টুকরো খবর
ট্রেনের ধাক্কায় মৃত মা-দুই ছেলে
ট্রেনের ধাক্কায় মৃত্যু হল মা ও দুই ছেলের। শুক্রবার দুর্গাপুরে দেশবন্ধুনগরের ঘটনা। প্রাথমিক ভাবে রেলপুলিশের অনুমান, দুই সন্তানকে নিয়ে আত্মঘাতী হয়েছেন ওই মহিলা। তবে ঘটনার কোনও প্রত্যক্ষদর্শী পায়নি রেলপুলিশ। রেলপুলিশ জানায়, এ দিন সকাল ৮টা নাগাদ ট্রেনের চাকায় ছিন্নভিন্ন হয়ে যায় তিন জনের দেহ। মৃতদের নাম চায়না রায় (৩৫), আকাশ রায় (১২) ও মণীষ রায় (৩)। বাড়ি সগড়ভাঙা হাউসিং কলোনির এইচ ব্লকে। আকাশ সগড়ভাঙা হাইস্কুলের ষষ্ঠ শ্রেণির পড়ুয়া। কেউ এক জন রেলপুলিশকে খবর দেন। বেশ কিছু ক্ষণ পরে দেহগুলি রেললাইন থেকে উদ্ধার করা হয়। তবে ঘটনার কোনও প্রত্যক্ষদর্শী মেলেনি বলে রেলপুলিশ জানিয়েছে। সগড়ভাঙা হাউসিং কলোনিতে চায়নাদেবীর বাড়িতে গিয়ে দেখা যায়, তাঁর স্বামী অলোকবাবু বাড়িতে নেই। শ্বশুর অপূর্ববাবু বার্ধক্যজনিত রোগে শয্যাশায়ী তিনি কথা বলতে পারছেন না। প্রতিবেশীদের দাবি, চায়নাদেবী তাঁদের সঙ্গে বিশেষ মেলামেশা করতেন না। অলোকবাবু আগে ধূপ বিক্রি করতেন। পরে একটি বেসরকারি কারখানার ক্যান্টিনে কাজ শুরু করেন। পড়শিদের আরও দাবি, ওই পরিবারের আর্থিক স্বচ্ছলতা ছিল না। স্থানীয় বাসিন্দা শঙ্কর মুন্সির কথায়, “তা নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে মাঝে-মাঝেই অশান্তি হত।” প্রাথমিক তদন্তের পরে রেলপুলিশের অনুমান, দুই ছেলেকে নিয়ে আত্মঘাতী হয়েছেন চায়নাদেবী। ঘটনার তদন্ত চলছে।

পঞ্চায়েতে অন্তর্ভুক্তির দাবি রানিগঞ্জে
পঞ্চায়েতে অন্তর্ভুক্তির দাবি তুললেন জেমারী গ্রাম পঞ্চায়েতের ২৩৮ নম্বর পাটের ৭৪০ জন বাসিন্দা। তাঁরা বিধানসভা এবং লোকসভা নির্বাচনে ভোট দেন কিন্তু পঞ্চায়েত নির্বাচনে ভোট দিতে পারেন না। ফলে অবিলম্বে পঞ্চায়েতে ভোট দানের অধিকার চেয়ে কংগ্রেসের নেতৃত্বে সিপিএম পরিচালিত জেমারী গ্রাম পঞ্চায়েতে প্রধানের হাতে শুক্রবার দাবিপত্র তুলে দিলেন স্থানীয় বাসিন্দারা। কংগ্রেসের রানিগঞ্জ ব্লক কমিটির সম্পাদক তথা স্থানীয় বাসিন্দা বাবলু সিংহ জানান, ৭৪০ জন ভোটার পঞ্চায়েত এলাকায় থাকেন। অথচ তাঁরা পঞ্চায়েতে ভোট দিতে পারেন না। পঞ্চায়েত থেকে কোনও পরিষেবাও পান না। এমনকী বিপিএল এবং জবকার্ডও এ পর্যন্ত কেউ পাননি। তাঁরা এর আগে ৩১ জানুয়ারি জেলাশাসকের কাছেও একটি দাবিপত্র দিয়েছিলেন। জেলাশাসক তাঁদের স্থানীয় গ্রাম পঞ্চায়েতের মাধ্যমেই এই প্রস্তাব পাঠানোর পরামর্শ দিয়েছেন। ওই পঞ্চায়েতের প্রধান নিমাই ঘোষ জানান, এতদিন ওই এলাকা বালকোর নিজস্ব চত্বরে পড়ত। ফলে জল বা অন্যান্য সব পরিষেবা ওরা দিত। কিন্তু বালকো বন্ধ হয়ে যাওয়ার পরে পরিষেবাগুলিও বন্ধ হয়ে যায়। তাই এই দাবি উঠেছে। বিষয়টি তিনি বিডিওর সঙ্গে আলোচনা করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে প্রস্তাব পাঠাবেন। জেলাশাসক ওঙ্কার সিংহ মিনা বলেন, “ওই এলাকাটি পঞ্চায়েতের অন্তর্ভুক্ত হয়নি। চলতি বছরে নাম সংযোজন এবং বিয়োজন সংক্রান্ত প্রক্রিয়া শেষ। এরপর নতুন পঞ্চায়েত গঠনের পর এই প্রক্রিয়া শুরু হবে।”

রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে লুঠের চেষ্টা
একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের শাখায় লুঠপাটের চেষ্টা করল দুষ্কৃতীরা। সালানপুর থানার রূপনারায়ণপুরের আল্লাডি গ্রাম লাগোয়া ব্যাঙ্কটির কালিপাথর শাখায় এই ঘটনা ঘটে। ঘটনাস্থল পরিদর্শন করেছে সালানপুর থানার পুলিশ। আলাদা করে বিভাগীয় তদন্ত শুরু করেছে ব্যঙ্ক কর্তৃপক্ষ। ব্যাঙ্ক সূত্রে খবর, বৃহস্পতিবার গভীর রাতে একদল দুষ্কৃতী পাঁচিল টপকে ব্যঙ্ক চত্বরে ঢোকে। প্রথমেই ব্যাঙ্কের সিসিটিভি ও অ্যালার্মের সংযোগ ছিন্ন করে গ্যাস কাটার দিয়ে ব্যাঙ্কের ভল্ট কাটতে শুরু করে। কিন্তু পুরোপুরি কেটে ফেলার আগেই গ্যাস শেষ হয়ে যায়। আরও একটি গ্যাস আনতে বাইরে যেতেই তাদের দেখে ফেলেন এক নিরাপত্তা রক্ষী। তাঁর চিৎকারেই দুষ্কৃতীরা এলাকা ছেড়ে পালায়। শুক্রবার সকালে ঘটনাস্থলে চলে আসেন সালানপুর থানার পুলিশ। পরে আসেন ওই ব্যাঙ্কের এজিএম কেসি সাহা। তিনি জানান,অ্যালার্ম না বাজায় বাসিন্দারা টের পাননি। এই ঘটনার বিভাগীয় তদন্ত শুরু হয়েছে।

কলেজে গোষ্ঠীদ্বন্দ্ব
কলেজের ছাত্র সংসদের বিভিন্ন পদের নির্বাচনকে কেন্দ্র করে শুক্রবার আসানসোল গার্লস কলেজে গোষ্ঠীদ্বন্দ্বে জড়িয়ে পড়ল টিএমসিপির দু’দল ছাত্রী। তাঁরা পরস্পরের বিরুদ্ধে মারধরের অভিযোগ তোলেন। হিরাপুর থানা থেকে পুলিশ বাহিনী ঘটনাস্থলে আসে। আসেন আসানসোল-দুর্গাপুর কমিশনারেটের এসিপি (পশ্চিম) তন্ময় মুখোপাধ্যায়ও। কিন্তু তাতেও কোনও লাভ হয়নি। পরে টিএমসিপির বর্ধমান জেলা সভাপতি অশোক রুদ্রের হস্তক্ষেপে ছাত্রীরা শান্ত হন। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অরূপ ভট্টাচার্য বলেন, “টিএমসিপির দু’দল ছাত্রীর মধ্যে গোলমাল হয়েছিল। পুলিশ এসে পরিস্থিতি আয়ত্তে আনে।”

অশালীন আচরণ, ধৃত অন্ডালে
মূক ও বধির এক নাবালিকার সঙ্গে অশালীন আচরণ করার অভিযোগে কুলটি থানার পুলিশ গ্রেফতার করল এক খনিকর্মীকে। পুলিশ জানায়, ধৃতের নাম মুস্তাক খান। সে ইসিএলের পাটমোহনা কোলিয়ারিতে কর্মরত। শুক্রবার সকাল সাড়ে দশটা নাগাদ ওই এলাকার রামসায়র অঞ্চলের একটি পরিত্যক্ত বাড়িতে ধৃত ব্যক্তি ওই নাবালিকাকে নিয়ে যায়। স্থানীয় বাসিন্দাদের সন্দেহ হওয়ায় তাঁরা ওই ব্যক্তিকে পুলিশের হাতে তুলে দেয়।

কাটারি দেখিয়ে ডাকাতি অন্ডালে
দরজা ভেঙে ঘরে ঢুকে গৃহকর্ত্রীকে ভয় দেখিয়ে নগদ টাকা-সহ বেশ কিছু গয়না নিয়ে চম্পট দিল দুষ্কৃতীরা। শুক্রবার বাঁকোলা মশানধাওড়ার ঘটনাটি ঘটে। খনি কর্মী বিজমুনি জশোয়ারার দাবি, এ দিন গভীর রাতে তাঁর বাড়িতে হানা দেয় দুষ্কৃতীরা। স্ত্রীকে কাটারি দেখিয়ে চুপ করিয়ে দেয় এক দুষ্কৃতী। এরপর নগদ টাকা, সোনার গয়না-সহ বেশ কিছু জিনিস নিয়ে তারা চম্পট দেয়। অন্ডাল পুলিশ জানায়, অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে।

ঝুলন্ত দেহ উদ্ধার
বাড়ি থেকে এক ব্যক্তির ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করল পুলিশ। শুক্রবার জামুড়িয়ার আনন্দপুরের ঘটনা। মৃতের নাম স্বাধীন মণ্ডল (৩২)। পুলিশ জানায়, একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। দেহটি ময়নাতদন্তের জন্য আসানসোল মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.