টুকরো খবর
ফের স্কুলগাড়ি উল্টে দুর্ঘটনা

এমননই এক স্কুলগাড়ি উল্টে খড়দহে জখম হয়েছে তিন পড়ুয়া।
ফের স্কুলগাড়ি দুর্ঘটনা খড়দহে। শুক্রবার সকালে খড়দহ লিচুবাগানের কাছে বি টি রোডে একটি স্কুলগাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। তিন পড়ুয়া-সহ এক অভিভাবিকা সামান্য জখম হন। হাসপাতালে প্রাথমিক চিকিত্‌সার পরে তাদের ছেড়ে দেওয়া হয়। চালক-সহ স্কুলগাড়িটি আটক হলেও কোনও অভিযোগ না থাকায় চালককে পরে ছেড়ে দেওয়া হয়। গত বছরও সেপ্টেম্বরে বি টি রোডে খড়দহ থানা এলাকাতেই স্কুলগাড়ি দুর্ঘটনায় জখম হয়েছিল দুই পড়ুয়া। পুলিশ জানায়, ব্যারাকপুরের একটি ইংরেজি মাধ্যম স্কুলের ছাত্রদের নিয়ে স্কুলগাড়িটি তীব্র গতিতে যাচ্ছিল। মাঝরাস্তায় আচমকাই সেটি ডিভাইডারে ধাক্কা মেরে উল্টে যায়। শব্দ শুনে ও চোখের সামনে আস্ত একটা গাড়ি উল্টে যেতে দেখে দাঁড়িয়ে যায় সামনের ও পিছনের সব গাড়ি। পথচারীরাই উল্টানো স্কুলগাড়ির দরজা খুলে সকলকে বার করেন। গাড়িটিতে মোট ১১ জন পড়ুয়া ছিল। খড়দহ থানায় তাদের নিয়ে গিয়ে বাড়িতে খবর দেওয়া হয়। ব্যারাকপুর শিল্পাঞ্চলে পুলকার অ্যাসোসিয়েশন না থাকায় বহু বেআইনি স্কুলগাড়ি চলে বলে অভিযোগ। পুলিশের দাবি, নির্দিষ্ট অভিযোগ না থাকায় অধিকাংশ সময়েই ব্যবস্থা নেওয়া যায় না।

সিআইডি এবং পুলিশের যৌথ অভিযানে ধৃত ৩ নারীপাচারকারী
আন্তর্জাতিক নারী পাচার চক্রে জড়িত থাকার অভিযোগে তিনজনকে গ্রেফতার করল মুম্বই পুলিশ। বৃহস্পতিবার রাতভর তল্লাশি চালিয়ে সিআইডি ও বনগাঁ থানার পুলিশের সহযোগিতায় ওই তিনজনকে গ্রেফতার করা হয়। পুলিশ জানায়, ধৃতদের নাম সোনাই সিংহ, গুরুদাস দাস এবং মলাই বিশ্বাস ওরফে মালু। ধৃতদের বিরুদ্ধে নাবালিকাদের বিক্রির উদ্দেশ্যে অপহরণের মামলা দায়ের করা হয়েছে। মুম্বই পুলিশ সূত্রে জানা গিয়েছে, চলতি বছরের গোড়ার দিকে বাংলাদেশের বেশ কিছু নাবালিকাকে চোরাপথে এ দেশে এনে মুম্বইয়ে ভাল কাজের প্রলোভন দিয়ে নিয়ে যায় একটি পাচারচক্র। অভিযোগ, তাদেরকে দেহব্যবসার কাজে লাগানো হয়। ১৮ এপ্রিল তিন নাবালিকা মুম্বইয়ের ছত্রপতি শিবাজী টার্মিনাস রেলওয়ে পুলিস থানায় একটি অভিযোগ দায়ের করে, তাদেরকে মুম্বইয়ে এনে জোর করে দেহব্যবসার কাজে লাগানো হচ্ছে। ওই অভিযোগ পেয়ে পুলিশ মুম্বই থেকেই অমিত রায়চৌধুরী নামে এক পাচারকারীকে গ্রেফতার করে। জানা যায়, তার বাড়ি নদিয়ার চাকদহের রসুল্লাপুর এলাকায়। অমিতকে জেরা করে এই তিনজনের সন্ধান পায় পুলিশ।

বালিকাকে ধর্ষণের অভিযোগ, সন্দেশখালিতে ধৃত ফেরিওয়ালা
বছর সাতেকের এক বালিকাকে ধর্ষণের অভিযোগে এক ব্যক্তিকে পিটিয়ে পুলিশের হাতে তুলে দিল জনতা। বৃহস্পতিবার দুপুরে ঘটনাটি ঘটেছে সন্দেশখালির হাটগাছি গ্রামে। মেয়েটি পড়ে তৃতীয় শ্রেণিতে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ধৃত জয়নাল শেখ মনোহারি জিনিস বিক্রেতা। বাড়ি মুর্শিদাবাদে। মেয়েটিকে বাড়িতে একলা পেয়ে টিপ দেওয়ার প্রলোভন দেখিয়ে নির্জন জায়গায় নিয়ে যায় জয়নাল। অভিযোগ, সেখানেই মেয়েটিকে ধর্ষণ করে ওই ব্যক্তি। গ্রামবাসীরা তাকে ধরে ফেলে। পিটিয়ে একটি ক্লাবঘরে আটকে রাখা হয় ওই যুবককে। খবর যায় পুলিশে। বালিকার ডাক্তারি পরীক্ষা করানো হয়েছে। ধৃত ব্যক্তিকে শুক্রবার বসিরহাট এসিজেএম আদালতে তোলা হলে বিচারক ১৪ দিন পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন।

সুটিয়ায় পুলিশ ফাঁড়ি তৈরির উদ্যোগ
গাইঘাটা থানার সুটিয়ার মানুষের দীর্ঘদিনের দাবি ছিল পুলিশ ফাঁড়ির। গত বছর ৫ জুলাই খুন হন সুটিয়া প্রতিবাদী মঞ্চের সম্পাদক বরুণ বিশ্বাস। এরপরই সুটিয়া প্রতিবাদী মঞ্চের তরফে স্মারকলিপি দেওয়া হয় আইজি (দক্ষিণবঙ্গ) মিহির ভট্টাচার্যের কাছে। বৃহস্পতিবার আইজি (দক্ষিণবঙ্গ) এবং ডিআইজি (পিআর) দিলীপ বন্দ্যোপাধ্যায় সুটিয়ায় আসেন। সঙ্গে ছিলেন বনগাঁর এসডিপিও রূপান্তর সেনগুপ্ত, সিআই (গাইঘাটা) বিশ্বজিৎ পাত্র এবং ওসি (গাইঘাটা) অরিন্দম মুখোপাধ্যায়। আইজি এবং ডিআইজি ওই ফাঁড়ির বিষয়ে দ্রুত পদক্ষেপ করা হবে বলে আশ্বাস দিয়েছেন। সুটিয়া প্রতিবাদী মঞ্চের সভাপতি ননীগোপাল পোদ্দাড় বলেন, “দুষ্কৃতীদের দৌরাত্ম্য কমানোর জন্যই পুলিশ ফাঁড়ির দাবি জানানো হয়েছে।”

আত্মহত্যার চেষ্টা বধূর, ধৃত স্বামী ও শাশুড়ি
এক গৃহবধূর আত্মহত্যার চেষ্টার অভিযোগে তাঁর স্বামী এবং শাশুড়িকে গ্রেফতার করেছে পুলিশ। বসিরহাট থানার খড়িডাঙা গ্রামে বুধবার ঘটনাটি ঘটেছে। পুলিশ সূত্রে খবর, পাঁচ বছর আগে সল্টলেকের বাসিন্দা মধুমিতার সঙ্গে বিয়ে হয় গোপালের। গুরুতর অসুস্থ মধুমিতা মুখোপাধ্যায় নামে ওই বধূর বাবা পুলিশের কাছে অভিযোগ করেছেন, বিয়ের পর থেকে তাঁর মেয়ের উপর জামাই গোপাল মুখোপাধ্যায় ও তার বাড়ির লোকজন অত্যাচার চালাত। এ নিয়ে বার বার বলা সত্ত্বেও অত্যাচার বন্ধ হয়নি। অত্যাচার সহ্য করতে না পেরে তাঁর মেয়ে ঘুমের বড়ি খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন। অভিযোগের ভিত্তিতে পুলিশ স্বামী ও শাশুড়িকে গ্রেফতার করে। যদিও পুলিশের কাছে গোপালবাবুর দাবি, সামান্য ঘটনাতেই উত্তেজিত হয়ে পড়তেন মধুমিতা। ওই দিনও হঠাৎ উত্তেজিত হয়ে ঘরে ঢুকে দরজা বন্ধ করে ঘুমের বনি খেয়ে ফেলেন স্ত্রী। ঘটনার তদন্ত হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

নিকাশির দাবিতে বিক্ষোভে ব্যবসায়ীরা
নিকাশি ব্যবস্থা বলতে কিছু নেই। বছরের অন্য সময় তবু মানিয়ে নেওয়া গেলেও বর্ষায় কিংবা সামান্য বৃষ্টি হলেই অবস্থা একেবারেই বেহাল। জলকাদায় ব্যবসাই বন্ধ হওয়ার জোগাড়। সমস্যার সুরাহার জন্য বার বার প্রশাসনের কাছে দাবি জানানো হলেও লাভ হয়নি। এই অবস্থায় গত কয়েকদিনের কালবৈশাখীর বৃষ্টিতে বেহাল নিকাশি নিয়ে অতিষ্ঠ ব্যবসায়ীরা বিক্ষোভ দেখালেন বাদুড়িয়া পুরসভার সামনে। বৃহস্পতিবার বিকেলে বাদুড়িয়া বাজার ব্যবসায়ী সমিতির সদস্যরা এই বিক্ষোভ সামিল হন। পুরপ্রধান দীপঙ্কর ভট্টাচার্য তিনি বলেন, “যত শীঘ্র সম্ভব ব্যবসায়ীদের দাবিগুলি পূরণের ব্যবস্থা করা হবে।”

পাচারের চেষ্টা, ধৃত দালাল বসিরহাটে
দুই বাংলাদেশি কিশোরীকে পাচারের সময় এক দালালকে ধরল পুলিশ। পুলিশ জানায়, ধৃত ইদ্রিস গাজির বাড়ি হিঙ্গলগঞ্জে। বৃহস্পতিবার সন্ধ্যায় বসিরহাট স্টেশনের ঘটনা। হাসনাবাদ থেকে ধৃতের সঙ্গে ট্রেনে উঠেছিল দুই কিশোরী। ট্রেনে তাদের কথা শুনে সন্দেহ হলে যাত্রীরা তিন জনকে বসিরহাট স্টেশনে নামিয়ে খবর দেয় পুলিশকে। জেরায় ওই দুই কিশোরী জানিয়েছে, তাদের বাড়ি বাংলাদেশের ফরিদপুরে। পরিচারিকার কাজ দেবে বলে এক দালাল তাদের সীমান্ত পার করে ইদ্রিসের হাতে তুলে দেয়। ভাল বেতনের কাজ দেওয়ার লোভ দেখিয়ে তাদের মুম্বই নিয়ে যাচ্ছিল ইদ্রিস।

পথ দুর্ঘটনায় মৃত্যু সাইকেল আরোহীর
বাসের চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হল এক সাইকেল আরোহীর। শুক্রবার সকালে দুর্ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার কুলপিতে ১১৭ নম্বর জাতীয় সড়কের চকদুলাল মোড়ের কাছে। পুলিশ জানিয়েছে, মৃতের নাম মামুদালি হালদার (৫০)। বাড়ি ঢোলাহাটের কোচফল গ্রামে। এ দিন সকালে করঞ্জলি বাজার থেকে জরির জিনিসপত্র কিনে সাইকেলে করে কুলপির দিকে ফিরছিলেন মামুদালিবাবু। ওই সময়ে নামখানাগামী একটি বাসের সঙ্গে তাঁর ধাক্কা লাগে। আশঙ্কাজনক অবস্থায় ডায়মন্ড হারবার মহকুমা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন।

পড়ুয়াদের ভাতা
টাকি-হাসনাবাদ এলাকার ৭টি স্কুলের ৫৪২ জন তফসিলি জাতি ও উপজাতিভুক্ত ছাত্রছাত্রীকে সরকারি ভাতার টাকা বিলি করা হল। শুক্রবার টাকি সাংস্কৃতিক মঞ্চে এক অনুষ্ঠানে ওই টাকা প্রাপকদের হাতে তুলে দেন টাকির পুরপ্রধান সোমনাথ মুখোপাধ্যায়, হাসনাবাদের বিডিও শ্যামলাল হালদার। বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, শিক্ষক-শিক্ষিকা, ছাত্রছাত্রীরা অনুষ্ঠানে হাজির ছিলেন।

ছেলেকে কোপ, ধৃত বাবা
মোবাইল চুরির অভিযোগ শুনে ছেলেকে দা দিয়ে কোপাল বাবা। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে বাগদা থানার কোলা এলাকায়। পুলিশ জানিয়েছে, ধৃত ব্যক্তির নাম কালিপদ মণ্ডল। পুলিশ সূত্রের খবর, কাশীপুর গ্রামসভা হাইস্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্র কপিল বৃহস্পতিবার স্কুলে না গিয়ে এক প্রতিবেশীর বাড়িতে যায়। সেখান থেকে চলে আসার পর সেই প্রতিবেশী বাড়িতে এসে তার বাবাকে নালিশ করে, কপিল তাঁর মোবাইল চুরি করেছে। রাতে কপিলকে ঘুম থেকে তুলে কলাবাগানে নিয়ে যায় তার বাবা। সেখানে গিয়ে আচমকা দা দিয়ে কোপ মারে। তার আর্ত চিৎকারে মা ও প্রতিবেশীরা ছুটে এসে তাঁকে বাঁচায়। তাকে প্রথমে বনগাঁ হাসপাতাল, পরে আশঙ্কাজনক অবস্থায় পিজিতে ভর্তি করা হয়। মায়ের অভিযোগের ভিত্তিতে তার বাবাকে আটক করেছে পুলিশ।

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত
বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল এক প্রৌঢ়ের। ফলতার সদাশিবপুর গ্রামে বৃহস্পতিবর সন্ধ্যায় মারা যান দুখীরাম নস্কর (৫০)। পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, ওই দিন বিকেলে বাড়ির মিটার সারানোর সময় আচমকা তড়িদাহত হন তিনি। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে ডায়মন্ড হারবার মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তিনি মারা যান। একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে দেহ ময়নাতদন্তে পাঠিয়েছে পুলিশ।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.