টুকরো খবর
শ্বশুরকে কুপিয়ে খুন, ধৃত জামাই
শ্বশুর মশাইয়ের চোখে লঙ্কার গুড়ো ছিটিয়ে পেটে ভোজালি ঢুকিয়ে খুনের অভিযোগ উঠেছে জামাইয়ের বিরুদ্ধে। বুধবার সকালে কুমারগ্রাম থানার তেলিপাড়া গ্রামে ঘোরামারা সেতুর উপর ঘটনাটি ঘটেছে। খুনের ঘটনায় অভিযুক্ত জামাইকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে, নিহতের নাম ফালান বিশ্বাস (৫৫)। তিনি পেশায় রিকশা ভ্যান চালক ছিলেন। ধৃতের নাম সুশেন রায়। বাড়ি দক্ষিণ নারারথলি গ্রামে। আলিপুরদুয়ারের মহকুমা পুলিশ আধিকারিক বিশ্বচাঁদ ঠাকুর জানান, অভিযুক্তকে গ্রেফতার করা হয়। হতের মেয়ের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে। পুলিশ জানতে পেরেছে, সুশেনের জুয়া এবং মদের নেশা ছিল বলে অভিযোগ। এই নিয়ে স্বামী-স্ত্রী’র মধ্যে গোলমাল লেগে থাকত। পুলিশ জানায়, গত সপ্তাহে ভাগ্যবতীদেবীকে মারধর করায় ফালানবাবু তাঁকে বাড়ি থেকে চলে যেতে বলেন। সেই সময় তিনি জামাকাপড়, জিনিসপত্র নিয়ে দক্ষিণ নারারথলি নিজের বাড়িতে চলে যান। গত মঙ্গলবার নেশা করে রাতে সুশেন শ্বশুরবাড়ি আসে। ফালানবাবু তাঁকে বাড়ি থেকে বার করে দিয়ে পরে সকালে আসতে বলেন। সেই সময় অভিযুক্ত শ্বশুরমশাইকে খুনের হুমকি দেন বলে অভিযোগ। এ দিন সকালে ভ্যান রিকশা নিয়ে যাওয়ার পথে ঘোড়ামারা সেতুর উপর ফালানবাবুর উপর সুশেন চড়াও হয়। নিহতের চোখে লঙ্কার গুড়ো ছিটিয়ে দিয়ে পেটে ভোজালি ঢুকিয়ে দেওয়া হয়। পথেই ফালানবাবুর মৃত্যু হয়। সুশেন পালিয়ে গেলেও পরে তাকে দক্ষিণ নারারথলি থেকে পুলিশ গ্রেফতার করে।

জলপাইগুড়িতে কংগ্রেসের সভা
বুধবার জলপাইগুড়ি মাদ্রাসা মাঠে সভা করল কংগ্রেস। এ দিনের সভা থেকে এসজেডিএ এবং সারদা কাণ্ড নিয়ে সিবিআই তদন্ত দাবি করার পাশাপাশি, প্রাথমিক শিক্ষক নিয়োগে অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ, জলপাইগুড়ির জন্যে পৃথক উন্নয়ন পর্ষদ এবং জলপাইগুড়িকে কর্পোরেশন উন্নীত করার দাবী সমেত আরও কয়েকটি দাবি জানানো হয়। জেলা কংগ্রেস সভাপতি মোহন বসু বলেন, “দুর্নীতির বিরুদ্ধে পরিবর্তনের জন্যই রাজ্যবাসী ভোট দিয়েছিলেন। তাঁদের আশা ভঙ্গ হয়েছে। এসজেডিএ দুর্নীতির অভিযোগের তদন্ত একমাত্র সিবিআই-এর পক্ষেই করা সম্ভব।” প্রদেশ কংগ্রেসের সাধারন সম্পাদক বিশ্বরঞ্জন সরকার বলেন, “জলপাইগুড়ির জন্যে পৃথক উন্নয়ন পর্ষদ গছঠন করতে হবে।” জলপাইগুড়ি শহর ব্লক কংগ্রেসের সভাপতি পিনাকী সেনগুপ্ত এ দিন মঞ্চ থেকেই ঘোষণা করেন আগামী ২০ ডিসেম্বর বিভিন্ন দাবিতে জেলাশাসকের দফতর ঘেরাও করা হবে।

বহিষ্কারের দাবি
পদত্যাগ করা ফরওয়ার্ড ব্লক নেতাদের দল থেকে বহিষ্কারের দাবি তুলল দলের একাংশ নেতারা। দলের মহিলা সংগঠন অগ্রগামী মহিলা সমিতির সম্পাদিকা ও প্রাথমিক শিক্ষকদের সংগঠন শিক্ষক সঙ্ঘের সম্পাদক এ দিন আবার পাল্টা দাবি করে জানান তাঁরা পদত্যাগ করেননি। ফব নেতা বিধান রায় বলেন, “দলের জেলা সভাপতি এবং অন্য নেতারা দলীয় সভা ডেকে তাদের কথা জানাতে পারতেন। তা না করে দলকে দুর্বল করার জন্য পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন। আমাদের দাবি, তাঁদের বহিষ্কার করতে হবে।” সেই অগ্রগামী মহিলা সমিতির সম্পাদিকা কৃষ্ণা বসুঠাকুর ও প্রাথমিক শিক্ষক সংঘের জেলা সম্পাদক জালালুদ্দিন সরকার বলেন, “আমরা কেউ পদত্যাগ করিনি। মঙ্গলবারের সাংবাদিক সম্মেলনে আমাদের কিছু না জানিয়ে পদত্যাগের কথা জানানো হয়েছিল।” দলের জেলা সম্পাদক প্রবাল রাহা বলেন, “ওঁরা সাংবাদিক সম্মেলনে ছিলেন। তবে ওঁদের পদত্যাগপত্র হাতে পাইনি।”

এক সপ্তাহ ধরে আটক এজেন্ট
টাকা ফেরতের দাবিতে সাত দিন ধরে আমানততাকীরা আটকে রেখেছিলেন একটি অর্থলগ্নি সংস্থার এজেন্টকে। সেখান থেকে পালিয়ে কুমারগ্রাম থানার বারবিশা ফাঁড়িতে এসে আশ্রয় নিলেন ওই এজেন্ট। বুধবার বিকালে ঘটনাটি ঘটেছে। রাতে ওই এজেন্ট চার জনের নামে লিখিত অভিযোগ দায়ের করেছেন। ওই ব্যক্তির নাম শঙ্কর বর্মণ। তাঁর বাড়ি কোচবিহারের দেওয়ানহাট এলাকায়। পুলিশ ঘটনার তদন্তে নামে। শঙ্করবাবু জানিয়েছেন, তাঁকে গত ২৮ নভেম্বর থেকে চার আমানতকারী জোর করে বারবিশার কাছে পূর্ব চকচকা গ্রামে রায়ডাক নদীর ধারে একটি বাড়িতে আটকে রাখে। পুলিশ তদন্তে জানতে পারে, ওই এজেন্টের নামে কোচবিহারে একটি প্রতারণার মামলা রয়েছে। আলিপুরদুয়ারের মহকুমা পুলিশ আধিকারিক বিশ্বচাঁদ ঠাকুর বলেছেন, “ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।”

স্কুলে পরীক্ষা দিতে গিয়ে নিখোঁজ নবম শ্রেণির ছাত্রী
পরীক্ষা দিতে স্কুলে গিয়ে সেখান থেকে নিখোঁজ হল নবম শ্রেণির এক ছাত্রী। বুধবার দুপুরে শিলিগুড়ির প্রধাননগর থানা এলাকায়। ওই কিশোরীর বয়স ১৪ বছর। পুলিশ সূত্রের খবর, পাশের বাড়ির এক বন্ধুর সঙ্গে তার বাবার মোটরবাইকে স্কুলে যায় সে। পরে স্কুল থেকে ওই কিশোরীর বাবার আনতে যাওয়ার কথা ছিল। তিনি তাদের দুজনকে আনতে গেলে জানতে পারেন তাঁর মেয়ে স্কুলে নেই। স্কুলের অন্যদের জিজ্ঞাসাবাদ করে জানা যায়, দুপুর একটা নাগাদ একটি ছেলে স্কুলের সামনে থেকে তাঁর মেয়েকে নিয়ে যায়। ওই কিশোরীর বাবার অভিযোগের ভিত্তিতে পুলিশ স্থানীয় একটি ছেলেকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে। তবে বুধবার রাত পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। শিলিগুড়ির এডিসি কে সাভারি রাজকুমার বলেন, “অভিযোগ হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।”

অটো-রুট নিয়ন্ত্রণে অভিযানের নির্দেশ
শিলিগুড়িতে সিটি অটোর রুট মানা হচ্ছে কিনা তা দেখার জন্য অভিযান চালানোর নির্দেশ দিলেন দার্জিলিঙের জেলাশাসক পুনীত যাদব। বুধবার শিলিগুড়ির সার্কিট হাউসে পরিবহণ দফতরের বৈঠকে এই নির্দেশ দেন তিনি। পারমিটে থাকা রুট অনুযায়ী না চললে কড়া ব্যবস্থা নেওয়া হবে। পারমিটও বাতিল করা হতে পারে বলে জানান জেলাশাসক। তিনি বলেন “এদিন বৈঠকে একাধিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে। তার মধ্যে সিটি অটোর দৌরাত্ম্য যেমন নিয়ন্ত্রণ করতে হবে তেমনি এ দিন বহু দিন ধরে আটকে থাকা পারমিট ছাড়ার ব্যাপারে কথা হয়েছে।” আঞ্চলিক পরিবহণ দফতর হওয়ার পরে এ দিন প্রথম বৈঠক হল। জেলাশাসক পুনীত যাদবের উপস্থিতিতে বৈঠকে হাজির ছিলেন শিলিগুড়ির পরিবহণ কর্তারা। আটকে থাকা ছোট যাত্রী পরিবহনকারী গাড়ির রুট পারমিট নিয়ে ছাড়পত্র দিয়ে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

দুর্ঘটনায় মৃত যোগেশ বর্মনের দাদা
ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মারা গেলেন প্রাক্তন মন্ত্রী যোগেশ বর্মনের দাদা। বুধবার বিকেলে ফালাকাটা থানা এলাকার জটেশ্বর গ্রামের পাশে জাতীয় সড়ক পেরোচ্ছিলেন যোগেশবাবুর দাদা রমেশ বর্মন (৬৮)। সেই সময় বীরপাড়া-ফালাকাটাগামী একটি ট্রাক তাঁকে ধাক্কা মারে। ঘটনার পরে উত্তপ্ত হয়ে ওঠে জটেশ্বর এলাকার বাসিন্দারা। চালক ট্রাক নিয়ে পুলিশ ফাঁড়িতে গিয়ে আত্মসমর্পণ করেন। রমেশবাবু এসএসবি-র প্রাক্তন কর্মী।

বিএসএনএলের পরিষেবায় বিঘ্ন
বেশ কয়েক দিন ধরে শহর সংলগ্ন বিভিন্ন এলাকায় ল্যান্ড লাইন ও ব্রড ব্যান্ড পরিষেবায় বিঘ্ন ঘটছে বলে অভিযোগ। এ জন্য জনস্বাস্থ্য কারিগরি দফতর ও একটি বেসরকারি সংস্থাকে দায়ী করে পুলিশে অভিযোগ করেছে বিএসএনএল। তারা জানায়, সম্প্রতি আলিপুরদুয়ারে এক সংস্থা অপটিক্যাল কেবল বসানোর কাজ করছে। ঠিকাদার বিএসএনএলের অপটিক্যাল ফাইবার কেটে দিচ্ছে। বিষয়টি নিয়ে আগেও ঠিকাদারকে সর্তক করা হয়। তারা বলেছিলেন, তার কেটে গেলে তারা তা জুড়ে দেওয়ার ব্যবস্থা করবেন।

অধ্যক্ষ ঘেরাও
পদার্থবিদ্যার পরীক্ষাগারে সরঞ্জামের দাবিতে অধ্যক্ষ ঘেরাও করে বিক্ষোভ দেখিয়েছে তৃণমূল ছাত্র পরিষদ। বুধবার দুপুর ১২টা থেকে আড়াই ঘণ্টা আলিপুরদুয়ার কলেজে অধ্যক্ষকে ঘেরাও করে বিক্ষোভ চলে। টিএমসিপি কলেজ ইউনিট সম্পাদক অভিমুন্য দেব বলেন, “দ্রুত সমস্যার সমাধান না হলে ফের আন্দোলন হবে।” অধ্যক্ষ সুব্রত পঞ্চানন বলেন, “ক’মাস আগেই ওই বিভাগে কুড়ি হাজার টাকা বরাদ্দ হয়েছিল। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।” বিভাগীয় প্রধান প্রদীপ চট্টোপাধ্যায় জানান, বেশ কিছু সরঞ্জাম কেনা প্রয়োজন।

ট্রেনে কাটা পড়ে মৃত্যু
ট্রেনে কাটা পড়ে মৃত্যু হল এক যুবতীর। বুধবার রাতে শিলিগুড়ির মাটিগাড়া এলাকায়। মৃত যুবতীর নাম রচনা তামাঙ্গ (২৫)। বাড়ি দার্জিলিঙের সুখিয়াপোখরিতে। তিনি কানে হেডফোন গুঁজে দিয়ে হাঁটছিলেন তিনি বলে প্রত্যক্ষদর্শীরা জানান। শিলিগুড়িগামী ডিএমইউ ট্রেনের হুইস্ল শুনতে না পাওয়াতেই এই দুর্ঘটনা বলে পুলিশের অনুমান।

দেহ উদ্ধার
পরিত্যক্ত ঘর থেকে এক যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার করল পুলিশ। বুধবার বালুরঘাটের প্রশাসনিক ভবন চত্বরে ঘটনাটি ঘটে। মৃতের নাম অভিষেক পাল (২৫)। তাঁর বাড়ি শহরের উত্তর চকভবানী এলাকায়। মৃতের পকেট থেকে পুলিশ একটি সুইসাইড নোট উদ্ধার করেছে। তাতে তিনি মৃত্যুর জন্য কেউ দায়ী নন বলে লিখে গিয়েছেন। পুলিশ সুপার প্রসূন বন্দ্যোপাধ্যায় জানান, মৃত যুবক মোটর ভেহিক্যাল দফতরে আগত লোকজনের লাইসেন্স-সহ নানা কাজে সহায়তা করে সামান্য রোজগার করতেন। কিছু দিন ধরে তিনি অবসাদে ভুগছিলেন।





First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.