টুকরো খবর
পুলিশের ঝুলন্ত দেহ
গলায় দড়ির ফাঁস লাগানো অবস্থায় এক পুলিশ আধিকারিকের ঝুলন্ত দেহ উদ্ধার হল ভাড়াবাড়িতে। বৃহস্পতিবার সন্ধ্যায় পূর্ব মেদিনীপুরের তমলুক শহরের মানিকতলা এলাকায় ঘটনাটি ঘটে। পুলিশ জানিয়েছে, মৃত বিমল কুমার চক্রবর্তী (৫৯ ) পূর্ব মেদিনীপুর জেলা গোয়েন্দা পুলিশের সাব -ইনস্পেক্টর পদে কর্মরত ছিলেন। তাঁর বাড়ি পশ্চিম মেদিনীপুরের বেলদায়। কর্মসূত্রে বিমলবাবু তমলুক শহরের মানিকতলা এলাকায় পুলিশ ব্যারাকের কাছেই একটি ভাড়াবাড়ির দোতলায় থাকতেন। এদিন সন্ধ্যায় তাঁর এক সহকর্মী বাড়িতে খোঁজ করতে গেলে বিষয়টি জানাজানি হয়। খবর পেয়ে তমলুক থানার পুলিশ গিয়ে মৃতদেহ উদ্ধার করে আনে। পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার সুকেশ কুমার জৈন বলেন, “বাড়িতে ঝুলন্ত অবস্থায় মৃতদেহ উদ্ধার হয়েছে। প্রাথমিক ভাবে অনুমান আত্মহত্যার ঘটনা। দেহটি ময়না -তদন্তের জন্য জেলা হাসাপাতালে পাঠানো হয়েছে।”

স্ত্রী খুন, স্বামী ধৃত
ছুরির কোপে স্ত্রীকে খুনের অভিযোগে স্বামীকে গ্রেফতার করল পুলিশ। সাঁকরাইল থানার ধগাড়ি গ্রামের ঘটনা। মৃত বধূটির নাম দুলে হাঁসদা (২৮ ) ধৃত বছর পঁয়ত্রিশের সুবোধ হাঁসদার বাড়ি সাঁকরাইল থানার চুনপাড়া গ্রামে। দু’টি পুত্রসন্তানের মা দুলেদেবী কয়েকদিন আগে ধগাড়ি গ্রামে বাপের বাড়িতে গিয়েছিলেন। তিনি ফিরতে দেরি করায় বুধবার বিকেলে ধগাড়ি গ্রামে শ্বশুরবাড়িতে মদ্যপ অবস্থায় হাজির হন সুবোধবাবু। স্ত্রীর সঙ্গে তাঁর বচসা শুরু হয়। অভিযোগ, রাগের মাথায় ছুরি দিয়ে স্ত্রীর বুকে আঘাত করেন সুবোধবাবু। বুধবার রাতে সুবোধবাবুকে গ্রেফতার করে পুলিশ। বৃহস্পতিবার ঝাড়গ্রাম আদালতে তুললে ১৪ দিন জেল হাজতের নির্দেশ হয়।

জঙ্গলমহল ক্রীড়া
পুলিশের উদ্যোগে জঙ্গলমহল ফুটবল-কবাডি-তিরন্দাজি প্রতিযোগিতার পশ্চিম মেদিনীপুরের ফাইনাল হল বৃহস্পতিবার। পুরুষ ও মহিলা বিভাগে এই প্রতিযোগিতা হয়। পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশের আওতাধীন গোয়ালতোড়, শালবনি, লালগড়, কোতয়ালি, খড়্গপুর লোকাল এবং কেশিয়াড়ি থানা এলাকার চ্যাম্পিয়নরা জেলাস্তরের প্রতিযোগিতায় যোগ দেন।

ফুটবল ফাইনাল।
সন্ধ্যায় পুরস্কার বিতরণে উপস্থিত ছিলেন রাজ্য পুলিশের ডিআইজি (মেদিনীপুর) অজয় নন্দ, পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার ভারতী ঘোষ, ভারপ্রাপ্ত ডিআইজি (সিআরপি) রামলক্ষ্মণ রাম। ছিলেন এমকেডিএ’র সরকার মনোনীত সদস্য দীনেন রায়, জেলা পরিবহণ দফতরের সরকার মনোনীত সদস্য প্রদ্যোৎ ঘোষ। পুরুষ ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছে খড়্গপুর লোকাল থানার কাদুয়া স্পোর্টিং ক্লাব।
জঙ্গলমহল ফুটবল-কবাডি-তিরন্দাজি প্রতিযোগিতার ফাইনাল হল বৃহস্পতিবার।
পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশের আওতাধীন গোয়ালতোড়, শালবনি, লালগড়, কোতয়ালি,
খড়্গপুর লোকাল এবং কেশিয়াড়ি থানা এলাকার চ্যাম্পিয়নরা জেলাস্তরের প্রতিযোগিতায় যোগ দেন।
পুরুষ ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছে খড়্গপুর লোকাল থানার কাদুয়া স্পোর্টিং ক্লাব।
মহিলা ফুটবলে চ্যাম্পিয়ন শালবনির ঢ্যাঙ্গাশোল শ্রীদাম একাদশ। —নিজস্ব চিত্র।
মহিলা ফুটবলে চ্যাম্পিয়ন শালবনির ঢ্যাঙ্গাশোল শ্রীদাম একাদশ। ডিআইজি (মেদিনীপুর) বলেন, “এমন প্রতিযোগিতায় অনেক প্রতিভা সামনে উঠে আসে। মানুষের সঙ্গে পুলিশের যোগাযোগ বাড়ে।” এ দিন সাংস্কৃতিক অনুষ্ঠানও হয়।

সাফাই অভিযানে পড়ুয়ারা
আর্বজনা সাফাই করতে পথে নামলেন কলেজের ছাত্রছাত্রীরা। গোপীবল্লভপুর-১ ব্লকের সুবর্ণরেখা কলেজে জাতীয় সেবা প্রকল্পের শীতকালীন বিশেষ শিবির চলছে। ২৪-৩০ ডিসেম্বর সপ্তাহব্যাপী এই শিবিরে দু’টি ইউনিটে ভাগ হয়ে কলেজের ছাত্রছাত্রীরা সাফাই-অভিযানে নেমেছেন। স্থানীয় দশজন যুবক-যুবতীও এই কর্মসূচিতে সামিল হয়েছেন।
এলাকার আবর্জনা পরিষ্কার করছেন ছাত্রছাত্রীরা। —নিজস্ব চিত্র।
ইতিমধ্যেই বুধবার গোপীবল্লভপুর বাজারের আবর্জনা ও শৌচাগারটি পরিষ্কার করা হয়। বৃহস্পতিবার কলেজের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর গীতিকা পণ্ডার নেতৃত্বে এনএসএস-এর এক নম্বর ইউনিট ভুক্ত ছাত্রছাত্রী ও স্থানীয় যুবক-যুবতীরা মিলে গোপীবল্লভপুর-১ ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের বহির্বিভাগ, অন্তর্বিভাগ, শৌচাগার ও স্বাস্থ্যকেন্দ্র প্রাঙ্গণটি পরিষ্কার করেন। চিকিৎসাধীন রোগীদের ফল বিতরণ করা হয়।

একশো দিনের কাজ নিয়ে বৈঠক চণ্ডীপুরে
পূর্ব মেদিনীপুর জেলায় একশো দিনের কাজের প্রকল্পের পরিস্থিতি দেখতে সব গ্রাম পঞ্চায়েত প্রধান ও বিডিওদের নিয়ে পর্যালোচনা বৈঠক হল বৃহস্পতিবার। এ দিন চণ্ডীপুর পঞ্চায়েত সমিতির কমিউনিটি হলে ওই পর্যালোচনা বৈঠকে ছিলেন রাজ্য পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতরের যুগ্ম সচিব সৌম্য পুরকায়েত, অতিরিক্ত জেলাশাসক (উন্নয়ন) অজয় পাল প্রমুখ। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, একশো দিনের কাজের প্রকল্পে জেলায় গড়ে এখনও পর্যন্ত গড়ে ৩০ দিন কাজ পেয়েছে শ্রমিকরা। জেলায় এই প্রকল্পে চলতি বছরে এখনও খরচ হয়েছে ১৮৫ কোটি টাকা। জেলার ২৫টি ব্লকের মধ্যে পাঁশকুড়া-১, ভগবানপুর-১, ময়না, কাঁথি-১ ব্লকে এই প্রকল্পের গতি ভাল হলেও বাকি এলাকায় শ্লথ। অতিরিক্ত জেলাশাসক অজয় পাল বলেন, “একশো দিনের কাজের গতি বাড়াতে আরও রাস্তা নির্মাণ, শৌচাগার নির্মাণে গুরুত্ব দিতে বলা হয়েছে। এই প্রকল্পে আগামী ৭ জানুয়ারি জেলার প্রতিটি পঞ্চায়েত এলাকায় অন্তত ৫টি রাস্তার কাজ শুরুর পরিকল্পনা চলছে।”

ক্রিকেট লিগ
বৃহস্পতিবার থেকে ঝাড়গ্রাম শহরের রাজবাড়ি মাঠে অনুর্ধ্ব ১৫ বছর বয়সীদের আন্তঃ মহকুমা ক্রিকেট লিগ ২০১৩-১৪ শুরু হল। সিএবি’র সাব জুনিয়র ক্রিকেট লিগ পর্যায়ের এই প্রতিযোগিতার আয়োজক ঝাড়গ্রাম সাব ডিভিশনাল স্পোর্টস্ অ্যাসোসিয়েশন। চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত। লিগ পর্যায়ে যে দল জিতবে সেই দল রাজ্যস্তরে মূলপর্বে খেলার সুযোগ পাবে।

দুর্ঘটনায় মৃত্যু
শুক্রবার সন্ধ্যায় রামনগর থানার বাকশালে বাসের ধাক্কায় মৃত্যু হল বছরের আটেকের এক বালিকার। গুরুতর জখম আরও একজন। পুলিশ এখনও তাঁদের পরিচয় জানতে পারেনি।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.