টুকরো খবর
ব্যবসায়ীদের গাড়িতে হামলা, খুন চালক
গাড়ির চালককে খুন করে আরোহী ব্যবসায়ীদের কাছ থেকে টাকা লুঠ করে পালিয়েছে দুষ্কৃতীরা, এমনই অভিযোগ হল বাদুড়িয়ায়। সোমবার রাতে রামচন্দ্রপুর পশ্চিমপাড়ার ওই ঘটনায় জড়িত সন্দেহে একটি গাড়ি-সহ তিন জনকে আটক করেছে পুলিশ। এসডিপিও (বসিরহাট) অভিজিৎ বন্দ্যোপাধ্যায় বলেন, “ঘটনাটি বেশ রহস্যজনক। সমস্ত সম্ভাবনাকে সামনে রেখে তদন্ত শুরু হয়েছে। আশা করছি, খুব শীঘ্রই দুষ্কৃতীরা ধরা পড়বে।” পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, স্বরূপনগরের বাসিন্দা ছ’জন ব্যবসায়ী একটি গাড়ি ভাড়া করে বর্ধমানে গরু কিনতে যাচ্ছিলেন। পুলিশকে ওই ব্যবসায়ীরা জানিয়েছেন, সোমবার রাত ১২টা নাগাদ তেঁতুলিয়ার কাছে একটি মোটরবাইকে তিন দুষ্কৃতী তাঁদের গাড়ি থামানোর চেষ্টা করে। পশ্চিমপাড়ার কাছে দু’টি ছোট গাড়িতে আসা আরও কয়েকজন দুষ্কৃতী ব্যবসায়ীদের গাড়ি ঘিরে ফেলে। অভিযোগ, গাড়ির চালক সঞ্জয় দেবনাথের (৩০) হাতে দায়ের কোপ মারে তারা। গুলিও চালায়। ব্যবসায়ীদের দাবি, তাদের কাছ থেকে কয়েক লক্ষ টাকা ছিনিয়ে নিয়ে রক্তাক্ত সঞ্জয়কে নিজেদের গাড়িতে তুলে হাবরার দিকে পালায় দুষ্কৃতী-দল। তারা ব্যবসায়ীদের গাড়িটিও নিয়ে যায়। মঙ্গলবার সকালে হাবরার সালুয়া এলাকায় রাস্তার পাশে স্বরূপনগরের নবাদকাটি গ্রামের বাসিন্দা সঞ্জয়ের দেহ পড়ে থাকতে দেখা যায়।

পরীক্ষার খাতা উদ্ধার
ট্রেনের কামরা থেকে উদ্ধার হল বসিরহাট কলেজের প্রথম বর্ষের বাংলা এমএ পরীক্ষার ৩৩টি খাতা। রেলপুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার বসিরহাট-হাসনাবাদ ট্রেন থেকে ভ্যাবলা স্টেশনে নামার সময় বসিরহাট কলেজের এক শিক্ষিকা খাতার বান্ডিলটি ফেলে আসেন। পরে হাসনাবাদের ট্যাংরামারি গ্রামের বাসিন্দা দীনবন্ধু পাল দুপুরে ওই ট্রেনে উঠে খাতার বান্ডিলটি দেখতে পান। কৌতূহলবশত বান্ডিলটি খুলে দেখতে পান তার ভিতরে পরীক্ষার খাতা রয়েছে। তিনি রেল পুলিশের হাতে তুলে দেন। বসিরহাট কলেজের অধ্যক্ষ রমেন্দ্রনাথ তলাপাত্র বলেন, “জানুয়ারি মাসে পরীক্ষার পরে এপ্রিল মাসের প্রথম সপ্তাহে এমএ প্রথম বর্ষের ফল বেরিয়ে গিয়েছে। কিন্তু খাতাগুলি ছ’মাস সংরক্ষণ করে রাখতে হবে। তাই খাতা হারিয়ে যাওয়ায় উদ্বিগ্ন ছিলাম।”

পথ দুর্ঘটনা, জখম ১৭
মনোনয়নপত্র জমা দিতে যাওয়ার পথে পথ দুর্ঘটনায় জখম হলেন ১৭ জন। মঙ্গলবার দুপুরে ঘটনাটি ঘটেছে বাগদা থানার চুয়াটিয়া-বাঁশতলা এলাকায় হেলেঞ্চা-দত্তফুলিয়া সড়কে। সকলকেই বনগাঁ মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ৪ জনের অবস্থা আশঙ্কাজনক। পুলিশ জানায়, আহতরা প্রত্যেকেই ফরওয়ার্ড ব্লক কর্মী-সমর্থক। মঙ্গলবার দুপুরে তিনটি মিনি ট্রাকে করে বাগদার মালিপোতা গ্রাম পঞ্চায়েতের পাঁচপোতা এলাকা থেকে বাগদা ব্লক অফিসে মনোনয়ন জমা দিতে যাচ্ছিলেন তাঁরা। বাঁশতলার কাছে উল্টো দিক থেকে একটি যাত্রিবাহী বাস সামনে চলে আসায় একটি মিনিট্রাকের চালক নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা মারেন। গাছটি ভেঙে যায়। ট্রাক থেকে পড়েও যান অনেকে। তবে ওই ট্রাকে থাকা ফরওয়ার্ড ব্লক প্রার্থী নাছরা বিবি চোট পাননি। তিনি সঠিক সময়ে মনোনয়ন জমা দিয়েছেন।

ট্রেনের ধাক্কায় মৃত্যু
ট্রেনের ধাক্কায় মৃত্যু হল এক যুবকের। সোমবার রাতে ঘটনাটি ঘটেছে বনগাঁ-শিয়ালদহ শাখার হাবরার উলুডাঙা স্টেশন-সংলগ্ন এলাকায়। রেলপুলিশ জানিয়েছে, মৃতের নাম চিরঞ্জিৎ দাস ওরফে শুভজিৎ (১৯)। রাত সাড়ে ১০টা নাগাদ বনগাঁ জিআরপি রেললাইনের পাশ থেকে ওই যুবকের দেহ উদ্ধার করে। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, মোবাইলে কথা বলতে বলতে রেল লাইনের ওপর চলে যাওয়াতেই ট্রেনের ধাক্কায় ওই যুবকের মৃত্যু হয়েছে। দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ফের ছিনতাই বারাসতে
ফের ছিনতাইয়ের ঘটনা ঘটল বারাসতে পুলিশ সুপার বাংলোর কাছে। সোমবার এক মাধ্যমিক পরীক্ষার্থীর থেকে ছুরি ঠেকিয়ে টাকা, সাইকেল, মোবাইল, মার্কশিট-সহ শংসাপত্র কেড়ে চম্পট দেয় দুষ্কৃতীরা। বারাসত থানায় অভিযোগ দায়ের করেন ছাত্রটি। স্থানীয় সূত্রে খবর, একাদশ শ্রেণিতে ভর্তির জন্য স্থানীয় এক স্কুলে যাচ্ছিলেন নিবেদিতা পল্লির মানস মণ্ডল। অভিযোগ, তখনই ঘটনাটি ঘটে।

ধর্ষণের নালিশ, ধৃত
ধর্ষণের অভিযোগে এক যুবককে গ্রেফতার করল অশোকনগর থানার পুলিশ। ধৃতের নাম সুজিত পাল। বাড়ি অশোকনগরের মেনা গ্রামে। অভিযোগ, সোমবার রাতে ওই গ্রামেরই এক মহিলাকে ধর্ষণ করে ওই যুবক। সে সময় ওই মহিলার স্বামী বাড়িতে ছিলেন না। মঙ্গলবার ভোর রাতে পুলিশ ওই যুবককে তার বাড়ি থেকে গ্রেফতার করে।

মারধরে ধৃত দুই তৃণমূল কর্মী
আরএসপি কর্মীদের মারধরের অভিযোগে সোমবার রাতে দু’জনকে গ্রেফতার করল পুলিশ। ধৃতদের নাম কুতুব মোল্লা ও রাজ্জাক মোল্লা। বাড়ি বাসন্তীর নির্দেশখালিতে। তারা তৃণমূল সমর্থক হিসেবে পরিচিত। সোমবার রাতে আরএসপির কর্মীরা মনোনয়ন জমা দিয়ে ফেরার পথে তৃণমূল সমর্থকেরা পেটায় বলে অভিযোগ।

ধৃত দুই দুষ্কৃতী
আগ্নেয়াস্ত্র ও হেরোইন-সহ দুই দুষ্কৃতীকে গ্রেফতার করল হাবরা থানার পুলিশ। হাবরা থানার বদরহাট-কায়পুত্রডাঙা এবং গোবরডাঙা থেকে তাদের গ্রেফতার করা হয়।

দেহ উদ্ধার
রেল লাইন থেকে উদ্ধার হল এক কিশোরীর দেহ। দেগঙ্গার লেবুতলা ও বেলেঘাটা স্টেশনের মধ্যে দেহটি পড়ে থাকতে দেখা যায়। পুলিশ জানিয়েছে, মৃতার নাম রিঙ্কু হালদার (১৭)। তাঁর বাড়ি দেগঙ্গার বিশ্বনাথপুর গ্রামে। পুলিশের অনুমান, উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হতে না পেরেই আত্মহত্যা করেছে ওই কিশোরী। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রিঙ্কু দেগঙ্গার কার্তিকপুর আদর্শ বালিকা বিদ্যাপীঠের ছাত্রী ছিল। এ বছর সে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল। সোমবার পরীক্ষার ফল বেরোলে দেখা যায় সে ইতিহাসে উত্তীর্ণ হতে পারেনি।

অস্বাভাবিক মৃত্যু
ঝোপের মধ্যে থেকে উদ্ধার হল এক যুবকের দেহ। মঙ্গলবার ঘটনাটি ঘটে গোপালনগর থানার বারাকপুর শ্রীপল্লিতে। পুলিশ জানিয়েছে, মৃতের নাম পিন্টু হালদার (২৩)। বাড়ি ওই এলাকায়।

ট্রেনে বেহুঁশ তিন
হাওড়া স্টেশনে অচৈতন্য অবস্থায় তিন যাত্রীকে উদ্ধার করা হয়েছে। পুলিশ জানায়, মঙ্গলবার রাত ৮টা নাগাদ ইস্ট-কোস্ট এক্সপ্রেস ২২ নম্বর প্ল্যাটফর্মে ঢোকে। টলমল করতে করতে প্ল্যাটফর্মে নেমেই জ্ঞান হারান ওই তিন যাত্রী। দ্রুত তাঁদের হাওড়া জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ট্রেনে বা প্ল্যাটফর্মে ওই যাত্রীদের কোনও মালপত্র পাওয়া যায়নি। পুলিশের অনুমান, ট্রেনে মাদক খাইয়ে বেহুঁশ করে তাঁদের মালপত্র লুঠ করা হয়েছে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.