টুকরো খবর
জবানবন্দি নির্যাতিতার
ঘটনার এক সপ্তাহ পরে একটি বেসরকারি হাসপাতালে বিচারকের সামনে গোপন জবানবন্দি দিলেন খিদিরপুর-কাণ্ডের নির্যাতিতা। সোমবার আলিপুর আদালতের ৯ নম্বর বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেটের সামনে এক ঘণ্টার বেশি সময় ধরে জবানবন্দি দেন ওই তরুণী। পুলিশ সূত্রের খবর, ওই তরুণীর মা অভিযোগ করেছিলেন, ১৯ তারিখ দক্ষিণ কলকাতার এক শপিং মল থেকে কাজ সেরে ফেরার পথে খিদিরপুরে একটি লরির মধ্যে তাঁর মেয়েকে গণধর্ষণ করে চার-পাঁচ জন। অভিযুক্ত মহম্মদ হামিদ ওরফে রাজকে গ্রেফতার করা হয়। বাজেয়াপ্ত হয় লরিটিও। পুলিশ জানিয়েছে, শনিবার কিছুটা সুস্থ বোধ করায় ওই তরুণীকে গোপন জবানবন্দি দেওয়ার জন্য আলিপুর আদালতে নিয়ে যাওয়া হয়। কিন্তু বিচারকের সামনে অসুস্থ বোধ করায় তাঁকে ফের হাসপাতালে ভর্তি করা হয়। ওই তরুণীর সঙ্গে সোমবার পর্যন্ত ঠিক মতো কথা বলতে পারেননি গোয়েন্দারা। ১৯ তারিখ রাত থেকে পরের দিন ভোর পর্যন্ত কী ঘটেছে তা জানতে তরুণীর সঙ্গে কথা বলা জরুরি বলে মনে করছেন গোয়েন্দারা।

পুরনো খবর:

প্রজাতন্ত্র দিবসে তিনটি দুর্ঘটনা, মৃত্যু ৬ জনের
প্রজাতন্ত্র দিবসের দুপুরে ঘোলা থানার সুভাষনগরে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল দুই যুবকের। নিহতদের নাম সুরজিৎ চক্রবর্তী ও পার্থ সেনগুপ্ত। পুলিশ জানায়, তাদের বিরুদ্ধে দুষ্কর্মের একাধিক অভিযোগ ছিল। পুকুর বুজিয়ে বহুতল তৈরি নিয়ে গোষ্ঠীদ্বন্দ্বের জেরে ওই দুই যুবক খুন হয়ে থাকতে পারেন বলে পুলিশের অনুমান। ওই দিন বিকেলেই বাসের ধাক্কায় মৃত্যু হয় রেশমা বেগম নামে এক মহিলার। বিকেলে ডোরিনা ক্রসিংয়ে পিছন দিক থেকে একটি বাস একটি বাইকে ধাক্কা মারে। বাইকে ছিলেন রেশমা ও তাঁর স্বামী মহম্মদ শাহবাদ। রবিবার রাতে ফ্রেজারগঞ্জ কোস্টাল থানার বকখালি-নামখানা রোডে দাঁড়িয়ে থাকা লরির সঙ্গে পিকনিক থেকে ফেরা একটি বাসের সংঘর্ষে মৃত্যু হল ১ জনের, জখম ১৮। মৃতের নাম মহম্মদ আব্দুল কালাম (২০)। তিনি বেলগাছিয়ার বাসিন্দা। ওই রাতেই বীরভূমের নানুরে দুর্ঘটনায় মৃত্যু হয় চার বরযাত্রীর। মৃতেরা হলেন অজয় সাঁতরা, তাঁর স্ত্রী রিঙ্কা, সঞ্জয় পাল ও তাপস কুণ্ডু। অজয়বাবুদের বাড়ি বামনগাছিতে। পুলিশ জানায়, বর্ধমানের একটি বিয়েবাড়ি থেকে ফেরার সময়ে ওই দুর্ঘটনা ঘটে।

আজ বইমেলা
আজ, মঙ্গলবার মিলনমেলা প্রাঙ্গণে ৩৮তম কলকাতা বইমেলার উদ্বোধন। প্রধান অতিথি হিসেবে থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। থিম দেশ পেরু থেকে আসছেন সেখানকার সংস্কৃতি-মন্ত্রী ও প্রাবন্ধিক প্যাট্রিসিয়া বালবুয়েনা প্যালাসিওস, সাহিত্যিক রডলফো ইনস্ট্রোজা ক্লসেন, ফ্রান্সেস্কা ডেনেগ্রি। থাকছেন শংকরও। সোমবার মিলনমেলা প্রাঙ্গণে এক সাংবাদিক বৈঠকে এ কথা জানান পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ডের সাধারণ সম্পাদক ত্রিদিবকুমার চট্টোপাধ্যায়। এ বার বইমেলার বিশেষ আকর্ষণ কলকাতা ভাষা সাহিত্য উৎসব বা কলকাতা ল্যাঙ্গোয়েজ অ্যান্ড লিটারারি ফেস্টিভ্যাল। উৎসব শুরু হবে বইমেলার নতুন সিগনেচার টিউনের শিল্পী ঊষা উত্থুপের অনুষ্ঠান দিয়ে, শেষ হবে রূপম ইসলামের গান দিয়ে। বইমেলার প্রধান তোরণগুলি হচ্ছে পেরুর প্রাচীন সভ্যতা, প্রিন্সেপ ঘাট, পশ্চিমবঙ্গ ও হেমেন্দ্রকুমার রায়ের ১২৫ বর্ষ উপলক্ষে। মূল পাঁচটি হল কমলকুমার মজুমদার, শিশিরকুমার ভাদুড়ী, আশুতোষ মুখোপাধ্যায়, রামতনু লাহিড়ী এবং প্যারীচাঁদ মিত্রের নামাঙ্কিত। এ ছাড়া, এ বারে বই ও মুদ্রণের ইতিহাস নিয়ে একটি বিশেষ প্রদর্শনীও হচ্ছে।

পুলিশকে মেরে গ্রেফতার যুবক
কর্তব্যরত পুলিশকর্মীদের কাজে বাধা দেওয়া ও মারধরের অভিযোগে এক যুবক গ্রেফতার হল। ধৃতের নাম সাবরেজ আলম। সোমবার ধৃতের জেল হেফাজত হয়। পুলিশ জানায়, রবিবার রাত দশটা নাগাদ সি আর অ্যাভিনিউ ধরে রাজভবনে ফিরছিলেন রাজ্যপাল। ইডেন হসপিটাল রোডে পুলিশ ব্যারিকেড করেছিল। অভিযোগ, সাবরেজ পুলিশের নির্দেশ না মেনে রাস্তা পেরোতে যান। বৌবাজার থানার অতিরিক্ত ওসি স্বপন মণ্ডল আটকানোর চেষ্টা করলে সাবরেজ তাঁকে ধাক্কা মারেন। স্বপনবাবুর দেহরক্ষী তাঁকে বাঁচাতে গেলে সাবরেজ তাঁকেও মারধর করেন বলে অভিযোগ।

গুদামে আগুন
গুদামে আগুন লেগে চাঞ্চল্য ছড়াল। সোমবার সন্ধ্যায়, বেন্টিক স্ট্রিটে। দমকল সূত্রে খবর, লালবাজার সংলগ্ন ৬বি বেন্টিঙ্ক স্ট্রিটের একতলায় সাইকেলের টায়ার, টিউবের গুদাম থেকে ধোঁয়া বেরোতে দেখেন স্থানীয়েরা। দমকল জানায়, জায়গাটি ধোঁয়ায় ভরে যাওয়ায় প্রথমে ঢুকতে পারেনি তারা। পরে পিছন দিক দিয়ে ঢোকেন দমকলকর্মীরা। দমকল হেড কোয়ার্টারের ওসি তন্ময়কুমার দত্ত বলেন, “ধোঁয়ার পরিমাণ বেশি থাকায় নিয়ন্ত্রণ করতে সময় লেগেছে।” পুলিশ জানায়, ওই বাড়িতে প্রায় ৫০টি দোকান-গুদাম রয়েছে। সন্ধ্যায় ঘটনাস্থলে যান দমকল মন্ত্রী জাভেদ খান। তিনি জানান, “এই অঞ্চলটি পরিদর্শনে আজ, মঙ্গলবার একটি দল পাঠানো হবে।”

ভ্রমণ সংস্থা খুলে প্রতারণা, ধৃত ১
দক্ষিণাপণে অফিস খুলে ভ্রমণের নামে প্রতারণার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানায়, ধৃতের নাম সুমিত সান্যাল। বাড়ি দমদমে। এক ব্যক্তি থানায় অভিযোগ করেন, নেপাল ও মানস সরোবর ঘুরিয়ে আনার নাম করে তাঁর কাছ থেকে এক লক্ষ ৬৪ হাজার টাকা নিয়ে ফেরত দেয়নি সুমিত। পুলিশের দাবি, দীর্ঘদিন নেপালে গা-ঢাকা দিয়ে থাকায় বাড়িতে কয়েক বার তল্লাশি চালিয়েও অভিযুক্তের খোঁজ পাওয়া যাচ্ছিল না। সোমবার সকালে লালবাজারের সামনে ধরা পড়ে সে। তার বিরুদ্ধে এই ধরনের একাধিক অভিযোগ আছে।

ছাত্রীর অপমৃত্যু
পার্ক স্ট্রিট থানার পার্ক লেনে এক স্কুলছাত্রীর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিশ জানায়, মৃতার নাম অ্যাঞ্জিলা ডি রোজারিও (১৪)। সে অষ্টম শ্রেণির ছাত্রী ছিল। সোমবার রাতে তার ঘরের দরজা দীর্ঘ ক্ষণ ভিতর থেকে বন্ধ ছিল। ডাকাডাকি করেও সাড়া না-পেয়ে পরিবারের লোকেরা দরজা ভেঙে ভিতরে ঢোকেন। মেয়েটিকে বিছানায় নিথর ভাবে পড়ে থাকতে দেখে তাঁরা তাকে হাসপাতালে নিয়ে যান। চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন। তার ঘরে একটি সুইসাইড নোট পাওয়া গিয়েছে।

বালিকা উদ্ধার
ওয়াটগঞ্জের একটি হোটেল থেকে উদ্ধার করা হয়েছে এক নাবালিকাকে। এই ঘটনায় এক মহিলা এবং যুবককে গ্রেফতার করেছে পুলিশ। প্রাথমিক তদন্তে পুলিশ জেনেছে, মেয়েটির বাড়ি পৈলানে। তাকে দিন পনেরো আগে ওই হোটেলে আনা হয়। এর পিছনে কোনও নারী পাচার চক্রের হাত আছে কি না, তা খতিয়ে দেখছে পুলিশ।

১০ দোকান ছাই
বাগুইআটির জগৎপুর আদর্শপল্লিতে কয়েকটি দোকান-গুদামে আগুন লেগে যাওয়ায় সোমবার রাতে আতঙ্ক ছড়িয়ে পড়ে। প্রথমে আগুন লাগে একটি গুদামে। তা ছড়িয়ে পড়ে কিছু দোকানে। পুড়ে যায় ১০টি দোকান। দমকলের চারটি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনে।

চুরির টাকা
লেক এলাকায় বৈদ্যুতিন সরঞ্জামের একটি দোকান থেকে ২৩ জানুয়ারি রাতে বেশ কিছু টাকা চুরি যায়। রবিবার দোকানের দুই কর্মীর কাছ থেকে উদ্ধার হল তিন লক্ষ ৬৪ হাজার টাকা। পুলিশ জানায়, আশিস প্রসাদ ও পলাশ দত্ত নামে ওই দুই কর্মীকে গ্রেফতার করা হয়েছে।

হার চুরি, ছিনতাই
প্রজাতন্ত্র দিবসে চিড়িয়াখানায় এক মহিলার সোনার হার চুরি যাওয়ার অভিযোগ উঠল। পুলিশ জানায়, নিলম সলুজা নামে ওই মহিলা হার খুলে ব্যাগে রাখেন। চিড়িয়াখানা থেকে বেরিয়ে তিনি সেটি পাননি। এ দিকে, রবিবার বিধাননগরে ২০৬ বাসস্ট্যান্ডের কাছে ফের এক মহিলার হার ছিনতাই করল দুই বাইক আরোহী।
 
 
 


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.