টুকরো খবর
খুনের চেষ্টা, স্বামী-সহ ধৃত ৪
স্ত্রীকে খুনের চেষ্টার অভিযোগে স্বামী, শাশুড়ি, জা ও এক ননদকে গ্রেফতার করল পুলিশ। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের দাসপুরের বেনাই গ্রামে। রবিবার তাঁদের ঘাটাল এসিজেএম আদালতে তোলা হলে ১৪দিন জেল হাজতের নির্দেশ হয়। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বছর ১৪ আগে দাসপুরের চাঁইপাটের বাসিন্দা সুচিত্রাদেবীর সঙ্গে বিয়ে হয় বেনাই গ্রামের তারাপদ ঘোষের। তাঁদের দুই মেয়েও রয়েছে। সম্প্রতি তারাপদবাবুর সঙ্গে এলাকার এক মহিলার বিবাহ-বহির্ভূত সম্পর্ককে ঘিরে স্বামী-স্ত্রীর মধ্যে অশান্তি শুরু হয় বলে অভিযোগ। তার জেরে সুচিত্রাদেবীকে মেরে গলায় কাপড়ের ফাঁস দিয়ে ঝুলিয়ে দেওয়ার পরিকল্পনা করেন তারাপদবাবু। শুক্রবার বিকালে সেই পরিকল্পনা অনুযায়ী কাজ হলেও স্ত্রীর গলায় ফাঁস দেওয়ার আগে তাঁর মেয়ের মাধ্যমে গ্রামবাসীরা তা জেনে ফেলেন। স্থানীয় বাসিন্দারা সুচিত্রাদেবীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। খবর পেয়ে দাসপুর থানার ওসি ননীগোপাল দত্ত বাহিনী নিয়ে পৌঁছে যান ঘটনাস্থলে। রাতেই সুচিত্রাদেবীর স্বামী তারাপদ ঘোষ, শাশুড়ি অন্নবালা ঘোষ, জা টুম্পা ঘোষ-সহ বিবাহিত ননদ মিনতি মণ্ডলকে গ্রেফতার করা হয়। থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

বধূ নির্যাতন, গ্রেফতার স্বামী
স্ত্রীকে নির্যাতনের অভিযোগে স্বামীকে গ্রেফতার করল পুলিশ। শনিবার ওই বধূর অভিযোগের ভিত্তিতে ঘাটাল থানার রঘুনাথপুর থেকে তাঁর স্বামী অসিত রায়কে গ্রেফতার করা হয়। ধৃতকে রবিবার ঘাটাল আদালতে হাজির করানো হলে বিচারক ১৪ দিন জেল হেফাজতের নির্দেশ দেন। পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, বছর দশেক আগে ঘাটালের অজবনগর গ্রামের অর্চনা রায়ের সঙ্গে ওই থানারই রঘুনাথপুর গ্রামের অসিত রায়ের বিয়ে হয়। অর্চনাদেবীর অভিযোগ, ইদানীং স্বামীর মদতে শ্বশুরবাড়ির লোকজন তাঁর উপর মানসিক ও শারীরিক অত্যাচার করতেন। অসিতবাবুর সঙ্গে একাধিক মহিলার সম্পর্ক আছে বলেও তাঁর অভিযোগ। এর প্রতিবাদ করাতেই তাঁকে মারধর করা হত। শনিবার ঘাটাল থানায় তিনি স্বামী-সহ শ্বশুর-শাশুড়ির বিরুদ্ধে মামলা দায়ের করেন। যদিও অর্চনাদেবীর শ্বশুর কানাই রায় এবং শাশুড়ি জ্যোৎস্না রায় পলাতক।

বৃত্তিমূলক শিক্ষায় জোর রাজ্যের
রাজ্য সরকার বৃত্তিমূলক শিক্ষায় জোর দিতে চায় বলে জানালেন রাজ্যের কারিগরী শিক্ষা মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস। রবিবার বিকেলে পশ্চিমবঙ্গ তৃণমূল বৃত্তিমূলক শিক্ষক ও প্রশিক্ষক সমিতির পূর্ব মেদিনীপুর জেলা কমিটির প্রথম জেলা সম্মেলনে এ কথা জানান তিনি। কাঁথির টাউন হলে আয়োজিত এই সম্মেলনে উজ্জ্বলবাবু বলেন, “রাজ্য সরকার চায় রাজ্যে বেকার ছেলেমেয়েদের বৃত্তিমূলক শিক্ষায় শিক্ষিত হয়ে যেন কর্মসংস্থানের সুযোগ পায়। পাশাপাশি রাজ্য সরকার আগামী ১ এপ্রিল থেকে শিক্ষকদের বেতন মাসের প্রথমেই দেওয়ার ব্যবস্থা গ্রহণ করতে চলেছে।” এ দিনের সম্মেলনে হাজির ছিলেন জেলা পরিষদের সহ সভাধিপতি মামুদ হোসেন, বিধায়ক রঞ্জিত মণ্ডল, বনশ্রী মাইতি, সংগঠনের জেলা সভাপতি চন্দন হাজরা প্রমুখ।

বাসের ধাক্কায় মৃত্যু
বাসের ধাক্কায় মৃত্যু হল এক মহিলার। শনিবার বিকেলে দুর্ঘটনাটি ঘটেছে মহিষাদলের হলদিয়া-মেচেদা রাজ্য সড়কের তেরপেখ্যা মোড়ে। পুলিশ জানিয়েছে মৃত আরতি দাস (৪২) স্থানীয় সরবেড়িয়া এলাকার বাসিন্দা। স্থানীয় ও পুলিশ সূত্রে খবর, শনিবার প্রজ্ঞানানন্দ স্মৃতি ভবনে তৃণমূলের ডাকে পঞ্চায়েতরাজ সম্মেলনের আয়োজন করা হয়েছিল। সেই অনুষ্ঠানেই যোগ দিতে এসেছিলেন স্থানীয় এক স্বসহায়ক দলের সদস্যা আরতীদেবী। ভবনে ঢোকার মুখে কোলাঘাট থেকে হলদিয়াগামী একটি বাস তাঁকে ধাক্কা মারে। ঘটনাস্থলেই মৃত্যু হয় আরতিদেবীর। স্থানীয়রা বাসটিকে ঘিরে রাখেন। পরে মহিষাদল থানার পুলিশ এসে বাসের চালক সজল দেবনাথকে গ্রেফতার করে।

ভক্ত সম্মেলন
ঝাড়গ্রাম রামকৃষ্ণ কথামৃত পাঠচক্র ও সেবা সমিতি-র ২২তম বার্ষিক ভক্ত-সম্মেলন অনুষ্ঠিত হল রবিবার। স্থানীয় দেবেন্দ্রমোহন মঞ্চে সম্মেলন উপলক্ষে শ্রীশ্রী রামকৃষ্ণ পরমহংসদেবের পূজার্চনা হয়। কথামৃত পাঠ করেন মেদিনীপুর রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী শ্রুতিসারানন্দ মহারাজ। বিভিন্ন মাঙ্গলিক অনুষ্ঠান, ধ্যান, শ্রীশ্রী রামকৃষ্ণ, সারদা মা ও স্বামী বিবেকানন্দ প্রসঙ্গে আলোচনায় যোগ দেন বরাহনগর রামকৃষ্ণ মিশনের সন্ন্যাসী স্বামী দিব্যরসানন্দ মহারাজ, ‘উদ্বোধন’-এর সম্পাদক স্বামী ঋতানন্দ মহারাজ। পরিবেশিত হয় ভক্তিগীতি। দুঃস্থদের বস্ত্র বিতরণও করা হয়।

বার্ষিক সম্মেলন
পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির কাঁথি-৩ ও কাঁথি উত্তরচক্র শাখার বার্ষিক সন্মেলন অনুষ্ঠিত হল রবিবার। মারিশদা কেন্দ্রীয় প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত এই সন্মেলনের উদ্বোধন করেন সংগঠনের জেলা সভাপতি কাজলবরণ বেরা। ছিলেন জেলা পরিষদের সহ সভাধিপতি মামুদ হোসেন, সংগঠনের জেলা সম্পাদক অরূপ কুমার ভৌমিক, মহকুমা সভাপতি নিত্য রায়, কাঁথি-৩ ও উত্তর চক্রের দুই সম্পাদক সত্যব্রত দাস এবং গৌতম মিশ্র। শিক্ষকতা ছাড়া অন্য কাজে শিক্ষক-শিক্ষিকাদের যুক্ত করা-সহ নতুন পেনশন বিলের বিরোধিতা করেন জেলা সম্পাদক অরূপ কুমার ভৌমিক।

ক্রীড়া প্রতিযোগিতা
এলাকার নার্সারি স্কুলগুলির দু’দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শুরু হল রবিবার। কাঁথি মহকুমা নার্সারি স্কুল অ্যাসোসিয়েশনের উদ্যোগে অরবিন্দ স্টেডিয়ামে আয়োজিত এই প্রতিযোগিতার উদ্বোধন করেন কাঁথির বিশিষ্ট শল্য চিকিৎসক ও সমাজসেবী বিভূতিভূষণ দেবরায়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাক্তন প্রধান শিক্ষিকা মঞ্জুলা মাইতি। মহকুমা নার্সারি স্কুল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সামসেদ বেগ জানান, অনুষ্ঠানে মহকুমার ৩৫টি নার্সারি স্কুলের প্রায় ৪৫০ জন ছাত্রছাত্রী যোগ দিয়েছে।

মহিলার দেহ উদ্ধার
রূপনারায়ণ নদীর চর থেকে অজ্ঞাতপরিচয় এক মহিলার মৃতদেহ উদ্ধার করল পুলিশ। শনিবার বিকেলে তমলুক থানার চন্দ্রামেড় গ্রামে রূপনারায়ণ নদীর চর থেকে দেহটি উদ্ধার করা হয়। পুলিশ সূত্রে খবর, এ দিন গ্রামের কয়েকজন বাসিন্দা নদীর চরে এক মহিলার দেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেন। মৃতের পরিচয় ও মৃত্যুর কারণ জানতে তদন্ত শুরু করা হয়েছে।

স্কুল ভবন উদ্বোধন
নরাজপুর জুনিয়র হাইস্কুলের নবনির্মিত ভবনের উদ্বোধন হল শনিবার। এগরা-২ ব্লকের দেশবন্ধু গ্রাম পঞ্চায়েত এলাকার এই স্কুলের নতুন ভবনের উদ্বোধন করেন এগরার বিধায়ক সমরেশ দাস। ছিলেন জেলা পরিষদের সহ-সভাধিপতি মামুদ হোসেন, বিডিও মৃন্ময় মণ্ডল, পঞ্চায়েত সমিতির সভাপতি প্রকাশ রায়চৌধুরী প্রমুখ।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.