টুকরো খবর
থানায় ধাক্কা অফিসারকে, আরাবুলের নামে নালিশ
ভাঙড় কলেজে ঢুকে শিক্ষিকাকে নিগৃহীত করার অভিযোগ আগেই উঠেছিল ওই এলাকার প্রাক্তন তৃণমূল বিধায়ক আরাবুল ইসলামের বিরুদ্ধে। এ বার তাঁর বিরুদ্ধে দক্ষিণ ২৪ পরগনার কাশীপুর থানায় ঢুকে এক অফিসারকে ধাক্কাধাক্কি করার অভিযোগ উঠল। ঘটনাটি ঘটেছে সোমবার সন্ধ্যায়। পুলিশ জানায়, পোলেরহাট দু’নম্বর পঞ্চায়েতের সদস্যা ফতেমা বিবি এ দিন ওই থানায় এক পড়শির বিরুদ্ধে অভিযোগ দায়ের করতে যান। তাঁর অভিযোগ, থানার কর্মীরা অভিযোগ না-নিয়ে তাঁকে বেশ কিছু ক্ষণ বসিয়ে রাখেন। ওই মহিলা ফোনে বিষয়টি জানান আরাবুলকে। থানায় পৌঁছে যান আরাবুল। কাশীপুর থানার ওসি ছুটিতে আছেন। তাঁর বদলে সাময়িক ভাবে ওই থানারও দায়িত্বে আছেন ভাঙড়ের ওসি। অভিযোগ, আরাবুল থানায় ঢুকেই চোটপাট শুরু করেন এবং কর্তব্যরত এক অফিসারকে ধাক্কা দেন। অভিযোগ অস্বীকার করে আরাবুল পরে বলেন, “আমাকে ফাঁসিয়ে দেওয়া হয়েছে। ফতেমার ফোন পেয়ে আমি থানায় গিয়েছিলাম ঠিকই। কিন্তু কোনও পুলিশ অফিসারকে ধাক্কা মারিনি।” কিছু দিন আগেই ভাঙড় কলেজে ঢুকে শিক্ষক-শিক্ষিকাদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ উঠেছিল আরাবুলের বিরুদ্ধে। সে-বার তিনি এক শিক্ষিকার দিকে জলের জগ ছুড়ে মেরেছিলেন বলেও অভিযোগ। সেই ঘটনা নিয়ে তোলপাড় হয় বিস্তর। তার পরেই খাস থানায় ঢুকে অফিসার-নিগ্রহের ঘটনায় আঙুল উঠল শাসক দলের ওই প্রাক্তন বিধায়কের দিকে। ওই অভিযোগের ব্যাপারে দক্ষিণ ২৪ পরগনার পুলিশ সুপার প্রবীণ ত্রিপাঠী বলেন, “এই ধরনের একটা ঘটনা ঘটেছে বলে শুনেছি। লিখিত অভিযোগ পাইনি। পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।”

আয়লার টাকার দাবিতে ব্যাঙ্কে বিক্ষোভ তৃণমূলের
আয়লার টাকা ঠিকমত বিলি করা হচ্ছে না, এই অভিযোগে ব্যাঙ্কে ঘেরাও বিক্ষোভ দেখাল তৃণমূল। সোমবার সকালে প্রায় এক হাজার তৃণমূল কর্মী বাসন্তীতে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের সামনে অবস্থান, বিক্ষোভ দেখায়। পরে পুলিশ গিয়ে বিক্ষোভকারীদের হটিয়ে দেয়। গোসাবার তৃণমূল বিধায়ক জয়ন্ত নস্করের অভিযোগ, পুলিশ বিক্ষোভকারীদের হটাতে লাঠি চালায়। লাঠিতে আমাদের দলের ৪-৫ জন কর্মী-সমর্থক জখম হন। তাঁদের হাসপাতালে ভর্তি করানো হয়। যদিও লাঠি চালানোর অভিযোগ অস্বীকার করেছে পুলিশ। দক্ষিণ ২৪ পরগনা যুব তৃণমূলের সহ-সভাপতি স্বরূপ দাস অভিযোগ করেন, “বাসন্তীর চড়াবিদ্যা গ্রাম পঞ্চায়েত এলাকায় আয়লায় ক্ষতিগ্রস্তদের ঘর তৈরির টাকা ঠিকমত বিলি করা হচ্ছে না। তার উপর ব্যাঙ্ক থেকে বলা হচ্ছে, যারা টাকা পাবেন তাঁদের পাশবই এলাকার প্রধানদের দিয়ে দেওয়া হয়েছে এবং টাকা তোলার ফর্মে প্রধানের সই লাগবে।” ব্যাঙ্ক কর্তৃপক্ষ অবশ্য অভিযোগ স্বীকার করেননি। তাঁদের বক্তব্য, “আয়লার ক্ষতিপূরণের টাকা দিতে দেরি করা হচ্ছে না। তালিকা অনুযায়ী ধরে ধরে প্রত্যেক প্রাপককে টাকা দেওয়া হচ্ছে। প্রত্যেক প্রাপকের পাশবই পঞ্চায়েত অফিস থেকে দিয়ে দেওয়ার জন্য প্রতিটি অঞ্চল প্রধানকে দায়িত্ব দেওয়া হয়েছে। এ নিয়ে কোনও সমস্যা হওয়ার কথা নয়। ওঁরা শুধু শুধু অভিযোগ করছেন।”

ট্রাকের ধাক্কায় মৃত্যু যুবকের
তারাপীঠে পুজো দিতে যাওয়ার সময়ে ট্রাকের ধাক্কায় মৃত্যু হল এক যুবকের। পুলিশ জানায়, মৃতের নাম জগন্নাথ মুখোপাধ্যায় (৩৮) ওরফে বাপি। বাড়ি উত্তর ২৪ পরগনার হাবড়ায়। সোমবার ভোরে বীরভূমের দুবরাজপুরে, পানাগড়-দুবরাজপুর ১৪ নম্বর রাজ্য সড়কে দুর্ঘটনাটি ঘটে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, একটি পিকআপ ভ্যানে করে এ দিন তারাপীঠে যাচ্ছিলেন উত্তর ২৪ পরগনার ১১ জন বাসিন্দা। দুবরাজপুরে প্রথমে ধান বোঝাই একটি ট্রাকের সঙ্গে পিকআপ ভ্যানের মুখোমুখি ধাক্কা লাগে। ফের পিছন থেকে একটি দশ চাকার ট্রাক ওই পিকআপ ভ্যানে ধাক্কা মারে। সঙ্গে সঙ্গে রাস্তায় ছিটকে পড়েন জগন্নাথবাবু। ঘটনাস্থলেই তিনি মারা যান। আহত চালক-সহ ১০ জনকে দুবরাজপুর গ্রমীণ হাসপাতাল থেকে সিউড়ি সদর হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

অপহরণের অভিযোগে ধৃত
দ্বাদশ শ্রেণির এক ছাত্রীকে অপহরণের অভিযোগে এক তরুণকে গ্রেফতার করল পুলিশ। রবিবার রাতে জামুরিয়া থানা এলাকা থেকে ওই তরুণক ধরা হয়। ওই এলাকাতেই তাঁর বাড়ি। দক্ষিণ হাবরায় বাসিন্দা ওই ছাত্রীকে পুলিশ উদ্ধার করেছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ২১ জুন স্কুলে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বেরিয়ে নিখোঁজ হয় ওই ছাত্রী। তার পরিবারের পক্ষ থেকে ওই তরুণের বিরুদ্ধে অপহরণের অভিযোগ দায়ের করা হয়েছিল। পুলিশ জানায়, ওই ছাত্রীর সঙ্গে ধৃতের সম্পর্ক রয়েছে। দু’জনের ফোনে পরিচয় হয়েছিল।

নিখোঁজ স্কুলছাত্রী
পঞ্চম শ্রেণির এক ছাত্রীর নিখোঁজ হওয়ার ঘটনায় থানায় অভিযোগ দায়ের করলেন তার পরিবারের লোকজন। পুলিশ জানিয়েছে, সোমা সর্দার নামে ওই কিশোরী ক্যানিংয়ের জীবনতলা থানার ফকিরটকিয়া গ্রামের বাসিন্দা।

দুই দুষ্কৃতী ধৃত
ডাকাতির উদ্দেশ্যে জড়ো হওয়া দুই দুষ্কৃতীকে গ্রেফতার করল পুলিশ। রবিবার রাতে বাগদার কনিয়ারা প্রাথমিক বিদ্যালয়ের মাঠ থেকে হীরালাল সাহা এবং নিলয় সাহা নামে ওই দুই দুষ্কৃতীকে ধরা হয়। ধৃতদের বাড়ি শান্তিপুরে।

যুবকের দেহ উদ্ধার
সোমবার সকালে রেল লাইনের ধার থেকে এক অজ্ঞাতপরিচয় যুবকের দেহ উদ্ধার করল রেল পুলিশ। শিয়ালদহ-ডায়মন্ড হারবার শাখার সংগ্রামপুর স্টেশনে কাছে। দেহটি ময়নাতদন্তে পাঠানো হয়েছে। মৃতের বয়স আনুমানিক ২৫ হছর।

জিতল সিপিএম
দক্ষিণ ২৪ পরগনার সাগরের খানসাহেব আবাদ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে পরিচালন সমিতির নির্বাচনে তৃণমূলকে হারিয়ে জয়ী হল সিপিএম। রবিবার ওই নির্বাচনে ৬টি আসনেই সিপিএম প্রার্থীরা জেতেন।

আলোচনাসভা
মছলন্দপুরে বাংলা থিয়েটার নিয়ে আলোচনাচক্র।—নিজস্ব চিত্র।
‘বাংলা থিয়েটার ও নতুন প্রজন্ম’নিয়ে হাবরার মছলন্দপুরের ‘ইমন মাইম সেন্টার’-এর পক্ষ থেকে রবিবার আলোচনাসভার আয়োজন করা হয়। বক্তা ছিলেন আশিস দাস, অভীক ভট্টাচার্য, শুভাশিস রায়চৌধুরী।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.