টুকরো খবর
পঞ্চায়েত সদস্যা প্রহৃত, গ্রেফতার
বাড়ির সামনেই এক তৃণমূল পঞ্চায়েত সদস্যাকে মারধরের অভিযোগ উঠল এক দুষ্কৃতীর বিরুদ্ধে। বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে তমলুকের জানুবসান গ্রামে। আহত ওই পঞ্চায়েত সদস্যা তমলুক জেলা হাসপাতালে ভর্তি। এরপর ক্ষুদ্ধ গ্রামবাসীরা মারধরে যুক্ত থাকার অভিযোগে স্থানীয় এক দুষ্কৃতীকে পাল্টা মারধর করে। পরে পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে। পরে গ্রেফতার করে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, তমলুকের শহিদ মাতঙ্গিনী ব্লকের বল্লুক ১ গ্রাম পঞ্চায়েতের জানুবসান গ্রামের তৃণমূল পঞ্চায়েত সদস্যা শঙ্করী মাইতিকে বৃহস্পতিবার রাতে গ্রামেরই শেখ সেলিম আচমকা আক্রমণ করে। এরপর ফের সেলিম গ্রামের অন্য বাসিন্দাদের বাড়িতে গিয়ে চড়াও হয়। এই সময় স্থানীয়রা সেলিমকে ধরে ফেলে মারধর করে। খবর পেয়ে রাতেই পুলিশ গিয়ে সেলিমকে উদ্ধার করে। পরে তাকে গ্রেফতার করা হয়। শহিদ মাতঙ্গিনী পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি বিভাস কর বলেন, “কিছু দিন আগেই নোনাকুড়ি বাজারে আমাদের দলীয় কার্যালয়ের সামনে দলের জেলা পরিষদ সদস্য দিবাকর জানাকে মারধরে অভিযুক্ত ছিল সেলিম। বৃহস্পতিবার রাতে ফের সেলিম-সহ কয়েকজন বাসিন্দাদের হুমকি দেয়। পরে সেলিম স্থানীয় গ্রাম পঞ্চায়েত সদস্যাকে মারধর করে।” ঘটনায় জড়িতদের ধরতে পুলিশে অভিযোগ করা হয়েছে বলে তিনি জানান।

দু’টি মন্দিরে চুরি চণ্ডীপুরে
একই এলাকার দু’টি পৃথক গ্রামের মন্দিরে চুরির অভিযোগ উঠল। বৃহস্পতিবার রাতে চণ্ডীপুরে থানার বামুনআড়া ও সরিপুর গ্রামের ঘটনা। চণ্ডীপুর ব্লকের ঈশ্বরপুর পঞ্চায়েত এলাকায় এক কিলোমিটার ব্যবধানে বামুনআড়া ও সরিপুর গ্রামে যথাক্রমে গ্রামীণ শীতলা মন্দির ও কালীমন্দির রয়েছে। শুক্রবার সকালে বামুনআড়া গ্রামের শীতলা মন্দিরের সেবাইত দেখতে পান মন্দিরের সামনের লোহার গ্রিল ও কাঠের দরজা খোলা। প্রতিমার সোনা ও রূপার গয়না নেই। পুলিশের কাছে স্থানীয় বাসিন্দারা দাবি জানান, ঘটনায় জড়িতদের সবাইকে গ্রেফতার করতে হবে। অন্য দিকে, এ দিন রাতেই সরিপুরের কালীমন্দিরের লোহার গ্রিল ভেঙে কালী প্রতিমার সোনা ও রূপার গয়না ও বাসনপত্র চুরি হয়েছে বলে অভিযোগ। বাসিন্দাদের অভিযোগে পুলিশ যায়। ঈশ্বরপুর গ্রাম পঞ্চায়েতের উপ-প্রধান সুনীল প্রধান বলেন, “এক কিলোমিটার দুরত্বে দুটি মন্দিরে চুরির ঘটনা উদ্বেগজনক। দুষ্কৃতীদের গ্রেফতারের দাবি জানানো হয়েছে।”

বাইক চুরি চক্রের পান্ডা গ্রেফতার
মোটর বাইক চুরি চক্রের মূল পান্ডাকে ধরল পুলিশ। বৃহস্পতিবার রাতে ঘাটাল থানার পুলিশ দাসপুরের রাজনগর থেকে সমর সামন্তকে ধরে। ১৫টি মোটরবাইক উদ্ধার হয়েছে। পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, বেশ কয়েক মাস ধরেই ঘাটাল শহর-সহ মহকুমার বিভিন্ন থানায় বাইক চুরি হচ্ছিল। ক্ষোভ বাড়ছিল বাসিন্দাদের। উল্লেখ্য, গত সপ্তাহেই বাইক চোর সন্দেহে ঘাটালের পুলিশ তিন জনকে ধরে। ধৃতদের জেরা করে পুলিশ এক চক্রের সন্ধান মেলে। নজরদারি বাড়ায় পুলিশ। চুরি বন্ধ হয়নি তাতেও। ইতিমধ্যে পুলিশ গোপন সূত্রে জানতে পারে এক গ্যারাজ মালিক নিজেই বাইক চুরি করিয়ে, তা বিক্রি করছেন। সাদা পোশাকের পুলিশ গিয়ে বিষয়টি সরেজমিনে দেখে। নিশ্চিত হতে বৃহস্পতিবার রাতে ধরা হয় মূল পান্ডা সমরকে। উদ্ধার হয় ১৫টি বাইকও। পুলিশের দাবি, ধৃতকে জেরা করে বাইক চুরি চক্রের হদিশ মিলেছে। জেরায় সমর বাইক কেনা-বেচার সঙ্গে যুক্ত বলে স্বীকার করেছে।

পলাতক স্কুল ছাত্রের খোঁজ মিলল পুণেতে
স্কুল-ছাত্রাবাস থেকে পালিয়ে যাওয়া একাদশ শ্রেণির এক ছাত্রকে মহারাষ্ট্রের পুনে থেকে উদ্ধার করল পুলিশ। শুভদীপ বর্মণ নামে ওই ছাত্রের বাড়ি ময়নার জানকীচকে। ময়নার এক বিদ্যালয়ের ছাত্র শুভদীপ স্কুল ছাত্রাবাসে থেকে পড়াশোনা করত। কয়েক দিন আগে স্কুলের এক শিক্ষক শুভদীপকে বকাবকি করেছিলেন। অভিযোগ, এর জেরে শুভদীপ ছাত্রাবাস থেকে পালায়। গত ২৫ নভেম্বর বিকেলে বিষয়টি নজরে আসে হস্টেল কর্তৃপক্ষের। শুভদীপের বাবা মন্টু বর্মণ ছেলের নিখোঁজ হওয়া নিয়ে ময়না থানায় অভিযোগ জানান। গত বুধবার শুভদীপ বাড়িতে ফোনে জানায় সে পুণেতে রয়েছে। পুলিশ পুণের ওই ফোন নম্বর ধরে ফের শুভদীপের সঙ্গে যোগাযোগ করে। এরপরই বৃহস্পতিবার ময়না থানার পুলিশ পুণে স্টেশনের কাছে এক ব্যক্তির বাড়িতে গিয়ে ওই ছাত্রকে উদ্ধার করে। পুলিশ জানতে পেরেছে, শুভদীপ পুণে স্টেশনে কর্মরত এক ব্যক্তির বাড়িতে আশ্রয় নিয়েছিল।

নাবালিকার বিয়ে, ধৃত পাত্র
জোর করে বিয়ে দেওয়া হচ্ছিল এক নাবালিকার। পাত্র আবার বিবাহিত। খবর পেয়ে শুক্রবার ভগবানপুর-১ ব্লকের মনোহরপুর গ্রামে বিয়ের আসর থেকে পাত্র পিন্টু শাসমলকে গ্রেফতার করা হয়। তাঁর বাড়ি নচ্ছিপুর গ্রামে। ওই বিয়ের খবর পেয়ে বিডিও উমাশঙ্কর দাস, পঞ্চায়েত সমিতির সভাপতি শেখর পণ্ডিত পুলিশ নিয়ে ঘটনাস্থলে যান। বিডিও জানান, পিন্টু শাসমল আগেই বিবাহিত। পুলিশের জেরায় পিন্টু জানায়, আগের স্ত্রী চলে যাওয়ায় সে আবার বিয়ে করছিল।

স্কুল ক্রীড়া
কেশবপুর প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা হল শুক্রবার। স্কুলের প্রধান শিক্ষক সাধনকুমার দে জানান, ছাত্রছাত্রীদের খেলাধুলোয় উৎসাহ দিতেই এই ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন। বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ঘিরে ছাত্রছাত্রীদের মধ্যে উৎসাহ ছিল নজরে পড়ার মতো।

খুনের তদন্ত
সম্প্রতি দিঘার একটি রেস্তোরাঁর মালিক খুনের তদন্তের জন্য বৃহস্পতিবার তিন সদস্যের ফরেনসিক বিশেষজ্ঞের দল শিবালয় রোডে ওই রেস্টুরেন্টে’ গিয়ে বেশ কিছু নমুনা ও হাতের ছাপ সংগ্রহ করেন।

দুষ্কৃতীদের নয়া আড্ডা গেঁয়োখালি
ছবি তুলেছেন আরিফ ইকবাল খান।
পূর্ব মেদিনীপুরের গেঁয়োখালিতে রূপনারায়ণ নদের তীরে পরিত্যক্ত জাহাজ রাখার জায়গা হয়েছে। বছর দশেক আগে কলকাতা বন্দরের ১২টি বাতিল জাহাজ এখানে নোঙর করা শুরু করে। মাত্র চার জন বেসরকারি নিরাপত্তারক্ষী রয়েছেন। বাতিল জাহাজের লোহা নিয়ে মাঝে মাঝে ঝামেলা হয়। দুষ্কৃতীদের নয়া আড্ডা হয়েছে গেঁয়োখালি। এলাকার মানুষ আতঙ্কে মুখ খোলেন না। প্রশাসন সব জেনেও নির্বিকার।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.