টাটকা খবর
রেলের প্রশ্ন ফাঁসের চক্রের হদিশ, গ্রেফতার পাঁচ
হাওড়ার জগাছা থানার নয়াবাজ এলাকা থেকে শনিবার সকালে রেলের প্রশ্নপত্র ফাঁসের এক বড়সড় চক্রের হদিশ পেল পুলিশ। ঘটনায় গ্রেফতার করা হয়েছে রেলের এক কর্মী-সহ পাঁচ জনকে। রবিবার দক্ষিণ-পূর্ব রেলের গ্রুপ ডি-র কলকাতা জোনের পরীক্ষা হওয়ার কথা। এই ঘটনায় তার কোনও প্রভাব পড়ছে না, নির্দিষ্ট সূচি মেনেই কাল পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়েছেন রেল কর্তৃপক্ষ। দোষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন রেল প্রতিমন্ত্রী অধীর চৌধুরী। ঘটনার তদন্তভার নিয়েছে সিবিআই।
এ দিন সকালে বিশেষ সূত্রে খবর পেয়ে নয়াবাজের আবাসনে হানা দেন ভিজিল্যান্সের অফিসারেরা। উদ্ধার হয় বেশ কিছু প্রশ্নপত্রের ফটোকপি। একই সঙ্গে উদ্ধার করা হয়েছে একটি ফটোকপি মেশিন, ৭১টি মোবাইল ও ৪ লক্ষ ৭০ হাজার টাকা। ধৃতদের মধ্যে এক জন আদ্রায় কর্মরত রেলের চালক এবং অন্য জন রেলের অবসরপ্রাপ্ত গার্ড। বেশ কয়েক জন পরীক্ষার্থীকে আটক করা হলেও পরে তাঁদের ছেড়ে দেওয়া হয়। তাঁরা বেশির ভাগই পুরুলিয়ার বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ। অভিযোগ উঠেছে, ১০-১৫ হাজার টাকার বিনিময়ে বিক্রি করা হচ্ছিল এই প্রশ্নপত্র। ঘটনায় জড়িয়ে গিয়েছে বেশ কয়েক জন রেলের আধিকারিকের নামও।

অবরোধ কর্মসূচি চলছেই, ফের অশান্ত বাংলাদেশ
বিএনপি-জামাত-সহ বিরোধী দলগুলির ডাকে শনিবার থেকে নতুন করে শুরু হওয়া ৭২ ঘণ্টা অবরোধের জেরে ফের অশান্ত বাংলাদেশ। এ দিন সকালে মুন্সীগঞ্জের মাওয়ায় দু’টি বাস ও দু’টি লঞ্চে আগুন লাগায় দুষ্কৃতীরা। ঘটনায় অগ্নিদগ্ধ হয়েছেন বাসের এক খালাসি। গুরুতর জখম অবস্থায় তাঁকে ঢাকা মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে। বাস বা ট্রেনের উপর হামলা হলেও এই নিয়ে দ্বিতীয় বার হামলা হল লঞ্চে। পুলিশের সঙ্গে সংঘর্ষে ঢাকার বিভিন্ন প্রান্ত থেকে গ্রেফতার করা হয়েছে বেশ কয়েক জনকে। ঢাকায় জামাতের ছাত্র সংগঠন ছাত্র শিবিরের একটি মিছিল থেকে পুলিশের উদ্দেশে বোমা ছোড়া হলে জখম হন দুই পুলিশকর্মী। আহত এক ছাত্র শিবির সমর্থকও। ঘটনায় চার জনকে গ্রেফতার করেছে পুলিশ।
অবরোধের বিরুদ্ধে মানববন্ধন। শনিবার ঢাকায়। ছবি: এএফপি।
শনিবার সকাল থেকে শুরু হওয়া এই অবরোধ কর্মসূচি শেষ হচ্ছে আগামী মঙ্গলবার সকালে। তবে দাবি না মানলে অবরোধের মেয়াদ আরও বাড়ানো হবে বলে হুমকি দিয়েছে বিরোধী জোট।
৫ জানুয়ারির সাধারণ নির্বাচনের জন্য গত শুক্রবার ৮৪৭ জন প্রার্থীর মনোনয়নকে বৈধ ঘোষণা করল সে দেশের নির্বাচন কমিশন। মনোনয়ন পেশের আবেদনের মেয়াদ আরও বাড়ানো হবে কি না আগামী সপ্তাহের মধ্যেই জানাবে তারা। এ দিকে নির্বাচনে যোগ দেওয়ার জন্য সরকারের উপর নতুন শর্ত আরোপ করলেন জাতীয় পার্টির সুপ্রিমো এরশাদ। নির্বাচন আরও দশ দিন পিছিয়ে দেওয়া ও সমস্ত রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ করলে তবেই জাতীয় পার্টি নির্বাচনে অংশ নেবে বলে জানিয়েছেন তিনি।

কুণাল ও সুদীপ্তের পুলিশি হেফাজত

সারদা কাণ্ডে শনিবার বারাসত আদালতে তৃণমূল সাংসদ কুণাল ঘোষ এবং হাওড়া আদালতে সুদীপ্ত সেনকে হাজির করা হয়। বারাসত থানায় সাড়ে সাত মাস আগে দায়ের করা একটি অভিযোগের ভিত্তিতে কুণালবাবুকে সাত দিনের পুলিশি হেফাজত দিল আদালত। অন্য দিকে, প্রায় সাত মাস আগে সাঁতরাগাছি থানায় দায়ের হওয়া অভিযোগের ভিত্তিতে সুদীপ্তবাবুকে চার দিন পুলিশি হেফাজতে থাকার নির্দেশ দিয়েছে আদালত।
এ দিন বারাসত আদালতের মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট মধুমিতা রায়ের এজলাসে তোলা হয় কুণালবাবুকে। চলতি বছরের ২২ এপ্রিল সারদার আমানতকারী অর্চনা ঘোষ নামে বারাসত থানায় অভিযোগ দায়ের (কেস নম্বর ৯০১) করেছিলেন। সেই অভিযোগে সারদাকর্তা সুদীপ্ত সেন ছাড়াও কুণালবাবুর নাম ছিল বলে আদালতে জানান সরকার পক্ষের কৌঁসুলি বিকাশরঞ্জন দে। তিনি ১৪ দিনের পুলিশি হেফাজতের আবেদন করেন।
শুক্রবারই হাওড়া আদালত কুণালবাবুকে ১৪ দিনের জেল হেফাজত দিয়ে তাঁর জন্য জেলে অতিরিক্ত নিরাপত্তার ব্যবস্থা করার নির্দেশ দিয়েছিল। কিন্তু বারাসত থানার আবেদনের ভিত্তিতে গতকাল রাতেই হাওড়া থেকে তাঁকে দমদম কেন্দ্রীয় সংশোধনাগারে নিয়ে যাওয়া হয়। কুণালবাবু এ দিন আদালতের বাইরে বলেন, “আমি চিটফান্ডে জড়িত নই। পুলিশ তদন্ত করছে। আমি সাধ্যমতো সহযোগিতা করছি। ওঁরা দেখুক কিছু পায় কি না।” এ দিন বিধানভবনে রেল-প্রতিমন্ত্রী অধীর চৌধুরী কুণাল প্রসঙ্গে বলেন, “ওঁকে লাল কার্পেট বিছিয়ে আদালতে আনা উচিত। সরকার সত্‌ হলে ওঁর গোপন জবানবন্দির ব্যবস্থা করত।”

প্যারোলে ফের সঞ্জয়ের মুক্তি নিয়ে বিতর্ক, তদন্তের নির্দেশ রাজ্যের

ফের প্যারোলে সঞ্জয় দত্তের মুক্তি নিয়ে বিতর্কের ঝড় উঠল। স্ত্রী মান্যতার শারীরিক অসুস্থতার কারণে শুক্রবার তাঁকে প্যারোলে মুক্তি দেন পুণের বিভাগীয় কমিশনার প্রভাকর দেশমুখ। মাসখানেক আগেই নিজের শারীরিক অসুস্থতার কারণে এক মাসের জন্য প্যারোলে মুক্তি পেয়ে ৩০ অক্টোবর জেলে ফেরত আসেন সঞ্জয়। এর কয়েক দিনের মধ্যেই ফের প্যারোলে মুক্তি পাওয়ায় শুরু হয়েছে বিতর্ক। তাঁর মুক্তির বিরোধিতা করে রিপাবলিকান পার্টির কর্মীরা বিক্ষোভ দেখান পুণের ইয়েরওয়ারা জেলের বাইরে। সঞ্জয় দত্তকে এই ‘বিশেষ’ সুবিধা দেওয়ার প্রতিবাদে প্রয়োজনে জেল ভরো আন্দোলন করা হবে বলেও জানান তাঁরা। বিক্ষোভ আরও বড় আকার ধারণ করে ‘অসুস্থ’ মান্যতার কিছু ছবি প্রকাশ্যে আসার পর। ছবিগুলিতে মান্যতাকে বিয়েবাড়ি-সহ বেশ কিছু পার্টিতে স্বমেজাজে দেখা যায়। বিক্ষোভের জেরে নড়েচড়ে বসে প্রশাসন। কোন পরিস্থিতিতে সঞ্জয়কে মুক্তি দেওয়া হল তা জানতে চেয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী আর আর পাটিল।
১৯৯৩ সালের মুম্বই বিস্ফোরণ মামলায় গত ২২ মার্চ থেকে ইয়েরওয়ারা জেলে বন্দি সঞ্জয়। তাঁর সঙ্গে একই মামলায় যাবজ্জীবন জেল হয়েছে পারভেজ শেখেরও। সঞ্জয়ের সঙ্গে কর্তৃপক্ষ এই ‘আতিথেয়তা’ দেখালেও পারভেজের সঙ্গে দেখা করার অনুমতি পর্যন্ত পাচ্ছেন না তাঁর আইনজীবী। এমনকী, ৭০ বছরের জেবুন্নিসা কাজীর প্যারোলের আবেদনও খারিজ করেছে আদালত।

অসমে অপহৃত দুই এসএসবি জওয়ান
সশস্ত্র সীমা বল (এসএসবি) বাহিনীর দুই জওয়ানকে অপহরণ করল এনডিএফবি জঙ্গিরা। ঘটনাটি ঘটেছে চিরাং জেলায়। সম্প্রতি এনডিএফবি-র বিরুদ্ধে অভিযানের ঘোষণা করেছিলেন এসএসবি প্রধান অরুণ চৌধুরী। তিনি জানিয়েছিলেন, অসম-ভুটান সীমান্তে ঘাঁটি গেড়েছে এনডিএফবি (সংবিজিত্‌)।
চিরাং-এর এসপি রঞ্জন ভুঁইঞা জানান, গতকাল পানবাড়ি এলাকার কাছে জঙ্গল দিয়ে সাইকেলে শিবিরে ফিরছিলেন পাঁচ জওয়ান। কারও কাছেই অস্ত্র ছিল না। তখনই সশস্ত্র এনডিএফবি জঙ্গিরা তাঁদের ঘিরে ধরে। তিনজনকে ছেড়ে দিলেও, দুই জওয়ানকে নিয়ে ভুটানের দিকের জঙ্গলে চলে যায় জঙ্গিরা। আইজি (আইন শৃঙ্খলা) এস এন সিংহ জানান, অপহৃত জওয়ানদের উদ্ধার করতে পুলিশ ও এসএসবি যৌথ অভিযানে নেমেছে।

অপহৃতদের উদ্ধার অভিযান থম‌কে
বাংলাদেশে হিংসা, বিক্ষোভের জেরে মিজোরাম থেকে অপহৃত বাঙালি ইঞ্জিনিয়ার এবং দু’জন গাড়ি চালককে উদ্ধারের কাজ ব্যাহত হচ্ছে।
২৩ নভেম্বর মামিত জেলা থেকে দীপ মণ্ডল নামে ওই ইঞ্জিনিয়ারকে ব্রু জঙ্গিরা অপহরণ করেছিল। মামিতের এসপি রোডিংলিয়ানা চাওংথু জানান, রাজনৈতিক অস্থিরতার কারণে বাংলাদেশ পুলিশ আইন-শৃঙ্খলার কাজে ব্যস্ত। জঙ্গিরা দীপবাবুর সংস্থায় ফোন করে ৫ কোটি টাকা মুক্তিপণ চাওয়ার পরই যৌথ বাহিনী সীমান্তের জঙ্গলে অভিযান চালানোর চেষ্টা করে। কিন্তু, বাংলাদেশ পুলিশ পর্যাপ্ত সাহায্য দিতে ব্যর্থ হওয়ায় তা থম্‌কে গিয়েছে। চাওংথু জানিয়েছেন, অপহৃতরা অক্ষত রয়েছেন। গতকাল দু’জন গাড়িচালককে বাড়িতে ফোন করে কথা বলিয়েছে জঙ্গিরা। পুলিশের দাবি, ব্রু জঙ্গিরা অপহৃতদের এনএলএফটি জঙ্গিদের হাতে তুলে দেয়। এনএলএফটি ওই তিনজনকে বাংলাদেশের জোপুই গ্রামে নিয়ে যায়। পরে তাদের নিয়ে যাওয়া হয় থংনাং এলাকায়। তা-ই বাংলাদেশ পুলিশের সাহায্য ছাড়া মিজোরাম এবং ত্রিপুরার পুলিশ অভিযান চালাতে পারছে না।

শর্ট স্ট্রিট কাণ্ডে পরাগ মজমুদারের দু’দিনের পুলিশি হেফাজত
শর্ট স্ট্রিট কাণ্ডের অন্যতম মূল অভিযুক্ত পরাগ মজমুদারকে ৯ ডিসেম্বর পর্যন্ত পুলিশি হেফাজতে থাকার নির্দেশ দিলেন ব্যাঙ্কশাল কোর্টের ভারপ্রাপ্ত মুখ্য মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজকুমার নাইয়া।
আদালতে শনিবার পুলিশ জানিয়েছে, ৯এ শর্ট স্ট্রিটের স্কুলবাড়ি ও লাগোয়া জমিটি দখল করতে পরাগ টাকা দেন। সেই উদ্দেশ্যেই ১৬ সেপ্টেম্বর ৯এ শর্ট স্ট্রিটের স্কুলবাড়িতে হামলা চালিয়েছিল ৪০-৫০ জন দুষ্কৃতী। ওই স্কুলবাড়ি ও লাগোয়া জমিটি এখনও পর্যন্ত যাঁর দখলে রয়েছে, সেই রতনলাল নাহাটা শেক্সপিয়র সরণি থানায় ১৬ সেপ্টেম্বর এফআইআর দায়ের করে জানান, পরাগের নেতৃত্বে ওই হামলা চালানো হয়। লুঠ করা হয় নাহাটার রিভলভার। লুঠ হয় তিনটি মোবাইল এবং স্কুলের ১৭ হাজার টাকাও। ডাকাতদের হাতে নাহাটা-সহ চার জন জখম হন। ১১ নভেম্বর ৯এ শর্ট স্ট্রিটে অবৈধ প্রবেশ, হামলা এবং গুলিতে দু’জনের মৃত্যুর পরে ১৬ সেপ্টেম্বরের এফআইআরের কথা জানা যায়।
লুঠ হওয়া অস্ত্র ও মোবাইল ফোনের হদিশ জানতে পুলিশ তাদের হেফাজতে চায় পরাগকে। তাঁর দু’দিনের পুলিশি হেফাজত মঞ্জুর করেন মুখ্য মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট।

ট্রেনে মহিলাযাত্রীর শ্লীলতাহানি, অভিযুক্ত টিকিট পরীক্ষকেরা
দূরপাল্লার ট্রেনে এক মহিলা যাত্রীকে মারধর ও শ্লীলতাহানির অভিযোগ উঠল একাধিক টিকিট পরীক্ষকের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে শনিবার সকালে, হাওড়ামুখী আমদাবাদ এক্সপ্রেসে। ওই মহিলার অভিযোগ, তাঁর স্বামীকেও বেধড়ক মারধর করেছেন ওই টিকিট পরীক্ষকেরা। হাওড়া স্টেশনে নেমে রেল পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই দম্পতি। তবে রাত পর্যন্ত অভিযুক্ত টিকিট পরীক্ষকদের (টিটি) শনাক্ত করা যায়নি। হাওড়া রেল পুলিশের সুপার মিলনকান্তি দাস জানিয়েছেন, তদন্ত শুরু হয়েছে। ঘটনার সময় আমদাবাদ এক্সপ্রেসের ওই কামরায় কোন কোন টিকিট পরীক্ষকের ডিউটি ছিল, রেলের কাছে তাঁদের নামধাম চেয়ে পাঠানো হয়েছে।
এ দিন দুপুর ১টা ৪০ মিনিট নাগাদ হাওড়া স্টেশনের নিউ কমপ্লেক্সের ১৭ নম্বর প্ল্যাটফর্মে আসে ডাউন আমদাবাদ এক্সপ্রেস। অভিযোগ, ট্রেন থেকে নেমে পেটে অসহ্য যন্ত্রণা নিয়ে প্ল্যাটফর্মে ছটফট করতে থাকেন ওই মহিলা। খবর দেওয়া হয় রেল কর্তপক্ষকে। কিন্তু নিউ কমপ্লেক্সের দুটি ব্যাটারিচালিত গাড়ি খারাপ থাকায় তা আনা যায়নি বলেই জানিয়েছেন রেলের অফিসারেরা। প্রায় ৪০ মিনিট পরে সওয়া ২টো নাগাদ একটি অ্যাম্বুল্যান্স নিয়ে আসেন রেলকর্মীরা। তাতেই ওই মহিলাকে হাওড়া জেলা হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করা হয়।

বানান বলতে পারেনি ছাত্রী,কান ঝাঁকিয়ে ধৃত শিক্ষক
পরীক্ষায় প্রথম শ্রেণির এক ছাত্রীকে ‘একুশ’ বানান জিজ্ঞাসা করেছিলেন শিক্ষক। তা বলতে দেরি হয় ছাত্রীটির। তার জেরে তাকে লাঠি দিয়ে মারধর করে কান ধরে ঝাঁকিয়ে দেওয়ার অভিযোগ উঠল শিক্ষকের বিরুদ্ধে। শুক্রবার সকালে উত্তর ২৪ পরগনার বাগদার তেঘরিয়া বিবেকানন্দ প্রাথমিক বিদ্যালয়ের ঘটনা। ছাত্রীর মায়ের অভিযোগ, এর জেরে ছাত্রীটির দু’কান দিয়ে রক্ত পড়তে থাকে। শুক্রবার সন্ধ্যায় নন্দিনী সরকার নামে ওই ছাত্রীর মায়ের অভিযোগের ভিত্তিতে জ্যোতিপ্রকাশ বসু নামের ওই শিক্ষককে শনিবার সকালে স্কুল থেকে গ্রেফতার করেছে পুলিশ। ছাত্রীর মা মণিকাদেবী বলেন, “নন্দিনী বাড়ি এসে তার কাকিমাকে ঘটনাটি জানায়। আমি তখন বাড়ি ছিলাম না। বাড়ি ফিরে ওকে ডাক্তারের কাছে নিয়ে যাই। সারা রাত যন্ত্রণায় ঘুমোতে পারেনি আমার মেয়ে। শিক্ষকের শাস্তি চাই।”
শনিবার থানায় দাঁড়িয়ে অবশ্য শিক্ষক দাবি করেন, “ওর কানে হাত দিয়েছিলাম ঠিকই। তবে মারধর করিনি। পরে ওকে মিড ডে মিলও খাইয়েছি। তখন কান্নাকাটিও করেনি। ওর কানে আগে থেকেই জখম থেকে থাকতে পারে। তবে স্কুলে রক্ত বেরোয়নি। হলে আমি নিজে ওকে বাড়িতে গিয়ে দেখে আসতাম।” এই নিয়ে জেলা স্কুল পরিদর্শক (প্রাথমিক) দীপায়ন দাস বলেন, “বিষয়টি সম্পর্কে খোঁজ নেওয়া হচ্ছে। জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান নিশ্চয়ই কোনও ব্যবস্থা নেবেন।” সংসদের চেয়ারম্যান মীনা ঘোষ জানিয়েছেন, বিষয়টি নিয়ে খোঁজ নিচ্ছেন তিনিও। নিশ্চয়ই পদক্ষেপ করা হবে।”

উদ্ধার চা ব্যবসায়ী
অপহরণের ১১ দিন পরে খোঁজ মিলল তিনসুকিয়ার চা ব্যবসায়ী প্রবীণ শর্মার। উদ্ধার করা হল পুলিশের রাইফেলও। পুলিশ জানিয়েছে, ২৪ নভেম্বর টকোপথার চা বাগান থেকে অপহৃত হন শর্মা। পুলিশ তল্লাশি করছিল। তরাণির এক অপহরণকারীর পরিচয় জানতে পেরে তার পরিবারের উপরে চাপ দেওয়া হয়। তার জেরে মুনীন্দ্র নেওগ নামে এক অপহরণকারী আত্মসমর্পণ করে। এর পর বড়দুমসার মাণিক দহোটিয়া, বিজুত বরুয়া, সীমান মরাণ, তরাণির দুল দহোটিয়াকে গ্রেফতার করে পুলিশ। গতকাল তরাণির একটি বাড়ি থেকেই শর্মাকে উদ্ধার করা হয়।

মেঘালয়ে কয়লা খনিতে মৃত পাঁচ
ফের মেঘালয়ের বেআইনি কয়লা খনিতে দুর্ঘটনা। মৃত অসমের পাঁচ শ্রমিক। গতকাল ঘটনাটি ঘটলেও খনি কর্তৃপক্ষ বিষয়টি গোপন করার চেষ্টা করেছিল। আজ খবর ছড়াতেই পুলিশ সেখানে অভিযান চালায়। পুলিশ সূত্রের খবর, পূর্ব জয়ন্তিয়া হিল জেলার লাটুমবাই এলাকায় ব্রিওয়ার খনির ২০০ ফুট গভীরে ট্রলি-ক্রেনে নামছিলেন দুই শ্রমিক। মাঝপথে ক্রেনের দড়ি ছিঁড়ে যায়। সেটি সজোরে নীচে দাঁড়িয়ে থাকা তিন শ্রমিকের উপর পড়ে। প্রায় ১ টন ওজনের ওই ট্রলি-ক্রেনের পিষে মারা যান তিন শ্রমিকের। ক্রেনের দুই সওয়ারিরও মৃত্যু হয়।

গুঞ্জনের নামে বার্ষিক পুরস্কার
শিবসাগরের ছাত্রী গুঞ্জন শর্মার নামে অসমে চালু হল রাজ্য সরকারের বার্ষিক সাহসিকতার পুরস্কার। জঙ্গির পিস্তলের মুখে রুখে দাঁড়ানো গুঞ্জনকে পুরস্কৃত করার ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী তরুণ গগৈ। এ বার রাজ্য সরকার জানালো, প্রতিবছর সাহসিকতার জন্য ছোটদের ‘গুঞ্জন সাহসিকতা পুরস্কার’ দেওয়া হবে। পুরস্কার মূল্য হবে ২ লক্ষ টাকা। সঙ্গে থাকবে শংসাপত্র, স্মারক। ৪ ডিসেম্বর শিবসাগরের শিমুলগুড়ি মোড়ে, অষ্টম শ্রেণির ছাত্রী গুঞ্জন-সহ ১১ জন পড়ুয়াকে পণবন্দি করে গাড়ি নিয়ে পালায় এক জঙ্গি। পরে, গুঞ্জন অন্যদের ছেড়ে দেওয়ার শর্তে স্বেচ্ছায় জঙ্গির সঙ্গে যেতে রাজি হয়। পরদিন মুক্তি পেয়ে বাড়ির পথ ধরে সে।

সোনার দোকানে ডাকাতি
গভীর রাতে সোনার দোকানের শাটার ভেঙে ডাকাতি করে চম্পট দিল দুষ্কৃতীরা। শুক্রবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে হাওড়ার আমতার কলাতলার একটি সোনার দোকানে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার সকালে ওই দোকানের মালিক আসরাফ মল্লিক দোকানে এসে দেখেন দোকানের শাটার ভাঙা। শোকেস থেকে গয়না উধাও। ভাঙা হয়েছে ভল্টও। পুলিশের কাছে লিখিত অভিযোগে তিনি জানিয়েছেন, বেশ কয়েক ভরি গয়না এবং লক্ষাধিক টাকা নিয়ে চম্পট দিয়েছে দুষ্কৃতীরা। জিজ্ঞাসাবাদের জন্য স্থানীয় এক জনকে আটক করেছে পুলিশ। বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়েছে।

আরও চার দিন পুলিশি হেফাজত তেজপালের
যৌন নির্যাতন মামলায় আরও চার দিনের পুলিশি হেফাজত হল তহেলকার প্রাক্তন প্রতিষ্ঠাতা সম্পাদক তরুণ তেজপালের। শনিবার পানজিমের আদালতে তোলা হলে বিচারক ওই নির্দেশ দেন। গত রবিবার বিচাপতি শ্যামা যোশী তাঁকে ছ’দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছিলেন। এ দিন ছিল সেই মেয়াদের শেষ দিন।
গোয়ার হোটেলের লিফটে তরুণী সাংবাদিককে যৌন নির্যাতনের দায়ে গ্রেফতার তরুণ তেজপালের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৪১, ৩৪২, ৩৭৬(২) ও ৩৭৬ সি ধারায় মামলা চলছে। গত সোমবার গোয়ার মেডিক্যাল কলেজে তাঁর ডিএনএ এবং যৌন পরীক্ষা করা হয়। গোয়ার হোটেলে নিয়ে গিয়ে তাঁকে দিয়ে ঘটনার পুনর্নির্মাণ করায় পুলিশ।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.