টুকরো খবর
পিটিয়ে খুন, পোড়ানোর চেষ্টা হতের পরিবারকে
এক ব্যক্তিকে পিটিয়ে খুন করে তাঁর পরিবারকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠেছে আটজন গ্রামবাসীর বিরুদ্ধে। অষ্টমীতে কুমারগ্রাম থানার চ্যাংপাড়া পঞ্চায়েতের ঘাকসাপাড়া গ্রামে ঘটনাটি ঘটে। নিহতের নাম রণজিৎ বিশ্বাস (৩৫)। পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে। রণজিতের বিরুদ্ধে অভিযোগ, তিনি এলাকার এক মহিলাকে ধর্ষণ করেন। তার পরেই তাঁকে মারধর করা হয়। ঘটনার চার দিন পরেও অভিযুক্তরা গ্রেফতার না হওয়ায় এলাকায় ক্ষোভ দেখা দিয়েছে। বাসিন্দারা জানান, মারধরের পর জখম রণজিৎকে থানায় নিয়ে যান অভিযুক্তরা। পরে তাকে হাসপাতালে নিয়ে ভর্তি করান। সেখানে পরে তিনি মারা যান। আলিপুরদুয়ারের অতিরিক্ত পুলিশ সুপার আকাশ মেঘারিয়া বলেন, “গণপিটুনিতে এক গ্রামবাসীর মৃত্যু হয়েছে। অভিযুক্ত ৮ জনের খোঁজে তল্লাশি চলছে। তদন্ত শুরু হয়েছে।” পুলিশ জানতে পেরেছে, দীর্ঘদিন ধরে এক প্রতিবেশীর সঙ্গে ২৫ ডেসিমেল জমির মালিকানা নিয়ে বিবাদ চলছিল রনজিৎ বিশ্বাসের। বিবাদ মেটাতে গ্রাম্য সালিশি বসে। আদালতে মামলা হয়। সম্প্রতি ওই জমির বাঁশ কাটাকে কেন্দ্র করে দুই জনের ফের গোলমাল হয়। রণজিৎবাবু অভিযুক্তদের এক জনের বিরুদ্ধে পুলিশে অভিযোগ জানান। ১২ অক্টোবর নিহতকে বাড়ি থেকে বার করে অভিযুক্তরা মারধর করেন বলে অভিযোগ। আলিপুরদুয়ার হাসপাতালে তিনি মারা যান। নিহতের স্ত্রী কনিকা বিশ্বাসের অভিযোগ, “ওই জমি আমাদের। মামলা ঘুরিয়ে দিতেই ওর নামে মিথ্যা অভিযোগ করা হয়।”

গ্যাস না পেয়ে ক্ষোভ
এক মাস আগে বুকিং করা হলেও রান্নার গ্যাসের সিলিন্ডার না পাওয়ায় মঙ্গলবার এনজেপি এলাকায় বিক্ষোভ দেখান এলাকার বাসিন্দারা। সিলিন্ডার নিতে গিয়ে বুকিং কাউন্টার বন্ধ থাকায় ক্ষোভে ফেটে পড়েন তাঁরা। প্রায় আধ ঘন্টা এনজেপি স্টেশন রোড অবরোধ করেন তাঁরা। পরে নিউ জলপাইগুড়ি ফাঁড়ির পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, প্রায় দেড় মাস আগে বুকিং করা হলেও এখনও পর্যন্ত সিলিন্ডার পাননি তাঁরা। স্থানীয় বাসিন্দা সুশান্ত সরকার বলেন, “এই বুকিং কাউন্টার থেকে সিলিন্ডার পাওয়ার ক্ষেত্রে বরাবরই সমস্যা হয়। এর আগেও অনেকবার বুকিং করার দু’মাস তিন মাস পরেও সিলিন্ডার পেয়েছি।” দোকানের মালিকের সঙ্গে পুলিশ যোগাযোগ করেন। দোকানের কর্মী এসে রানীনগর থেকে সিলিন্ডার নিয়ে এসে দেওয়া হয় বিক্ষোভকারীদের। এবিষয়ে নর্থ বেঙ্গল এলপিজি ডিস্ট্রবিউটর অ্যাসোসিয়েশনের সম্পাদক কৌশিক সরকার বলেন, “এনজেপি এলাকায় ওই কাউন্টার থেকে বিলি করার ক্ষেত্রে একটু সমস্যা রয়েছে। সে কারণে মঙ্গলবার একটু সমস্যা হয়েছে। তবে সাধারণের কথা ভেবে বন্টন ব্যবস্থা ঠিক করতে হবে।

জাতীয় পতাকা অবমাননা, নালিশ
দলীয় হোর্ডিংয়ে জাতীয় পতাকার অপব্যবহারের অভিযোগ উঠেছে খড়িবাড়ি অঞ্চল যুব তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। খড়িবাড়ি ব্লক যুব কংগ্রেস নেতৃত্ব ১২ অক্টোবর দুপুরে খড়িবাড়ি থানায় ওই অভিযোগে দায়ের করে। ফাঁসিদেওয়া বিধানসভা যুব কংগ্রেস সভাপতি কাঞ্চন দেবনাথ অভিযোগ করেন, দলীয় ব্যানারে পায়রার ডানা হিসেবে জাতীয় পতাকার ব্যবহার করা হয়েছে। যা জাতীয় পতাকা অবমাননার সামিল। ওই হোর্ডিংয়ে খড়িবাড়ি অঞ্চল তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি উত্তম রায় সরকারের নামও রয়েছে। আমরা এই অভিযোগ জানিয়ে তৃণমূল যুব কংগ্রেসের বিরুদ্ধে থানায় অভিযোগ জানিয়েছি। তবে এরকম কোনও বিষয় জানা নেই বলে জানিয়েছেন, খড়িবাড়ি ব্লক যুব তৃণমূল কংগ্রেস সভাপতি অভিজিত্‌ সিংহ। তিনি বলেন, “আমার কাছে এমন কোনও তথ্য নেই। এরকম হয়ে থাকলে আমি খোঁজ নিয়ে দেখব। উত্তমবাবুর বিরুদ্ধে অভিযোগও খতিয়ে দেখা হবে।” বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে। ১৫ তারিখ সকালে অবশ্য হোর্ডিংটি সরিয়ে নেওয়া হয়েছে বলে স্থানীয় সূত্রের খবর পাওয়া গিয়েছে।

টানা দু’দিন বৃষ্টি পাহাড়ে
টানা দু’দিনের বৃষ্টিতে বিপর্যস্ত পাহাড়ের বিভিন্ন এলাকা। কার্শিয়াং এর আপার দুমারাম বস্তি এলাকায় গাছ পড়ে ক্ষতিগ্রস্থ হয়েছে একটি বাড়ির একাংশ। স্থানীয় বাসিন্দা কালু দাস দর্জির বাড়ির ছাদের একাংশ ভেঙে পড়েছে। রাত সাড়ে দশটা নাগাদ ঘটনাটি ঘটে বলে জানান তিনি। ছাদের একাংশ ভেঙে বিছানায় পড়ে। তবে সে সময় সেখানে কেউ ছিলেন না বলে জানান কালুবাবু। পাশের ঘরেই ঘুমিয়ে ছিল তাঁর ছেলে ও বন্ধু। স্থানীয় প্রশাসনের তরফে ত্রিপল, চাল, ডাল, তেল ইত্যাদি দেওয়া হয়। অন্যদিকে বৃষ্টির কারণে ধস নামায় বেশ কিছু সময়ের জন্য বন্ধ হয়ে যায় ৩১(এ) জাতীয় সড়ক। ফলে শিলিগুড়ি থেকে সিকিম কালিম্পং যাওয়ার প্রধান সড়ক বন্ধ হয়ে যায়। কালিম্পং থেকে ২০ কিলোমিটার দূরে লিখুবীর এলাকায় ধস নামে।

বিমানবন্দরে ধৃত
বিমানবন্দরে তল্লাশির সময়ে ব্যাগে ২টি গুলি মেলায় এক যাত্রীকে গ্রেফতার করেছে পুলিশ। গত শুক্রবার দুপুরে ঘটনাটি ঘটেছে শিলিগুড়িতে বাগডোগরা বিমানবন্দরে। পুলিশ জানায়, ধৃতের নাম সুনীল কুমার সিংলা। অভিযুক্তের বাড়ি হরিয়ানায়। সুুনীল নেপালের কাঠমান্ডুতে আত্মীয়ের বাড়িতে বেড়াতে যান। তাঁর জেট এয়ারওয়েজে দিল্লি যাওয়ার কথা ছিল। ব্যাগ পরীক্ষা করানোর সময়ে ব্যগ খুলে তাতে পিস্তলের গুলি পাওয়া যায়। তাঁরাই বিমানবন্দরের দায়িত্বে থাকা পুলিশে দেন তাঁকে।

বৃষ্টি মাথায় বিসর্জন
বৃষ্টি মাথায় নিয়ে প্রতিমা বিসর্জন হল আলিপুরদুয়ারের বিভিন্ন এলাকায়। সোমবার সকাল থেকে আকাশ মেঘালা ছিল। দুপুর থেকে শুরু হয় ঝিরিঝিরি বৃষ্টি। তবে বৃষ্টিকে উপেক্ষা করেই বিভিন্ন পুজো কমিটির সদস্যরা কালজানি নদীর ঘাট, আলিপুরদুয়ার জংশন হাসপাতাল পুকুরে প্রতিমা বিসর্জনে সামিল হন। রীতিমত বৃষ্টিতে ভিজে বির্সজনের শোভাযাত্রায় পা মেলান এলাকার মহিলারাও।

নবমীর রাতে চুরি
নবমীর রাতে পুজো দেখতে বার হন পরিবারের সকলে। সেই সুযোগে তালা ভেঙে দুষ্কৃতীরা সোনা, নগদ টাকা-সহ লক্ষাধিক টাকার জিনিস লুঠ করে পালাল। রবিবার রাতে শামুকতলার মধ্য পারোকাটা পুলপাড় এলাকায়। পুলিশ জানায়, বাড়ির মালিকের নাম সহদেব বর্মন। পেশায় মাছ ব্যবসায়ী সোমবার শামুকতলা থানায় অভিযোগ করেছেন। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

পথ দুর্ঘটনায় মৃত্যু

দশমীর সন্ধ্যায় পথ দুর্ঘটনায় মৃত্যু হল এক ব্যক্তির। সোমবার সন্ধ্যায় ঘটনাটি ঘটে জয়গাঁ থানার দলসিংপাড়ার কাছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে যে, মৃতের নাম দলবাহাদুর লিম্বু (৫৫)। তিনি দলসিংপাড়া থেকে সাইকেলে চেপে বড় মেচিয়া বস্তি এলাকায় নিজের বাড়ি ফিরছিলেন। সেই সময় একটি ছোট গাড়ি তাঁকে পিছন দিক থেকে ধাক্কা মারে। পুলিশ গাড়িটি আটক করলেও চালক পালাতক।

শারদ সম্মান
শিলিগুড়ি বৃহত্তর নাগরিক মঞ্চের তরফে শারদ সম্মান দেওয়া হল ৩টি ক্লাবের উদ্যোক্তাদের। প্রথম রথখোলা স্পোর্টিং, দ্বিতীয় সেন্ট্রাল কলোনী দুর্গাপুজা কমিটি, তৃতীয় নবগ্রাম উইনার্স ক্লাব। পরিবেশ বান্ধব, সামাজিক দায়বদ্ধতা প্রচার ইত্যাদি বিষয়ের ভিত্তিতেও পাঁচটি ক্লাবকে সম্মান দেওয়া হয় বলে জানান সংগঠনের সম্পাদক রতন বণিক।

দায়িত্ব পেলেন নান্টু
রাজ্য সেরিকালচারের স্টেট মনিটরিং কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পেলেন নান্টু পাল। ৬ অক্টোবর চিঠি পান তিনি।





First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.