টুকরো খবর
মিছিলে প্রকাশ্যে এল তৃণমূলের গোষ্ঠী -দ্বন্দ্ব
নারায়ণগড়ের সেই মিছিল
তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে এল নারায়ণগড়ে। দলেরই কিছু নেতা -কর্মীর বিরুদ্ধে অভিযোগ তুলে রবিবার নারায়ণগড় বাজার এলাকায় মিছিল করলেন তৃণমূলের কর্মী -সমর্থকেরা। মিছিল থেকে স্লোগান উঠল, ‘সন্ত্রাস সৃষ্টিকারীদের দূর হঠাও’, ‘হার্মাদের বদলে উন্মাদরাজ মানছি না, মানব না।’ মিছিলে তৃণমূলের দলীয় পতাকা ছিল না। তবে যাঁরা সামিল হয়েছিলেন, তাঁরা এলাকায় শাসক দলের কর্মী - সমর্থক হিসেবে পরিচিত। মিছিলেন ছিলেন তৃণমূলের চাতুরিভাড়া বুথ কমিটির সভাপতি সুকুমার দোলই। কেন এই মিছিল? সুকুমারবাবু বলেন, “এলাকার শান্তিপ্রিয় মানুষ দিন মিছিল করেছেন। যে ভাবে অত্যাচার চলছে, তা সহ্য করা যায় না। এক সময় যারা তৃণমূলের প্রতীক পুড়িয়ে ছিলেন, এখন তারাই দলের নেতা। হার্মাদেরা উন্মাদ হয়েছে। সন্ত্রাসের বিরুদ্ধেই এই মিছিল।” এমন মিছিলকে অবশ্য গুরুত্ব দিতে নারাজ তৃণমূলের নারায়ণগড় ব্লক সভাপতি মিহির চন্দ। তিনি বলেন, “সন্ত্রাসের বিরুদ্ধে মিছিল হয়েছে বলে শুনেছি। এর বেশি কিছু জানি না।” দলের বিরুদ্ধে যে সব অভিযোগ উঠেছে, তাও উড়িয়ে দিয়েছেন তিনি। দিন তিনটি গ্রামের মানুষ মিছিলে পা মেলান। যে সব তৃণমূল কর্মী মিছিলে যোগ দিয়েছেন, তাঁদের বিরুদ্ধে কি ব্যবস্থা নেওয়া হবে? জবাব এড়িয়ে মিহিরবাবুর বক্তব্য, “দলের কিছু নিষ্ক্রিয় কর্মী মিছিলে ছিলেন বলে শুনেছি। তবে দলের পতাকা বা ফেস্টুন ছিল না। ফলে, গোষ্ঠীদ্বন্দ্বের অভিযোগ উঠতে পারে না।”

বিদ্যুৎ অফিসে হানা
একটি বেআইনি ট্রান্সফর্মার উদ্ধার করেছে বিদ্যুৎ দফতর। শনিবার খড়্গপুর - ব্লকের মাদপুরের পাঁচপাড়া গ্রামে ট্রান্সফর্মারটি উদ্ধার হয়। এটি দিয়ে সেচের জন্য শ্যালো চালানো হচ্ছিল বলে অভিযোগ। শুধু মাদপুরের এই এলাকাই নয়, জেলার কয়েকটি এলাকায় ভাবে বেআইনি ট্রান্সফর্মার বসানো হয়েছে বলে অভিযোগ রয়েছে বিদ্যুৎ দফতরের কাছে। অনেক সময় রাজনৈতিক দলগুলোর চাপে পড়ে দফতরের আধিকারিকের অভিযান চালাতে পারেন না বলেও অভিযোগ। দফতর অবশ্য জানিয়েছে, এ বার নির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে কয়েকটি এলাকায় হানা দেওয়া হবে।

জনসেংযাগে বার পুলিশের ব্যাডমিন্টন
ফুটবলের পর ব্যাডমিন্টন। জনসংযোগ বাড়ানোর লক্ষ্যে পুলিশের উদ্যোগে দু’দিন ধরে এক নক -আউট ব্যাডমিন্টন প্রতিযোগিতার আয়োজন করা হল পিংলায়। শুক্র -শনি দু’দিন ব্যাপী এই প্রতিযোগিতা চলে পিংলা থানা ক্যাম্পাসে। সব মিলিয়ে ৫২টি দল যোগ দেয়। প্রতিযোগিতার উদ্বোধন করেন বিডিও সুতপা নস্কর। ছিলেন ওসি হীরক বিশ্বাস। শেষ দিনে উপস্থিত ছিলেন মন্ত্রী সৌমেন মহাপাত্র। পুলিশের বক্তব্য, মানুষের সঙ্গে আরও বেশি সুসম্পর্ক গড়ে তুলতে এই উদ্যোগ। পুলিশের এমন উদ্যোগে খুশি প্রতিযোগীরাও।

জঙ্গলে প্রৌঢ়ের দেহ
এক ব্যক্তির দেহ উদ্ধার হওয়া নিয়ে রবিবার চাঞ্চল্য ছড়াল গড়বেতার পচাডহরার জঙ্গল এলাকায়। মৃতের নাম মুরারিমোহন নাগ (৫২ ) বাড়ি ফুলবেড়িয়ার উপরজবায়। শনিবার বিকেলে বাড়ি থেকে বেরোন ওই ব্যক্তি। তারপর থেকেই নিখোঁজ ছিলেন। পুলিশেও বিষয়টি জানানো হয়। রবিবার পচাডহরার জঙ্গল থেকে তাঁর দেহ উদ্ধার হয়। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, ওই ব্যক্তি বিষ খেয়ে আত্মহত্যা করেছেন। দেহের পাশ থেকে বিষের শিশিও মিলেছে।

সম্মানিত কবি
সম্প্রতি কলকাতার সংস্থা ‘আবৃত্তি তীর্থ’ বিশেষ সম্মান জানাল মেদিনীপুরের তরুণ কবি নির্মাল্য মুখোপাধ্যায়কে। বাংলা আকাদেমির সভাঘরে এক অনুষ্ঠানে কবিকে এই সংবর্ধনা দেওয়া হয়। একই সঙ্গে সংবর্ধনা জানানো হয় কবি রাহুল পুরকায়স্থকে। ‘সত্যিকারের কবির খোঁজে’ শীর্ষক এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রবাসী চিত্র পরিচালক বাপ্পাদিত্য বন্দ্যোপাধ্যায়, শতরূপা সান্যাল, উর্মিমালা বসু, প্রিয়লাল রায়চৌধুরী প্রমুখ।

সাহিত্য পরিষদ
গঠিত হল বেলদা সাহিত্য পরিষদ। রবিবার বেলদা গঙ্গাধর অ্যাকাডেমি ক্যাম্পাসে এক সভা হয়। প্রায় ২৫ জন লেখক -শিল্পী উপস্থিত ছিলেন। এই সভাতেই সাহিত্য পরিষদ গড়া হয়। সভাপতি হয়েছেন অসিতবরণ বেরা। কার্যকরী সভাপতি গোপাল বসু। সংস্কৃতির প্রসারে পরিষদ কাজ করবে বলে উদ্যোক্তারা জানান।

প্রতিবাদে এসএফআই
বন্ধের যোগ দেওয়ায় রাজ্যে যে ভাবে কান কেটে দেওয়া, চোখে আঘাত করার মতো ঘটনা ঘটছে, তার প্রতিবাদে রবিবার মেদিনীপুর শহরে মিছিল করে এসএফআই। জোনাল কার্যালয়ের সামনে থেকে এই মিছিল শুরু হয়। এসএফআইয়ের জেলা সম্পাদক সৌগত পণ্ডা জানান, রাজ্য জুড়ে যে অরাজকতা চলছে, তার প্রতিবাদে এই কর্মসূচি।

মৌন মিছিল
হায়দরাবাদে সন্ত্রাসের প্রতিবাদে রবিবার মেদিনীপুরে মৌন মিছিল করে বিজেপি। দলের জেলা কার্যালয় থেকে মিছিল শুরু হয়। দলীয় কর্মী -সমর্থকরা বুকে কালো ব্যাচ পরে মিছিলে পা মেলান। বিজেপির শহর সভাপতি অরূপ দাস জানান, সন্ত্রাসবাদের বিরুদ্ধেই এই কর্মসূচি।

দোকানে যুবকের দেহ
দোকানের মধ্যে থেকে উদ্ধার হল এক ব্যবসায়ীর ঝুলন্ত দেহ। মৃতের নাম খোকন পাত্র (২৭ ) স্থানীয় পুলিশ সূত্রে খবর, ওই যুবকের বাড়ি নতুনবাজার এলাকায়। বিবিগঞ্জে তাঁর ফুলের দোকান ছিল। রবিবার সকালে বাড়ি থেকে বের হন। দুপুরে বাড়ি না ফেরায় পরিবারের লোকেরা তাঁর খোঁজে দোকানে আসেন। বন্ধ শাটার খুলে দেখেন, দোকানের মধ্যে কাপড়ের ফাঁস লাগানো দেহ ঝুলছে।

মেরামতি স্টেট ব্যাঙ্কের মেদিনীপুর শাখায়
—নিজস্ব চিত্র।
শনিবার আগুন লেগেছিল স্টেট ব্যাঙ্কের মেদিনীপুর শাখায়। শর্ট -সার্কিট থেকে আগুন লাগে ইউপিএস রুমে। এসি মেশিন -সহ কিছু যন্ত্রপাতির ক্ষতি হয়। রবিবার দিনভর সে সব মেরামতির কাজ চলল শহরের এলআইসি মোড়ে ব্যাঙ্কের এই শাখায়। এর ফলে দিন ব্যাঙ্কের -কর্নারটি বন্ধ ছিল। ছুটির দিন হলেও এটিএম বন্ধ থাকায় ভোগান্তি হয় বেশ কিছু গ্রাহকের।

রিভলভার উদ্ধার
রবিবার সকালে পুকুরে মাটি কাটার সময় উদ্ধার হল রিভলবার একটি এক নলা বন্দুক। চন্দ্রকোনা থানার ভগবন্তপুর - পঞ্চায়েতের ঘটনা।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.