টুকরো খবর
ওসি-র বিরুদ্ধে তদন্ত শুরু
বালিগঞ্জ থানার ওসি-র বিরুদ্ধে ওঠা শ্লীলতাহানির অভিযোগের তদন্তভার দেওয়া হল সহকারী কমিশনার পদমর্যাদার এক অফিসারকে। লালবাজার সূত্রের খবর, দক্ষিণ-পূর্ব ডিভিশনের ওই অফিসারকে অভিযোগের তদন্ত করে দ্রুত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। বালিগঞ্জ থানার ওসি পারিবারিক কালীপুজোয় যোগ দিতে এখন ছুটিতে রয়েছেন। শনিবার ওই থানার বেশ কয়েক জন কর্মীকে দক্ষিণ-পূর্ব ডিভিশনের ডেপুটি কমিশনারের অফিসে ডেকে পাঠিয়ে অভিযোগের সত্যতা সম্পর্কে জানতে চাওয়া হয়। শুক্রবার বালিগঞ্জ থানার এক মহিলা সাব-ইনস্পেক্টর দক্ষিণ-পূর্ব ডিভিশনের ডেপুটি কমিশনারের কাছে তাঁর অভিযোগে জানান, বৃহস্পতিবার রাতে থানার ওসি উজ্জ্বল মুখোপাধ্যায় তাঁকে নিজের ঘরে ডেকে পাঠান। অভিযোগ, সেখানে ওই মহিলা অফিসারকে অশ্লীল কথা বলেন তিনি। ওই মহিলা অফিসারের আরও অভিযোগ, ঘরের মধ্যে তাঁর হাত ধরেও টানাটানি করেন ওসি। অভিযোগ অস্বীকার করতে গিয়ে থানা সূত্রে বলা হয়, ওসি সে দিন তাঁর ঘরে অফিসারদের ডেকে পাঠিয়েছিলেন বিভিন্ন মামলার অগ্রগতি সম্পর্কে খোঁজখবর নিতে। সেই সূত্রে অন্যদের সঙ্গে ওই মহিলা অফিসারও ওসি-র ঘরে এসেছিলেন। পুলিশ জানায়, শুক্রবার ওসি-র বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ জমা পড়ার পরে বালিগঞ্জ থানায় যান ডেপুটি কমিশনার দেবব্রত দাস। থানার কর্মীদের কিছুক্ষণ জিজ্ঞাসাবাদের পরে ওই মহিলা অফিসারের সঙ্গেও কথা বলেন তিনি।

পুরনো খবর:
হার ছিনিয়ে চম্পট
ফের ছিনতাই শহরে। পাটুলি, গরফা, গড়িয়াহাট, বালিগঞ্জের পরে এ বার বেলেঘাটায়। পুলিশ জানায়, শুক্রবার বিকেলে বেলেঘাটার হরমোহন ঘোষ রোডে এক মহিলার সোনার হার ছিনিয়ে চম্পট দিয়েছে মোটরসাইকেল-আরোহী দুই দুষ্কৃতী। পুলিশের কাছে স্বপ্না রায় নামে ওই মহিলা অভিযোগে জানান, ফুলবাগান মোড়ে একটি ব্যাঙ্কে টাকা জমা দিয়ে তিনি এক আত্মীয়ের সঙ্গে বাড়ি ফিরছিলেন। ওই সময়ে দুই যুবক তাঁর হার ছিনিয়ে ফুলবাগানের দিকে পালায়। দুষ্কৃতীদের মাথায় হেলমেট ছিল না বলেও মহিলা পুলিশকে জানান। লালবাজারের এক গোয়েন্দা-কর্তা শনিবার বলেন, “এক মাসে শহরে বেশ কয়েকটি ছিনতাই হয়েছে। পূর্ব যাদবপুর থেকে তিন ছিনতাইবাজ ধরা পড়েছে।” তদন্তকারীরা জানান, বেলেঘাটার ঘটনায় মহিলার বিবরণ অনুযায়ী দুষ্কৃতীদের ছবি আঁকানো হয়েছে। পুলিশের অনুমান, ছিনতাইবাজেরা ওই মহিলাকে নজরে রেখেছিল। মহিলা তাঁর আত্মীয়ের থেকে কিছুটা তফাতে হাঁটছিলেন। দুষ্কৃতীরা সেই সুযোগ কাজে লাগায়।

মমতায় প্রবীণ-বরণ মুখ্যমন্ত্রীর

নিজের বাড়ির পুজোয় ‘নবনীড়’ বৃদ্ধাবাসের আমন্ত্রিত অতিথিদের
আপ্যায়নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার।—নিজস্ব চিত্র।
কালীঘাটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে শনিবার সন্ধ্যায় কালীপুজো দেখতে এসেছিলেন চেতলার ‘নবনীড়’ বৃদ্ধাবাসের ৬৭ জন আবাসিক। প্রতিবারের মতো এ বারও মুখ্যমন্ত্রীর বাড়িতে কালীপুজো হয়েছে। কিন্তু এই প্রথম ওই বৃদ্ধাবাসের আবাসিকদের আমন্ত্রণ জানান মমতা। রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম ওই বৃদ্ধ-বৃদ্ধাদের কালীঘাটে নিয়ে আসেন। পুজো দেখে মুখ্যমন্ত্রীর অতিথিরা খুশি হন। তাঁদের সঙ্গে মুখ্যমন্ত্রীও কিছুক্ষণ আলাপচারিতা করেন। ফিরে যাওয়ার সময়ে তাঁরা অনেকেই জানান, পুজোর আনন্দ উপভোগ করতে পেরে তাঁরা খুশি। মুখ্যমন্ত্রীর বাড়িতে রাজ্য মন্ত্রিসভার সদস্য এবং প্রশাসনের শীর্ষ পদাধিকারীরা ছাড়াও ছিলেন অগণিত সাধারণ মানুষ। অনেক রাত পর্যন্ত দলে দলে মানুষ মুখ্যমন্ত্রীর বাড়ির পুজো দেখতে আসেন।

তিনটি মৃতদেহ উদ্ধার
এক মহিলার ঝুলন্ত দেহ উদ্ধার হল। শনিবার দুপুরে তিলজলা মসজিদবাড়ি এলাকা থেকে। মৃতার নাম সরোজিনী দাস (২৩)। পুলিশ জানায়, ওড়িশার বাসিন্দা সরোজিনী তাঁর স্বামী প্রবোধ দাস ওই এলাকায় ভাড়া থাকতেন। পেশায় পুরোহিত প্রবোধ এ দিন সকালে বেরিয়ে গেলে ঘরে একাই ছিলেন সরোজিনী। প্রতিবেশীরা পুলিশকে জানান, দুপুরে অনেকক্ষণ সাড়া না পেয়ে সন্দেহ হওয়ায় তাঁরাই দরজা ভেঙে ঘরে ঢুকে সরোজিনীর ঝুলন্ত দেহ দেখেন। পুলিশ এসে মৃতদেহটি উদ্ধার করে। পুলিশের অনুমান, এটি আত্মহত্যা। প্রবোধকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। এ দিনই চেতলা লক গেটের কাছে অজ্ঞাতপরিচয় (৪০) এক যুবকের দেহ মেলে। বেলা সাড়ে ১১টা নাগাদ চাঁদপাল ঘাট থেকে অজ্ঞাতপরিচয় আর এক যুবকের (৩০) দেহ উদ্ধার হয়।

উরুতে রোডিয়াম
দুই উরুতে ব্ল্যাকটেপ দিয়ে ‘রোডিয়াম’ পাউডারের প্যাকেট আটকে বিমানে উঠেছিলেন তিনি। শনিবার ভোরে হংকং থেকে সেই ভাবে কলকাতা বিমানবন্দরে নামার পরে শুল্ক দফতরের অফিসারদের হাতে ধরা পড়ে যান ঋষি অরোরা (২৮) নামে এক যুবক। আপাতত শুল্ক দফতরের অফিসারদের হেফাজতে রয়েছেন তিনি। অফিসারেরা জানিয়েছেন, রোডিয়াম পাউডার মূলত গোল্ড প্লেটিংয়ের কাজে লাগে। ১ কেজি পাউডারের দাম প্রায় ৬৯ লক্ষ টাকা। বৈধ ভাবে বিমানে তা আনার জন্য প্রচুর টাকা শুল্ক দিতে হয়। সেই টাকা বাঁচাতেই ঋষি ৫০০ কেজি-র দু’টি প্যাকেট গোপনে উরুতে বেঁধে আনতে গিয়েছিলেন।

বাসে আগুন

আগুন লাগল একটি সরকারি বাসে। শনিবার, ফেয়ারলি প্লেসে। পুলিশ জানায়, কুঁদঘাট-হাওড়া রুটের ওই বাসে চালকের কেবিন থেকে ধোঁয়া বেরোতে দেখে কন্ডাক্টর চালককে বাস থামাতে বলেন। চালক বাস থামালে যাত্রীদের নামিয়ে দেওয়া হয়। বাসটিতে জনা পঁয়তাল্লিশ যাত্রী ছিলেন। প্রত্যক্ষদর্শীরা জানান, এর পরেই বাসটিতে আগুন ধরে যায়। দমকলের দু’টি ইঞ্জিন আধ ঘণ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। দমকল জানায়, শর্ট সার্কিট থেকেই আগুন। এর জেরে ফেয়ারলি প্লেস দিয়ে বেশ কিছুক্ষণ যান চলাচল বন্ধ থাকে।

অস্ত্র-সহ ধৃত
অস্ত্র-সহ গ্রেফতার হল তিন যুবক। পুলিশের অভিযোগ, শুক্রবার রাতে দেওদার রহমান রোডের একটি দোকানে ডাকাতি করতে জড়ো হয় বাপি শেখ, মহম্মদ আব্বাস ও শেখ সৌরভ নামে ওই তিন জন। সেখান থেকে তাদের ধরা হয়। তাদের কাছে একটি দেশি পিস্তল, একটি কার্তুজ ও দু’টি ভোজালি মিলেছে। শনিবার আলিপুর আদালতে হাজির করানো হলে বিচারক তাদের ৭ নভেম্বর পর্যন্ত পুলিশি হেফাজত দেন।

বোমা উদ্ধার
মাটি খুঁড়ে উদ্ধার হল বোমা ভর্তি চারটি ড্রাম। শনিবার, নাদিয়াল থানা এলাকা থেকে। ড্রামগুলি থেকে মিলেছে ৮২টি তাজা বোমা। পুলিশ জানায়, শুক্রবার রাতে পরিত্যক্ত একটি চটকলের ভিতরে কিছু সন্দেহভাজন ব্যক্তি ঘোরাঘুরি করছে বলে জানা গেলেও সেখানে গিয়ে কাউকে দেখা যায়নি। শনিবার দুপুরে সেখানে ফের তল্লাশি চালানো হয়। চটকলের ভিতরে লন্ডভন্ড ঝোপঝাড় দেখে সন্দেহ হওয়ায় মাটি খুঁড়তেই বেরিয়ে আসে ড্রামগুলি।
 
 
 


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.