টুকরো খবর
সম্প্রতি কলামন্দিরে অনুষ্ঠিত হল ‘শম্ভু ভট্টাচার্য নৃত্য উৎসব ২০১৩’। ‘শিঞ্জন’-এর আয়োজনে দু’দিনের এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন কলামণ্ডলম্, ক্যালকাটা কয়্যার, মমতাশঙ্কর ডান্স কোম্পানি, তনুশ্রীশঙ্কর ডান্স কোম্পানি, দুর্বার, সারস্বত-সহ অন্যান্য প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা। সমগ্র অনুষ্ঠানের নৃত্য পরিচালনায় ছিলেন কোহিনূর সেন বরাট। উপস্থিত ছিলেন থাঙ্কমণি কুট্টি, তনুশ্রীশঙ্কর প্রমুখ।
সম্প্রতি হাওড়া শরৎসদন (১)-এ হল পণ্ডিত মুরারিমোহন বেদান্তাদিতীর্থ শাস্ত্রীর স্মরণ-অনুষ্ঠান। উপস্থিত ছিলেন প্রাক্তন রাজ্যপাল শ্যামলকুমার সেন, মানবাধিকার কমিশনের চেয়ারম্যান অশোককুমার গঙ্গোপাধ্যায়, প্রণবকুমার চট্টোপাধ্যায়, বিচারপতি শুভ্রকমল মুখোপাধ্যায় এবং মণিশংকর মুখোপাধ্যায়। আয়োজনে ‘হাওড়া পণ্ডিত সমাজ’।
সম্প্রতি অনুষ্ঠিত হল ‘চিত্রণ স্কুল অফ আর্ট অ্যান্ড ক্র্যাফ্ট’-এর ষষ্ঠ বার্ষিক চিত্র প্রদর্শনী। প্রায় ১৭০ জন ছাত্রছাত্রীর আঁকা ছবি প্রদর্শিত হয়। এই উপলক্ষে আয়োজিত শিল্পশিবিরে বিভিন্ন শিল্পী যোগদান করেন। ছিল ছোটদের জন্য ক্যুইজও।
সম্প্রতি বিজয়ানন্দ স্মারক ভবনে অনুষ্ঠিত হল বিজয়ানন্দ চট্টোপাধ্যায়ের ৪৩তম স্মরণ সভা। বিজয়ানন্দ স্মারক বক্তৃতায় এ বারের বিষয় ছিল ‘বিজয়ানন্দ চট্টোপাধ্যায়: গণতান্ত্রিক সমাজতন্ত্র’। অতিথি বক্তা ছিলেন শোভনদেব চট্টোপাধ্যায়। ‘বিজয়ানন্দ স্মারক পুরস্কার ২০১৩’ পান নারায়ণ দেবনাথ। ছিলেন সাংসদ অম্বিকা বন্দ্যোপাধ্যায়, রাজ্যের কৃষি বিপণন মন্ত্রী অরূপ রায় এবং বিধায়ক ব্রজমোহন মজুমদার। আয়োজনে ‘বিজয়ানন্দ স্মারক ট্রাস্ট’।
সস্প্রতি বেলেঘাটা ‘আমরা ব্যতিক্রমী সংস্থা’ সুকান্ত মঞ্চে পরিবেশন করল তাদের দ্বিতীয় বর্ষের অনুষ্ঠান। ছিল শ্যামাকান্ত দাস রচিত নাটক ‘গুলশন’, গান ও মূকাভিনয়।


‘মিসেস ইন্ডিয়া ইন্টারন্যাশনাল’ প্রতিযোগিতার ঘোষণায় এক সাংবাদিক সম্মেলনে প্রাক্তন মিসেস
ইন্ডিয়া রিচা শর্মা এবং মিসেস ইন্ডিয়া ইন্টারন্যাশনালের ডিরেক্টর আদৃতা খন্না। ছিলেন ডিজাইনার
অগ্নিমিত্রা পাল, অভিষেক দত্ত, মডেল জেসিকা গোমস্ প্রমুখ। সম্প্রতি পার্ক হোটেলে। —নিজস্ব চিত্র

স্বামী বিবেকানন্দের জন্মের সার্ধশতবর্ষ উপলক্ষে এক অনুষ্ঠানে গাইছেন অজয় চক্রবর্তী ও
চন্দনা চক্রবর্তী। সম্প্রতি দমদমের রামকৃষ্ণ সারদা মিশন বিবেকানন্দ বিদ্যাভবনে। ছবি: দেবীপ্রসাদ সিংহ




অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.