টুকরো খবর
দুর্গার সঙ্গে বৈঠক অখিলেশের
উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের সঙ্গে দেখা করলেন আইএএস অফিসার দুর্গাশক্তি নাগপাল। একটি ধর্মস্থানের নির্মীয়মাণ দেওয়াল ভাঙার দায়ে দুর্গাশক্তিকে সাসপেন্ড করেছিল উত্তরপ্রদেশ সরকার। কিন্তু, আসলে বালি মাফিয়ার বিরুদ্ধে পদক্ষেপ করাতেই তাঁকে সাসপেন্ড করা হয়েছিল বলে দাবি নানা শিবিরের। শনিবার বিকেলে দুর্গাশক্তি অখিলেশের সঙ্গে দেখা করেন বলে সরকারি সূত্রে খবর। দুর্গার সঙ্গে ছিলেন তাঁর স্বামী আইএএস অফিসার অভিষেক সিংহও। কোন পরিস্থিতিতে তিনি ধর্মস্থানের দেওয়াল ভাঙার সিদ্ধান্ত নিয়েছিলেন তার ব্যাখ্যা দেন দুর্গাশক্তি। এক উচ্চপদস্থ অফিসারের মতে, এ বার দুর্গার সাসপেনশন উঠে যেতে পারে।

পুরনো খবর:

ফের ভাঙল বাড়ি
ফের একটি বাড়ি ভেঙে পড়ল মুম্বইয়ের ঠানে এলাকায়। হতাহতের কোনও খবর নেই। পাঁচ তলা বাড়িটি ভেঙে পড়ায় মুম্বই পুলিশ এক বিল্ডার-সহ চার জনকে গ্রেফতার করেছে। পুলিশ জানিয়েছে, শনিবার সকাল আটটা নাগাদ ভেঙে পড়ে বানু কমপ্লেক্স। তিন মাসও কাটেনি ঠানের নির্মীয়মাণ বাড়িটি ভেঙে প্রাণ হারিয়েছিলেন ন’জন। আহত হয়েছিলেন কমপক্ষে পঞ্চাশ জন। এর পর আবার এই একই ঘটনা ঘটায় হতবাক অনেকেই। বাড়িটিতে একশো জন লোক থাকত। মুম্বই পুলিশ এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর দল উদ্ধারকাজে নেমেছে।

এনডিএ-তে ফিরতে পারেন চন্দ্রবাবু
প্রায় এক দশক পরে এনডিএ জোটে ফেরার ইঙ্গিত দিল চন্দ্রবাবু নায়ডুর তেলুগু দেশম পার্টি। তেলেঙ্গানা জট দ্রুত নিরসনের জন্য শনিবার রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করতে দিল্লি এসেছিলেন চন্দ্রবাবু নায়ডু। বৈঠক শেষে এ দিন সন্ধ্যায় বিজেপি সভাপতি রাজনাথ সিংহের সঙ্গেও দেখা করেন তিনি। প্রকাশ্যে এই বৈঠককে সৌজন্য সাক্ষাৎ বলছে দু’দলই। তবে সূত্রের খবর, আসন্ন লোকসভা নির্বাচনে অন্ধ্রপ্রদেশে আসন সমঝোতা নিয়ে প্রাথমিক পর্যায়ের আলোচনা হয় দু’দলের মধ্যে। এক বিজেপি নেতা জানিয়েছেন, দু’পক্ষের মধ্যে সলতে পাকানোর দায়িত্বে ছিলেন দলীয় নেতা বেঙ্কাইয়া নায়ডু। নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী পদ প্রার্থী হলে এনডিএ জোটে শরিকের সংখ্যা কমবে বলে সংশয় ছিল বিজেপিতেই। তাই হায়দরাবাদে নির্বাচনী প্রচারে গিয়ে প্রাক্তন জোট শরিককে কাছে টানতে তেলুগু দেশমের একাধিক শীর্ষ নেতার সঙ্গে বৈঠকও করেছিলেন মোদী। ঠিক তার পরেই চন্দ্রবাবু- রাজনাথ বৈঠক হওয়ায় স্বস্তিতে মোদী শিবিরও।

বাক্সায় গোষ্ঠী সংঘর্ষে নিহত এক
দুই গোষ্ঠীর সংঘর্ষে গতকাল থেকে উত্তপ্ত বাক্সা জেলা। ঘটনায় মৃত্যু হয়েছে একজনের। জখম ৬। ভোকুয়ামারি এলাকার কয়েকজন গ্রামবাসী ধলিপাড়া ও হারংপারে যাওয়ার সময় কয়েকজন দুষ্কৃতী তাঁদের উপরে চড়াও হয়। দুই মহিলা ও এক ব্যক্তি গুরুতর জখম হন। হাসপাতালে নিয়ে যাওয়ার পর এক মহিলার মৃত্যু হয়। এরপর, ভোকুয়ামারি গ্রামের একদল বড়ো ছাত্র-ছাত্রীর উপরে হামলা করা হয়। তিন ছাত্রছাত্রী জখম হন। তাঁদের বাঁচাতে গিয়ে জখম হন এক যুবক। সকলে হাসপাতালে ভর্তি।

সংগ্রহশালার নাম নিয়ে বিক্ষোভ
ত্রিপুরার সরকারি সংগ্রহশালার নাম পরিবর্তনের দাবিতে পথে নামল উপজাতি ছাত্র সংগঠন টিএসএফ। ওই সংগঠনের কয়েক’শো ছাত্রছাত্রী আজ জমায়েত হন। রাজভবন অভিযান করেন পরে। টিএসএফের দাবি, সংগ্রহশালার নাম ‘উজ্জয়ন্ত রাজ্য সংগ্রহশালা’ করা হোক। সংগঠনের সদস্য বলেন, ‘‘রাজপ্রাসাদের সঙ্গে জড়িয়ে থাকা রাজপরিবারের ইতিহাস মুছে ফেলতে সংগ্রহশালার নামে উজ্জয়ন্ত শব্দ রাখেনি সরকার।’’

গলাকাটা দেহ উদ্ধার
অবসরপ্রাপ্ত এক টিএসআর জওয়ানের গলাকাটা দেহ উদ্ধার করা হয়েছে। দক্ষিণ ত্রিপুরার বাইখোরার রতুয়াটিলায়। পুলিশ জানায়, ধারালো অস্ত্রের আঘাত করা হয়েছিল প্রদীপ নমের গলায়।

স্ত্রীকে খুন করে ঝাঁপ
স্ত্রীকে খুন করে তেরো তলা থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করল এক যুবক। শুক্রবার রাতের ঘটনা। পুলিশ জানিয়েছে, বেঙ্গালুরুর জে পি নগরের বাসিন্দা মধুসূদন পেশায় সফট্ওয়্যার ইঞ্জিনিয়ায়। বিয়ে করে শান্তিতেই কাটছিল দিন। একটি মেয়েও হয়েছিল তাঁদের। শুক্রবার রাতে হঠাৎই স্ত্রীর সঙ্গে কথা কাটাকাটি শুরু হয়। তখন রাগের মাথায় ছুরি নিয়ে, বার বার আঘাত করেন স্ত্রীকে। তাতেই মৃত্যু হয় স্ত্রীর। পরে নিজের গায়ে কেরোসিন ঢেলে আত্মহত্যা করতে যান। কিন্তু বাড়ি তন্নতন্ন করে খুঁজে দেশলাই না পেয়ে সোজা উঠে যান ফ্ল্যাটবাড়ির ছাদে। ঝাঁপ দেন তেরো তলা থেকে। ঘটনার সময় তাঁদের মেয়ে দাদুর বাড়িতে ছিল।

যৌন কেলেঙ্কারি, অস্বস্তি কংগ্রেসে
বাবুরাম নাগরের পর যৌন হেনস্থায় নাম জড়াল কংগ্রেসের উদয়লাল আনজানার। পুলিশ জানিয়েছে, বিয়ের প্রতিশ্রুতি দিয়ে উদয়লাল একাধিক বার ধর্ষণ করেছেন এক মহিলাকে। উদয়লাল আনজানার বিরুদ্ধে এই অভিযোগ এনেছেন মহিলা নিজেই। গত বৃহস্পতিবার রাজস্থানের মন্ত্রী বাবুলাল নাগর পদত্যাগ করেন। বাবুলালের নামেও যৌন হেনস্থার অভিযোগ আছে। সামনেই লোকসভা নির্বাচন। তাই বাবুলালের পর উদয়লাল আনজানার নামে একই অভিযোগ ওঠায় অস্বস্তিতে পড়েছে কংগ্রেস।

পুরনো খবর:

পলামু, লাতেহারে ৪ নেতাকে খুনের হুমকি
ঝাড়খণ্ডের দু’টি জেলায় চারজন রাজনৈতিক নেতাকে খুনের হুমকি দিল মাওবাদীরা। পুলিশ সূত্রের খবর, বিজেপি নেতা তথা রাজ্য পুলিশের প্রাক্তন ডিজি বিষ্ণুদয়াল রামকে ওই হুমকি দেওয়া হয়। বর্তমানে তিনি বিজেপি-র টিকিটে পলামুর হুসেনাবাদ থেকে নির্বাচনে লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছেন। শনিবার সকালে হুসেনাবাদের কয়েকটি জায়গায় তাঁর প্রাণনাশের হুমকি দিয়ে পোস্টার দিয়েছে মাওবাদীরা। পুলিশ জানায়, লাতেহারেও মদন পাল, রঞ্জন যাদব এবং করিমজি নামে তিন নির্দল নেতাকে খুনের হুমকি দিয়েছে জঙ্গিরা। তাঁদের ‘পুলিশের দালাল’ হিসেবে চিহ্নিত করে ‘জনতার আদালতে’ মৃত্যুদণ্ডের সাজা ঘোষণা করা হয়েছে। কয়েকটি সংবাদপত্রের দফতরে চিঠি পাঠিয়ে দিয়েছে এ কথা জানিয়েছে মাওবাদীরা।

গণধর্ষণ, ধৃত ১
বছর পঁয়তিরিশের এক মহিলাকে ধর্ষণ করার অভিযোগ উঠল তিন প্রতিবেশী যুবকের বিরুদ্ধে। শুক্রবার রাতে দাসনা এলাকায় ঘটনাটি ঘটেছে। পুলিশ জানিয়েছে, আশু, সনু ও তেজি নামে তিন যুবক মহিলাকে ধর্ষণ করে।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.