টুকরো খবর
মালদহে ফের চালু হেলি-উড়ান
তিন সপ্তাহ উড়ান বন্ধ থাকার পর বুধবার ফের কলকাতা-মালদহ হেলিকপ্টার পরিষেবা চালু হল। মালদহ বিমান বন্দর সূত্রর খবর, ধোঁয়া দেখানোর কোনও ব্যবস্থা না থাকায় এ দিন দুপুর সওয়া ১২টা নাগাদ হেলিকপ্টার মালদহে আসার পরেও ১৫ মিনিট ধরে আকাশে চক্কর কাটে। পরে সাড়ে বারোটা নাগাদ হেলিকপ্টার বিমান বন্দরে নামে। হাঁফ ছেড়ে বাঁচেন পবনহংস হেলিকপ্টারের পাইলট ও যাত্রীরা। গত ১ জানুয়ারি কলকাতা থেকে মালদহ, বালুরঘাট হেলিকপ্টার পরিষেবা চালু হয়েছিল। চালুর পর তিন সপ্তাহ হেলিকপ্টার পরিষেবা বন্ধ ছিল। এ দিন হেলিকপ্টার থেকে নেমেই পাইলট এইচএম সিংহকে জেলা প্রশাসনের কর্তাদের বলতে শোনা যায়, “ধোঁয়ার ব্যবস্থা করেননি কেন? এমনিতেই প্রচণ্ড কুয়াশায় ২ কিলোমিটার সামনে কোনও কিছুই দেখা যাচ্ছিল না। ধোঁয়া না থাকা বিমানবন্দর দেখা যাচ্ছিল না। অনেক কষ্ট করে তবে নামতে হয়েছে। জেলা প্রশাসনের পক্ষে ডেপুটি ম্যাজিস্ট্রেট সুমন পোদ্দার তাঁকে এ দিন বলেন, “আমাদের সঙ্গে পবনহংস কর্তৃপক্ষের কথা হয়েছিল। তাঁরা বলেছিলেন, বিমান বন্দরে ধোঁয়ার ব্যবস্থা করতে হবে না। আগামীতে বিষয়টি দেখা হবে।” এই দিন কলকাতা থেকে হেলিকপ্টারে চড়ে মালদহে আসেন ব্যবসায়ী চিত্তরঞ্জন লালা, তাঁর স্ত্রী অলিম্পিয়া লালা এবং ভাই চিরঞ্জিৎ লালা। তাঁরা জানিয়েছেন, বিমনাবন্দর দেখতে না পেয়ে হেলিকপ্টার নিয়ে পাইলট আকাশে চক্কর খাচ্ছিলেন। তা দেখে প্রথমে খুব ভয় করছিল।

‘ছবি’ ছড়ানোর হুমকি, ধৃত দশমের ছাত্র
মোবাইল ফোনে একাদশ শ্রেণির এক ছাত্রীর আপত্তিকর কিছু ছবি তুলে তা এমএমএস করে ছড়ানোর হুমকি দেওয়ার অভিযোগে পুলিশ দশম শ্রেণির এক ছাত্রকে গ্রেফতার করেছে। ছাত্রীর মায়ের অভিযোগের ভিত্তিতে ইংরেজবাজার থানার পুলিশ মঙ্গলবার রাতে মালদহ শহরের গয়েশপুর এলাকা থেকে ওই ছাত্রকে গ্রেফতার করে। বুধবার পুলিশ ধৃত ছাত্রকে জেলা জুভেনাইল জাস্টিস বোর্ডে হাজির করায়। তবে নাবালক হওয়ার কারণে জুভেনাইল বোর্ড ওই ছাত্রকে জামিনে মুক্তি দিয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই ছাত্রীর সঙ্গে অভিযুক্ত কিশোরের আগে থেকেই পরিচয় ছিল। সেই সুযোগে অভিযুক্ত তার মোবাইলে লুকিয়ে ওই ছাত্রীর কিছু আপত্তিকর ছবি তোলে বলে অভিযোগ। এর পরে সে ছবি এমএমএসের মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে ছাত্রীর কাছে টাকা দাবি করে বলে অভিযোগ। ছাত্রীর মা থানায় করা অভিযোগে জানিয়েছেন, লোকলজ্জার ভয়ে তাঁর মেয়ে বেশ কয়েকটি সোনার গয়না এবং বেশ কিছু টাকা ওই ছেলেটিকে দিয়েছে। পুলিশ জানিয়েছে, অভিযুক্ত ছাত্রটি মালদহ শহরের একটি বড় স্কুলের দশম শ্রেণির ছাত্র। পাঁচ বছর আগে ছেলেটির বাবা মারা গিয়েছে। মা প্রাথমিক স্কুলের শিক্ষিকা। তিনদিন নজরদারিতে রাখার পর অভিযুক্ত কে জুভেনাইল হোমে রাখা হবে কি না সেই সিদ্ধান্ত নেওয়া হবে বলে বোর্ড সদস্য সুমলা অগ্রবাল জানিয়েছেন।

পোস্টার-স্লোগান লিখে প্রথম স্থান কোচবিহারের দুই ছাত্রীর
নিজস্ব সংবাদদাতা, কোচবিহার: ভোটদানে সচেতনতা বাড়াতে পোস্টার তৈরি ও স্লোগান লেখা প্রতিযোগিতায় কোচবিহার জেলায় প্রথম স্থান পেল দুই ছাত্রী। পোস্টার তৈরিতে দিনহাটার সুতোর্ষা রায় কর্মকার ও কোচবিহারের রেশমী দাস প্রথম স্থান দখল করেছে। দিনহাটা থানাপাড়ার বাসিন্দা সুতোর্ষা। গোপালনগর এমএসএস হাইস্কুলের দশম শ্রেণির ছাত্রী রেশমী খাগরাবাড়ি হরেন্দ্রচন্দ্র বিদ্যামন্দিরে পড়ে। আয়োজক কমিটির তরফে কোচবিহারের সদর মহকুমাশাসক বিকাশ সাহা জানান, জাতীয় ভোটার দিবস উপলক্ষে প্রশাসনের উদ্যোগে ২৫ জানুয়ারি ওই প্রতিযোগিতা হয়। পোস্টার তৈরি বিভাগে দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন যথাক্রমে কোচবিহারের সাইনি দে ও হলদিবাড়ির বিশাল সরকার। স্লোগান বিভাগের প্রতিযোগিতায় হলদিবাড়ির পুজার্ঘ্য দাস দ্বিতীয় ও শীতলখুচির ইস্পিতা দেব তৃতীয় স্থান পেয়েছে।

বিদ্যুতে মৃত শ্রমিক
বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গ্রিল তৈরির কারখানার এক শ্রমিকের মৃত্যু হয়েছে। মালদহের চাঁচলের খেলেনপুরে বুধবার দুপুরে ঘটনাটি ঘটে। মৃতের নাম সাজ্জাদ আলি (২০)। বাড়ি চাঁচলের নগাছিয়ায়। এ দিন কারখানায় কাজ করার সময় একটি লোহার পাইপ উপরে তুলতে গিয়ে রাস্তার উপর ১১ হাজার ভোল্টের তারে লেগে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।

ফাঁস লাগানো দেহ উদ্ধার
খাঁড়ির ধার থেকে গলায় ফাঁস লাগানো এক যুবকের মৃতদেহ পুলিশ উদ্ধার করেছে। বুধবার দুপুরে দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারি থানার কৃষ্ণপুর গ্রামে বালিয়াখাঁড়ি এলাকার ঘটনা। প্রাথমিক তদন্তের পরে পুলিশ জানিয়েছে, ওই যুবকের পরিচয় এখনও জানা যায়নি। এটি একটি খুনের ঘটনা ধরে নিয়ে পুলিশ তদন্তের কাজ শুরু করেছে।

গণধর্ষণে ধৃত ৪
চাকুলিয়া গণধর্ষণ কাণ্ডে আরও এক জনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার সকালে চাকুলিয়া এলাকা থেকে। ধৃত যুবকের নাম আসকর আলি। পেশায় কৃষক ওই যুবকের বাড়ি গোদাশিমূল এলাকায়। গত ১৬ জানুয়ারি জলসা দেখে বাড়ি ফেরার সময় গোদাশিমূল এলাকায় এক কিশোরীকে গণধর্ষণ করার অভিযোগ ওঠে ৬ জনের বিরুদ্ধে। ২৩ জানুয়ারি কিশোরী অভিযোগ করেন। এই নিয়ে ঘটনার মূল অভিযুক্ত-সহ চার জনকে ধরা হল।

ট্রাকে আগুন
পাট-বোঝাই ট্রাকে আগুন লেগে ঘণ্টা খানেক বন্ধ থাকল জাতীয় সড়কে। মালদহের চাঁচলের গোবিন্দপাড়ায় ৮১ নম্বর জাতীয় সড়কের উপর বুধবার দুপুরে ঘটনাটি ঘটে। চাঁচল থেকে দমকলের একটি ইঞ্জিন পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। রাস্তার পাশে থাকা বিদ্যুতের তার থেকে ওই পাট বোঝাই ট্রাকে আগুন ধরে বলে দমকল সূত্রে জানানো হয়েছে। এর জেরে চাঁচল-মালদহ যান চলাচল এক ঘণ্টা বন্ধ থাকে। বিপাকে পড়েন নিত্যযাত্রীরা।

বিক্ষোভে চাষিরা
টাকা জমা দিয়েও সেচের জন্য স্যালো পাম্পের বিদ্যুৎ সংযোগ না মেলায় বিদ্যুৎ বন্টন কোম্পানির দফতরের সামনে বিক্ষোভ দেখালেন চাষিরা। মালদহের সামসিতে বুধবার দুপুরে। দুই ঘণ্টা বিক্ষোভের পর দফতরের কর্তারা আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়। সামসির স্টেশন ম্যানেজার সুদেব দানা বলেন, “দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।”

বাংলাদেশি টাকা উদ্ধার, ধৃত
এক যুবককে গ্রেফতার করে প্রায় ৩৩ লক্ষ টাকার বাংলাদেশি নোট উদ্ধার করল পুলিশ। বুধবার সন্ধ্যা নাগাদ ঘটনাটি ঘটে দক্ষিণ দিনাজপুরের হিলি সীমান্তে বৈকুন্ঠপুর এলাকায়। পুলিশ জানিয়েছে, বক্সিগঞ্জ এলাকার বাসিন্দা ধৃত যুবক অমল দাস বাইকের বাক্সতে ওই টাকা ভরে সীমান্ত থেকে হিলি বাজারের দিকে যাচ্ছিলেন। পুলিশ ধাওয়া করে তাকে ধরে ওই টাকা উদ্ধার করে।





First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.