টুকরো খবর
কটূক্তির প্রতিবাদ করায় মারধর, ধৃত ৪
‘ইভটিজিং’য়ে বাধা দেওয়ায় দুষ্কৃতীদের হাতে মার খেলেন এক ব্যবসায়ী। ঘটনাটি ঘটেছে রানিগঞ্জের স্কুল মোড় বাসস্ট্যান্ডের কাছে। পুলিশ চার জনকে গ্রেফতার করেছে। দীপক শর্মা নামে ওই ব্যবসায়ী স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি। রানিগঞ্জ থানায় লিখিত অভিযোগে দীপকবাবু জানান, স্কুল শুরু এবং ছুটির সময়ে কয়েকজন যুবক প্রতিদিন স্কুলের ছাত্রীদের নান কটূক্তি করে নিয়মিত উত্ত্যক্ত করে। কয়েকদিন তিনি প্রতিবাদ করেছিলেন। সোমবারেও সকালে তিন ছাত্রীকে জনা কয়েক যুবক বিরক্ত করায় তিনি প্রতিবাদ করেন। দীপকবাবু বলেন, “তখনকার মতো তারা ফিরে গেলেও দুপুর তিনটে নাগাদ সাত আট জন বহিরাগতকে নিয়ে আবার ফিরে আসে। এরপর ওরা আমাকে বেধড়ক পেটায়। আমি স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় তিনজনকে ধরে ফেলি।” পুলিশ জানিয়েছে, অভিযোগের ভিত্তিতে চারজনকে গ্রেফতার করা হয়েছে।

খনিকর্মী খুনে আটক ছেলে
খনিকর্মীর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় তাঁর বড় ছেলেকে আটক করল পুলিশ। শনিবার রাতে বাড়ি থেকে কাজে যাওয়ার জন্য বেরিয়েছিলেন রানিগঞ্জের নিমচা ২ নম্বরের বাসিন্দা খনি কর্মী সীতারাম নুনিয়া। রবিবার সকালে নিমচা কোলিয়ারি এলাকার দেবীস্থানের কাছে তাঁর মৃতদেহ মেলে। নিহতের মা জামুনি দেবীর অভিযোগের ভিত্তিতে পুলিশ খুনের মামলা রুজু করে। রানিগঞ্জ পুলিশ জানায়, দেবীস্থানের কাছে সীতারমাবাবুর এক বন্ধু চন্দ্রশেখর সাউয়ের বাড়ি। তিনি পুলিশকে জানান, শনিবার রাতে খাওয়া-দাওয়া করে তিনি নিজে দেবীস্থানের কাছে বিছানা পেতে শুয়েছিলেন। রাত একটা নাগাদ তিনি দেখতে পান, তাঁর বিছানার পাশেই সীতারাম শুয়ে রয়েছেন। তাঁর বড় ছেলে দুই বহিরাগতকে নিয়ে এসে তাঁকে রড দিয়ে মারছে। তিনি বাধা দিতে যান। তাঁকেও মারধর করেন তাঁরা। প্রাণ ভয়ে তিনি এলাকা ছেড়ে পালান। পরে বাড়ির লোকের সহযোগিতায় আসানসোল মহকুমা হাসপাতালে ভর্তি হন। পুলিশ জানিয়েছে, তদন্ত চলছে। বড়ছেলেকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

অভিযুক্ত শনাক্ত
দুর্গাপুরের তৃণমূল বিধায়ক তথা এডিডিএ-র চেয়ারম্যান নিখিল বন্দ্যোপাধ্যায়কে টেলিফোনে হুমকি দেওয়ায় অভিযুক্তকে শনাক্ত করা গিয়েছে বলে জানাল পুলিশ। পুলিশ জানায়, রাজীব দাস নামে ওই যুবক কিছুটা মানসিক ভারসাম্যহীন। বর্ধমানের হিরাপুরে যে বাড়িতে তিনি ভাড়া থাকতেন, সেখানে গিয়ে তাঁর খোঁজ মেলেনি। সম্প্রতি নিখিলবাবু দুর্গাপুরের ওয়ারিয়া ফাঁড়িতে তাঁকে ফোনে খুনের হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন। মোবাইল নম্বরের সূত্র ধরে ওই যুবককে শনাক্ত করা হয়েছে বলে পুলিশ জানায়।

ছাত্রীর মৃত্যুতে অভিযুক্ত স্কুল
হস্টেলে অসুস্থ হয়ে ছাত্রীমৃত্যুর ঘটনায় স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ করলেন অভিভাবকেরা। শনিবার বর্ধমানের কাঁকসায় পণ্ডিত রঘুনাথ মুর্মু আদিবাসী আবাসিক প্রাথমিক বিদ্যালয়ে খাবার খেয়ে অসুস্থ হয় ২৫ পড়ুয়া। তাদের কাঁকসা ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে প্রাথমিক চিকিৎসার পরে ছেড়ে দেওয়া হয়। রাতে অসুস্থ হয় ৪২ জন। দুর্গাপুর মহকুমা হাসপাতালে তৃতীয় শ্রেণির ছাত্রী অর্চনা হেমব্রম মারা যায়। যে স্বেচ্ছাসেবী সংস্থা স্কুলটি চালায় তার সম্পাদক, প্রধান শিক্ষিকা ও তিন রাঁধুনি দায়ী, দাবি অভিভাবদের। পুলিশ জানায়, শিক্ষক-শিক্ষিকা,পড়ুয়া-অভিভাবকদের জেরা চলছে।

দুর্ঘটনা, ভাঙচুর
মিনিবাসের ধাক্কায় জখম হলেন দুই সাইকেল আরোহী। সোমবার আসানসোল দক্ষিণ থানার ফতেপুর এলাকার ঘটনা। এর জেরে বাস ভাঙচুর করে জনতা। পুলিশ পরিস্থিতি সামাল দেয়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ দিন সন্ধ্যা ৬ টা নাগাদ বরাকর থেকে রানিগঞ্জগামী একটি মিনিবাস ফতেপুরের কাছে দুই সাইকেল আরোহীকে ধাক্কা মারে। চালক ও কন্ডাক্টর পালিয়ে গেলেও বাসটি ধরে ফেলেন মানুষজন। এর জেরে জিটি রোডে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ আহতদের হাসপাতালে পাঠালে পরিস্থিতি স্বাভাবিক হয়।

গাড়ির ধাক্কায় জখম, বিক্ষোভ
পুলিশের সার্কল ইনস্পেক্টর (দুর্গাপুর বি) ধ্রুবজ্যোতি মুখোপাধ্যায়ের গাড়ির ধাক্কায় এক পথচারী জখম হওয়ায় কিছুক্ষণ বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দারা। সোমবার রাত সাড়ে ১০টা নাগাদ দুর্গাপুরের গ্যামন ব্রিজ মোড়ের কাছে ঘটনাটি ঘটে। কোকওভেন থানা থেকে পুলিশ গিয়ে জখম ব্যক্তিকে উদ্ধার করে দুর্গাপুর মহকুমা হাসপাতালে পাঠায়। রাত পর্যন্ত পথচারীর পরিচয় জানা যায়নি।

কয়লা আটক, ধৃত
বিশেষ অভিযান চালিয়ে রবিবার রাতে প্রায় ১৮ মেট্রিক টন অবৈধ কয়লা বাজেয়াপ্ত করল আসানসোল-দুর্গাপুর পুলিশ। এই অবৈধ কয়লা পাচারে জড়িত থাকার অভিযোগে পাঁচ জনকে গ্রেফতারও করেছে তারা। সালানপুর থানার পুলিশ দেন্দুয়া মোড় থেকে তিন মেট্রিক টন চোরাই কয়লা-সহ একটি লরি ধরে। চার জনকে গ্রেফতার করা হয়। অন্য দিকে, বারাবনি থানার পুলিশ গৌরান্ডী এলাকা থেকে ১৫ মেট্রিক টন চোরাই কয়লা-সহ একটি ডাম্পার আটক করেছে। সেখানে এক জনকে ধরেছে পুলিশ।

দুর্ঘটনায় মৃত যুবক
সোমবার বিকেলে পানাগড়ের দার্জিলিং মোড়ে জাতীয় সড়ক পেরোতে গিয়ে লরির ধাক্কায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে। পুলিশ জানিয়েছে, মৃতের নাম বিদ্যুৎ পাল (৩৬)। বাড়ি কাঁকসার পোড়ালডাঙায়। বছর খানেক আগে তিনি দুর্গাপুর প্রজেক্টস লিমিটেডে চাকরি পান। এ দিন বিকেল পৌনে ৫ টা নাগাদ একটি লরি তাঁকে ধাক্কা মেরে পালায়। ঘটনাস্থলেই তিনি মারা যান।

ন’ডিহায় মন্দিরে চুরি
একটি মন্দির ও পাশের গুমটিতে চুরি হল দুর্গাপুরের ন’ডিহায়। পুলিশ জানায়, রবিবার রাতে মন্দিরের প্রণামী বাক্সের তালা ভেঙে টাকা চুরি করে দুষ্কৃতীরা। পাশে গুমটিতে একটি বেসরকারি মোবাইল সংস্থার কিছু যন্ত্রপাতি নিয়ে পালায় তারা। তদন্ত শুরু হয়েছে।

বিধায়কের স্মরণসভা
প্রাক্তন বিধায়ক ও পুরপ্রধান গৌতম রায়চৌধুরীর স্মৃতিতে রবিবার সন্ধ্যায় একটি সভার আয়োজন করল আসানসোল নিউ আপার চেলিডাঙা অ্যাথলেটিক ক্লাব। দীর্ঘ দিন তিনি ক্লাবের সভাপতি ছিলেন।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.