১৭ নভেম্বর- ২৩ নভেম্বর, ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথাবৃশ্চিকে রবি, মেষে চন্দ্র ও কেতু, সিংহে মঙ্গল, তুলায় বুধ, শনি ও রাহু, মিথুনে বক্রী বৃহস্পতি, ধনুতে শুক্র।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র মেষে ভরণী থেকে কর্কটে পুষ্যা নক্ষত্র। তিথিসঞ্চার পূর্ণিমা থেকে কৃষ্ণা পঞ্চমী। যোগসঞ্চার বরীয়ান থেকে শুক্র।
ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: আত্মীয়পরিজনের কারসাজিতে প্রতারিত হওয়ার আশঙ্কা। পৈতৃক সম্পত্তি ভাগাভাগি নিয়ে সমস্যায় মানসিক স্থিতি নষ্ট। অকারণ বিতর্কবিবাদে কর্মস্থলে জটিলতা বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে মন ও বুদ্ধির চঞ্চলতায় কাজকর্মে বাধা, বৃত্তিগত প্রশিক্ষণে কৃতিত্বের সূত্রে বিকল্প কর্মসংস্থানের যোগ। মধ্যভাগে মাত্রাতিরিক্ত ভাবপ্রবণতার মাসুল দিতে হতে পারে, কোনও স্ত্রীলোকের ছলাকলায় ভুলে অর্থদণ্ড ও মানহানির আশঙ্কা। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ মিলতে পারে, থাইরয়েডের সমস্যা দুর্ভোগ। মেষ লগ্নে জাত ব্যক্তির কর্মসূত্রে দূরভ্রমণের খবর মিলতে পারে। সভা-সমিতিতে চিত্তাকর্ষক বক্তৃতায় প্রশংসা লাভ। বাতজ বেদনায় ভোগান্তি।
বৃষ: যুক্তিপূর্ণ সিদ্ধান্তে শত্রুবশ ও কার্যোদ্ধার। সম্পত্তি সংক্রান্ত মামলার সম্মানজনক সমাধান। গৃহনির্মাণে ব্যাঙ্ক ঋণ মঞ্জুর হওয়ার সংবাদ পেতে পারেন। কর্মক্ষেত্রে উন্নতি ও দূরে বদলির সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে বন্ধুর শঠতায় ক্লেশ, প্রিয়জনের বিয়ের যোগাযোগ, ধর্ম-পুরাণ চর্চায় মানসিক শান্তি। মধ্যভাগে পৈতৃক ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনায় আকস্মিক বাধা, বিপদের সময়ে সজ্জনের সহায়তা। অন্তভাগে কল্যাণমূলক কাজে যোগদান, চলাফেরায় বাড়তি সতর্কতা দরকার। বৃষ লগ্নে জাত ব্যক্তির দেরিতে হলেও উচ্চশিক্ষা ও গবেষণার সুযোগ। কর্মগত পরিবর্তনের শুভ যোগ। গুরুজনের সঙ্গে মতবিরোধে মানসিক ক্লেশ। সন্তানের মন বুঝে চলার চেষ্টা করা দরকার। জলপথে ভ্রমণ এড়ানোই সমীচীন।
মিথুন: কর্মে উন্নতি ও আয় বৃদ্ধির কারণে সহকর্মীদের ঈর্ষার পাত্র হয়ে উঠতে পারেন। উদারতার প্রতিদানে উপহাস বা অপমান জুটতে পারে। প্রাকৃতিক দৃশ্য উপভোগের জন্য সবান্ধব ভ্রমণের পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে জ্যোতিষ ও রহস্যবিদ্যার অনুশীলনে কৃতিত্ব, জলবাহিত রোগ ও উদরপীড়ায় কাজকর্মে বিঘ্ন, স্ত্রীলোকের ছলনায় আর্থিক গুনাগার। মধ্যভাগে সত্‌ ব্যক্তির সান্নিধ্যে শান্তি, আলাপ-আলোচনায় শত্রুর সঙ্গে সমঝোতা। অন্তভাগে বৈদেশিক মূল্যবান দ্রব্যাদি লাভের যোগ, অপ্রত্যাশিত ঘটনায় দুঃখ ও ক্ষোভ। মিথুন লগ্নে জাত ব্যক্তির মৌলিক পরিকল্পনায় সাফল্য ও কর্মোন্নতি। বাবা বা মায়ের বার্ধক্যজনিত পীড়ায় বহু ব্যয়। প্রেমপ্রণয়ে আকস্মিক বাধা দিশাহারা করে ফেলতে পারে।
কর্কট: পরশ্রীকাতর সহকর্মীর দৌরাত্ম্য সত্ত্বেও কর্মে উন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। দানধ্যানের সূত্রে সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। সংযম ও আধ্যাত্মিক বিকাশ। সপ্তাহের আদ্যভাগে কোনও হঠকারী সিদ্ধান্তের জেরে পড়শিদের সঙ্গে বিরোধ ও মানহানির আশঙ্কা, জ্বরজ্বালায় দুর্ভোগ। মধ্যভাগে ষড়যন্ত্রী ব্যক্তির শত্রুতা বিষয়ে সাবধান থাকা একান্ত প্রয়োজন, বিদেশ থেকে দ্রব্যাদি প্রাপ্তির যোগ, দাম্পত্য শান্তি ও সমৃদ্ধির সূচনা। অন্তভাগে কোনও শুভকাজে আকস্মিক বাধা, দর্শনশাস্ত্রের চর্চায় অগ্রগতি। কর্কট লগ্নে জাত ব্যক্তির পৈতৃক ব্যবসায় বাড়তি বিনিয়োগে রাশ টানা উচিত। শেয়ার বা ফাটকা সূত্রে প্রাপ্তিযোগ। মাত্রাছাড়া ভাবাবেগ বিড়ম্বনার কারণ হয়ে উঠতে পারে। রক্তচাপের আধিক্যে হৃদযন্ত্রের দুর্বলতা।
সিংহ: মার্জিত কথাবার্তায় অন্যদের মন জয় করতে পারেন। আমদানি-রফতানি ব্যবসায় বিপুল অর্থাগম। উচ্চতর বিদ্যার্জন ও গবেষণায় সাফল্য। সপ্তাহের আদ্যভাগে কর্মসূত্রে বিদেশযাত্রার সুযোগ আসতে পারে,
সেবামূলক প্রতিষ্ঠানে শ্রম ও অর্থদানের সূত্রে প্রতিষ্ঠা ও প্রতিপত্তি বৃদ্ধি। মধ্যভাগে দুঃসাহসিক কাজ থেকে বিরত থাকাই সমীচীন, কোনও বন্ধুর প্রবঞ্চনায় অর্থক্ষতি ও মনঃপীড়া। অন্তভাগে মাতৃকূল সূত্রে
অর্থসম্পত্তি লাভের সম্ভাবনা, দৃঢ় মনোবলে বলবান শত্রুর মোকাবিলা, প্রিয়জনের বিয়ের ব্যাপারে আলোচনা। সিংহ লগ্নে জাত ব্যক্তির মতিভ্রম ও সিদ্ধান্তের অস্থিরতায় বিপত্তির আশঙ্কা।
আর্থিক ও বৈষয়িক উন্নতির চেষ্টায় বাধা হতে পারে আলস্য। সৃষ্টিশীল কাজে কৃতিত্বের স্বীকৃতি মিলতে পারে।
কন্যা: জলীয় দ্রব্যের ব্যবসায় বিশেষ সাফল্যের যোগ। বৃত্তিগত প্রশিক্ষণের সুবাদে বহুজাতিক সংস্থায় কাজকর্মের যোগাযোগ হতে পারে। প্রেমপ্রণয়ের জটিলতা কেটে যাওয়ার সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে নতুন কোনও পরিকল্পনায় সাফল্যের ইঙ্গিত, বাড়ি সংস্কার ও নবনির্মাণের প্রস্তুতি। মধ্যভাগে বন্ধুর আপত্তিকর আচরণের জন্য সম্পর্কের অবনতি, উপার্জন বৃদ্ধির সূত্রে বাহন ক্রয়ের পরিকল্পনা। অন্তভাগে শত্রুদের মোকাবিলা করার মতো মানসিক বল বৃদ্ধি, বিজ্ঞান ও গণিতের অনুশীলনে ব্যুত্‌পত্তি। কন্যা লগ্নে জাত ব্যক্তির স্বনিযুক্তি প্রকল্পের সূত্রে আর্থিক ও পারিবারিক পরিস্থিতির উন্নতি। সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতির সম্ভাবনা। গ্ল্যান্ডের সমস্যায় দুর্ভোগ ও কাজকর্মে বাধা।
তুলা: অংশীদারের কূট চালে যৌথ ব্যবসায় ধাক্কা খাওয়ার আশঙ্কা। হৃদযন্ত্রের দুর্বলতা থেকে নানান শারীরিক জটিলতা বাড়বে। অপ্রিয় সত্য কথায় শত্রু বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়ের কারণে সঞ্চয় হ্রাস, সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য চেষ্টা। মধ্যভাগে গুরুজনের স্বাস্থ্যের উন্নতি বিলম্বিত হওয়ায় উদ্বেগ, সপরিবার ভ্রমণের পরিকল্পনা ব্যাহত হতে পারে। অন্তভাগে শ্বশুরকূল সূত্রে সম্পত্তি লাভের যোগ, সামাজিক সমাবেশে যুক্তিপূর্ণ বক্তৃতায় শ্রোতাদের মন জয়। তুলা লগ্নে জাত ব্যক্তির উপস্থিত বুদ্ধিতে সমস্যা মিটিয়ে কর্মক্ষেত্রে সম্মান রক্ষা। বন্ধুর অসময়ে পাশে দাঁড়াতে পেরে তৃপ্তি। তৃতীয় কাউকে ঘিরে পারিবারিক অশান্তি বৃদ্ধি।
বৃশ্চিক: আর্থিক ও বৈষয়িক উন্নতির শুভ যোগ। অধ্যয়ন ও গবেষণায় বিশেষ কৃতিত্ব। মৌলিক চিন্তা ও পরিকল্পনায় কর্মে সাফল্য। সপ্তাহের আদ্যভাগে সাহস ও বুদ্ধিমত্তার জোরে কার্যোদ্ধার, পৈতৃক অর্থসম্পত্তি নিয়ে স্বজনের সঙ্গে টানাপোড়েন, সন্তানের বহির্মুখী মতিগতি দুশ্চিন্তা বাড়াবে। মধ্যভাগে কোনও শুভানুধ্যায়ীর পরামর্শে সাংসারিক সমস্যার মোকাবিলা, জ্যোতিষ ও তন্ত্রবিদ্যার চর্চায় সাফল্য। অন্তভাগে কোনও কষ্টসাধ্য কাজে সফল হতে পারেন, উপকারের প্রতিদানে অপদস্থ হওয়ার আশঙ্কা। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির উপস্থিত বুদ্ধিতে কর্মক্ষেত্রে সমস্যার সমাধান। সৃষ্টিশীল কাজে বিশেষ স্বীকৃতির যোগ। সদ্‌গুরুর শিক্ষা ও অনুপ্রেরণায় আধ্যাত্মিক অগ্রগতি। মাতৃস্থানীয়ার শুভ প্রভাব স্বপ্ন সফল করতে সহায়তা করবে।
ধনু: অপচয় ও ব্যয় বৃদ্ধির জন্য অর্থসঙ্কটের আশঙ্কা। অনৈতিক কাজের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে বাহবা পেতে পারেন। পৈতৃক সম্পত্তি ভাগাভাগি নিয়ে ভাইবোনের সঙ্গে বিরোধ। সপ্তাহের আদ্যভাগে নিম্নাঙ্গের পীড়ায় অস্ত্রোপচারের সম্ভাবনা, পরিচিতজনের ফাঁদেই প্রতারিত হওয়ার আশঙ্কা। মধ্যভাগে বিতর্কবিবাদ ও কর্কশ বাক্য পরিত্যাজ্য, উচ্চতর বিদ্যার্জনের সূত্রে বিদেশে কাজকর্মের যোগাযোগ হতে পারে। অন্তভাগে গৃহনির্মাণের পরিকল্পনা ও ব্যাঙ্কঋণের জন্য আবেদন, কল্যাণমূলক কাজে যোগদান। ধনু লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে বদলি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধির সম্ভাবনায় মানসিক চাপ বাড়বে। বহুমূত্র রোগের জন্য নানা সমস্যা। মনোরম স্থানে ভ্রমণের পরিকল্পনা বানচাল হতে পারে।
মকর: ব্যবসায় প্রভূত বিনিয়োগ সত্ত্বেও সাফল্য না-পাওয়ায় দুশ্চিন্তা বাড়বে। উঁচু জায়গা থেকে পড়ে দেহে বড় ধরনের আঘাত লাগার আশঙ্কা। বিচার বিভাগের সঙ্গে যুক্ত ব্যক্তিদের শুভ সময়। সপ্তাহের আদ্যভাগে আলাপ-আলোচনার মাধ্যমে সম্পত্তি সংক্রান্ত সমস্যার সমাধান, প্রিয়বন্ধুর সহায়তায় বিপদ থেকে উদ্ধার। মধ্যভাগে দীর্ঘলালিত কোনও আশা পূরণের সম্ভাবনা, দেরিতে হলেও উচ্চশিক্ষা বা গবেষণার সুযোগ আসতে পারে। অন্তভাগে সামাজিক অনুষ্ঠানে বিবাদবিতর্কের জেরে তালভঙ্গ, বায়ুপথে ভ্রমণে বিপদের আশঙ্কা। মকর লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে সাফল্য ও স্বীকৃতির যোগ। পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়। সাধুসজ্জনের সেবায় আনন্দ। দর্শনশাস্ত্রের চর্চা ও বেদ-পুরাণের অনুশীলনে আধ্যাত্মিক উন্নতি।
কুম্ভ: অপব্যয় ও অপচয় কমিয়ে ঋণশোধের পরিকল্পনায় আংশিক সাফল্য। উদ্ভাবনী শক্তি ও পরিশ্রমের দৌলতে কর্মে উন্নতি ও দায়িত্ব বৃদ্ধি। প্রিয়জনের ভাগ্যবিড়ম্বনায় মানসিক ক্লেশ। সপ্তাহের আদ্যভাগে গৃহসংস্কার ও নতুন নির্মাণের পরিকল্পনা, ফাটকা বা লটারিতে প্রাপ্তি যোগ। মধ্যভাগে চারুশিল্পে দক্ষতার সূত্রে আয় বৃদ্ধি, সন্তানের উচ্চতর লেখাপড়ায় মেধার বিকাশ। অন্তভাগে গুণী ও সজ্জন ব্যক্তির কল্যাণকাজে যোগদান, বন্ধুর গৃহে ধর্মীয় অনুষ্ঠানে মনোগ্রাহী বক্তৃতায় শ্রোতাদের মন জয়। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় প্রভূত বিনিয়োগ সত্ত্বেও সাফল্য আনতে দেরি হতে পারে। অতিরিক্ত ভাবপ্রবণতায় বিপত্তির আশঙ্কা। আগুন ও প্রদাহী তরলের ব্যাপারে বাড়তি সতর্কতা দরকার।
মীন: কর্মক্ষেত্রে মৌলিক পন্থায় সমস্যা মিটিয়ে কার্যোদ্ধার। সৃষ্টিশীল কাজে কৃতিত্বের বিশেষ স্বীকৃতি। কল্যাণমূলক কাজের সুবাদে সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে বিষয়-সম্পত্তি
নিয়ে ভাইবোনের সঙ্গে বিরোধ, সংক্রমণ থেকে রোগভোগ। মধ্যভাগে লেখাপড়ায় সন্তানের অন্যমনস্কতা ও আলস্যে উদ্বেগ, কোনও বিশেষ প্রত্যাশা পূরণ হতে পারে। অন্তভাগে নানা কারণে
ব্যয় বৃদ্ধি এবং সঞ্চয়ে বাধা, আংশিক ঋণশোধের পরিকল্পনায় ব্যাঘাত, বন্ধুর সহায়তায় শত্রু দমন। মীন লগ্নে জাত ব্যক্তির বহু কর্মব্যস্ততায় শরীর ও মনে বাড়তি চাপ।
নতুন কর্মোদ্যোগ ও পরিকল্পনায় সাফল্য। জ্ঞাতিকুটুম্বের সঙ্গে আদানপ্রদান নিয়ে মনোমালিন্য শান্তি নষ্ট করে দিতে পারে। মানসিক শান্তির জন্য তীর্থভ্রমণের পরিকল্পনা।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.