টুকরো খবর
পথ অবরোধ

এলাকায় পরিস্রুত পানীয় জলের ব্যবস্থা থেকেও নেই। দীর্ঘদিন ধরে দেখভালের অভাবে পাম্প ও অন্যান্য সরঞ্জাম খারাপ হয়ে গিয়েছে। ফলে এলাকার বাসিন্দারা পরিস্রুত পানীয় জল পাচ্ছেন না। এর প্রতিবাদে সোমবার সকালে মুরারই থানার চাতরা গুদাম মোড়ে এক ঘণ্টা মুরারই-রাজগ্রাম রাস্তা অবরোধ করল কংগ্রেস। মুরারই ১ ব্লক কংগ্রেসের সাধারণ সম্পাদক সুজয় দাস, চাতরা পঞ্চায়েতের প্রধান নুরুল ইসলাম বলেন, “চাতরা পূর্বপাড়া, পশ্চিমপাড়া, বাজারপাড়া-সহ মুরারই ২ পঞ্চায়েত সমিতির রুদ্রনগর পঞ্চায়েতের কোপা, হাবিসপুর গ্রাম দু’টি মিলে প্রায় ১০ হাজার বাসিন্দা জল পান। দেখভালের অভাবে সেখান থেকে জল পাচ্ছেন না বাসিন্দারা।” মুরারই ২ পঞ্চায়েত সমিতি প্রকল্পটি দেখাশোনা করে। মুরারই ২ ব্লকের বিডিও সোমনাথ পাল বলেন, “পঞ্চায়েত সমিতির মাধ্যমে একটি সংস্থা প্রকল্পটি চালাত। ২০১১ সালের ডিসেম্বর মাসে ওই সংস্থার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে গেলেও ২০১২ সালের মার্চ মাস পর্যন্ত সেই মেয়াদ বাড়ানো হয়। পরবর্তীতে মেয়াদ বাড়ানো হয়নি। তবে এলাকাবাসীর দাবি ও চাহিদার কথা ভেবে ওই সংস্থার লোকজন পাম্প চালাতেন। বর্তমানে যন্ত্রাংশ বিকল হয়ে যাওয়ায় সমস্যা তৈরি হয়েছে।” বিডিও-র আশ্বাস, “সমস্যা সমাধানের চেষ্টা চলছে। দেখা যাক কত দূর কী করা যায়।”

দুর্ঘটনায় দুই স্কুলছাত্রের মৃত্যু

পৃথক দুর্ঘটনায় জেলায় দুই স্কুলছাত্রের মর্মান্তিক মৃত্যু হল। সোমবার সকালে রানিগঞ্জ-মোরগ্রাম জাতীয় সড়কে, নলহাটি বাসস্ট্যান্ডের কাছে বাসের চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হয় তাহা মণ্ডলের (১১)। তাহা নলহাটি হরিপ্রসাদ হাইস্কুলের পঞ্চম শ্রেণির ছাত্র ছিল। নলহাটির ৭ নম্বর ওয়ার্ডের থানাপাড়া এলাকার বাসিন্দা, ওই কিশোরের এ দিনই প্রথম স্কুলে যাওয়া ছিল। তার আগে সকালে বাবার সঙ্গে সাইকেলের পিছনে বসে গোপালপুর এলাকার একটি পীরতলায় যাচ্ছিল তাহা। নলহাটি বাসস্ট্যান্ড থেকে জাতীয় সড়ক ধরে যাওয়ার সময় রামপুরহাটগামী একটি বেপরোয়া বাস তাদের সাইকেলে ধাক্কা মারে। ধাক্কায় সাইকেল থেকে পড়ে বাসের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই কিশোরের। তার বাবার সামান্য চোট লেগেছে। বাসটি আটক করেছে পুলিশ।অন্য দিকে, রবিবার দুপুরে মুরারই থানার হরিশপুর-হিয়াতলার রাস্তা ধরে সাইকেলে চেপে পাইকরে বইয়ের মলাট কেনার জন্য আসছিল স্থানীয় এদরাকপুর হাইস্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্র সেপ্টু শেখ (১২)। পথে পাগলা সেতুর উপর একটি বালি ভর্তি ট্রাক্টর কিশোরটির সাইকেলে ধাক্কা মারে। ধাক্কায় সাইকেল থেকে পড়ে গিয়ে গুরুতর জখম হয় কিশোরটি। প্রথমে পাইকরে ব্লক স্বাস্থ্যকেন্দ্রে, পরে রামপুরহাট মহকুমা হাসপাতালে সেপ্টুকে ভর্তি করা হয়। রবিবার সন্ধ্যায় সেখানেই তার মৃত্যু হয়। পুলিশ জানায়, কিশোরটির বাড়ি মুরারই থানার কাঠিয়া গ্রামে। ট্রাক্টরটি আটক করেছে পুলিশ। দুই চালকই পলাতক।

সিমেন্ট উদ্ধার
মালগাড়ি থেকে চুরি যাওয়া কয়েক বস্তা সিমেন্ট উদ্ধার করল আরপিএফ। সাঁইথিয়ার ঘটনা। রেল ও আরপিএফ সূত্রে জানা গিয়েছে, বর্ধমান-সাহেবগঞ্জ লুপলাইনের বাতাসপুরে রবিবার রাতে মালগাড়ির একটি ডালা ভেঙে দুষ্কৃতীরা কয়েক বস্তা সিমেন্ট নিয়ে পালায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন সাঁইথিয়ার আরপিএফ ইনচার্জ কৌশিক মণ্ডল। পরে আমোদপুরের দিকের শেষ প্রান্তে রাস্তার ধারে একটি গরুরগাড়ি থেকে ৩০-৪০ বস্তা সিমেন্ট উদ্ধার করা হয়। তবে দুষ্কৃতীরা অধরা। কত বস্তা সিমেন্ট চুরি হয়েছে সে ব্যাপারে বিষদে তথ্য জানাতে পারেনি আরপিএফ। অন্য দিকে, সাঁইথিয়া-গদাধরপুর রেললাইনে বিদ্যুতের তার চুরির ঘটনায় ধৃত সাত জনের মধ্যে শেখ সিরাজ ও শেখ সামরুলের আরপিএফের হেফাজতে থাকার মেয়ার শেষ হয় সোমবার। এ দিন তাদের বোলপুর এসিজেএম আদালতে তোলা হয়েছিল।

খুনের অভিযোগ
বালিশ চাপা দিয়ে বধূকে খুনের অভিযোগ উঠল স্বামী ও শাশুড়ির বিরুদ্ধে। মাড়গ্রাম থানার রামভদ্রপুর গ্রামের ঘটনা। পুলিশ জানায়, মৃতার নাম মন্দোদরী দাস (২৮)। বধূর বাবা মুর্শিদাবাদের খোসবাগপুর গ্রামের বাসিন্দা কালী কোনাইয়ের অভিযোগ, “জামাই পানু সপ্তাহ খানেক আগে দশ হাজার টাকা আমার কাছে চেয়েছিল। মেয়ের হাত দিয়ে ৫ হাজার টাকা দিয়েছিলাম। এ নিয়ে জামাইয়ের সঙ্গে মেয়ের ঝগড়া হয়। সেই কারণে জামাই ও শাশুড়ি মেয়েকে খুন করেছে।” তাঁর দাবি, “রবিবার সকালে শ্বশুরবাড়ি থেকে প্রথমে বলা হয়, মেয়ে হৃদরোগে মৃত্যু হয়েছে। পরে গ্রামে গিয়ে দেখি শাশুড়ি ও জামাই কেউ নেই। মেয়ের দেহ পড়ে রয়েছে। সন্দেহ হওয়ায় পুলিশ জানাই।” পরে তাঁরা মাড়গ্রাম থানায় খুনের অভিযোগ দায়ের করেন। পুলিশ জানায়, তদন্ত শুরু হয়েছে। অভিযুক্তরা পলাতক।

কলেজে বিক্ষোভ
তৃমমূল নেতাদের ডেকে কলেজে বৈঠক করেছেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ। এই অভিযোগে সোমবার সাঁইথিয়া অভেদানন্দ মহাবিদ্যালয়ে বিক্ষোভ দেখালেন ছাত্র পরিষদ সমর্থিত বেশ কিছু ছাত্রছাত্রী। ছাত্র পরিষদের জেলা সভাপতি সুরঞ্জন চট্টোপাধ্যায়ের দাবি, “বিশৃঙ্খলা সৃষ্টি করতে ভারপ্রাপ্ত অধ্যক্ষ এ দিন তৃণমূলের সাঁইথিয়া শহর সভাপতি মানস সিংহ-সহ কয়েক জনকে ডেকে বৈঠক করেন। কলেজের প্রশাসক (এডিএম) বিধান রায়কে লিখিত ভাবে জানিয়েছি।” ভারপ্রাপ্ত অধ্যক্ষ উত্তম মণ্ডল বলেন, “মানস সিংহ নামে কাউকে চিনি না। কাউকে কলেজে ডেকে কোনও রকম বৈঠকও করিনি। মিথ্যা অভিযোগ করা হচ্ছে।” এ দিকে, হঠাৎ বিক্ষোভ দেখানোয় এ দিন কলেজের পঠনপাঠন শিকেয় ওঠে। এ দিন তিনি কলেজে যাননি বলে দাবি করেছেন মানস সিংহ।

গ্রেফতার তিন

এলাকার রাধাবল্লভ মন্দিরের কাছে এক যুবতীর শ্লীলতাহানির চেষ্টা ও তাঁর বাবা-সহ প্রতিবন্ধী লোকজনের উপরে হামলার অভিযোগে রবিবার রাতে তিন জনকে গ্রেফতার করল সিউড়ি পুলিশ। ধৃত শেখ সাদ্দাম, শেখ পিন্টু ও শেখ চিন্টুকে সোমবার সিউড়ি এসিজেম আদালতে হাজির করানো হলে বিচারক জেল হাজতের নির্দেশ দিয়েছেন। তাদের আগামী ২৮ জানুয়ারি আদালতে হাজির করার নির্দেশ দিয়েছেন বিচারক। ধৃতেরা সিউড়ি থানা এলাকার বাসিন্দা। গত ৭ জানুয়ারি সকালে বাবার সঙ্গে যাচ্ছিলেন ওই যুবতী। তখন এক জন ওই যুবতীর শ্লীলতাহানির চেষ্টা করে বলে অভিযোগ। প্রতিবাদ করলে অভিযুক্ত ওই যুবক চলে যায়। তবে কিছুক্ষণ পরে আরও কয়েক জনকে নিয়ে এসে ওই যুবক তাঁদের উপরে হামলা করে বলে অভিযোগ উঠেছিল। স্থানীয় লোকজন ইন্দ্র হাজরা নামে এক জনকে ধরে ফেলেছিলেন। তারও জেলহাজত হয়েছে। তাকেও ২৮ জানুয়ারি আদালতে তোলা হবে।

প্রতারণায় ধৃত
বিভিন্ন সংস্থা থেকে ঋণ পাইয়ে দেওয়ার নাম করে খেটে খাওয়া মানুষজনের কাছ থেকে কয়েক হাজার টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠল সিউড়ির পুরাতন লাইনপাড়ার এক বাসিন্দার বিরুদ্ধে। ওই অভিযোগে রবিবার রাতে বপোলপুর থেকে শেখ আব্দুল্লা নামে ওই ব্যক্তিকে পুলিশ গ্রেফতার করেছে। ধৃতকে সোমবার সিউড়ি এসিজেএম আদালতে তোলা হয়।

জয়ী ছাত্র পরিষদ
মুরারই কবি নজরুল কলেজে ছাত্র সংসদ নির্বাচনে শনিবার একটি আসনে টাই হয়েছিল। সোমবার ওই আসনে জয়ী হয় ছাত্র পরিষদ। এর ফলে ছাত্র পরিষদের আসন হল ১৬ । তৃণমূল ছাত্র পরিষদের দখলে আছে ৬টি আসন।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.