা শুরু করেন তাঁর ভক্তেরা। তার পর থেকে প্রতি বছর মাঘী সপ্তমীতে কেতুগ্রামের দধিয়ার বৈরাগ্যতলায় সপ্তাহব্যাপী ওই মেলা বসে। নদিয়া, উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগণা ও কলকাতার বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা গোপালদাস বাবাজির ভক্তরা মেলায় আসেন। মেলার ক’দিন বাউল ও বৈষ্ণব ধর্মাবলম্বিদের আখড়া বসে। “বর্ধমানের কেঁদুলি” বলেও পরিচিত এই মেলা।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.