টুকরো খবর
আইন ভেঙে গ্যাংটকে আটক তাপসের গাড়ি
ট্রাফিক আইন ভাঙার অভিযোগে কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ তাপস পালের গাড়ি বাজেয়াপ্ত করেছে সিকিম পুলিশ। বর্তমানে তাপসবাবু সিকিমের গ্যাংটকে রয়েছেন। শনিবার বিকেলে গ্যাংটকের মহাত্মা গাঁধী মার্গে সাংসদের লালবাতি লাগানো গাড়ি ঢুকতে গেলে পুলিশ বাধা দেয়। সিকিম পুলিশ সূত্রে জানা গিয়েছে, গ্যাংটকের মহাত্মা গাঁধী মার্গে গাড়ি ঢোকা নিষিদ্ধ। অভিযোগ, গাড়িটি আটকানো হলে, তাপস বাবু নিজেকে সাংসদ হিসেবে পরিচয় দিয়ে গাড়ি নিয়ে ওই রাস্তার যাওয়ার দাবি করেন। তাঁর গাড়ির চালকও পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন। পুলিশের বারণ না শুনেই চালক গাড়ি নিয়ে মার্গের ভেতরে ঢুকে যান বলে অভিযোগ। এর পরেই তাপসবাবুর গাড়িটি পুলিশ আটক করেছে বলে জানা গিয়েছে। গাড়ির চালকের বিরুদ্ধে ট্রাফিক আইন ভাঙার মামলা দায়ের করা হলেও তাপসবাবুর বিরুদ্ধে কোনও মামলা দায়ের করা হয়নি। গ্যাংটক সদর থানার দায়িত্ব প্রাপ্ত অফিসার সোনম শেনা বলেন, “একটি গাড়ির বিরুদ্ধে ট্রাফিক আইন ভাঙার মামলা হয়েছে। গাড়িটি আটক করা হয়েছে। সেই গাড়িতে পশ্চিমবঙ্গের সাংসদ তাপস পাল ছিলেন। তাঁর বিরুদ্ধে কোনও অভিযোগ নেই।” তাপসবাবু বলেন, “চালক বুঝতে না পেরে রাস্তার ভুল দিকে চলে গিয়েছিলেন। তবে সিকিম পুলিশ আমার সঙ্গে খারাপ ব্যবহার করেছে।” আটক হওয়া গাড়িটি শিলিগুড়ি মহকুমার পরিবহণ দফতরে নথিভুক্ত বলে জানা গিয়েছে।

ছয় কোটি ক্ষতি মোদীর জন্যই, দাবি সিধুর স্ত্রীর
নরেন্দ্র মোদীর নির্বাচনী প্রচারে অংশগ্রহণ করতে গিয়েই ছ’কোটিরও বেশি ক্ষতি হয়ে গিয়েছে তাঁর স্বামীর। শুক্রবার এই দাবিই করলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা বিজেপি সাংসদ নভজ্যোত সিংহ সিধুর স্ত্রী নভজ্যোত কৌর। সম্প্রতি এক বিবৃতিতে নভজ্যোত কৌর ঘোষণা করেছিলেন, তাঁর স্বামী রাজনীতি ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। পরবর্তী লোকসভা নির্বাচনেও হয়তো দেখা যাবে না সিধুকে। শুক্রবার ক্ষুব্ধ কৌর বিজেপি নেতৃত্বের উদ্দেশ্যে জানান, সাংসদ হিসেবে তাঁর স্বামী প্রতি মাসে ৭০,০০০ টাকা বেতন পান। এ দিকে একটি বেসরকারি চ্যানেলের অনুষ্ঠানে আধ ঘণ্টা সাক্ষাৎকার দিলেই ৮ লক্ষ টাকা পান সিধু। মোদীর ডাকে সাড়া দিতে গিয়ে মাঝ পথে সেই অনুষ্ঠান ছেড়ে বেরিয়ে আসতে হয় তাঁর স্বামীকে। এর জেরেই ছ’কোটিরও বেশি ক্ষতি হয়েছে ওই প্রাক্তন ক্রিকেটারের।

বিদ্যুৎ ফিরল সনিয়ার কেন্দ্রে
তীব্র সমালোচনার মুখে পড়ে রায়বরেলী ও আমেঠিতে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করার নিদের্শ দিল উত্তর প্রদেশ সরকার। বিদ্যুতের ঘাটতির কারণে বৃহস্পতিবার কংগ্রেস নেত্রী সনিয়া গাঁধীর এই দুই কেন্দ্রে বিদ্যুৎ সরবরাহ কিছু ক্ষণের জন্য বন্ধ রেখেছিলেন ‘উত্তর প্রদেশ পাওয়ার কর্পোরেশন লিমিটেড’ বা ইউপিপিসিএল কর্তৃপক্ষ। যার জেরে তীব্র সমালোচনার সম্মুখীন হতে হয় তাঁদের। প্রশ্ন ওঠে উত্তর প্রদেশ সরকারের ভাবমূর্তি নিয়েও। ইউপিপিসিএল-এর ম্যানেজিং ডিরেক্টর এ পি মিশ্র জানিয়েছেন, রায়বরেলী ও আমেঠিতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখার পদক্ষেপ রাজনৈতিক সিদ্ধান্ত ছিল না। স্বাভাবিক বিদ্যুৎ ঘাটতির জন্যই কিছু ক্ষণ বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখতে হয়েছিল। একই কারণে বিদ্যুৎ বন্ধ ছিল উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীর স্ত্রী, ডিম্পল যাদবের কেন্দ্র কনৌজেও।

জিয়া উল হক হত্যায় ধৃত
ডিএসপি জিয়া উল হক হত্যাকাণ্ডের অন্যতম অভিযুক্ত হিসেবে বাবলু যাদবকে গ্রেফতার করল সিবিআই। বাবলুই জিয়াকে গুলি করে বলে অভিযোগ। সিবিআইয়ের দাবি, অভিযুক্ত অপরাধ স্বীকার করেছে। ২ মার্চ খুন হন উত্তরপ্রদেশের প্রতাপগড়ের গ্রামপ্রধান নানহে যাদব ও তাঁর ভাই সুরেশ। তদন্তে নেমে দুষ্কৃতীদের হাতে খুন হন ডিএসপি জিয়া উল হকও। ধৃত বাবলু নানহে যাদবের ছেলে। জিয়া উল হক হত্যায় জড়িত সন্দেহে আটক করা হয়েছে নানহে যাদবের দুই ভাইকেও।

পুরনো খবর:
বিপাকে মন্ত্রী
জগন্মোহন রেড্ডি সম্পর্কে বিতর্কিত মন্তব্য করে বিপাকে পড়লেন অন্ধ্রপ্রদেশের অর্থমন্ত্রী অনম রামনারায়ণ রেড্ডি। শুক্রবার তিনি বলেন, “দুর্নীতির শাস্তি হিসেবে যদি ফাঁসির আইন থাকে, তা হলে তার জন্য সবার আগে জগন্মোহনের নাম উঠে আসবে।” জগন্মোহনের বিরুদ্ধে কংগ্রেস সরকারে ভাঙন ধরানোর অভিযোগও এনেছেন তিনি। এর প্রতিবাদে ওয়াইএসআর কংগ্রেস পার্টির সদস্যরা শনিবার রাজ্যের বিভিন্ন প্রান্তে বিক্ষোভ দেখান।

জঙ্গি সন্দেহে ধৃত
সেনা এবং পুলিশের যৌথ অভিযানে এক সন্দেহভাজন কেএলও জঙ্গি ধরা পড়ল। শনিবার ভোরে ধুবুরি জেলার গোলকগঞ্জ থানার হরিরহাট গ্রামে ঘটনাটি ঘটেছে। ধৃতের কাছ থেকে কিছু আপত্তিকর নথিপত্র উদ্ধার হয়েছে। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম দীপ সরকার। বাড়ি ছাগলিয়া পুলিশ ফাঁড়ি এলাকায়। এ দিন ভোরে সেনা এবং পুলিশের যৌথ অভিযানে ধরা পরে। দীপ অভিযোগ অস্বীকার করেছে। ধুবুরির অতিরিক্ত পুলিশ সুপার প্রশান্ত দত্ত জানান, দীপের সঙ্গে কেএলও জঙ্গিদের যোগাযোগ রয়েছে।

ইন্সপেক্টরকে গুলি
অসমের উৎসব রঙালি বিহুতে বাড়ি যাওয়ার ছুটি না পেয়ে বিএসএফ-র এক ইন্সপেক্টরকে সার্ভিস রাইফেল থেকে গুলি করল জওয়ান। শনিবার বিকেলে কোকরাঝাড় জেলার সালাকাঠি পুলিশ ফাঁড়ির কাছে থাকা ১০১ নম্বর বিএসএফ-র ক্যাম্পে ঘটনাটি ঘটেছে। গুলিবিদ্ধ ইন্সপেক্টরকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করানো হয়েছে। পুলিশ অভিযুক্ত জওয়ানকে গ্রেফতার করেছে। ইন্সপেক্টরের নাম বলবিন্দর সিংহ। বাড়ি উত্তরপ্রদেশে। অভিযুক্তর নাম কৃষ্ণরাম বরদলৈ। বাড়ি অসমের মরিগাঁও জেলায়।

প্রতিরক্ষামন্ত্রীর হস্তক্ষেপ
স্বামীর সহকর্মীদের হাতে ভারতীয় নৌসেনা অফিসারের স্ত্রীর শ্লীলতাহানির ঘটনায় অবশেষে মুখ খুললেন প্রতিরক্ষামন্ত্রী এ কে অ্যান্টনি। তিনি জানিয়েছেন, অভিযুক্ত ১০ নৌসেনা অফিসার দোষী প্রমাণিত হলে, তাঁদের ক্ষমা করা হবে না। এ বিষয়ে প্রতিরক্ষা মন্ত্রকের তরফে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির রিপোর্টের ভিত্তিতে প্রয়োজনে অভিযুক্তদের সাসপেন্ড পর্যন্ত করা হবে। ভারতীয় নৌসেনা কর্তৃপক্ষের কাছে ঘটনার বিবরণ চেয়ে আবেদন জানিয়েছেন অ্যান্টনি।

কাটজুর আর্জি
শিখ জঙ্গি দেবেন্দ্রপালসিংহ ভুল্লারকে ক্ষমা করতে রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের কাছে আর্জি জানালেন প্রেস কাউন্সিলের চেয়ারম্যান মার্কণ্ডেয় কাটজু। শুক্রবার ভুল্লারের মৃত্যুদণ্ড মকুবের আর্জি খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.