খেলার টুকরো খবর

ফুটবল ম্যাচ
রাজনগর অঞ্চল তৃণমূল কংগ্রেস কমিটির পরিচালনায় গত ২৩ সেপ্টেম্বর স্থানীয় খাসবাজার ফুটবল মাঠে হয়ে গেল ৩২ দলীয় ফুটবল প্রতিযোগিতা। ফাইনালে স্থানীয় খোদাইবাগ মাসুম স্পোর্টিং ক্লাবকে টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে রাজনগর ড্রামপাড়া ফুটবল একাদশ। ড্রামপাড়ার দীনেশ হেমব্রম ম্যান অফ ম্যাচ ও খোদাইবাগের শেখ সাহেব ম্যান অফ দ্য সিরিজ নির্বাচিত হয়েছেন। উদ্যোক্তাদের পক্ষে আদিত্য সাহা ও শেখ শরিফ জানান, উইনার্স ও রানার্স টিমকে যথাক্রমে রঙিন টিভি ও মিউজিক সিস্টেম পুরস্কার হিসেবে দেওয়া হয়।
• বোলপুর মহকুমা ক্রীড়া সংস্থা পরিচালিত মহকুমা আন্তঃক্লাব ফুটবল প্রতিযোগিতার প্রথম বিভাগের খেলায় লায়েক বাজার যুব সঙ্ঘকে ৩-২ গেলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাহিরী ঐক্য সম্মিলনি। সোমবার খেলাটি হয়েছে। মঙ্গলবার দ্বিতীয় বিভাগের ফাইনালে মুখোমুখি হয় সিমায়েত রিক্রিয়েশন ক্লাব ও ভূবনডাঙা ইয়ুথ ক্লাব। টাইব্রেকারে ৩-২ গোলে জয়ী হয় ভূবনডাঙা ইয়ুথ ক্লাব। আগামী ২৯ সেপ্টেম্বর সুপার ডিভিশনের লিগ পর্যায়ের শেষ খেলায় মুখোমুখি হচ্ছে বোলপুর ইয়ং টাউন ক্লাব ও বোলপুর টাউন ক্লাব। গত ৪ অগস্ট বোলপুর ক্রীড়া সংস্থার মাঠে ওই খেলা শুরু হয়।

• ২৪ সেপ্টেম্বর থেকে চিলা ময়দানে শুরু হয়েছে ৮ দলীয় নকআউট জয়তারা উইনার্স ও জয়বাম রানার্স নকআউট ফুটবল ম্যাচ। পরিচালনায় তারাপীঠ মিলন সঙ্ঘ। দলগুলি হলনৈহাটি বিজয়নগর ফুটবল একাদশ, বাহিরী ফুটবল ক্লাব, আসানসোল পারসিয়া আদিবাসী ডায়মন্ড ক্লাব, নৈহাটি সংহতি, বর্ধমান ইয়ং স্টার, আজিমগঞ্জ ফুটবল একাদশ, বর্ধমানের পালিগ্রাম আদিবাসী মা মনসা ক্লাব ও শিলিগুড়ি অ্যাথলেটিক ক্লাব। উদ্বোধনী খেলায় নৈহাটি বিজয়নগরকে ১-০ গোলে হারায় পারসিয়া। শুক্রবার বাহিরীর মুখোমুখি হচ্ছে নৈহাটি সংহতি। ৫ নভেম্বর ফাইনাল।

• লোকপাড়া ধর্মরাজ সঙ্ঘ পরিচালিত তিনদিনের ১৬ দলীয় ফুটবল প্রতিযোগিতায় স্থানীয় নন্দীহাট আদিবাসী ক্লাবকে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হল কুমারপুর আদিবাসী ক্লাব। ২৪ সেপ্টেম্বর স্থানীয় কালনা মাঠে ওই প্রতিযোগিতা হয়।

স্মৃতি ফুটবল
• সাঁইথিয়া স্পোর্টস্ অ্যাসোসিয়েশন আয়োজিত ‘শৈলেনচন্দ্র দাস এবং প্রফুল্ল সাহা স্মৃতি ফুটবল প্রতিযোগিতা’য় আমোদপুর প্লেয়ার্স অ্যাসোসিয়েশনকে টাইব্রেকারে ৫-৩ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হল রামপুরহাট কোচিং সেন্টার। রামপুরহাটের রবি শেখ ম্যান অফ দ্য ম্যাচ ও আমোদপুরের অভিষেক গড়াই ম্যান অফ দ্য সিরিজ হন।

• নানুরের খুজুটিপাড়া সরস্বতী ক্লাবের পরিচালনায় দীননাথ স্মৃতি ফুটবলের প্রথম দিনের খেলায় বোলপুর সুরজিৎ স্মৃতি সঙ্ঘকে ১-০ গোলে হারাল বর্ধমানের বি বি স্পোটিং ক্লাব। ১৬ সেপ্টেম্বর স্থানীয় কমলদিঘি ফুটবল মাঠে ওই খেলা হয়। ২৩ সেপ্টেম্বরের খেলায় হুগলি পাওয়ার হাউস স্পোটিং ক্লাব দুর্গাপুর সিধু কানহু লোকসংস্কৃতি কেন্দ্রকে ১-০ গোলে হারায়। আগামী ৩০ সেপ্টেম্বর মুখোমুখি হচ্ছে পারুলডাঙা পল্লি উন্নয়ন সমিতি ও নুরপুর আমবাগান পল্লি উন্নয়ন সমিতি। ৪ নভেম্বর ফাইনাল।

বাস্কেটবলে জয়ী বীরভূম
জেলা স্কুল ক্রীড়া সংস্থার পরিচালনায় গত ১৪ সেপ্টেম্বর থেকে বোলপুরের কবিগুরু ক্রীড়াঙ্গনে হয়ে গেল তিনদিন ব্যাপী অনূর্ধ্ব ১৭ বালক-বালিকা রাজ্য চ্যাম্পিয়শিপ বাস্কেটবল প্রতিযোগিতা। বালকদের বিভাগে বর্ধমানকে ৪৭-৩৫ পয়েন্টে হারিয়ে চ্যাম্পিয়ন হল বীরভূম। অন্য দিকে, সাউথ কলকাতাকে ৪২-৩৭ পয়েন্টে হারিয়ে বালিকাদের বিভাগে চ্যাম্পিয়ন হয় বর্ধমান। জেলা স্কুল ক্রীড়া সংস্থার সম্পাদক প্রলয় নায়েক জানান, ওই প্রতিযোগিতা থেকেই জাতীয় স্তরের প্রতিযোগিতার জন্য রাজ্য দলে বীরভূমের ৫ জন বালক ও ৩ জন বালিকা প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়েছে। এর আগেও অনূর্ধ্ব ১৪ বাস্কেটবলে জেলার দু’জন বালক ও একজন বালিকা রাজ্য দলে প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়েছে।

ক্রীড়া প্রতিযোগিতা
রামপুরহাট ২ নম্বর পঞ্চায়েত সমিতির উদ্যোগে এবং চণ্ডীপুর গ্রামোন্নয়ন সমিতির ব্যবস্থাপনায় পোপাড়া-সাহাপুর প্রাথমিক স্কুল মাঠে মঙ্গলবার হয়েছে পঞ্চায়েত যুব ক্রীড়া অউর খেল অভিযান (পাইকা)। ফুটবল, ভলিবল, সাঁতার, দৌড়-সহ নানা প্রতিযোগিতায় ওই পঞ্চায়েত সমিতির বিভিন্ন পঞ্চায়েতের প্রতিযোগীরা যোগ দিয়েছিলেন। ফুটবল দলগুলি হলহাঁসন ১, মাড়গ্রাম ১ ও ২ পঞ্চায়েত, বিষ্ণুপুর, বুধিগ্রাম ও সাহাপুর পঞ্চায়েত।

সিউড়িতে কবাডি
আজ, বুধবার জেলা স্কুল ক্রীড়া সংস্থার পরিচালনায় সিউড়ি বেণীমাধব স্কুল মাঠে হতে চলেছে অনূর্ধ্ব ১২, ১৪, ১৭ ও ১৯ বালক-বালিকাদের কবাডি প্রতিযোগিতা। জেলা স্কুল ক্রীড়া সংস্থার সম্পাদক প্রলয় নায়েক জানান, তিন মহকুমার ২৪টি দল প্রতিযোগিতায় যোগ দেবে।

সত্যানন্দ শিল্ড
দুবরাজপুরে সত্যানন্দ শিল্ড প্রতিযোগিতা। ছবি: সোমনাথ মুস্তাফি ও দয়াল সেনগুপ্ত।
‘দুবরাজপুর শ্রীশ্রী রামকৃষ্ণ আশ্রম’ পরিচালিত ‘সত্যানন্দ শিল্ড ফুটবল প্রতিযোগিতা’য় আসানসোল রেলকে ৫-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হল বর্ধমানের মহাল ফুটবল অ্যাকাডেমি। গত ২১ সেপ্টেম্বর স্থানীয় সারদা ফুটবল ম্যাঠে ওই প্রতিযোগিতা হয়।

চ্যাম্পিয়ন টাউনক্লাব
‘বি’ ডিভিশনের ম্যাচ।
মানভূম ক্রীড়া সংস্থার উদ্যোগে শুরু হওয়া ‘এ’ ডিভিশন ফুটবল লিগে চ্যাম্পিয়ন হয়েছে পুরুলিয়া টাউন ক্লাব। রানার্স হয়েছে এমএসএ ক্যাম্প। গত ১৪ জুলাই থেকে পুরুলিয়ার এমএসএ ময়দানে ওই ফুটবল প্রতিযোগিতা শুরু হয়েছিল। যোগ দিয়েছিল ১০টি দল। শেষ ম্যাচে মাগুড়িয়া বস্তি টাইগারকে ২-০ গোলে হারিয়েছে এমএসএ ক্যাম্প। ওই ক্রীড়া সংস্থার আয়োজিত ‘বি’ ডিভশন ফুটবল লিগে চ্যাম্পিয়ন হয়েছে বলরামপুরের রয়্যাল ক্লাব। রানার্স হয়েছে আমডিহা তরুণ ফুটবল ক্লাব (এটিএফসি)। ক্রীড়া সংস্থার তরফে প্রলয় দাসগুপ্ত জানান, ‘বি’ ডিভিশনে যোগ দিয়েছিল ৩২টি দল। ‘বি’ ডিভিশনের চ্যাম্পিয়ন ও রানার্স দলগুলি পরের বছর ‘এ’ ডিভিশনে খেলবে।.খেলাগুলি হয়েছে সিমুলিয়া, শ্রীমনপুর লেপ্রসি মেশিন ময়দান, হুলকা ময়দান এবং এমএসএ ময়দানে।

পাত্রসায়রে ফুটবল
পাত্রসায়র স্পোর্টিং ইউনিয়ন পরিচালিত নকুলচন্দ্র দে মেমোরিয়াল উইনার্স ও অলমাইটি গ্রুপ রানার্স ট্রফি নক আউট ফুটবল টুর্নামেন্টের চতুর্থ খেলায় জয়ী হয়েছে বেলিয়াতোড় একাদশ। ইন্দাসের রোল একাদশকে টাইব্রেকারে ৫-৪ গোলে হারিয়েছে তারা। মঙ্গলবার খেলাটি হয়। রবিবার এই টুর্নামেন্টের তৃতীয় খেলায় জয়ী হয় পাত্রসায়র স্পোর্টিং ইউনিয়ন। তারা বড়জোড়া একাদশকে ২-১ গোলে হারিয়েছে। দ্বিতীয় খেলায় জয়ী হয় সোনামুখী ইয়ুথ কর্নার। শুক্রবার পাত্রসায়র ফুটবল মাঠে ওই ম্যাচে রাঙামাটি ডি পাড়া তরুণ সঙ্ঘকে তারা ১-০ গোলে হারায়।

জয়ী সাধন সঙ্ঘ
বিষ্ণুপুর স্টেডিয়ামে প্রথম ডিভিশন ফুটবল লিগ।
বিষ্ণুপুর মহকুমা ক্রীড়া সংস্থার উদ্যোগে বিষ্ণুপুর স্টেডিয়ামে চলছে প্রথম ডিভিশন ফুটবল লিগ। সোমবার ওই লিগে ৩-০ গোলে বিষ্ণুপুর সাধন স্মৃতি সঙ্ঘকে হারাল রাজগ্রাম দেশবন্ধু কোচিং সেন্টার। সংস্থার সম্পাদক বরুণ দে বলেন, “প্রথম ডিভিশনের আরও ৭টি খেলা বাকি রয়েছে। ৩০ সেপ্টেম্বর থেকে শুরু হবে সুপার ডিভিশনের ফুটবল লিগ।”

বিজয়ী বাবুইজোড়
জঙ্গলমহল ফুটবল কাপ প্রতিযোগিতায় বরাবাজার থানা এলাকার ম্যাচগুলি হয় ১৯ ও ২১ সেপ্টেম্বর। চূড়ান্ত পর্বে নির্ধারিত সময়ের মধ্যে ম্যাচের নিষ্পত্তি না হওয়ায় টাইব্রেকারে ৫-৪ গোলে ভিখারি চেলিয়ামা ফুটবল দলকে হারায় বাবুইজোড় ফুটবল ক্লাব।

বারিকুলে শুরু খেলা
জঙ্গলমহল মহিলা ফুটবল প্রতিযোগিতা- ২০১২’র বারিকুল থানা জোনের প্রাথমিক পর্বের খেলা শুরু হয়েছে। সোমবার থেকে বারিকুল থানা সংলগ্ন ফুটবল মাঠে খেলাগুলি হচ্ছে। চলবে আগামী শনিবার পর্যন্ত। এই প্রতিযোগিতায় বারিকুলের ৪০টি মহিলা ফুটবল দল যোগ দিয়েছে।

পাইকার খেলা
পঞ্চায়েত যুব ক্রীড়া ও খেল অভিযানে (পাইকা) বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা হয়ে গেল পুরুলিয়া ২ ও রঘুনাথপুর ২ ব্লকে। সোম ও মঙ্গলবার পুরুলিয়া ২ ব্লকের খেলাগুলি হয়েছে হুটমুড়া উচ্চ বিদ্যালয় সংলগ্ন ময়দানে। যোগ দেয় ব্লকের ১৫টি স্কুলের ছাত্রছাত্রী ও ৫টি ক্লাবের প্রতিযোগীরা। ফুটবল, ভলিবল-সহ অ্যাথলেটিক্সের বিভিন্ন বিভাগের খেলা হয়। রঘুনাথপুর ২ ব্লকে ওই প্রতিযোগিতা হয় রবিবার। মঙ্গলদা গ্রামের স্কুলের মাঠে।

ছবিগুলি তুলেছেন সুজিত মাহাতো, শুভ্র মিত্র, দেবব্রত দাস ও নিজস্ব চিত্র।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.