টুকরো খবর
মহেশতলায় মহিলার অপমৃত্যু
এক মহিলার অস্বাভাবিক মৃত্যু হয়েছে। রবিবার সকালে, মহেশতলা থানার চকমিরে। মৃতার নাম রত্নামায়া শেঠ (৫২)। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, ওই মহিলাকে খুন করা হয়েছে। এই ঘটনায় এক জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। পুলিশ জানায়, বছরখানেক আগে স্বামীর মৃত্যুর পরে তাঁর পেনশনের টাকাতেই সংসার চালাতেন নিঃসন্তান রত্নামায়াদেবী। প্রেম বাহাদুর এবং মিলন রাই নামে নেপালের দুই বাসিন্দা তাঁর কাছে থাকত বলে এলাকার মানুষ পুলিশকে জানিয়েছেন। প্রতিবেশীদের থেকে পুলিশ আরও জেনেছে, ওই দু’জনকে রত্নামায়াদেবী নিজের ছেলের মতো দেখতেন। জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ প্রেমকে আটক করেছে। তবে মিলনের খোঁজ মেলেনি। তদন্তকারীদের প্রেম জানান, এ দিন সকাল সাড়ে ৯টা নাগাদ তিনি দেখেন, রত্নামায়াদেবীর ঘরের দরজা বন্ধ। বহু বার ডেকেও সাড়া না পাওয়ায় দরজা ভেঙে ঢুকে তিনি দেখেন, রত্নামায়াদেবীর দেহ খাটে পড়ে। মাথার পিছনে ভারী অস্ত্রের আঘাতের চিহ্ন। এর পরেই তিনি প্রতিবেশীদের খবর দেন। প্রেম পুলিশকে জানিয়েছেন, এ দিনই তিনি নেপাল থেকে কলকাতায় আসেন। তাঁকে জিজ্ঞাসাবাদের পাশাপাশি মিলনেরও খোঁজ চালাচ্ছে পুলিশ।

তিনটি দুর্ঘটনা, মৃত তিন জন
বাস ও অ্যাম্বুল্যান্সের মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল দু’জনের। রবিবার বিকেলে, পাটুলি ঢালাই ব্রিজের কাছে। মৃতদের নাম সুভাষ বসু (৭০) ও শ্রীকান্ত চক্রবর্তী। পুলিশ জানায়, সুভাষগ্রাম থেকে অ্যাম্বুল্যান্সে সুভাষবাবুকে বাইপাস সংলগ্ন এক হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছিল। অ্যাম্বুল্যান্সে চালক শ্রীকান্ত-সহ মোট চার জন ছিলেন। ঢালাই ব্রিজের কাছাকাছি একটি বাসের সঙ্গে সংঘর্ষ হয় অ্যাম্বুল্যান্সটির। হাসপাতালে শ্রীকান্ত ও সুভাষবাবুকে মৃত ঘোষণা করা হয়। বাকি দু’জনের অবস্থা আশঙ্কাজনক। বাস-সহ চালক আটক হয়েছে। এ দিনই রাত ৮টা নাগাদ বেলেঘাটা সেতুতে অটোর ধাক্কায় মৃত্যু হয় গৌতম হালদার (৩৫) নামে এক যুবকের। পুলিশ জানায়, এনআরএসে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। ওই ব্যক্তির সবিস্তার পরিচয় জানা যায়নি। এ দিন সকাল সাড়ে ছ’টা নাগাদ নিউ টাউন রোডে যাত্রাগাছির কাছে ঢালাই মেশিনের গাড়ি উল্টে আহত হন ন’জন আরোহী। পুলিশ জানায়, স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পরে আহতদের কয়েক জনকে ছেড়ে দেওয়া হলেও দু’জন এনআরএসে ভর্তি। গাড়িটির আরোহীরা সকলেই নিউ টাউনের এক নির্মাণ সংস্থার কর্মী বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ-খুনে ফের চার্জশিট
গার্ডেনরিচ-কাণ্ডে নিহত পুলিশ অফিসার তাপস চৌধুরীর খুনের মামলার চার্জশিট দেওয়া হয়েছে গত সপ্তাহে। রবিবার ওই ঘটনার সঙ্গে যুক্ত আরও একটি মামলার চার্জশিট আদালতে জমা করল সিআইডি। সিআইডি সূত্রের খবর, ঘটনার দিন তৃণমূল চেয়ারম্যান মহম্মদ ইকবাল (মুন্না) এবং কংগ্রেস নেতা মোক্তারের দলের মধ্যে সংঘর্ষ হয়। মুন্না ও মোক্তার-সহ ১৫০ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়। ২৮ জনকে গ্রেফতার করা হয়। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে মুদাখালি রোড, পাহাড়পুর রোড ইত্যাদি এলাকা থেকে ৪০টি বোমা উদ্ধার করে পুলিশ। উদ্ধার করা হয় একটি পাইপগানও। ওই ঘটনার চার্জশিট-ই এ দিন জমা দিয়েছেন গোয়েন্দারা। ফলে ওই দিনের দু’টি মামলারই চার্জশিট আলিপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে জমা পড়ল।

পুরনো খবর:
‘শ্লীলতাহানি’, ধৃত
শ্লীলতাহানির অভিযোগে দু’জন গ্রেফতার হল। রবিবার, কসবার রাজডাঙা মেন রোড থেকে। ধৃতদের নাম সুরজিৎ দে (২৯) ও সৌরভ দত্ত (২৭)। পুলিশ সূত্রে খবর, সুরজিৎ শেয়ার বাজারে এবং সৌরভ গড়িয়াহাটের একটি কম্পিউটারের দোকানে কাজ করে। পুলিশ জানিয়েছে, বুধবার একটি বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলের এক শিক্ষিকা গড়িয়াহাটের একটি রেস্তোরাঁয় গিয়েছিলেন। সেখানে তাঁকে লক্ষ করে অভিযুক্ত দুই যুবক কটূক্তি করে। ঘটনার প্রতিবাদ করলে অভিযুক্তেরা তাঁর সঙ্গে অশালীন আচরণও করে বলে অভিযোগ। ওই মহিলার অভিযোগের ভিত্তিতেই ওই দুই যুবককে গ্রেফতার করে পুলিশ।

জাল নোট, ধৃত
জাল নোট-সহ একজনকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার, মুচিপাড়া থানার বিপিনবিহারী গাঙ্গুলি স্ট্রিট থেকে। ধৃতের নাম সাবিকুল শেখ (২০)। পুলিশ জানায়, ধৃতের কাছে অনেকগুলি হাজার ও পাঁচশো টাকার নোট মিলিয়ে মোট এক লক্ষ পঞ্চাশ হাজার টাকার জাল নোট উদ্ধার হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বি বি গাঙ্গুলি স্ট্রিটে একটি ফলের দোকান থেকে সাবিকুল ও তাঁর এক সঙ্গী কিছু ফল কিনে পাঁচশো টাকার একটি নোট দোকানদারকে দেন। নোটটি যাচাই করতে গেলেই দোকানদারের সন্দেহ হয়। প্রশ্ন করলে বিপদ বুঝে সাবিকুলের সঙ্গী চম্পট দেয়। তবে আশপাশের লোক সাবিকুলকে ধরে ফেলেন। পুলিশ জানিয়েছে, সাবিকুলের সঙ্গের ব্যাগ থেকে জাল নোটগুলি উদ্ধার হয়েছে।

যুবক গুলিবিদ্ধ
ভবানীপুরে নিজের বাড়ির সামনে গুলিবিদ্ধ হলেন এক যুবক শিক্ষক। পুলিশ জানায়, আহতের নাম কৌশিক দে। তিনি এসএসকেএম হাসপাতালে ভর্তি। কৌশিকবাবু বড়বাজারের একটি স্কুলে শিক্ষকতা করেন। ওই যুবকের ক্ষতস্থান দেখে তদন্তকারীরা কিছুটা ধন্দে রয়েছেন। তাঁদের দাবি, কৌশিকবাবু বলেছেন, রবিবার ভোর ৫টা নাগাদ তিনি ভবানীপুরের নন্দন রোডে নিজের বাড়িতে ফিরছিলেন। তখন দুষ্কৃতীরা গুলিতে তিনি আহত হন। তবে প্রতিবেশীরা কেউ গুলির শব্দ শোনেননি বলে জানান।

ছিনতাই, ধৃত ২
এক প্রৌঢ়াকে ঘুমের অচৈতন্য করে গয়না, ঘড়ি ও টাকা ছিনতাইয়ের অভিযোগে দু’জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানায়, ধৃতদের নাম সুচেতা সরকার ও রাজা দাস। তারা আলিপুরের বাসিন্দা। শুক্রবার সকালে চেতলা সেন্ট্রাল পার্কে ঝুমা দেবী নামে ওই প্রৌঢ়াকে বসে থাকতে দেখে রাজা-সুচেতা তাঁকে ঘুমের ওষুধ মেশানো ঠান্ডা পানীয় খেতে দেয়। প্রৌঢ়া অচৈতন্য হয়ে গেলে তারা তাঁর গয়না ও টাকা নিয়ে পালায়।

ঝগড়ায় জখম দু’ভাই
নিউ টাউন থানার বালিগুড়িতে আম পাড়াকে কেন্দ্র করে দুই পরিবারের মারামারিতে আহত হলেন দু’ভাই। রবিবার পরিবারের গাছ থেকে আম পাড়াকে ঘিরে দু’ভাই সামাদ আলি মোল্লা এবং সাদেম আলি মোল্লার ঝগড়া হয়।
 
 
 


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.