টুকরো খবর
কর্মীকে মারধর করে জেসিআই অফিসে লুঠ
এক কর্মীকে ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে, বেঁধে রেখে গোপালনগরের ন’হাটা এলাকার ‘জুট কর্পোরেশন অব ইন্ডিয়া’-র (জেসিআই) অফিস থেকে নগদ কয়েক হাজার টাকা লুঠ করে পালিয়েছিল দুষ্কৃতীরা। শনিবার ভোরের ওই ঘটনায় এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। দুষ্কৃতীদের গ্রেফতারের দাবিতে রবিবার ন’হাটা বাজার সংলগ্ন গোপালনগর-ন’হাটা সড়ক অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। সকাল ১০টা থেকে অবরোধ চলে প্রায় দেড় ঘণ্টা। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, জেসিআইয়ের দোতলা ওই ভবনের নীচে গুদাম, উপরে অফিস রয়েছে। শনিবার ভোরে কয়েক জন দুষ্কৃতী মোট চারটি দরজা ভেঙে দোতলায় উঠে বছর বাহান্নর অস্থায়ী কর্মী দোয়ারিকা সোয়াইনকে কোপায়। তার পরে বেঁধে রেখে ভল্ট ও আলমারি ভেঙে লুঠপাট চালায়। বিচ্ছিন্ন করে দেওয়া হয় অফিসের টেলিফোন সংযোগ। সকালে শ্রমিকেরা কাজে এসে দেখেন, অফিসের দরজা ভাঙা। দোয়ারিকা দড়িবাঁধা অবস্থায় পড়ে রয়েছেন। মাথা, বুক, ঘাড়-সহ তাঁর শরীরের নানা জায়গায় ধারাল অস্ত্রের কোপ। খবর দেওয়া হয় পুলিশে। পুলিশ এসে আহতকে প্রথমে বনগাঁ হাসপাতালে ভর্তি করে। পরে তাঁকে এসএসকেএম হাসপাতালে স্থানান্তরিত করানো হয়। জেসিআই-এর আঞ্চলিক অধিকর্তা (বারাসত) গোপাল রক্ষিত বলেন, “দুষ্কৃতীরা আমাদের ওই অফিসের আলমারি ভেঙে প্রায় সাড়ে ১৩ হাজার টাকা লুঠ এবং নথিপত্র লন্ডভন্ড করে।” পুলিশের অনুমান, বাধা দিতে যাওয়ায় দুষ্কৃতীদের হাতে প্রহৃত হন ওই কর্মী। জেলা পুলিশের এক কর্তা জানান, দুষ্কৃতীদের খোঁজে তল্লাশি চলছে।

‘সুন্দরবন কাপ’ পেল উত্তর ২৪ পরগনা
‘সুন্দরবন কাপ’ ফুটবল প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা দুই বিভাগেই চ্যাম্পিয়ন হল উত্তর ২৪ পরগনা। শনিবার বাসন্তীর সুন্দরবন হাইস্কুল মাঠে আয়োজিত ফাইনালে পুরুষ বিভাগে দক্ষিণ ২৪ পরগনার ক্যানিংয়ের সুজা আখন্দ মেমোরিয়াল ক্লাবকে ২-১ গোলে হারিয়ে দেয় উত্তর ২৪ পরগনার হাসনাবাদের আদিবাসীবৃন্দ। ম্যান অব দ্য ম্যাচ হন আদিবাসীবৃন্দের ফারুক হোসেন। মহিলা বিভাগে দক্ষিণ ২৪ পরগনার সাগর মহাবিদ্যালয়কে ২-০ গোলে হারিয়ে দেয় উত্তর ২৪ পরগনার সন্দেশখালির ওরাওজি সেবা মিশন। উম্যান অব দ্য ম্যাচ হন সাগর মহাবিদ্যালয়ের মৌমিতা সামন্ত।গত ১৫ ডিসেম্বর সুন্দরবন-সহ দুই ২৪ পরগনার ৩১৪টি পুরুষ ও মহিলা দল নিয়ে পুলিশের উদ্যোগে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। আজ, সোমবার ক্যানিং স্পোর্টস কমপ্লেক্স ময়দানে এক অনুষ্ঠানে চ্যাম্পিয়ন ও রানার্স দলকে পুরস্কৃত করবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই উপলক্ষে রবিবার ওই ময়দানে আইএফএ একাদশ বনাম ক্যানিং থানা একাদশের মধ্যে একটি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়। আইএফএ একাদশ টাইব্রেকারে পরাজিত করে ক্যানিং থানা একাদশকে। পুলিশ জানায়, মুখ্যমন্ত্রীর ইচ্ছানুসারেই এ দিনের খেলার আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন ক্যানিংয়ের মহকুমাশাসক শেখর সেন, এসডিপিও বিশ্বজিৎ মাহাতো, আইএফএ-র যুগ্ম সচিব বাসুদেব রায়, ভারতীয় দলের প্রাক্তন ফুটবলার চিন্ময় চট্টোপাধ্যায়, প্রাক্তন খেলোয়াড় শঙ্করলাল চক্রবর্তী প্রমুখ।

জমি-বিবাদে জখম ৫
জমি নিয়ে বিবাদকে কেন্দ্র করে মারামারিতে জখম হলেন দুই মহিলা-সহ পাঁচ জন। রবিবার সকালে ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার হিঙ্গলগঞ্জ থানার ছোট সাহেবখালি গ্রামে। দু’পক্ষের অভিযোগের ভিত্তিতে এক মহিলা-সহ দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। বাকি অভিযুক্তদের খোঁজে তল্লাশি চলছে বলে পুলিশ জানিয়েছে। পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, ছোট সাহেব খালি গ্রামের বাসিন্দা নিশিকান্ত মণ্ডল ও নিরাপদ মণ্ডলের মধ্যে দীর্ঘদিন ধরে একটি জমির দখল নিয়ে বিবাদ ছিল। এ দিন সকালে ওই জমিতে নিশিকান্ত আল দিতে গেলে নিরাপদ বাধা দেয়। এর পরে দু’দল বচসা থেকে মারামারিতে জড়িয়ে পড়ে। নিশিকান্তর দাবি, তিনি জমির মালিক হওয়া সত্ত্বেও ওই জমি দখলের চেষ্টা করছে নিরাপদ। অন্যদিকে, নিরাপদর বক্তব্য, ওই জমিতে দীঘর্দিন ধরে তিনি বর্গাচাষি হিসাবে চাষ করছেন। পুলিশ জানিয়েছে পুরো বিষয়টি খোঁজখবর নিয়ে দেখা হচ্ছে।

ভিন রাজ্যের চার যুবক ধৃত
সন্দেহভাজন চার যুবক-সহ পাঁচজনকে গ্রেফতার করল বসরিহাট থানার পুলিশ। পুলিশ জানিয়েছে, ধৃতদের মধ্যে চাঁদ সন্দীপ, থামাংতাম লক্ষ্মী রেড্ডি, গান্না মান্যেই বিজয়কুমার এবং এলিচালা নবীন কুমারের বাড়ি অন্ধ্রপ্রদেশে। রিন্টু গাজি ওরফে আজিজুলের বাড়ি বসিরহাটে। বসিরহাটের জেলখানা মোড় থেকে শুক্রবার রাতে তাদের গ্রেফতার করে পুলিশ। তাদের কাছ তেকে চারটি মোবাইল ফোন পাওয়া গিয়েছে। পুলিশের দাবি, ভিন রাজ্যের ধৃত চারজনই কম্পিউটারে দক্ষ। বসিরহাট থানার আইসি শুভাশিস বণিক জানান, ধৃতেরা কী উদ্দেশ্যে বসিরহাট সীমান্তে জড়ো হয়েছিল তা খতিয়ে দেখা হচ্ছে। আটক মোবাইল ফোনগুলির কল বুক পরীক্ষা করা হচ্ছে।

শ্লীলতাহানির অভিযোগ, ধৃত
এক কিশোরীর শ্লীলতাহানির চেষ্টার অভিযোগ উঠল এক ব্যক্তির বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে ফলতা এলাকায়। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার বিকালে ওই ঘটনা ঘটে। প্রথমে সালিশি সভা ডেকে মিটমাটের চেষ্টা হলেও সফল হয়নি। রবিবার কিশোরীর কাকা প্রতিবেশী নুর ইসলামের বিরুদ্ধে শ্লীলতাহানির চেষ্টার অভিযোগ দায়ের করেন। অভিযুক্ত ব্যক্তি পলাতক। অভিযুক্তকে গ্রেফতারের দাবিতে পথ অবরোধ করে ন বাসিন্দারা। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

মতুয়া মহাসম্মেলন
—নিজস্ব চিত্র।
শ্রীশ্রী হরিচাঁদ ঠাকুরের ২০১তম জন্মোৎসব উপলক্ষে বনগাঁয় মতুয়া মহাসম্মেলন শেষ হল রবিবার। শুক্রবার এই মহা সম্মেলনের সূচনা করেন সারা ভারত মতুয়া মহাসঙ্ঘের সহ-সঙ্ঘাধিপতি ও রাজ্যের মন্ত্রী মঞ্জুলকৃষ্ণ ঠাকুর। তিনদিন ধরে হরিসঙ্গীত, মতুয়া দর্শন নিয়ে আলোচনা, হরি লীলামৃত পাঠ, ক্যুইজের আয়োজন করা হয়। প্রকাশিত হয় স্মারকগ্রন্থও। শেষদিন মতুয়া ভক্তদের এক বিরাট মিছিল শহর পরিক্রমা করে। সঙ্ঘের প্রধান উপদেষ্টা তথা বড়মা বীণাপানি ঠাকুরকে বরণ করা হয়।

ডাকাতির আগেই ধৃত ২
পুলিশের তৎপরতায় ডাকাতির আগেই ধরা পড়ল দুই দুষ্কৃতী। পুলিশ জানিয়েছে, ধৃত দেবাশিস পাত্র ও জয়দেব মণ্ডলের বাড়ি যথাক্রমে হাসনাবাদ ও হরিশপুরে। শনিবার রাত দেড়টা নাগাদ টাকি রোডর ধারে মৈত্রবাগান এলাকায় ঘোরাঘুরি করছিল কয়েকজন যুবক। বাসিন্দাদের সন্দেহ হওয়ায় তাঁরা পুলিশে খবর দেন। গত কয়েক সপ্তাহ ধরে পর পর ডাকাতির ঘটনায় তটস্থ পুলিশ সঙ্গে সঙ্গে ওই এলাকায় যায়। বসিরহাটের এসডিপিও এবং আইসি ঘটনাস্থলে পৌঁছে যান। পুলিশ দেখে কয়েকজন পালিয়ে গেলেও দু’জন ধরা পড়ে। পুলিশের দাবি, জেরায় তারা জানিয়েছে, দুষ্কর্ম করতেই তারা সেখানে জড়ো হয়। অন্যদিকে, ওই রাতেই বাদুড়িয়া বাগজোলা বাজার থেকে রিভলভার-সহ এক দুষ্কৃতীকে গ্রেফতার করে পুলিশ। তার নাম মিয়রাজ হোসেন। ডাকাতি করতেই সে এসেছিল বলে পুলিশকে জানিয়েছে।

আগ্নেয়াস্ত্র-সহ ধৃত
আগ্নেয়াস্ত্র-সহ এক দুষ্কৃতীকে গ্রেফতার করল বাসন্তী থানার পুলিশ। শনিবার রাতে পশ্চিম বাসন্তী গ্রামে বাড়ি থেকে বাপি দাস ওরফে ভোলা নামে ওই দুষ্কৃতীকে ধরা হয়। ধৃতের কাছ থেকে দু’টি পাইপগান, ৬টি গুলি এবং ১০টি বোমা উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে থানায় একাধিক অপরাধমূলক কাজে জড়িত থাকার অভিযোগ রয়েছে।

ধৃত ৫৮ বাংলাদশি
অবৈধ ভাবে সীমান্ত পেরিয়ে এপারে আসার অভিযোগে গত শুক্রবার ও শনিবার দু’দিনে ৫৮ জনকে গ্রেফতার করেছে উত্তর ২৪ পরগনার স্বরূপনগর পুলিশ। পুলিশ জানিয়েছে। ধৃতেরা সকলেই বাংলাদেশি। তাদের মধ্যে ১১ জন মহিলাও রয়েছে।

সাংস্কৃতিক মেলা
সোনাঝরা সন্ধ্যা ও সাংস্কৃতিক মেলা অনুষ্ঠিত হল হাড়োয়ার খাসবালন্ডায়। নজরুল স্মৃতি সঙ্ঘের পরিচালনায় তিন দিন অনুষ্ঠানের সূচনা হয় গত শুক্রবার। শিশু কিশোরদের নিয়ে ছিল নানা অনুষ্ঠান।

স্ত্রীকে পুড়িয়ে মারার অভিযোগে ধৃত
স্ত্রীকে পুড়িয়ে মারার অভিযোগে স্বামীকে গ্রেফতার করল পুলিশ। হাড়োয়া থানার মোহনপুরের বাছড়া গ্রামে ওই ঘটনায় মৃত মহিলার নাম মুনমুন মণ্ডল (২২)। মুনমুনদেবীর বাবার অভিযোগের ভিত্তিতে রবিবার ভোরে পুলিশ তাঁর স্বামী স্বপন মণ্ডলকে গ্রেফতার করে। শাশুড়ি ও দেওর পলাতক বলে পুলিশ জানিয়েছে। গত ১৭ জানুয়ারি অগ্নিদগ্ধ মুনমুনদেবীকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তিনি মারা যান।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.