খেলার টুকরো খবর
 
সোমসারে ক্রিকেট
ইন্দাসের সোমসার স্বামী বিবেকানন্দ স্মৃতি সঙ্ঘ পরিচালিত নক আউট ক্রিকেট প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হল বর্ধমানের সেহারাবাজার সবুজ সঙ্ঘ। শনিবার সোমসার ফুটবল মাঠে চূড়ান্ত খেলা হয়। সেখানে পাত্রসায়রের নিউ স্টার ক্লাবকে ৬ উইকেটে হারায় সবুজ সঙ্ঘ। প্রথমে ব্যাট করতে নেমে নিউ স্টার ক্লাব ১৭.৩ ওভারে সব উইকেট হারিয়ে ১০৬ রান করে। জবাবে সবুজ সঙ্ঘ ১১.২ ওভারে ৪ উইকেট হারিয়ে ওই রান টপকে যায়। সেহারাবাজার সবুজ সঙ্ঘের সুকান্ত রায় ম্যান অব দ্য ম্যাচ এবং মানা দত্ত ম্যান অব দ্য সিরিজ নির্বাচিত হন। গত বছরের ২৬ ডিসেম্বর থেকে এই প্রতিযোগিতা শুরু হয়েছিল। ১৬ট দল যোগ দিয়েছিল। ফাইনাল খেলা দেখতে মাঠে হাজির ছিলেন বিষ্ণুপুরের মহকুমাশাসক অদীপ রায়, ইন্দাসের বিডিও পুষ্পেন চট্টোপাধ্যায়, পাত্রসায়রের বিডিও অপূর্বকুমার বিশ্বাস প্রমুখ।

সেরা পুরুলিয়া জিলা স্কুল
চ্যাম্পিয়ন দল।
পঞ্চম সারা বাংলা আন্তঃ সরকারি বিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হল পুরুলিয়া জিলা স্কুল। গত ২০-২২ জানুয়ারি কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গন ও সাই-তে আয়োজিত ওই প্রতিযোগিতায় পুরুলিয়া জিলা স্কুল দশটি সোনা, ছ’টি রুপো ও তিনটি ব্রোঞ্জ পদক পেয়ে সেরার শিরোপা পায়। বিদ্যালয়ের প্রশিক্ষক নূরউদ্দিন হালদার জানিয়েছেন, অনূধ্বর্র্ ১২ বিভাগে অ্যাথলেটিক্সে সুশান্ত রজক, যোগ-ব্যায়ামে অমিত রাজোয়াড়, অনূধ্বর্র্ ১৪ বিভাগে লং জাম্পে সাগেন হেমব্রম, যোগ-ব্যায়ামে অর্ণব কুণ্ডু অনূধ্বর্র্ ১৭ বিভাগে ৮০০ মিটার দৌড়ে রাজকিশোর সর্দার, শটপাটে মনোজিৎ মণ্ডল, স্কিপিংয়ে বিপ্লব সিংহ সর্দার, অনূধ্বর্র্ ১৯ বিভাগে ৮০০ মিটার দৌড়ে জয়দেব মাণ্ডি এবং ট্রিপল জাম্প ও ডিসকাসে প্রিয়ব্রত মণ্ডল সোনা জিতেছেন।
অনূধ্বর্র্ ১৪ বিভাগে প্রশান্ত রাজোয়াড় স্কিপিংয়ে, অনূধ্বর্র্ ১৭ বিভাগে লং জাম্প ও ট্রিপল জাম্পে সন্দীপন কর্মকার, ডিসকাসে শুভম মুখোপাধ্যায়, অনূধ্বর্র্ ১৯ বিভাগে লং জাম্পে সুব্রত মুর্মু ও স্কিপিংয়ে রাহুল বাউড়ি রুপো এবং অনূধ্বর্র্ ১৭ বিভাগে মুকেশচন্দ্র গড়াই হাইজাম্পে, বিরাজ দত্ত যোগ-ব্যায়ামে ও অনূধ্বর্র্ ১৯ বিভাগে প্রিয়ব্রত মণ্ডল শটপাটে ব্রোঞ্জ জিতেছেন। দলের সহকারি প্রশিক্ষক ছিলেন জয়ন্তকুমার মির্ধে। নূরউদ্দিনবাবু জানিয়েছেন, এই নিয়ে পুরুলিয়া জিলা স্কুল পরপর পাঁচবার এই প্রতিযোগিতায় সেরার শিরোপা পেল।

খাতড়ায় ব্যাডমিন্টন
খাতড়া থানার পুলিশের উদ্যোগে ডাবলস ব্যাডমিন্টন প্রতিযোগিতা হল রবিবার। খাতড়া থানা চত্বরে খেলা হয়। চ্যাম্পিয়ন হন মহম্মদ ইউসুফ সিদ্দিকী ও সুমন মণ্ডল জুড়ি। ফাইনালে তাঁরা অরুণ কুমার মাহাতো ও সুকান্ত হাঁসদা জুড়িকে ১৪-৬ গেমে হারিয়েছেন। ২২টি দল যোগ দিয়েছিল। খেলা দেখতে হাজির ছিলেন এসডিপিও (খাতড়া) কল্যাণ সিংহরায়, খাতড়া থানার আইসি স্বপন দত্ত প্রমুখ।

জয়ী কাশীপুর থানা
কাশীপুর থানা আয়োজিত একদিনের দিনরাতের ভলিবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হল কাশীপুর থানা দল। রানার্স হয়েছে ধানাড়া সবুজ সঙ্ঘ। গত ২৭ জানুয়ারি কাশীপুর থানা সংলগ্ন মাঠে আয়োজিত এই প্রতিযোগিতায় মোট ১২টি দল যোগ দিয়েছিল। বিজয়ী, বিজিত দল ও সেরা খেলোয়াড়ের হাতে পুরস্কার তুলে দেন রঘুনাথপুরের এসডিপিও কুন্তল বন্দ্যোপাধ্যায় ও স্থানীয় বিধায়ক স্বপন বেলথরিয়া প্রমুখ।

স্মৃতি ফুটবল
কাশীপুরের জোড়গোড়া মণীন্দ্রনাথ টুডু স্মৃতি ফুটবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হল স্থানীয় এলএক্সপি ফুটবল ক্লাব। রানার্স হয়েছে জোড়গোড়া ফুটবল ক্লাব। গত ২৬ ও ২৭ জানুয়ারি বাহামালা ক্লাব আয়োজিত এই প্রতিযোগিতায় মোট ১৬টি দল যোগ দিয়েছিল। ফাইনালে বিজয়ী দল জোড়গোড়াকে ১-০ গোলে পরাজিত করে। শিমূলডাঙ্গা ময়দানে খেলাগুলি অনুষ্ঠিত হয়।

জয়ী নবারুণ সঙ্ঘ
শনিবার মধুপুর মাতৃসেবক সঙ্ঘ আয়োজিত অশ্বিনী সেন ও অজিত সেন স্মৃতি ক্রিকেট প্রতিযোগিতা হয়েছে মানবাজার ব্লক অফিস লাগোয়া মাঠে। ৭ জানুয়ারি থেকে শুরু হওয়া তৃতীয় বর্ষের এই প্রতিযোগিতার ফাইনালে নবারুণ সঙ্ঘ প্রিন্স ক্লাবকে হারায়। উপস্থিত ছিলেন মানবাজারের বিডিও সায়ক দেব। তৃতীয় বর্ষের এই খেলায় ১৬টি দল যোগ দিয়েছিল।

মহিলা ফুটবল
জেলা ক্রীড়া সংস্থার পরিচালনায় ২৪ জানুয়ারি সিউড়ি ইন্ডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হল জেলা আন্তঃক্লাব মহিলা ভলিবল প্রতিযোগিতা। ওই প্রতিযোগিতায় ৬টি ক্লাব যোগ দিয়েছিল। চ্যাম্পিয়ন হয় বোলপুর টাউন ক্লাব। রানার্স হয়েছে বোলপুরেরই বিষ্ণুবাটি গ্রামোন্নয়ন সমিতি। অন্য দিকে, জেলা ক্রীড়া সংস্থার পরিচালনায় এবং সিউড়ি রক্ষাকালী ক্লাবের ব্যবস্থাপনায় হয়েছে সিনিয়র আন্তঃক্লাব পুরুষ ভলিবল প্রতিযোগিতা। ২৭ জানুয়ারির এই প্রতিযোগিতায়ও ৬টি ক্লাব যোগ দিয়েছিল। সিউড়ি রক্ষাকালী ক্লাবকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বোলপুর নেতাজি ক্লাব।

নক আউট ক্রিকেট
দুবরাজপুর স্পোর্টস অ্যাসোসিয়েশন পরিচালিত ২৪ দলীয় নক আউট ক্রিকেট প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে বর্ধমানের বাজারি ক্রিকেট দল। ২৩ জানুয়ারি থেকে চার দিনের এই ক্রিকেট প্রতিযোগিতা হয়েছে স্থানীয় সারদা ফুটবল ময়দানে। ফাইনালে প্রথমে ব্যাট করে দুবরাজপুর স্পোর্টস অ্যাসোসিয়েশন ৮ ওভারে ৯০ রান করে। জবাবে বর্ধমান বাজারি ক্রিকেট দল সাত ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয়। জয়ী দলের অমিত কুমার ম্যান অব দ্য ম্যাচ এবং দুবরাজপুরের গোপাল সিংহ ম্যান অ্যাব দ্য সিরিজ নির্বাচিত হয়েছেন। ক্লাবের সম্পাদক শান্তি গোপ জানান, উইনার্স ও রানার্স দলকে ট্রফি-সহ ৫ হাজার ও ৩ হাজার টাকা পুরস্কার দেওয়া হয়েছে।

এক দিনের ভলিবল
দুবরাজপুরে ভলিবল ম্যাচ।
দুবরাজপুরের পণ্ডিতপুর ভলিবল অ্যাকাডেমির পরিচালনায় ২৭ জানুয়ারি স্থানীয় কালীবাড়ি লাগোয়া ময়দানে অনুষ্ঠিত হল এক দিনের আট দলীয় ভলিবল প্রতিযোগিতা। ইলামবাজারের ঘুড়িষা স্বেচ্ছাসেবক সঙ্ঘকে ২৪-২২ পয়েন্টে হারিয়ে চ্যাম্পিয়ন হয় স্থানীয় রুপসপুর ভলিবল টিম। ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন ঘুড়িষার রাজেশ খান। রুপসপুরের টোটন মুখোপাধ্যায় নির্বাচত হয়েছেন ম্যান অব দ্য সিরিজ। মাঠে হাজির ছিলেন দুবরাজপুরের পুরপ্রধান পীযূষ পাণ্ডে।

স্কুলের বার্ষিক ক্রীড়া
শশীভূষণ দত্ত বালিকা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা।
সোমবার কামদাকিঙ্কর স্টেডিয়ামে হয়েছে শশীভূষণ দত্ত বালিকা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা। শিক্ষক, শিক্ষাকর্মী-সহ মোট ১৬টি ইভেন্টে দুই শতাধিক প্রতিযোগী যোগ দিয়েছিলেন। সিনিয়র বিভাগে চ্যাম্পিয়ন হয় সুমন খাতুন এবং জুনিয়র বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে সামিমা খাতুন। প্রথম, দ্বিতীয়, তৃতীয় স্থানাধিকারীদের পুরস্কার দেওয়ার হয়েছে বলে প্রধান শিক্ষিকা উমা ঘোষ জানিয়েছেন।

সংক্ষেপে
বিশ্বভারতী ও সিএবির যৌথ উদ্যোগে হয়ে গেল পশ্চিমবঙ্গ আন্তঃ বিশ্ববিদ্যালয় অজয় ঘোষ স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট। এই প্রতিযোগিতায় রাজ্যের ৭টি বিশ্ববিদ্যালয় যোগ দিয়েছিল। মঙ্গলবার ফাইনালে কলকাতা বিশ্ববিদ্যালয় ৪১ রানে যাদবপুর বিশ্ববিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। কলকাতা বিশ্ববিদ্যালয়ের রমিত সেনগুপ্ত সেরা ব্যাটসম্যান, মনামিৎ মিত্র সেরা বোলার, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের শিলাদিত্য ভাদুড়ি সেরা অলরাউন্ডার নির্বাচিত হয়েছেন। উপস্থিত ছিলেন উপাচার্য সুশান্ত দত্তগুপ্ত, শারীর শিক্ষা বিভাগের প্রধান সুমন্ত মণ্ডল প্রমুখ।

• সাঁইথিয়া স্পোর্টস অ্যাসোসিয়েশনের পরিচালনায় স্থানীয় কামদাকিঙ্কর স্টেডিয়ামে কাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে তিন দিনের ৩২ দলীয় সন্দীপ রায় স্মৃতি মাস্টার্স কাপ ইন্ডোর ব্যাডমিন্টন প্রতিযোগিতা। চতুর্থ বর্ষের এই প্রতিযোগিতায় জেলার বিভিন্ন প্রান্ত-সহ ঝাড়খন্ডের বহু দল যোগ দেবে বলে উদ্যোক্তারা জানিয়েছেন।

বিদ্যাসাগর আবাসিক স্কুলের ফুটবল।
• সপ্তম বিদ্যাসাগর মেলা উপলক্ষে ছাত্রীদের ফুটবল প্রতিযোগিতা হয়েছে পুরুলিয়াতে। উদ্যোক্তা বিদ্যাসাগর আবাসিক বিদ্যালয়। স্কুলের প্রধান শিক্ষিকা মন্দিরা বন্দ্যোপাধ্যায় জানান, পুরুলিয়ার কড়াডি, দরডি, কাঁটাডি, গোসাইডি ও বিদ্যাসাগর আবাসিক বিদ্যালয়ের পাঁচটি দল যোগ দিয়েছিল। ফাইনালে টাইব্রেকারে বিদ্যাসাগরকে হারায় দরডি হাইস্কুল।

বাঁকুড়া শহরে জাতীয় ক্রীড়া ও শক্তি সঙ্ঘের পরিচালনায় হয়ে গেল পাঁচ মাইল দৌড় প্রতিযোগিতা।
• ১৮তম পুরুলিয়া জেলা নবসাক্ষর পড়ুয়াদের ক্রীড়া প্রতিযোগিতা হয়েছে পুরুলিয়ার এমএসএ ময়দানে। উদ্যোক্তা পুরুলিয়া জেলা লেোকশিক্ষা সমিতি। ১৮টি ব্লকের ৩৯৬ জন প্রতিযোগী যোদ দিয়েছিল। রাজ্য স্তরের প্রতিযোগিতার জন্য মনোনীত হয়েছে ২৪ জন।

• রামপুরহাট মহকুমা সাক্ষরতা মিশনের পরিচালনায় মঙ্গলবার মহকুমা ক্রীড়া সংস্থার মাঠে হয়েছে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা। ২৪টি ইভেন্টে ১৭০ জন প্রতিযোগী যোগ দিয়েছিলেন। প্রতিযোগিতার উদ্বোধন করেন মহকুমাশাসক রত্নেশ্বর রায়।

• ময়ূরেশ্বরের লোকপাড়া ধর্মরাজ সঙ্ঘ পরিচালিত ১৬ দলীয় নক আউট ক্রিকেট প্রতিযোগিতার ফাইনাল আগামী ৩ ফেব্রুয়ারি। মুখোমুখি হচ্ছে পাঠানপাড়া ক্রিকেট ক্লাব ও দাঁড়কা ক্রিকেট একাদশ। গত ২২ ডিসেম্বর স্থানীয় কলেজ মাঠে ওই খেলা হয়। উদ্যোক্তা লাল্টু ধীবর, সুকুমার ধীবররা জানান, উইনার্স ও রানার্স দলকে ট্রফি-সহ ১৫০০ ও ১০০০ টাকা পুরস্কার দেওয়া হবে।

• পাইকার জাতীয় স্তরের খেলায় বান্দোয়ানের চার ছেলেমেয়েকে সম্প্রতি সংবর্ধনা দেওয়া হয়েছে। গত ১৫-১৮ জানুয়ারি ভুবনেশ্বরে আয়োজিত এই প্রতিযোগিতায় বান্দোয়ানের শিরিষগোড়া গ্রামের শান্তনু হাঁসদা, পচাপানি গ্রামের সরলা টুডু ও সুমিত্রা হেমব্রম এবং ডাঙ্গরজুড়ি গ্রামের শুকুরমণি মুর্মু খেলতে গিয়েছিলেন। বান্দোয়ানের মাগলা গ্রামে আয়োজিত অনুষ্ঠানে বান্দোয়ানের ওসি দীপঙ্কর সরকার, স্থানীয় ফুটবল প্রশিক্ষক প্রমোদ মাহাতো প্রমুখ হাজির ছিলেন।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.