টুকরো খবর
তৃণমূলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ
জেলা পরিকল্পনা কমিটির ভোটেও তৃণমূলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ উঠল। সিপিএমের প্রার্থী তথা পুরসভার এক কাউন্সিলরকে মারধরের অভিযোগও উঠেছে। মঙ্গলবার দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুর শহরের ঘটনা। গঙ্গারামপুর থানার আইসি অসীম গোপ বলেন, “এ ধরনের কোনও ঘটনার কথা জানা নেই। কেউ অভিযোগও করেনি।” আজ, বুধবার দক্ষিণ দিনাজপুর ডিস্ট্রিক্ট প্ল্যানিং কমিটির নির্বাচন হবে। জেলা পরিষদ ও পুরসভা মিলিয়ে ১৮ আসনে ভোট। জেলা পরিষদে ১৩টি আসনে নির্বাচিত তৃণমূল প্রার্থীর মধ্যে সভাধিপতি অংশ নিতে পারবেন না। তিনি ও আরও ৩ জন সরাসরি সরকার মনোনীত প্রার্থী হিসাবে ওই কমিটিতে যাবেন। বাকি ১২ জন জেলা পরিষদের তৃণমূল প্রার্থী এবং সিপিএমের ৩ জন প্রার্থী ডিস্ট্রিক্ট প্ল্যানিং কমিটিতে ভোট ছাড়াই অন্তর্ভুক্ত হচ্ছেন। সিপিএমের জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য নারায়ণ বিশ্বাসের অভিযোগ, “গঙ্গারামপুরের ১১ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর নিরঞ্জন সরকারকে তৃণমূলের লোকজন মারধর করেছে। ভোটে অংশ না নেওয়ার কথা বলে মুচলেকা নেওয়া হয়।” নিরঞ্জন বলেন, “পুলিশকে জানালে ফল ভাল হবে না বলে হুমকি দেওয়া হয়েছে।”

ধর্ষণের নালিশ সুপারের কাছে
অভিযুক্তের গ্রেফতারের দাবিতে শেষ পর্যন্ত পুলিশ সুপারের দ্বারস্থ হলেন ধর্ষিতা মহিলা। সোমবার হিলি থানার ফতেপুর সীমান্তের বাসিন্দা ওই মহিলা বালুরঘাট এসে পুলিশ সুপারের দ্বারস্থ হন। পুলিশ সুপার প্রসূন বন্দ্যোপাধ্যায় বলেন, “ঘটনার তদন্তে এলাকায় এক ডিএসপি পাঠানো হয়েছে। অভিযুক্তকে ধরতে তল্লাশি শুরু হয়েছে।” পুলিশ সূত্রের খবর, অভিযুক্তের নাম ফয়জল মন্ডল। অভিযুক্ত ওই ব্যক্তি ঘটনার পর বাংলাদেশ সীমান্ত টপকে পালিয়ে গিয়েছে বলে পুলিশের দাবি। গত ৯ জানুয়ারি রাতে ৫০ বছর বয়স্ক ওই ব্যক্তি ঘরে ঢুকে চল্লিশোর্ধ্ব মহিলাকে ধর্ষণ করে বলে অভিযোগ। তাঁর স্বামী ও ছেলে ভিন রাজ্যে শ্রমিকের কাজে বাইরে থাকায় মহিলা বাড়িতে একাই ছিলেন। অভিযুক্তের বিরুদ্ধে মহিলা ১২ জানুয়ারি হিলি থানায় অভিযোগ দায়ের করেন। থানার ওসি সন্দীপ সুব্বা বলেন, অভিযোগ পাওয়ার পরে মহিলার ডাক্তারি পরীক্ষায় ধর্ষণের প্রমাণ মিলেছে। অভিযুক্ত সীমান্তের ওপারে পালানোয় তাকে ধরা যায়নি।

যুবককে খুন, দেহ পোঁতা ধান খেতে
গলা কেটে খুন করে ধান খেতে দেহ পুঁতে রাখার অভিযোগ উঠেছে। মালদহের হরিশ্চন্দ্রপুর হরদমনগরের কুমিরখোলা বিল থেকে মঙ্গলবার রাতে একটি দেহ পুলিশ উদ্ধার করে। পুলিশ জানিয়েছে, নিহতের নাম জহিদ শেখ (৩৬)। তিনি লাগোয়া জহুরপুর এলাকার বাসিন্দা। সোমবার থেকে তিনি নিখোঁজ ছিলেন বলে অভিযোগ। হরিশ্চন্দ্রপুর আইসি বাবিন মুখোপাধ্যায় বলেন, “ঘটনার তদন্ত শুরু হয়েছে।” হরদমনগর থেকে বেশ কিছুটা দূরে কুমিরখোলা বিল। এ দিন সন্ধ্যায় জমিতে গিয়ে ধানখেতে নরম মাটির উপরে একটি হাত উঠে থাকতে দেখেন স্থানীয় এক কৃষক। তারপর-ই এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। সোমবার রাতেই খুনের ঘটনা ঘটেছে বলে পুলিশের অনুমান।

গাছ পোড়াল পুলিশ
পোস্ত চাষের ক্ষেতে হানা গিয়ে গাছ কেটে পুড়িয়ে দিল পুলিশ। হরিশ্চন্দ্রপুরের বালাপাথার চত্বরে মঙ্গলবার বিকালে ঘটনাটি ঘটে। এক বিঘা জমির পোস্ত গাছ কেটে নষ্ট করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। যদিও ওই ঘটনায় কাউকে গ্রেফতার করা যায়নি বলে পুলিশ সূত্রে জানা যায়। অবৈধ ভাবে পোস্ত চাষের কথা জানতে পেরে এ দিন পুলিশ অভিযান চালায়। হরিশ্চন্দ্রপুরের আইসি বাবিন মুখোপাধ্যায় বলেছেন, “ওই জমিটি কার, কে চাষ করছিল তা জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।”

উদ্ধার এজেন্টের মৃতদেহ
এক লগ্নি সংস্থার এজেন্টের ঝুলন্ত দেহ উদ্ধার হল হরিরামপুরের বিসাপুকুর এলাকায়। মঙ্গলবার সকালে সাজ্জাদ হোসেন (৩০) নামে ওই এজেন্টের দেহ ঝুলতে দেখা যায় তাঁর ঘরেই। তিনি দুটি লগ্নি সংস্থার এজেন্ট ছিলেন। প্রায় ৭ লক্ষ টাকার আমানত করেছিলেন। নিজেই ওই লগ্নি সংস্থায় জমা রেখেছিলেন লক্ষাধিক টাকা। গত বছর সারদা কান্ডের পর তিনি বাসিন্দাদের বিক্ষোভে কিছু দিন এলাকা ছানা ছিলেন। মৃতের বাবা সইদুর রহমান বলেন, “গ্রাহকদের চাপে জমি বেচে প্রায় দেড় লক্ষ টাকা আমানতকারীদের দিতে হয় ছেলেকে। পরে সাজ্জাদ দিল্লি চলে যায়। সম্প্রতি ও বাড়ি ফিরতেই টাকার জন্য ফের চাপাচাপি শুরু হয়ে যায়। এতেই মানসিকভাবে ভেঙে পড়ে ছিল ও। তা থেকেই আত্মঘাতী হয়েছে বলে মনে হচ্ছে।”

জামাইকে খুন
বাড়িতে ডেকে জামাইকে খুন করে গাছে ঝোলানোর অভিযোগ উঠেছে শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। মঙ্গলবার মানিকচক ডোমহাট সোনারপুর গ্রামে ঘটনাটি ঘটেছে। পুলিশ জানান, দেহ গাছে ঝুলতে দেখে গ্রামবাসীরা হত যুবকের শ্বশুড়বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করেন। নিহত যুবকের নাম রাজেশ সিংহ (৩৫)। আট বছর আগে বিহারের খাতরার বাসিন্দা পেশায় দিনমজুর রাজেশের সঙ্গে মানিকচকের ডোমহাটের সোনারপুর গ্রামের সীতারাম মণ্ডলের মেয়ে ফাল্গুনীর বিয়ে হয়। দম্পতির ৫ ও ৩ বছরের সন্তান রয়েছে।

দু’টি অপমৃত্যু
দুটি অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটেছে ইসলামপুরে। সোমবার রাতে এবং মঙ্গলবার সকালে ইসলামপুর থানার রাজুভিটা ও পুরাতন পল্লি এলাকায় দুটি ঘটনা ঘটেছে। মৃতদের নাম সন্তোষ গাইন (১৯) ও মহম্মদ ইনাজ (৪৫)। সন্তোষ গাইন ইসলামপুর থানার রাজুভিটা কলোনির বাসিন্দা এবং মহম্মদ ইনাজ পুরাতন পল্লির। সোমবার রাতে সন্তোষ গাইনের বিষক্রিয়ায় মৃত্যু হয়েছে, এবং মহম্মদ ইনাজের ঝুলন্ত দেহ উদ্ধার করেছে পুলিশ। প্রাথমিক তদন্তে দু’টি ঘটনাই আত্মহত্যার বলে পুলিশ জানিয়েছে।

চাল বোঝাই ট্রাক
চাল বোঝাই ট্রাক উদ্ধার করেছে চাকুলিয়ার পুলিশ। গত সোমবার রাতে চাকুলিয়ার রামপুর লাগোয়া এলাকা থেকে। রবিবার রাতে বিহারের কিসানগঞ্জ এলাকা থেকে ওই ট্রাকটি লুঠ হয় বলে অভিযোগ। চাকুলিয়ার কানকি এলাকাতে যাওয়ার সময়ে পুলিশের উর্দি পড়ে দুই দুষ্কৃতীরা ট্রাকটি লুঠ করে। সোমবার চাকুলিয়া থানায় ওই ট্রাকের চালক লিখিত অভিযোগ করেন।

কাল ফাইনাল
হরিশ্চন্দ্রপুরে মোহিনী মোহন শিল্ড টুর্নামেন্টের ফাইনালে কলকাতার খিদিরপুর স্পোর্টিং ক্লাব ও শ্যামনগর তরুণ সঙ্ঘ। মঙ্গলবার ছিল ওই দ্বিতীয় সেমিফাইনাল। এদিন কালিম্পং শেরি ক্লাবকে টাই ব্রেকারে ৫-৩ গোলে হারিয়ে ফাইনালে পৌঁছেছে খিদিরপুর স্পোর্টিং ক্লাব। সোমবার প্রথম সেমিফাইনালে বালুরঘাট নেতাজি স্পোর্টিংকে ১-০ হারায় শ্যামনগর তরুণ সঙ্ঘ।

ছাত্রদের বিক্ষোভ
জন্ম শংসাপত্র ছাড়া স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় খেলতে না পেরে বিক্ষোভ দেখাল বেশ কয়েকটি স্কুলের ছাত্ররা। প্রতিবাদে সামিল হন স্কুলের শিক্ষকেরা। মঙ্গলবার ইসলামপুর মিলনপল্লি স্কুলে বার্ষিক ক্রীড়াপ্রতিযোগিতার জোনাল খেলাগুলি হয়।





First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.