টুকরো খবর
চিকিৎসকের বাড়িতে হামলার অভিযোগ
রাতে এক চিকিৎসকের বাড়িতে ঢুকে গাড়ি ভাঙচুর করল দুষ্কৃতীরা। তছনছ করা হল সাজানো বাগান। এমনই অভিযোগ করলেন মেদিনীপুরের রাঙামাটির বাসিন্দা চিকিৎসক অমিয়রঞ্জন পাল। অমিয়বাবুর অভিযোগ, “আমার জমি দখল করে কয়েকজন যুবক ক্লাব তৈরি করতে চেয়েছিল। তাতে বাধা দিই। তারই জেরে এই ঘটনা। ওরা ওই জমিতে এ বার সরস্বতী পুজোও করতে চেয়েছিলা। আমি তাতেও বাধা দেওয়ায় ওরা এই কাণ্ড করল।”

ভাঙচুরের পর।
মঙ্গলবার গভীর রাতে ওই ঘটনার পরে বুধবার থানায় গিয়ে অমিয়বাবু অভিযোগ করেছেন। পুলিশ জানিয়েছে, অভিযোগ খতিয়ে দেখা হবে। অমিয়বাবু ও তাঁর স্ত্রী দু’জনেই পেশায় চিকিৎসক। এ দিন সকালে তাঁরা দেখেন, বাড়ির চত্বরে রাখা দু’টি গাড়ির সামনের কাঁচ ভাঙা। পাথরের ঘা গাড়ির অন্য অংশেও। শীতে বাড়ির সামনের খোলা জায়গায় নানা ধরনের ফুলের গাছ লাগিয়ে রেখেছিলেন। তাও এলোমেলো। অমিয়বাবু বলেন, “সরস্বতী পুজো না করতে পারায় আমাকে কয়েকজন যুবক হুমকিও দিয়েছিল, দেখে নেব বলে। এটা নিশ্চয় তাদেরই কাজ।” তবে পুজোর সঙ্গে যুক্ত যুবকেরা অবশ্য এই ঘটনার কথা অস্বীকার করেছে। তাঁদের দাবি, “কে বা কারা এই কাজ করেছে জানি না।”

কেশপুরে সভা করলেন সিদ্দিকুল্লা
কেশপুরে এসে তৃণমূল সরকারের সমালোচনা করলেন জমিয়তে উলেমায়ে হিন্দ-এর রাজ্য সাধারণ সম্পাদক সিদ্দিকুল্লা চৌধুরী। তিনি বলেন, “আমরা সংরক্ষণ পেতে চাই। অথচ, আমাদের সংরক্ষণ দেওয়া হচ্ছে না। বামফ্রন্ট সরকারও যাওয়ার আগে বলেছিল, সংরক্ষণ দিয়েছি। এখন তৃণমূল সরকারও বলছে, সংরক্ষণ দিয়েছি। আসলে কোনও সংরক্ষণ দেয়নি। এ নিয়ে যে বিল পাশ হয়েছে, তার পরিকাঠামো তৈরি করতে ৬ বছর লাগবে। তার আগে সংরক্ষণ পাওয়া সম্ভব নয়।” বুধবার কেশপুরে জমিয়তে উলেমায়ে হিন্দের জেলা সমাবেশ হয়। উপস্থিত ছিলেন সংগঠনের রাজ্য সভাপতি হুসামুদ্দিন সাহেব। সিদ্দিকুল্লা বলেন, “সব দলই আমাদের ব্যবহার করার চেষ্টা করে। মুসলমানদের সব দলই লেঠেল বাহিনী করে রাখে।” সভায় উপস্থিত জনতার কাছে তাঁর আর্জি, “আপনারা লেঠেল বাহিনী হয়ে থাকবেন না। চাকরি চান। বলুন, আমাদের চাকরি দিন।” সমাবেশ থেকে ওয়াকফ সম্পত্তি রক্ষা করারও দাবি জানান তিনি। জমিয়তে উলেমায়ে হিন্দের রাজ্য সাধারণ সম্পাদক বলেন, “আমরা চাই, ওয়াকফ সম্পত্তি রক্ষা করা হোক। লোকসভায় দাঙ্গা প্রতিরোধ বিল পাশ হোক।” তাঁর মন্তব্য, “কংগ্রেস দাঙ্গা প্রতিরোধ বিল পাশ করাতে পারেনি। তৃণমূলও বিজেপির মতো এই বিল পাশ করাতে চায় না।” তৃণমূল সরকার এই সময়ের মধ্যে কত জন মুসলিমকে চাকরি দিয়েছে, তারও শ্বেতপত্র প্রকাশের দাবি জানিয়েছেন তিনি। তাঁর কথায়, “আপনারা কেশপুর বিডিও অফিসে খোঁজ নিন, কত জন মুসলিম ওবিসি শংসাপত্র পেয়েছে। তাহলেই সব বুঝবেন।”

কেন্দ্রের উদ্বোধন
রাজীব গাঁধী ভারত নির্মাণ সেবা কেন্দ্রের উদ্বোধন হল কেশপুরের জগন্নাথপুরে। সাহসপুরে এই কেন্দ্র নির্মিত হয়েছে। স্থানীয় পঞ্চায়েত এলাকার একশো দিনের প্রকল্পের সমস্ত কাজ এই কেন্দ্র থেকেই পরিচালিত হবে। আগামী দিনে প্রতিটি গ্রাম পঞ্চায়েত এলাকায় এমন ভবন তৈরি হওয়ার কথা। বুধবার সাহসপুরে ভারত নির্মাণ সেবা কেন্দ্রের উদ্বোধনে ছিলেন কেশপুরের বিডিও মহম্মদ জামিল আখতার, কেশপুর পঞ্চায়েত সমিতির সভাপতি শুভ্রা দে সেনগুপ্ত, কেশপুর কলেজের পরিচালন সমিতির সভাপতি চিত্ত গড়াই প্রমুখ।

মানিকপাড়া গ্রামীণ মেলার উদ্বোধন
সোমবার, ৩ ফেব্রুয়ারি থেকে ঝাড়গ্রাম ব্লকের মানিকপাড়ায় স্থানীয় নেতাজি ক্লাব ময়দানে শুরু হল ১৯তম ‘মানিকপাড়া লোকসংস্কৃতি ও গ্রামীণ মেলা’। সোমবার সকালে এই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন পশ্চিমাঞ্চল উন্নয়নমন্ত্রী সুকুমার হাঁসদা। বিকেলে মান্না দে ও সুচিত্রা সেনের যৌথ নামাঙ্কিত মঞ্চে উদ্বোধনী অনুষ্ঠানের মূলপর্বে উপস্থিত ছিলেন ঝাড়গ্রাম প্রেস ক্লাবের চেয়ারম্যান অমল দাস, মানিকপাড়া রামকৃষ্ণ সেবাশ্রমের অধ্যক্ষ স্বামী ভবানন্দ প্রমুখ। মেলা উপলক্ষে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। মেলায় রয়েছে নানা ধরনের প্রদর্শনী ও স্টল। প্রতিদিন সন্ধ্যায় আকর্ষণীয় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকছে। আটদিনের ‘মানিকপাড়া লোকসংস্কৃতি ও গ্রামীণ মেলা’ মেলা চলবে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত।

বিদ্যুৎ দফতরের গুদামে আগুন
বিদ্যুৎ দফতরের গুদামে ভয়াবহ আগুন লাগে বুধবার। কাঁথি শহরের মনোহরচকে বিদ্যুৎ দফতরের একটি ডিসিএল গুদামে এ দিন সকালে আগুন ধরে যায়। গুদামে দাহ্য পদার্থ মজুত থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে ভয়াবহ রূপ নেয়। দমকলের তিনটি ইঞ্জিন প্রায় দু’ঘণ্টার চেষ্ঠায় আগুন নিয়ন্ত্রণে আনে। এজন্য স্থানীয় এলাকায় কিছুক্ষণের জন্য বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়।

আগুনে ভস্মীভূত গুদাম।
বিদ্যুৎ দফতরের ডিভিশন্যাল ম্যানেজার কল্যাণ মাইতি জানান, ওই গুদামের পাশেই একটি সরস্বতী পুজোর প্যাণ্ডেলে বুধবার সকালে কেউ পটকা ফাটায়। পটকার আগুনের ফুলকি এসে গুদামে পড়লে তা থেকেই আগুন লেগে যায়। গুদামে বৈদ্যুতিক ট্রান্সফর্মার-সহ বেশকিছু বৈদ্যুতিক জিনিসপত্র ও ট্রান্সফর্মারের তেল বোঝাই ড্রাম থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি।

বার্ষিক ক্রীড়া
নিজস্ব সংবাদদাতা • ঝাড়গ্রাম
মঙ্গলবার থেকে বিনপুরের কুই গ্রামে স্থানীয় ‘কুই রামকৃষ্ণ-বিবেকানন্দ সেবা সঙ্ঘের’ উদ্যোগে শুরু হল চারদিনের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা। এ দিন এলাকার যুবকদের মশাল দৌড় দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। মশাল প্রজ্জ্বলন করেন পশ্চিম মেদিনীপুর জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের চেয়ারম্যান স্বপন মুর্মু। উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন বিনপুর ১ প্রাথমিক চক্রের অবর বিদ্যালয় পরিদর্শক নীহাররঞ্জন ঘোষ, সমাজসেবী জলধর পণ্ডা। প্রতিযোগিতা চলবে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত।

চিকিৎসকের বাড়িতে হামলা
রাতে এক চিকিৎসকের বাড়িতে ঢুকে গাড়ি ভাঙচুরের অভিযোগ করলেন মেদিনীপুরের রাঙামাটির বাসিন্দা চিকিৎসক অমিয়রঞ্জন পাল। তাঁর অভিযোগ, “আমার জমি দখল করে কয়েকজন যুবক ক্লাব তৈরি করতে চেয়েছিল। তাতে বাধা দিই। তারই জেরে এই ঘটনা। ওরা ওই জমিতে এ বার সরস্বতী পুজোও করতে চেয়েছিলা। আমি তাতেও বাধা দেওয়ায় ওরা এই কাণ্ড করল।” তবে পুজোর সঙ্গে যুক্ত যুবকেরা অবশ্য এই ঘটনার কথা অস্বীকার করেছে। তাঁদের দাবি, “কে বা কারা এই কাজ করেছে জানি না।”


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.