টুকরো খবর
পুলিশ পরিচয়ে প্রতারণা, গ্রেফতার ১
দিল্লি পুলিশের আধিকারিক হিসেবে ভুয়ো পরিচয় দেওয়ার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার, ফুলবাগানের একটি শপিং মল থেকে। ধৃতের নাম দেবরাজ মজুমদার। সে সল্টলেক এলাকায় ভাড়া থাকত। পুলিশ সূত্রের খবর, ওই যুবক রায়চাঁদ এবং সুজন মজুমদার নামও ব্যবহার করত। এ দিন লালবাতি লাগানো গাড়ি নিয়ে ফুলবাগানের ওই শপিং মলে যায় দেবরাজ। সেখানে সে নিজেকে দিল্লি পুলিশের স্পেশ্যাল ব্রােঞ্চের অফিসার হিসেবে পরিচয় দেয়। কিন্তু তার ব্যবহারে শপিং মলের ম্যানেজারের সন্দেহ হওয়ায় তিনি স্থানীয় থানায় খবর দেন। পুলিশ এসে দেবরাজকে হাতেনাতে ধরে। দিল্লি পুলিশের সঙ্গে যোগাযোগ করা হলে তারা জানিয়ে দেয়, ওই নামে কেউ নেই। সরকারি আইনজীবী অভিজিৎ চট্টোপাধ্যায় জানান, ধৃতকে সোমবার শিয়ালদহ আদালতে তোলা হয়। আদালত তাকে ৭ জানুয়ারি পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছে। পুলিশ জানায়, ওই যুবকের সঙ্গে আরও কয়েক জন ছিল। তাদের খোঁজ চলছে।

শহরে দু’টি অগ্নিকাণ্ড
শহরে দু’টি অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়ে গেল একটি দোকান এবং একটি গুদাম। সোমবার সকাল ৯টা নাগাদ পোস্তার কলাকার স্ট্রিটের একটি মুদির দোকানে আগুন লাগে। রবিবার রাতে পুড়ে যায় মহেশতলার একটি কাপড়ের গুদাম। পুলিশ জানায়, কলাকার স্ট্রিটের পুরনো ছ’তলা বাড়ির একতলায় কয়েকটি দোকান রয়েছে। তার একটির মালিক সীতারাম অগ্রবাল নামে এক ব্যবসায়ী এ দিন দোকান খুলে দেখেন, ভিতর থেকে গলগল করে ধোঁয়া বেরোচ্ছে। স্থানীয় দোকানিরা প্রথমে আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হওয়ায় দমকলে খবর দেন। দমকলের উত্তর ডিভিশনের অফিসার অভিজিৎ পাণ্ডে জানান, ঘিঞ্জি এলাকা হওয়ায় এক সঙ্গে পাঁচটি ইঞ্জিন পাঠানো হয়। প্রথমে আগুন নেভাতে অসুবিধা হচ্ছিল। পরে দোকানের প্লাইউডের ফলস্ সিলিং ভেঙে মালপত্র সরিয়ে আগুন নেভানো শুরু করেন দমকলকর্মীরা। আগুন লাগার কারণ রাত পর্যন্ত জানা যায়নি। অন্য দিকে, রবিবার রাতে আগুন লাগে মহেশতলার একটি কাপড়ের গুদামে। দমকল সূত্রে খবর, প্রথমে তিনটি ইঞ্জিন ঘটনাস্থলে যায়। পরে আরও দু’টি ইঞ্জিন গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। চারতলা বাড়ির দোতলার গুদামে কাপড় ঠাসা থাকায় আগুন দ্রুত ছড়ায়।

আট ছাত্রীকে পরীক্ষায় বসার অনুমতি
নিউ আলিপুরের বিদ্যাভারতী বালিকা বিদ্যালয়ের আট ছাত্রী যাতে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় বসতে পারে সে জন্য সংশ্লিষ্ট স্কুলকে নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। ওই ছাত্রীদের আইনজীবী সুব্রত মুখোপাধ্যায় শুনানির সময়ে জানান, স্কুল-কর্তৃপক্ষ তাদের টেস্ট পরীক্ষায় উত্তীর্ণ করেননি। তাই তারা উচ্চ মাধ্যমিকে বসা থেকে বঞ্চিত হচ্ছে। কিন্তু তারা মাধ্যমিকে ৯০ শতাংশের বেশি নম্বর পেয়েছিল। এ ছাড়াও, আগামী শিক্ষাবর্ষ থেকে নতুন সিলেবাস চালু হচ্ছে। এই পরীক্ষার্থীরা পুরনো সিলেবাসে পড়াশোনা করার জন্য অসুবিধায় পড়বেন। দু’পক্ষের বক্তব্য শুনে অবকাশকালীন বেঞ্চের বিচারপতি শাহিদুল্লা মুন্সি জানান, ওই পরীক্ষার্থীদের ফর্ম ফিল-আপ করার ব্যবস্থা করতে হবে। স্কুল-কর্তৃপক্ষ যথাসম্ভব তাড়াতাড়ি এই ব্যবস্থা করবেন। এরা যাতে বর্তমান শিক্ষাবর্ষে (২০১৪) পরীক্ষা দিতে পারে, তার ব্যবস্থাও করতে হবে। তবে মামলা শেষ না হওয়া পর্যন্ত ফল প্রকাশ করা যাবে না।

শর্ট স্ট্রিটের রিভলভার উদ্ধার ব্যারাকপুরে
শর্ট স্ট্রিটের বিতর্কিত জমি-বাড়ির বাসিন্দা রতনলাল নাহাটার রিভলভার, মোবাইল ও সিমকার্ড পাওয়া গেল ডাকাতির সাড়ে তিন মাস পরে। লালবাজারের গোয়েন্দারা সোমবার জানান, রিভলভার ও মোবাইলটি পাওয়া গিয়েছে ব্যারাকপুর এলাকার দাগি দুষ্কৃতী ওসমান হোসেনের কামারহাটির বাড়িতে। ১৫ সেপ্টেম্বর ৯এ শর্ট স্ট্রিটের বাড়িতে হামলার ঘটনায় ওসমান অন্যতম অভিযুক্ত। ১১ নভেম্বর ওই বাড়ি-জমি দখলের হামলায় গুলিবিদ্ধ হয়ে মারা যায় দুই বাউন্সার। গোয়েন্দারা জানান, ওই বাড়ির বাসিন্দা মমতা অগ্রবালদের উৎখাতের আগে ১৫ সেপ্টেম্বর ওসমান, মনজার হোসেন এবং অন্য কয়েক জন দুষ্কৃতীকে সেখানে হামলা চালাতে বলেছিলেন আইনজীবী সামির রিয়াজ। তাঁকে নিয়োগ করেন পরাগ মজমুদার ও পিনাকেশ দত্ত। জেরায় রিয়াজ জানান, ওসমান ও মনজারের মধ্যে এক জনের কাছে নাহাটার রিভলভারটি রয়েছে। রবিবার রাতে কামারহাটির ক্রিক রো-তে ওসমানের বাড়িতে রিভলভারটি পাওয়া যায়। তাতে গুলিও ছিল।

পুরনো খবর:

চিড়িয়াখানায় বোমাতঙ্ক
একটি পরিত্যক্ত ব্যাগ ঘিরে বোমাতঙ্ক ছড়াল। সোমবার, আলিপুর চিড়িয়াখানায়। তল্লাশিতে সন্দেহজনক কিছু মেলেনি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ দিন বিকাল সাড়ে চারটে নাগাদ শিম্পাঞ্জির খাঁচার কাছে একটি পাটের ব্যাগ পড়ে থাকতে দেখেন এক নিরাপত্তারক্ষী। খবর যায় ওয়াটগঞ্জ থানা ও লালবাজার কন্ট্রোল রুমে। বম্ব ডিসপোজাল স্কোয়াড ব্যাগটি পরীক্ষা করে সন্দেহজনক কিছু পায়নি। চিড়িয়াখানার অধিকর্তা কানাই লাল ঘোষ বলেন, “পাঁচটার সময় চিড়িয়াখানা বন্ধ হয়ে যায়। তাই ওই সময়ে অনেক কম দর্শক ছিলেন। ফলে আতঙ্ক ছড়ায়নি।”

সোনা আটক
হাওড়া স্টেশন থেকে সোনা বাজেয়াপ্ত করলেন ডিরেক্টরেট অব রেভিনিউ ইন্টেলিজেন্স (ডিআরআই)-এর অফিসারেরা। গ্রেফতার হয়েছেন এক ব্যক্তি। প্রায় দু’কোটি টাকার সোনা নিয়ে শুক্রবার ওই ব্যক্তি ধানবাদ যাওয়ার শতাব্দী ধরছিলেন। সে সময়ে তাঁকে হাতেনাতে ধরেন ডিআরআই অফিসারেরা। বেল্টে লুকিয়ে তিনি ২৬টি সোনার বিস্কুট, একটি সোনার বার ও গয়না নিয়ে যাচ্ছিলেন। সব মিলিয়ে সাত কিলোগ্রাম সোনা। গোয়েন্দা সূত্রের খবর, বাংলাদেশ থেকে চোরাপথে এই সোনা ভারতে ঢোকে। উত্তর ২৪ পরগনা থেকে তা পৌঁছয় কলকাতায়। অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করে এই চক্রে যুক্ত বাকিদের খোঁজ শুরু করেছে ডিআরআই।

দুর্ঘটনায় মৃত্যু
পথ-দুর্ঘটনায় মৃত্যু হল এক যুবকের। পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবিবার রাত ১১টা নাগাদ এন আর এস হাসপাতালের কাছে এ জে সি বসু রোডে নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাড়ি ডিভাইডারে ধাক্কা মারে। গাড়ির চালককে জখম অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন। মৃতের পরিচয় সোমবার রাত পর্যন্ত জানা যায়নি। পুলিশ জানিয়েছে, মৃত যুবকের বয়স বছর ২৫-২৬। গাড়িট মুচিপাড়া থানায় নিয়ে যাওয়া হয়েছে।

শ্লীলতাহানি, ধৃত
শ্লীলতাহানির অভিযোগে এক যুবককে গ্রেফতার করল পুলিশ। পুলিশ জানায়, ধৃত সাজিদ পাম অ্যাভিনিউ এলাকার বাসিন্দা। পুলিশ জানায়, রবিবার রাতে কড়েয়া এলাকার এক মহিলাকে অটো থেকে নামার সময়ে উত্ত্যক্ত করে চার যুবক। ওই মহিলা চার যুবকের নামে পুলিশে অভিযোগ করেন। পুলিশ জানায়, অভিযুক্ত চার জনের মধ্যে মহিলা দু’জনের নাম বলতে পেরেছেন। অধরা তিন অভিযুক্তের খোঁজ চলছে।

ছিনতাইয়ের ‘চেষ্টা’
এক মহিলার হার ছিনতাইয়ের চেষ্টার অভিযোগে গ্রেফতার হল এক যুবক। সোমবার, বালিগঞ্জে। ধৃতের নাম মহম্মদ মুমতাজ। পুলিশ জানায়, কাজ সেরে ওই মহিলা বাড়ি ফিরছিলেন। আচমকা মুমতাজ তাঁর হারটি ছিনিয়ে নিয়ে পালাতে যায়। মহিলার চিৎকারে আশপাশের লোক ছুটে এসে মুমতাজকে ধরেন। পুলিশ এসে তাকে গ্রেফতার করে। হারটিও উদ্ধার করা গিয়েছে।

জীবনাবসান
হৃদ্রোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন পুলকার ওনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সম্পাদক আবীর রায় (৬০)। পরিবার সূত্রে খবর, কয়েক দিন ধরেই তিনি অসুস্থ ছিলেন। সোমবার ভবানীপুরের বাড়িতেই তাঁর মৃত্যু হয়।
 
 
 


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.