টুকরো খবর
দম্পতি অপহৃত
পূর্ব মেদিনীপুরের দিঘার একটি হোটেল থেকে শান্তিপুরের এক যুবককে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। বুধবার শান্তিপুর থানায় ওই যুবকের পরিবার অভিযোগ করেন। পুলিশ জানায়, শান্তিপুরের রামনগরের বাসিন্দা জীবন সরকার নামে ওই যুবককে ব্যারাকপুরের ওষুধ ব্যবসায়ী অনুপ রায় অপহরণ করে বলে থানায় অভিযোগ হয়েছে। শান্তিপুরের ওই যুবক গত আট বছর ধরে ব্যারাকপুরের একটি ওষুধের দোকানে কাজ করত। সম্প্রতি অন্য একটি ওষুধের দোকানের মালিক অনুপ রায়ের মেয়েকে বিয়ে করে ওই যুবক। ওই দম্পতি গত ৭ সেপ্টেম্বর দিঘায় যায়। অভিযোগ মঙ্গলবার অনুপবাবু দলবল নিয়ে গিয়ে দিঘার হোটেল থেকে জোর করে ওই দুজনকে তুলে নিয়ে আসে। ওই যুবকের মামা রামেশ্বর দেবনাথ বলেন, “আমার ভাগ্নে মঙ্গলবার কোনওরকমে পালিয়ে এসে তার বন্ধুকে ঘটনাটি জানিয়ে এসএমএস করে। তবে তারপর থেকে তার আর কোনও খোঁজ নেই।”

সিঁদ কেটে ডাকাতি
সিঁদ কেটে ঘরে ঢুকে নগদ কয়েক হাজার টাকা, একটি সাইকেল ও কয়েক হাজার টাকার গয়না লুঠ করে চম্পট দিল দুষ্কৃতীরা। মঙ্গলবার রাতে ডোমকলের কুপিলা গ্রামে আসাদুল শেখের বাড়িতে এই ডাকাতির ঘটনা ঘটে। পালানোর সময় দু’রাউন্ড গুলিও ছোড়ে ডাকাতেরা। গুলিতে জখম হন খোদাবক্স শেখ নামে এক প্রতিবেশী। আসাদুলের স্ত্রী মালেকা বিবি বলেন, “আমাদের মতো দিনমজুরের বাড়িতে ডাকাতি হবে, তা কখনও ভাবতে পারিনি। ৯ হাজার টাকা লুঠ হয়ে গেল। আমার ও মেয়ের দু’টি গয়না ও মেয়ের স্কুলে যাওয়ার সাইকেলটিও নিয়ে গেল ওরা। বাধা দিতে গেলে আমাদের মারধরও করে।” ডাকাতেরা চলে যাওয়ার সময় খোদাবক্স হাঁকডাক করতেই তারা গুলি চালায়। ডোমকলের এসডিপিও দেবর্ষি দত্ত বলেন, “ইদানীং এলাকায় সিঁধ কেটে ডাকাতির ঘটনা তেমন একটা ঘটে না। ঘটনার তদন্ত শুরু হয়েছে।”

তাপবিদ্যুৎ কেন্দ্রে বিঘ্নিত নিরাপত্তা
নিরাপত্তাকর্মীদের টানা আট ঘন্টা কর্মবিরতির জেরে বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত বিরাট সময় ধরে সম্পূর্ণ অরক্ষিত হয়ে পড়ে রইল সাগরদিঘি তাপবিদ্যুৎ কেন্দ্র। দুষ্কৃতীদের হাতে চার জন নিরাপত্তাকর্মী বেধড়ক মার খাওয়ায় বুধবার সকাল থেকেই ওই তাপবিদ্যুৎ কেন্দ্রের প্রায় দু’শো রক্ষী কর্মবিরতি শুরু করেন। পুলিশ জানিয়েছে, মঙ্গলবার গভীর রাতে কয়েকজন দুষ্কৃতী তাপবিদ্যুৎ কেন্দ্রে ঢোকার চেষ্টা করলে নিরাপত্তাকর্মীরা তাদের বাধা দেন। তখন তারা প্রাচীর টপকে ভিতরে ঢুকে দুই রক্ষীকে বেধড়ক পেটায়। এই ঘটনায় পুলিশ একজনকে গ্রেফতারও করেছে। তা সত্ত্বেও বুধবার সকাল থেকে নিরাপত্তারক্ষীরা কর্মবিরতি শুরু করে। বেলা দু’টো নাগাদ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার পরে কর্মবিরতি উঠে যায়। তাপবিদ্যুৎ কেন্দ্রের এক কর্তা বলেন, “নিরাপত্তাকর্মীদের হঠাৎ কর্মবিরতিতে পুরো তাপবিদ্যুৎকেন্দ্র অরক্ষিত হয়ে পড়েছিল।”

অপহরণে ধৃত যুবক
দশম শ্রেণির এক ছাত্রীকে অপহরণের দায়ে পুলিশ রবিকুমার সহানি নামে বিহারের এক যুবককে গ্রেফতার করেছে। ওই কিশোরীর বাবা সিরাজুল শেখ বলেন, “গত ২৫ অগস্ট স্কুল যাওয়ার জন্য বেরিয়েছিল আমার মেয়ে। তারপর থেকে তার আর কোনও খোঁজ মেলেনি। পাঁচ দিন ধরে আশপাশের গ্রাম ও আত্মীয়ের বাড়িতে খোঁজ করেও কোনও হদিস না পেয়ে ৩১ অগস্ট কালীগঞ্জ থানায় লিখিত অভিযোগ করি। পরে জানতে পারি রবিকুমার নামে এক যুবকের সঙ্গে আমার মেয়েকে দেবগ্রাম-কাটোয়া মোড়ে দেখা গেছে। সে কথা পুলিশকে জানিয়েছি।” তারপর কালীগঞ্জ থানার পুলিশের একটি দল বিহারের মজফ্ফপুরের মুকুন্দপুর গ্রামে গিয়ে অপহৃত ওই ছাত্রীকে উদ্ধার করে। ওই যুবককে পুলিশ গ্রেফতার করে কালীগঞ্জে নিয়ে এসেছে।

বকেয়া বেতনের দাবিতে ধরনা
কারও বেতন বকেয়া রয়েছে ৬ মাস ধরে। কারও ১৪ মাস। ঈদেও জোটেনি বেতন। পুজোর আগেও জুটবে কিনা কেউ জানে না। মুর্শিদাবাদের ১৫৫টি উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের বৃত্তিমূলক শিক্ষার হাজার দুয়েক শিক্ষকের বকেয়া বেতনের দাবিতে বুধবার প্রফেসার টিচার অ্যান্ড এমপ্লয়িজ অ্যাসোসিয়েশানের নেতৃত্বে বহরমপুর এমআইটি কলেজের সামনে ধরনায় বসেন শিক্ষকেরা। এমআইটির অধ্যক্ষ করুণাময় ঘোষ বৃত্তিমূলক শিক্ষার মুর্শিদাবাদ জেলার ‘নোডাল অফিসার’। তাঁকে ওই শিক্ষকদের তরফ থেকে স্মারকলিপিও দেওয়া হয়। করুণাময়বাবু বলেন, “বৃত্তিমূলক শিক্ষাপর্ষদ থেকে বেতন পাঠালে তবেই আমারা সেই বেতন বিলি করতে পারি। না এলে কী করব।”

জখম ১২
নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্রেকার নয়ানজুলিতে পড়ে গেলে ১২ জন যাত্রী জখম হয়েছেন। বুধবার সকালে রানিনগর থানার সীতানগর গ্রামে এই বিপত্তি ঘটে। আহত যাত্রীদের মধ্যে ২টি শিশু ও ৪ জন মহিলা রয়েছেন। আহতদের মধ্যে এক জনকে বহরমপুর নিউ জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসার পরে গোধনপাড়া ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র থেকে ছেড়ে দেওয়া হয়েছে। পুলিশ জানিয়েছে, খারাপ রাস্তার কারণেই ট্রেকারটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে নয়ানজুলিতে পড়ে গেলে এই দুর্ঘটনা ঘটে।

বাবা-মা’র জেল
সদ্যোজাত শিশুকে খুনের ঘটনায় ধৃত বাবা ও মায়ের ১৪ দিনের জেল হেফাজত হয়েছে। বুধবার বিশ্বনাথ ও বাণী কর্মকার নামে ওই দম্পতিকে বহরমপুরের সিজেএম আদালতে হাজির করানো হলে বিচারক অলি বিশ্বাস জেল হেফাজতে রাখার নির্দেশ দেন বলে সরকারি আইনজীবী পুরুষোত্তম কেশরী জানান। ওই মামলার পরবর্তী দিন ধার্য হয়েছে আগামী ২৬ সেপ্টেম্বর।

চোলাই কারবারি ধৃত
এক চোলাই ব্যবসায়ীকে গ্রেফতার করল পুলিশ। মঙ্গলবার রাতে নবদ্বীপ থানার পুলিশ আচমকা হানা দিয়ে প্রাচীন মায়াপুর থেকে ৩০ লিটার চোলাই-সহ শিবসংকর সাহাকে গ্রেফতার করে। প্রসঙ্গত, চোরাল মদের ঠেক ভাঙতে পুলিশি নিষ্ক্রিয়তার তুলে পুরপ্রধান বিমানকৃষ্ণ সাহা নিজে তৎপর হন। তিনি ধৃত শিবসংকরের চোলাই ঠেকেও হানা দেন।

স্ত্রীকে নির্যাতন, ধৃত
আদালতের নির্দেশে বধু নির্যাতন ও আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে কৃষ্ণনগর থানার পুলিশ। নাম সমীর কর্মকার। বাড়ি কৃষ্ণগঞ্জ থানার বাণর্র্পুরে। মঙ্গলবার বিকেলে মাজদিয়া বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

আহত শ্রমিক
কৃষ্ণনগরে জলঙ্গি নদীর উপরে রেল সেতু নির্মাণের কাজ চলছে। সেই নির্মীমাণ সেতু থেকে পড়ে গুরুতর জখম হয়েছেন এক ঠিকা শ্রমিক। তাঁকে শক্তিনগর জেলা হাসপাতালে ভর্তি করানো হয়।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.