টুকরো খবর
৪০৯ ইমামকে ভাতা জেলায়
প্রাথমিক ভাবে ৪০৯ জনকে ইমাম ভাতা দেওয়া হচ্ছে পশ্চিম মেদিনীপুর জেলায়। ইতিমধ্যেই তাঁদের নামে বরাদ্দ টাকাও জেলায় এসে পৌঁছেছে। প্রত্যেকের হাতে টাকা দেওয়ার জন্য ব্লক স্তরে তা পাঠিয়েও দেওয়া হয়েছে। ১৪ এপ্রিল থেকে ইমাম ভাতা দেওয়ার কথা ঘোষনা করেছিল সরকার। প্রথম টাকা এলো চলতি মাসেই। এক সঙ্গে ৩ মাস ১৭ দিনের টাকা এসেছে বলে সংখ্যালঘু দফতরের দায়িত্বপ্রাপ্ত আধিকারিক বিশ্বরঞ্জন মুখোপাধ্যায় জানিয়েছেন। মাসে আড়াই হাজার টাকা করে ইমামদের ভাতা দেবে সরকার। ইমাম ভাতা দেওয়ার কথা ঘোষনা করার পরেই জেলার বিভিন্ন এলাকার মসজিদের ইমামেরা আবেদন করতে থাকেন। সংশ্লিষ্ট বিডিও-র কাছে আবেদন জানানো হয়েছিল। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, আবেদনের জন্য একটি নির্দিষ্ট আবেদনপত্র রয়েছে। সেই আবেদন পত্র পূরণ করে ব্লক অফিসে জমা দিয়ে হয়। আবেদন পত্রের একটি স্থানে মসজিদ কমিটির অনুমোদন দেওয়ার জায়গা রয়েছে। যাঁরা সেই নির্দিষ্ট আবেদনপত্র পূরণ করে জমা দিয়েছেন তাঁদেরই ভাতা দেওয়া হচ্ছে। পরবর্তীকালে জেলায় আরও অনেকেই ইমাম ভাতা পাবেন বলে প্রশাসন জানিয়েছে। ৩১ জুলাই পর্যন্ত ৪০৯ জন আবেদন করায় এখন তাঁদের ভাতা দেওয়া হল। পরবর্তীকালে আরও কিছু আবেদনপত্র জমা পড়েছে বলে প্রশাসন জানিয়েছে। বিশ্বরঞ্জনবাবু বলেন, “আবেদনপত্র জমা পড়লেই তা খতিয়ে দেখার পরই অনুমোদনের জন্য রাজ্যের কাছে পাঠিয়ে দেওয়া হবে।” যদি কোনও ক্ষেত্রে জটিলতা দেখা যায় সেক্ষেত্রে সংশ্লিষ্ট ব্লকের বিডিওকে দিয়ে তদন্তও করানো হবে। কী ধরনের জটিলতা? প্রশাসন সূত্রে জানা গিয়েছে, কোনও মসজিদে একাধিক ইমাম থাকতে পারেন। সেক্ষেত্রে যিনি সব থেকে পুরনো তাঁকেই ভাতা দেওয়া হবে। কোনও মসজিদ কমিটি একাধিক ব্যক্তিকে ইমাম বলে শংসাপত্র দিতে পারবেন না।

বাজ পড়ে মৃত্যু, দ্রুত সাহায্য প্রশাসনের
ফের বাজ পড়ে মৃত্যু হল এক জনের। বৃহস্পতিবার দুপুরে বজ্রপাতে ৫ গ্রামবাসীর মৃত্যু হয়েছিল কেশিয়াড়িতে। শুক্রবার সকালে মেদিনীপুরের (সদর) চাঁদড়ায় এক তরুণীর বাজ পড়ে মৃত্যু হয়েছে। জখম হয়েছেন আরও এক মহিলা। তাঁকে দেপাড়া স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে। মৃত সীমা দাসের (৩১) বাড়ি হাটপাড়ায়। এ দিন সকালে মাঠে গিয়েছিলেন সীমা। তখনই বজ্রাহত হন। জখম হয়েছেন লীলাবতী মাহাতো নামে আরও এক মহিলা। তাঁর বাড়ি জামডহরা গ্রামে। স্বজনহারা পরিবারগুলোর ‘পাশে’ দাঁড়িয়েছে জেলা প্রশাসন। তড়িঘড়ি আর্থিক সাহায্য করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে কেশিয়াড়ির পৃথক ৪টি গ্রামে বাজ পড়ে ৫ গ্রামবাসীর মৃত্যু হয়। জখম হন আরও অন্তত ৬ জন। ওই দিন রাতে একাধিক গ্রামে গিয়ে মৃতদের পরিবারের লোকজনদের সঙ্গে দেখা করেন কেশিয়াড়ির বিডিও অসীম নিয়োগী। শুক্রবার সকালে তিনি কয়েকটি গ্রামে যান। গ্রামবাসীদের সঙ্গে কথা বলেন। ময়নাতদন্তের পর হাসপাতাল থেকে মৃতদেহ আনা, সৎকার করা এ সবের জন্য কিছু অর্থের প্রয়োজন পড়ে। পরিস্থিতি দেখে মৃতদের পরিবারকে তড়িঘড়ি দু’হাজার টাকা করে দেওয়ার বন্দোবস্ত করে জেলা প্রশাসন। সঙ্গে কয়েকটি পরিবারকে কয়েক কেজি চালও দেওয়া হয়। পরে প্রতিটি পরিবার নির্দিষ্ট ক্ষতিপূরণ পাবে। কেন এই পদক্ষেপ? বিডিও বলেন, “জেলাশাসকের নির্দেশে প্রতিটি পরিবারকে আর্থিক সাহায্য করা হয়েছে।” শুক্রবার সকালে কেশিয়াড়ি ব্লক হাসপাতালে গিয়ে পরিস্থিতি দেখেন বিডিও। জখমদের পরিবারের লোকজনদের সঙ্গে কথা বলেন। পরে সকলকেই ছেড়ে দেওয়া হয়।

কেশপুরে সংঘর্ষ, ধৃতরা জেলহাজতে
তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে ধৃতদের জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত। ১৮ অগস্ট ফের তাঁদের আদালতে হাজির করানো হবে। তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষে বৃহস্পতিবার উত্তপ্ত হয়ে ওঠে কেশপুরের খেজুরবনি ও সংলগ্ন এলাকা। গুলিবিদ্ধ হন শেখ শেখাবত ও মির হাসান আলি নামে দুই তৃণমূল কর্মী। দুপুরে কেশপুর সদরে ‘বিক্ষুব্ধ’ কর্মীদের হাতে প্রহৃত হন ব্লক যুব তৃণমূল সভাপতি শেখ আলহাজউদ্দিন। ৩ জনকেই মেদিনীপুর মেডিক্যালে ভর্তি করা হয়। তৃণমূলের ব্লক সভাপতি আশিস প্রামাণিকের অনুগামীদের সঙ্গে প্রাক্তন ব্লক সভাপতি চিত্ত গড়াইয়ের অনুগামীদের ‘বিরোধ’ রয়েছে। এই দ্বন্দ্ব থেকেই সংঘর্ষ। যাঁরা গুলিবিদ্ধ হন, তাঁরা চিত্ত-অনুগামী। অভিযোগ, আশিস-অনুগামীরাই খেজুরবনিতে হামলা চালায়। গুলি ছোড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। দু’পক্ষই পুলিশের কাছে অভিযোগ জানায়। তদন্তে নেমে শেখ আজহার আলি-সহ ৩ জনকে গ্রেফতার করে পুলিশ। দু’টি ঘটনায় জড়িত থাকার অভিযোগেই এই ৩ জনকে গ্রেফতার করা হয়। ধৃতদের পুলিশ হেফাজতে চেয়ে আবেদন করা হয়নি। সরকারপক্ষ ও অভিযুক্তপক্ষের আইনজীবীর বক্তব্য শুনে বিচারক ৩ জনকেই ১৮ অগস্ট পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দেন।

নৌকা থেকে নদীতে পড়ে মৃত্যু মাঝির
নৌকা থেকে পড়ে গিয়ে মৃত্যু হল মাঝির। বৃহস্পতিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে ঘাটাল থানার মনসুকার ঘোড়ুই ঘাটে ঝুমি নদীতে। মৃতের নাম লক্ষ্মী মণ্ডল (৪৫)। বাড়ি ঘাটাল পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের পাঁচঘোড়ায়। জন্মাষ্টমী উপলক্ষে ফি বছরই ঘাটাল ব্লকের মনসুকা পঞ্চায়েতের বলরামপুরে স্থানীয় যুবমণ্ডল ক্লাবের উদ্যোগে সাঁতার প্রতিযোগিতা, ক্রীড়া প্রতিযোগিতা-সহ বিভিন্ন অনুষ্ঠান হয়। এ বারেও সাঁতার প্রতিযোগিতা হচ্ছিল ঝুমি নদীর ঘোড়ুই ঘাট থেকে বলরামপুরের টুঙির ঘাট পর্যন্ত। কোনও প্রতিযোগী অসুস্থ হয়ে পড়লে যাতে সঙ্গে সঙ্গে উদ্ধার করা যায়, তার জন্য একাধিক নৌকার ব্যবস্থা করে রেখেছিলেন উদ্যোক্তারা। এমনই একটি নৌকায় ছিলেন লক্ষ্মীবাবু। প্রতিযোগিতা চলাকালীন আচমকাই নৌকা থেকে পড়ে নদীতে তলিয়ে যান লক্ষ্মীবাবু। অনেক খোঁজাখুঁজি করেও দেহ মেলেনি। রাতে ঘাটাল ব্লকের বিপর্যয় মোকাবিলা আধিকারিক তরুণ কারকের নেতৃত্বে উদ্ধারকারী দল নদীতে তল্লাশি চালায়। শুক্রবার সকাল থেকে ফের শুরু হয় তল্লাশি। এ দিন দুপুর তিনটের সময় ঘটনাস্থল থেকে পাঁচ কিলোমিটার দূরে গঙ্গাপ্রসাদের কাছে নদীর ধারে দেহটি ভাসতে দেখেন উদ্ধারকারী দলের লোকজন। ঘাটালের বিডিও দেবব্রত রায় বলেন, “দেহটি উদ্ধার করা হয়েছে। ময়না-তদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।”

ঘাটাল-মেদিনীপুর ও মুগবসান-খেতুয়া, দু’টি রুটে বাস চলাচল বন্ধই
মুগবসান-খেতুয়া বেহাল রাস্তার ছবি তুলেছেন সৌমেশ্বর মণ্ডল।
রাস্তা খারাপের জন্য বৃহস্পতিবার থেকে ঘাটাল-মেদিনীপুর (ভায়া ঝাঁকরা) ও মুগবসান থেকে খেতুয়া রুটে বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় সমস্যায় পড়েছেন নিত্যযাত্রী থেকে এলাকার মানুষ। কেশপুর বাস ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মহম্মদ রফিক বলেন, “গত বছর থেকে আমরা সংগঠনের তরফে জেলা প্রশাসনকে রাস্তা সংস্কারের জন্য বলে আসছি। কিন্তু প্রশাসনের কোনও হেলদেল নেই। তাই যাত্রীদের অসুবিধা হবে জেনেও বাস চলাচল বন্ধ করতে বাধ্য হয়েছি।” উল্লেখ্য, গত বছরও ঘাটাল-মেদিনীপুর (ভায়া ঝাঁকরা) রুটে অনির্দিষ্টকালের জন্য বাস বন্ধ করে দিয়েছিলেন বাস মালিকরা। প্রায় দিন সাতেক বন্ধ থাকার পর প্রশাসন কিছু এলাকায় অস্থায়ী ভাবে রাস্তা মোরামত করে। ওই রুটে প্রায় আটটি উচ্চমাধ্যমিক স্কুল রয়েছে। আচমকাই বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় কেউ ট্রলি কেউ বা গাড়ি ভাড়া করে গন্তব্যস্থলে যেতে বাধ্য হচ্ছেন। একই ছবি মুগবসান-খেতুয়া রুটেও। ঘাটালের মহকুমাশাসক অংশুমান অধিকারী বলেন, “বিষয়টি জেলাশাসককে জানানো হয়েছে।”এলাকাবাসীর আশা, সমস্যা সমাধানে দ্রুত হস্তক্ষেপ করবে প্রশাসন। ভোগান্তির অবসান হবে।

সাহায্য এগরায়
tukro1—নিজস্ব চিত্র।
নিজ ভূমি নিজ গৃহ প্রকল্পে ৫ জনকে, জাতীয় পারিবারিক সহায়তা প্রকল্পে ১৪ জনকে ও ইন্দিরা আবাস যোজনায় ১৯৫ জনকে আর্থিক সাহায্য করল এগরা ১ পঞ্চায়েত সমিতি। শুক্রবার ব্লক প্রশাসনিক ভবনে আয়োজিত ওই অনুষ্ঠানে ৯০ জনকে পাট্টা দেওয়া হয়। ছিলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী শিশির অধিকারী, জেলার সহ-সভাধিপতি মামুদ হোসেন, এগরার বিধায়ক সমরেশ দাস প্রমুখ।

হলদিয়া নিয়ে ডিএমের কাছে
হলদিয়া পুরসভায় ক্ষমতাসীন বামফ্রন্ট কাউন্সিলরদের তৃণমূলের লোকেরা ঢুকতে দিচ্ছে না অভিযোগ তুলে শুক্রবার জেলাশাসকের দফতরে স্মারকলিপি দিল পূর্ব মেদিনীপুর জেলা বামফ্রন্ট। এ দিন বিকেলে তমলুকে বামফ্রন্টের বিভিন্ন শরিক দলের জেলা নেতারা অতিরিক্ত জেলাশাসকের কাছে স্মারকলিপি দিয়ে অভিযোগ করেন, হলদিয়া পুরসভার প্রবেশপথ অবরোধ করে তৃণমূল সমর্থকরা নির্বাচিত উপপুরপ্রধান-সহ বাম কাউন্সিলরদের ঢুকতে বাধা দিচ্ছে ও নানা হুমকি দিচ্ছে। এর ফলে পুরসভার স্বাভাবিক কাজকর্ম ব্যহত হচ্ছে। স্মারকলিপি কর্মসূচিতে ছিলেন জেলা সিপিএম সম্পাদক কানু সাহু, সিপিআই-এর জেলা সম্পাদক নিরঞ্জন ঘড়া, আরএসপি জেলা সম্পাদক অমৃত মাইতি। প্রশাসনকে ব্যবস্থা নেওয়ার দাবি জানান তাঁরা।

হার ছিনতাই
ফের কাঁথি শহরে পথচারী মহিলার হার ছিনতাইয়ের ঘটনা ঘটল। বৃহস্পতিবার সন্ধ্যায় জন্মাষ্টমী উপলক্ষে গৌড়ীয় মঠে যাওয়ার পথে কাঁথি থানার বসন্তিয়া গ্রামের বাসিন্দা মমতা খাঁড়ার হার ছিনতাই করে পালায় মোটর সাইকেল আরোহী দুই যুবক। পরে মমতাদেবী কাঁথি থানায় অভিযোগ দায়ের করেন। এর আগে দু’বার একই কায়দায় হার ছিনতাই হয়েছে কাঁথি শহরে।

দুর্ঘটনায় মৃত্যু পুলিশকর্মীর
ট্যাঙ্কার-পুলিশ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল কর্তব্যরত এক পুলিশকর্মীর। আহত হন আরও দুই পুলিশকর্মী। বুধবার গভীর রাতে দুর্ঘটনাটি ঘটে মহিষাদলের ৪১ নম্বর জাতীয় সড়কের কাপাসএড়্যা মোড়ে। মৃত আনন্দমোহন মাইতি (৫৮) হলদিয়া থানার এসআই। তাঁর বাড়ি রামনগরে। নন্দকুমার পর্যন্ত রুটিন টহলদারিতে গিয়েছিলেন আনন্দবাবুরা। সেখান থেকে ফেরার পথে ট্যাঙ্কারের সঙ্গে ধাক্কা লাগে তাঁদের গাড়ির। আনন্দবাবু গুরুতর জখম হন। চালক দীপক পাঁজা ও নকুল কাণ্ডার নামে পুলিশকর্মীকে আশঙ্কাজনক অবস্থায় তমলুক জেলা হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার ট্যাঙ্কারটিকে বাজেয়াপ্ত করা হলেও চালক পলাতক।

গাঁজা-সহ ধৃত যুবক
গাঁজা সহ এক যুবককে গ্রেফতার করল পুলিশ। ধৃতের নাম সুদীপ বেরা। বাড়ি কেশিয়াড়ি থানার অলিনগরে। শুক্রবার কুমারডুবি তাঁকে গ্রেফতার করা হয়। ধৃতের কাছ থেকে ২৯০ গ্রাম গাঁজা উদ্ধার হয়েছে। এদিন নির্দিষ্ট সূত্রে খবর পেয়ে এই এলাকায় তল্লাশি চালায় পুলিশ। সেই সময়ই ওই যুবককে গ্রেফতার করা হয়।

বাড়তি বরাদ্দ মিলছে না রেশনে, ক্ষোভ
রমজান মাস উপলক্ষে রাজ্য সরকার রেশনে বাড়তি ময়দা, ছোলা, চিনি, তুষ ও সর্ষে তেল বরাদ্দের কথা ঘোষণা করলেও জেলার উপভোক্তারা তা না পাওয়ায় রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে চিঠি দিল পূর্ব মেদিনীপুর জেলা পরিষদ। রমজান মাস উপলক্ষে রাজ্য সরকার ২১ জুলাই থেকে ২০ অগস্ট পর্যন্ত পূর্বের জন্য অতিরিক্ত ৩৪২০ মেট্রিক টন সর্ষে ও তুষ তেল, ময়দা, ছোলা বরাদ্দের কথা ঘোষণা করেছেন। বিপিএল, এপিএলসকলেই এই অতিরিক্ত রেশন পাবে বলে জেলার ৪টি মহকুমায় নির্দেশ পাঠিয়ে দেন জেলার খাদ্য নিয়ামক। কিন্তু বাস্তবে রেশনে অতিরিক্ত কিছু মেলেনি। গত মঙ্গলবার জেলা পরিষদের খাদ্য স্থায়ী সমিতির বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা হয়। সভায় জেলা সভাধিপতি গাঁধী হাজরা, সহ-সভাধিপতি মামুদ হোসেন, খাদ্য কর্মাধ্যক্ষ মিঠু অধিকারী ছাড়াও জেলা খাদ্য নিয়ামক নবরাজ বড়ুয়া-সহ মহকুমা খাদ্য নিয়ামকরা উপস্থিত ছিলেন। বৈঠকে বলা হয় অত্যাবশকীয় পণ্য সরবরাহ নিগম রেশনসামগ্রী সরবরাহ না করার ফলেই এই বিপত্তি। রাজ্যের খাদ্যমন্ত্রীকে বিষয়টি লিখিত ভাবে জানানো হয়েছে।

দুর্ব্যবহারের নালিশ
প্রাথমিক স্কুল শিক্ষা দফতরের চতুর্থ শ্রেণির এক কর্মীর সঙ্গে দুর্ব্যবহার করার অভিযোগ উঠল এগরা ২ ব্লকের উন্নয়ন আধিকারিকের বিরুদ্ধে। বিডিও-র বদলি ও অন্যান্য দাবিতে শুক্রবার ব্লক অফিসের সামনে অবস্থান-বিক্ষোভ দেখিয়ে স্মারকলিপি দেয় এগরা ২ ব্লকের তৃণমূল শিক্ষা সেল। প্রসঙ্গত, বিডিও মৃণ্ময় মণ্ডলের বিরুদ্ধে এর আগেও দুর্ব্যবহার ও প্রশাসনিক ক্ষমতা অপব্যবহারের অভিযোগ উঠেছে।

ফের জেলাশাসককে স্মারকলিপি বামেদের
হলদিয়া পুরসভায় ক্ষমতাসীন বামফ্রন্ট কাউন্সিলরদের তৃণমূলের লোকেরা ঢুকতে দিচ্ছে না অভিযোগ তুলে শুক্রবার জেলাশাসকের দফতরে স্মারকলিপি দিল পূর্ব মেদিনীপুর জেলা বামফ্রন্ট। এ দিন বিকেলে তমলুকে বামফ্রন্টের বিভিন্ন শরিক দলের জেলা নেতারা অতিরিক্ত জেলাশাসকের কাছে স্মারকলিপি দিয়ে অভিযোগ করেন, হলদিয়া পুরসভার প্রবেশপথ অবরোধ করে তৃণমূল সমর্থকরা নির্বাচিত উপপুরপ্রধান-সহ বাম কাউন্সিলরদের ঢুকতে বাধা দিচ্ছে ও নানা হুমকি দিচ্ছে। এর ফলে পুরসভার স্বাভাবিক কাজকর্ম ব্যহত হচ্ছে। স্মারকলিপি কর্মসূচিতে ছিলেন জেলা সিপিএম সম্পাদক কানু সাহু, সিপিআই-এর জেলা সম্পাদক নিরঞ্জন ঘড়া, আরএসপি জেলা সম্পাদক অমৃত মাইতি প্রমুখ। প্রশাসনকে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার দাবি জানান তাঁরা।

পথ দুর্ঘটনায় মৃত অঙ্গনওয়াড়ি কর্মী
গাড়ির ধাক্কায় বিদ্যুতের খুঁটি ভেঙে পড়ে মৃত্যু হল এক অঙ্গনওয়াড়ি কর্মীর। শুক্রবার সকালে এই ঘটনা ঘটেছে পূর্ব মেদিনীপুরের ময়না থানার লালুয়াগেড়িয়া গ্রামে। মৃতা অম্বিকা জানার (৫৫) বাড়ি ময়নার মাসমচক গ্রামে। তিনি লালুয়াগেড়িয়া গ্রামের অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মী ছিলেন। এ দিন সকালে অঙ্গনওয়াড়ি কেন্দ্রের চাল মোটর ভ্যানে চাপিয়ে কর্মস্থলে যান। রাস্তার ধারে ভ্যান থেকে চাল নামানোর সময় দুর্ঘটনাটি ঘটে। বিপরীত দিক থেকে আসা একটি পিক-আপ ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে কাছেই রাস্তার ধারে থাকা বিদ্যুতের খুঁটিতে ধাক্কা মারে। তখন সেই বিদ্যুতের খুটি ভেঙে অম্বিকাদেবীর মাথায় পড়ে। গুরুতর আহত অবস্থায় তমলুকে জেলা হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই তাঁর মৃত্যু হয়।

পুলিশের বাইক চুরি, গ্রেফতার
পুলিশের মোটর সাইকেল চুরির অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। ধৃত সঞ্জয় কর্মকার খড়্গপুর শহরের বাসিন্দা। শুক্রবার তাকে কাঁথি এসিজেএম আদালতে তোলা হলে ১৪ দিন জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত বুধবার রাতে এগরা থানার এক পুলিশকর্মী থানারই একটি বাইক চালিয়ে শহরের ১৩ নম্বর ওয়ার্ডে বাড়ি যাচ্ছিলেন। পথে একটি দোকানের সামনে বাইক রেখে মালপত্র কেনাকাটা করেন। ফিরে দেখেন বাইক উধাও। খোদ পুলিশেরই বাইক চুরি হয়ে যাওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। বৃহস্পতিবার সকালে এগরা শহর থেকে প্রায় ৬ কিলোমিটার দূরে দোবাঁধি এলাকায় এগরা-সোলপাট্টা রাস্তার পাশে একটি গ্যারেজ থেকে বাইকটি উদ্ধার করে পুলিশ। খোঁজখবর নিয়ে শুক্রবার সকালে ওই গ্রাম থেকেই বাইক চুরির অভিযোগে সঞ্জয়কে গ্রেফতার করে পুলিশ।

সমবায়ে তৃণমূল
রামনগর ১ ব্লকের নিউ দিঘা চাঁপাবনি সমবায় সমিতি সিপিএমের হাতছাড়া হল। সিপিএম পরিচালিত এই সমবায় সমিতির সম্পাদক দেবব্রত জানার বিরুদ্ধে তৃণমূল সদস্যরা দুর্নীতির অভিযোগ তুলে অনাস্থা আনেন সম্প্রতি। বৃহস্পতিবার অনাস্থায় পাঁচ তৃণমূল সদস্যর সঙ্গে সিপিএমের সভাপতি পরমানন্দ রাউলও বিরুদ্ধে ভোট দেওয়ায় সম্পাদক দেবব্রত জানা অনাস্থায় পরাজিত হন। পরে তৃণমূল সদস্যরা পরমানন্দ রাউলকে সভাপতি রেখে অশোক আদককে সম্পাদক করে নতুন পরিচালন সমিতি গঠন করেন। বৃহস্পতিবারই সমিতির নতুন গুদামঘরের উদ্বোধন হয়। উপস্থিত ছিলেন দেবব্রত দাস, মণীন্দ্র দত্ত প্রমুখ।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.