টুকরো খবর
ধুবুরিতে টানা বিদ্যুৎ বিভ্রাট
টানা লোডশেডিঙে নাকাল ধুবুরি শহরের বাসিন্দারা। প্রতিদিনই ধুবুরি, লাগোয়া এলাকার দিনে ও রাতে কয়েক দফায় লোডশেডিং চলছে। তা ৫-৬ ঘণ্টারও বেশি থাকছে। সমস্যায় ছাত্রছাত্রীরা। এমন চলতে থাকলে আন্দোলনের হুমকি গিয়েছে বাসিন্দারা। সমস্যার কথা স্বীকার করেন অসম বিদ্যুৎ পর্ষদের ধুবুরির কর্তারা। বিদ্যুৎ পর্ষদ সুত্রে জানা গিয়েছে, ধুবুরি জেলায় ২৩ মেগাওয়াট বিদ্যুতের দরকার এবং শুধু ধুবুরি শহরের জন্য দরকার ১২ মেগাওয়াট বিদ্যুৎ। যদিও প্রতিদিন সরবরাহ হচ্ছে ৪ থেকে ৫ মেগাওয়াট বিদ্যুৎ। সুতরাং ঘাটতি থেকেই যাচ্ছে। জেলার নানা জায়গায় বিদ্যুৎ চুরি চলছে। এ নিয়ে আন্দোলনের হুমকি দিয়েছে বিভিন্ন ছাত্র সংগঠন এবং নানা রাজনৈতিক দলগুলি। বিজেপির ধুবুরি জেলার সভাপতি দীপক সাহা বলেন, “শীঘ্র পরিস্থিতি স্বাভাবিক না হলে জেলা জুড়ে আন্দোলনে নামা হবে।” একই রকম দাবি করেছে সারা অসম ছাত্র সংস্থা (আসু)ও। ধুবুরি জেলা সমিতির সভাপতি জগদীশ চন্দ্র রায় এ বিষয়ে বলেন, “এভাবে দিনের পর দিন সহ্য করা সম্ভব নয়।”

মৃতদেহ উদ্ধার
দামোদরে তলিয়ে যাওয়া তিন শিশুর মৃতদেহ উদ্ধার করল পুলিশ। আজ সকালে নীলু কুমারী, মধু কুমারী ও হিমাংশু বিশ্বকর্মা নামে ওই তিন শিশুর দেহ উদ্ধার করা হয়। সোমবার সকালে রামগড়ে নয়া সরাইয়ের কাছে দামোদরে স্নান করতে নেমে বারো জন শিশু জলের তোড়ে ভেসে যায়। পাঁচজনকে সেদিন উদ্ধার করা গেলেও বাকি সাত জনের কোনও খোঁজ মেলেনি। মঙ্গলবার এক জনের মৃতদেহ পাওয়া যায়। রামগড়ের পুলিশ সুপার অনিশ গুপ্ত জানান, আজ নয়া সরাই থেকে ত্রিশ কিলোমিটার দূরে ওই দেহগুলি পাওয়া গিয়েছে। মৃত শিশুরা বিহারের বাসিন্দা বলে পুলিশ জানায়। এখনও খোঁজ মেলেনি নিখোঁজ আরও তিন শিশুর।

কাছাড়ে কোটি টাকার দুর্নীতি
চাকরি থেকে অবসরের দিন লক্ষ লক্ষ টাকা ব্যাঙ্ক থেকে তুলে নিয়েছেন কাছাড় জেলা পরিষদের মুখ্য কার্যনির্বাহী আধিকারিক (সিইও) বহ্নিশিখা দত্ত। বিভিন্ন প্রকল্পে বিল মেটানোর নামে সরকারি অ্যাকাউন্ট থেকে তোলা ওই সব টাকার হদিশ মিলছে না। প্রাথমিক তদন্তে ধরা পড়ে শুধু ২৮ ফেব্রুয়ারি অবসরের দিনই নয়, এর পরও তিনি বহু টাকা তুলেছেন ব্যাঙ্ক কর্তৃপক্ষকে অন্ধকারে রেখে। দেড় কোটি টাকা নয়ছয়ের অভিযোগে পুলিশে মামলা দায়ের করা হলেও অনুমান করা হচ্ছে, দুর্নীতি হয়েছে আরও অনেক বেশি পরিমাণ টাকার। দুই অভিযুক্ত কর্মচারীকে গ্রেফতার করা হয়েছে। বহ্নিশিখা দত্ত প্রথমে হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেন। তা খারিজ হয়ে গেলে অসুস্থতার কারণ দেখিয়ে যান সুপ্রিম কোর্টে। সর্বোচ্চ আদালতে তাঁর আবেদন মঞ্জুর হয়। পৃথক ভাবে তদন্ত অব্যাহত রেখেছে জেলা প্রশাসন।

জিন্সের জেরে
তাঁর মেয়ে জিন্স আর টিশার্ট পরে বলে কটূক্তি করতেন প্রতিবেশী। সেই অপমান সহ্য করতে না পেরে প্রতিবেশী ফুলবতীর বাড়িতে চড়াও হন আলিগড়ের বাসিন্দা কমলেশ চৌধুরী। কমলেশের সঙ্গে ছিলেন তাঁর আত্মীয়রাও। ওই ঘটনার কিছু ক্ষণ পরেই আবার কমলেশের বাড়িতে ফুলবতী তাঁর আত্মীয়দের সঙ্গে চলে আসেন ঝগড়া করতে। অভিযোগ, এই সময় বাদানুবাদে ফুলবতীর বাড়ির কেউ ধাক্কা মারেন কমলেশকে। তার জেরে পড়ে গিয়ে মাথায় চোট পান কমলেশ। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। ফুলবতী আর তার পরিবারের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

যাত্রীকে ক্ষতিপূরণ
বিমান থেকে এক মহিলা যাত্রীর ব্যাগ খোয়া যাওয়ার অভিযোগে ‘এমিরেটস এয়ারলাইন’ কর্তৃপক্ষকে ৫৬,০০০ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিল ক্রেতা সুরক্ষা আদালত। আইনজীবীরা জানিয়েছেন, লন্ডন থেকে দিল্লিগামী ‘এমিরেটস এয়ারলাইন’-এর এক বিমান থেকে ব্যাগপত্র খোয়া যাওয়ার অভিযোগ নিয়ে কিছু দিন আগে তাঁদের দ্বারস্থ হন এক মহিলা। মহিলা জানান, তাঁর ব্যাগে বেশ কিছু দামি গয়নাও ছিল। ‘এমিরেটস এয়ারলাইন’ কর্তৃপক্ষের গাফিলতিতেই তা খোয়া যায়। সেই মামলাতেই বুধবার এই রায় দিল আদালত।

ঘুষ নিতে গিয়ে ধৃত
ঘুষ নেওয়ার অভিযোগে বিদ্যুৎ দফতরের এক অফিসারকে গ্রেফতার করা হয়েছে। বুধবারের বিহারের সহর্ষ জেলার ঘটনা। ধৃত চন্দন কুমার বিদ্যুৎ দফতরের সাব-ডিভিশনাল অফিসার পদে কর্মরত। অভিযোগ, বাড়িতে দ্রুত বিদ্যুৎ সংযোগ করিয়ে দেওয়ার আশ্বাস দিয়ে শাহপুর গ্রামের এক বাসিন্দার কাছ থেকে ২০ হাজার টাকা ঘুষ চেয়েছিলেন চন্দন। আজ ঘুষের টাকা হাতে নিতেই চন্দনকে গ্রেফতার করা হয়।

স্বজনহারা সঞ্জয়ের আইনজীবী
দু’দিন আগে ধসে পড়েছিল বাড়িটা। সেখানে সপরিবার থাকতেন সঞ্জয় দত্তের আইনজীবী রিজওয়ান মার্চেন্ট। আলতাফ ম্যানসনের ধ্বংসস্তূপে আটক ১৩ বছরের ছেলে ফরাজের সঙ্গে তখনও ফোনে কথা হচ্ছিল রিজওয়ানের। ভরসা দিচ্ছিলেন, কিছু হবে না। ছেলে ফরাজ, স্ত্রী আসিফা এবং মা তাহিরাকে আর বাঁচাতে পারেননি রিজওয়ান। শেষকৃত্যে তাঁকে সান্ত্বনা দিতে এসেছিলেন সঞ্জয়ের স্ত্রী মান্যতা।

বঢরার তথ্যে না
গত বছর ডিএলএফ-এর সঙ্গে রবার্ট বঢরার বিতর্কিত ব্যবসায়িক লেনদেন নিয়ে যে জনস্বার্থ মামলা হয়েছিল, তার গতিপ্রকৃতি জানতে চেয়েছিলেন লখনউয়ের তথ্যের অধিকার আন্দোলনের কর্মী নূতন ঠাকুর। কিন্তু প্রধানমন্ত্রীর দফতর জানায় বিষয়টি গোপনীয়। তাই কংগ্রেস সভাপতি সনিয়া গাঁধীর জামাইয়ের ব্যাপারে কোনও তথ্য জানানো সম্ভব নয়।

পুরনো খবর:

ভেজা ল্যাপটপ
বুধবার মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের দেওয়া ল্যাপটপ বিতরণের অনুষ্ঠানের কথা ছিল লখিমপুরে। মঙ্গলবার রাত থেকে সেখানে ভারী বৃষ্টির জেরে সরকারি ভবনে রাখা ল্যাপটপগুলো ভিজে যায়। তার মধ্যে অনেক ল্যাপটপ আর কাজ করছে না। প্রশাসন ওই ভবনে আপাতত তালা লাগিয়ে দিয়েছে। ল্যাপটপ খারাপ হয়ে যাওয়ায় ওই অনুষ্ঠান বাতিল হয়।

ভাঙল বিয়ে
মণ্ডপে হাজির পুরোহিত। বিয়ের প্রস্তুতিও চূড়ান্ত। তবুও বিয়ে হল না। পাত্র মদ্যপ তাই শেষ মুহূর্তে বেঁকে বসলেন স্বয়ং কনে। কনের সিদ্ধান্তে সম্মতি দিলেন মা-বাবা, গ্রামবাসী সকলেই। মদ খেয়ে বিয়ে করতে আসার অভিযোগে পাত্র পক্ষকে ঘরবন্দি করে রাখা হল দীর্ঘক্ষণ। পাত্র প্রভাত মল্লিক ও তাঁর পরিবার ক্ষমা চাওয়ার পর মিলল মুক্তি।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.