টুকরো খবর
শিশু চুরির চেষ্টায় ধৃত
শিশুচুরির চেষ্টায় ধৃত যুবকের বিরুদ্ধে অপহরণের মামলা রুজু করল পুলিশ। বৃহস্পতিবার রাতে কোচবিহার জেলা হাসপাতালে ঘটনাটি ঘটে। পুলিশ জানায়, ধৃতের নাম রবি হরিজন। তার বাড়ি শহরের খালাসাপট্টি এলাকায়। বৃহস্পতিবার রাতে জেলা হাসপাতালে শিশু ওয়ার্ডে ওই যুবক সাত মাস বয়সের একটি শিশু পুত্রকে কোলে নিয়ে পালানোর চেষ্টা করেন বলে অভিযোগ। ঘটনা দেখে ওয়ার্ডের অন্য রোগীর আত্মীয়রা চিৎকার শুরু করায় হাসপাতাল চত্বরে উপস্থিত বাসিন্দারা ওই যুবককে ধরে মারধর দিয়ে পুলিশের হাতে তুলে দেন। আকরারহাটের বাসিন্দা ওই শিশুটির পরিবারের তরফে পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করা হয়। প্রাথমিক তদন্তে পুলিশ জানিয়েছে, ধৃতের বিরুদ্ধে চুরি সংক্রান্ত একাধিক পুরানো মামলা রয়েছে। কয়েকবার পুলিশ তাঁকে গ্রেফতারও করেছিল। ধৃত যুবক হাসপাতালে বিভিন্ন ওয়ার্ডে ঘুরে বেড়ানোর অছিলায় মোবাইল-সহ নানা সামগ্রী চুরি করতেন বলে তার নামে নালিশ আছে। পাশাপাশি তাকে কাজে লাগিয়ে অন্য কেউ শিশু চুরির ছক কষেছিল কি না তা-ও পুলিশ খতিয়ে দেখছে।

ভাঙচুরের অভিযোগ
ট্রান্সফর্মার মেরামতের আশ্বাস না পেয়ে বিদ্যুৎ বন্টন কোম্পানির দফতরে ভাঙচুর চালানোর অভিযোগ উঠেছে। শুক্রবার দুপুরে ইটাহার ব্লক বিদ্যুৎ বন কোম্পানির দফতরে ঘটনাটি ঘটেছে। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করলেও কাউকে গ্রেফতার করেনি। এ দিন শহিদপুর এলাকার বাসিন্দাদের একাংশ দফতরের সহকারি ম্যানেজারকে ঘেরাও করে বিক্ষোভ দেখানোর পর ভাঙচুর চালায় বলে অভিযোগ। পুলিশের সামনেই ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ। সহকারি ম্যানেজার জগন্নাথ পণ্ডিত বলেছেন, “শহিদপুর এলাকায় নতুন একটি ট্রান্সফর্মার বসানোর প্রয়োজন। কিন্তু ট্রান্সফর্মারের অভাবে সেই কাজ করতে দেরি হচ্ছে। ভাঙচুরের বিষয়ে ইটাহার থানায় অভিযোগ জানানো হচ্ছে।” পুলিশ সুপার অখিলেশ চতুর্বেদী বলেন, “পুলিশ কেনও অভিযুক্তদের গ্রেফতার করল না তা খোঁজ নিয়ে দেখছি।” বাসিন্দাদের অভিযোগ, গত এক সপ্তাহ ধরে শহিদপুর এলাকার একমাত্র ট্রান্সফরমারটি বিকল হয়ে থাকায় ২০০ পরিবার বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন হয়ে রয়েছে। বারবার অভিযোগ জানিয়েও কোনও লাভ হয়নি। আন্দোলনকারীদের তরফে মহম্মদ কাহিরুল, আনসার আলি ও রমজান আলি জানান, গত এক সপ্তাহ ধরে ট্রান্সফর্মার বিকল হয়ে থাকায় এলাকায় বিদ্যুৎ সংযোগ নেই। গরমে বাসিন্দারা ও রোগীরা সমস্যায়। পড়াশুনার ক্ষতি হচ্ছে। জলসেচের কাজ বিঘ্নিত হচ্ছে।

নালিশ নেয়নি পুলিশ, নালিশ
১১ বছরের এক আদিবাসী নাবালিকাকে ধর্ষণের চেষ্টার অভিযোগ ওঠে এক কিশোরের বিরুদ্ধে। অভিযোগ, ওই নাবালিকার পরিবার হবিবপুর থানায় অভিযোগ জানাতে গেলে বিকেল ৫টা পর্যন্ত থানায় বসিয়ে রেখেও অভিযোগ নেওয়া হয়নি। এতে শুক্রবার মেয়েকে নিয়ে ওই আদিবাসী পরিবার জেলা পুলিশ সুপার জেলাশাসকের দ্বারস্থ হয়। ঘটনাটি শুনেই তদন্তের নির্দেশ দিয়েছেন জেলা পুলিশ সুপার কল্যাণ মুখোপাধ্যায়। জেলা পুলিশ সুপার এই প্রসঙ্গে বসেছেন, “এক জন ডিএসপিকে দিয়ে ঘটনার তদন্ত করানো হচ্ছে। ওই আদিবাসী পরিবারের অভিযোগ সত্যি হলে অভিযুক্ত পুলিশ অফিসারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। অভিযুক্ত কিশোরকে গ্রেফতার করা হয়েছে।” অভিযোগ জমা না নিয়ে পুলিশ ঠিক কাজ করেনি, এ দিন এই মন্তব্য করেচেন মালদহের জেলাশাসক গোদালা কিরণ কুমারের।

কংগ্রেস কর্মীকে খুনে যাবজ্জীবন
এক কংগ্রেস কর্মীকে খুনের অভিযোগে মালদহ শহরের এক ওষুধ ব্যবসায়ী স্বপন শর্মাকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল মালদহ জেলা আদালত। মালদহের অতিরিক্ত জেলা দায়রা জজ মীনা সরকার শুক্রবার এই নির্দেশ দিয়েছেন। জেলা আদালত সূত্রে জানা গিয়েছে ১৯৯১ সালে ৩১ অক্টোবর রাত একটা নাগাদ নিতাই সরকার নামে এক কংগ্রেস কর্মীকে খুনের অভিযোগ ওঠে। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের বাস ডিপোর সামনে এক পান দোকানের সামনে নিতাই সরকারের উপর গুলি চালানো হয়। নিতাই সরকারকে মালদহ সদর হাসপাতালে ভর্তি করা হলে, পর দিন তাঁর মৃত্যু হয়। মৃত্যুর আগে তিনি জানান, স্বপন শর্মাই তাঁর উপর গুলি চালিয়েছেন। ধৃত আরও দুই ব্যক্তির মামলা চলাকালীন মৃত্যু হয়েছে।

ব্যানার ছেঁড়া নিয়ে বিরোধ
নির্বাচনী প্রচারের ব্যানার ছেঁড়া নিয়ে উত্তেজনা ছড়াল কোচবিহারে লঙ্কাবড় এলাকায়। বৃহস্পতিবার রাতের ঘটনা। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি সামলায়। গুড়িয়াহাটি ১ পঞ্চায়েতের লঙ্কাবড় এলাকায় গ্রাম পঞ্চায়েত আসনে তৃণমূল প্রার্থী ও নির্দল প্রার্থীর মধ্যে সরাসরি লড়াই হচ্ছে। রাতে প্রচার ব্যানার ছেঁড়ার অভিযোগকে কেন্দ্র করে দুই পক্ষের সমর্থকদের মধ্যে গোলমাল হয়। নির্দল প্রার্থী দিলীপ বর্মন বলেন, “তৃণমূলের লোকেরা আমার প্রচার ব্যানার ছিঁড়ে দেন। আমার স্ত্রীকে হেনস্থা করা হয়েছে। আমাকে মারধর করা হয়।” তৃণমূল প্রার্থী বিমল বর্মন বলেন, “ভিত্তিহীন অভিযোগ। আসলে তৃণমূলের ব্যানার নির্দল প্রার্থীর লোকজন ছিঁড়েছেন।”

এনবিএসটিসি বাসে আগুন কোচবিহারে
এনবিএসটিসির একটি বাসে আচমকা আগুন ধরে যাওয়ায় ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার রাতে পলাশবাড়ি রোড এলাকায় নিগমের গ্যারেজে ঘটনাটি ঘটে। এনবিএসটিসি সূত্রে জানা গিয়েছে, বাসটি থেকে যাত্রীদের নামানোর পর মেরামতি করতে গ্যারেজে আনা হয়। তারপরেই আচমকা সেটির ইঞ্জিন থেকে ধোঁয়া বার হতে দেখেন লোকজন। দমকলের ইঞ্জিন আধ ঘণ্টায় আগুন নেভায়।

কোচবিহারে ছুরিকাহত ব্যক্তিকে নিয়ে রাজনৈতিক টানাপোড়েন
শুক্রবার এম জে এন হাসপাতালে তোলা নিজস্ব চিত্র।
কোচবিহারের দিনহাটার নয়ারহাটে বৃহস্পতিবার রাতে এক ব্যক্তি ছুরিকাহত হন। জখম ব্যক্তি কোন দলের তা নিয়ে দড়ি টানাটানি শুরু হয়েছে রাজনৈতিক দলগুলির মধ্যে। জখম ওই ব্যাক্তির নাম মজিদুল হক। তৃণমূল এবং ফরওয়ার্ড ব্লক দু’দলের তরফেই মজিদুলকেতাদের দলের সমর্থক বলে দাবি করা হয়েছে। মজিদুলের দুই হাত, কোমর ও ঘাড়ে আঘাত রয়েছে। জখম ব্যক্তি অবশ্য নিজেকে তৃণমূলের সমর্থক বলে দাবি করে তাঁর উপর হামলার ঘটনাটি ব্যক্তিগত বলে জানান। প্রাথমিক তদন্তের পর পুলিশের ধারণা, পুরানো বিবাদে ওই ব্যাক্তির উপর হামলার ঘটনা ঘটেছে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.