টুকরো খবর
‘শ্লীলতাহানি’ নিয়ে শুরু চাপানউতোর
কলেজে যাওয়ার পথে বাবার সামনেই এক ছাত্রীর শ্লীলতাহানি করেছে এক যুবক। এমনই অভিযোগ জিয়াগঞ্জের রানি ধন্যা কুমারী কলেজের প্রথম বর্ষের এক ছাত্রী। ওই যুবকের বিরুদ্ধে স্থানীয় থানায় লিখিত অভিযোগও করেছে ওই ছাত্রী ও তাঁর বাবা। মজার ব্যাপার, অভিযুক্ত যুবকের স্ত্রী জেলা পুলিশে কর্মরত। শুধু তাই নয়, গত ২ অগস্ট বিকেলে কলেজে একটি অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার সময়ে ওই যুবক যখন তাঁর ‘শ্লীলতাহানি’ করে তখন চিৎকার চেঁচচামেচি শুনে এগিয়ে এসেছিলেন ওই যুবকের কর্মরত স্ত্রী-ই। তবে, ওই ছাত্রীকে বাঁচানো দূরে থাক, উল্টে তাঁদের ধমক দিয়ে নিজের স্বামীকে ঘটনাস্থল থেকে সরিয়ে দিয়েছিলেন ওই পুলিশ কর্মী। এমনই অভিযোগ ওই ছাত্রীর বাবার। যিনি মুর্শিদাবাদ জেলা চেম্বার অব কমার্সের যুগ্ম সম্পাদক। পুলিশ কেন ব্যবস্থা নিচ্ছে না? এ ব্যাপারে পুলিশের কাছে কোনও স্পষ্ট উত্তর মেলেনি। ওই ছাত্রীর দাবি, ওই যুবক স্থানীয় তৃণমূল নেতা। তিনি বলেন, “সে কারণেই অভিযোগ করা সত্ত্বেও পুলিশ ওই যুবকের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিচ্ছে না।” তারই প্রতিবাদে লালবাগ মহকুমা ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে জিয়াগঞ্জ থানায় স্মারকলিপি দেওয়া হয়। মঙ্গলবার থানায় বিক্ষোভ দেখায় সমিতির সদস্যরা। তৃণমূল কংগ্রেসের মুর্শিদাবাদ জেলা সভাপতি মহম্মদ আলি অবশ্য বলেন, ‘‘অভিযুক্ত যুবককে চিনিই না। ওই নামে জিয়াগঞ্জে কোনও দলীয় কর্মীও নেই। শ্লীলতাহানির কোনও ঘটনার কথাও আমার জানা নেই।” তাঁর পাল্টা দাবি, ওই ছাত্রীর বাবা সিপিএম নেতা। ফলে ‘রাজনৈতিক বিদ্বেষ’ থেকে মিথ্যা অভিযোগ তোলা হচ্ছে।

জবরদখলে জেরবার নেতাজি মোড়
বহরমপুর-জঙ্গিপুর রাজ্য সড়কে লালগোলা নেতাজি মোড়ের কাছে প্রায় ২ কিলোমিটার এলাকার পিচের আস্তরণ উধাও হয়ে গিয়েছে। বিচ্ছিন্ন ভাবে কয়েকটি সামান্য জায়গা বাদ দিলে প্রায় পুরো রাস্তা জুড়েই খানাখন্দ। লালগোলার নতুন বাসটার্মিনাস থেকে ভবানীপুর পর্যন্ত ৩ কিলোমিটার এলাকা জুড়ে রাজ্য সড়কের দু’ পাশ জবরদখল করে ইট, পাথর, বালি, বাঁশ ও কাঠের রমরমা ব্যবসা। এমনকী লালগোলা বাজারে অবস্থিত পূর্ত দফতরের কার্যালয়ের দেওয়াল বরাবর জনবহুল রাস্তার অর্ধেকটারও বেশি এলাকা জুড়ে বালি পাথর ফেলে জবরদখল করে চলছে ব্যবসা। প্রতিকারের দাবিতে মঙ্গলবার সকালে বহরমপুর-জঙ্গিপুর রাজ্য সড়কের লালগোলা নেতাজি মোড়ে ব্লক কংগ্রেসের পক্ষ থেকে পথ অবরোধ করা হয়। লালগোলার বিডিও প্রসেনজিৎ ঘোষ বলেন, “চলাচলের অযোগ্য ওই সব রাস্তা মেরামতির জন্য পূর্ত দফতরের কর্তাদের অনেক বার বলা হয়েছে। তাঁদের দেওয়া প্রতিশ্রুতি, কয়েক দিনের মধ্যে ওই ভাঙাচোরা রাস্তা মেরামত করা হবে।” লালগোলা বাজারের মধ্যে অবস্থিত খোদ পূর্ত দফতরের কার্যালয়ের দেওয়াল বরাবর জনবহুল রাস্তার অর্ধেকটা জবরদখল করে বালি পাথর ফেলে চলছে ইমারতি ব্যবসা। সেখানেই রয়েছে ঘোড়ার গাড়ির স্ট্যান্ড। পূর্ত দফতরের সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার অশোককুমার সাহা বলেন, “যারা ওই ভাবে রাস্তা জবরদখল করে রয়েছে তাদের ওখান থেকে সরে যেতে বলা হয়েছে।”

ট্রেনের ধাক্কায় মৃত্যু
প্ল্যাটফর্মের উপর ছিটকে পড়েই আস্তে আস্তে নিথর হয়ে গেল দেহটা। ট্রেনটা আসতে দেরি করছে দেখে অনেকক্ষণ ধরেই ছটফট করছিলেন বছর চব্বিশের কামনা দাস। হঠাৎ বাবা ও বোনকে পিছনে রেখে প্লাটফর্ম থেকে একটু ঝুঁকে সিগন্যাল দেখতে গিয়েছিলেন। আর তখনই তাঁকে ধাক্কা দিয়ে দ্রুতগতিতে বেরিয়ে যায় রানাঘাট- নৈহাটি লোকাল। ঘটনাস্থলেই মৃত্যু হয় কামনার। ওই ঘটনায় আহত হয়েছেন আরও দু’জন। মঙ্গলবার দুপুরে নদিয়ার পালপাড়া রেল স্টেশনে লোকজন তখন খুব বেশি ছিলেন না। বাবা ও বোনের সঙ্গে প্লাটফর্মে দাঁড়িয়ে ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন কামনা। রেল পুলিশসূত্রে জানানো হয়েছে, ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। ওই মহিলার ধাক্কাতেই পড়ে গিয়ে আহত হন দুই যাত্রীও। তাঁদের অবশ্য প্রাথমিক চিকিৎসার পরেই ছেড়ে দেওয়া হয়েছে। কামনাদেবীর বাবা দশরথ বিশ্বাস বলেন, “দুই মেয়েকে নিয়ে উত্তর চব্বিশ পরগণার শ্যামনগরের বাড়িতে যাব বলে স্টেশনে দাঁড়িয়েছিলাম। ট্রেন আসছে না দেখে কামনা উঁকি মেরে সিগন্যাল দেখতে গিয়েছিল। তখনই চোখের সামনে এই ঘটনা ঘটে যায়।”

ছাত্রকে মারধর, ধৃত
দশম শ্রেণির এক ছাত্র সুব্রত দত্তকে মারধরের অভিযোগে শান্তিপুরের বিবেকানন্দ হাইস্কুলের প্রহরীকে গ্রেফতার করল পুলিশ। ধৃতের নাম সুধাংশু মণ্ডল। সোমবার দুপুরে তাঁকে গ্রেফতার করেছে পুলিশ। সুব্রতর বক্তব্য, “গৃহশিক্ষকের কাছে আমার পড়তে যাওয়ার কথা ছিল। তাই একটু তাড়াতাড়িই স্কুল থেকে বেরোতে চেয়েছিলাম। তখন আমাকে মারধর করা হয়েছে।” স্কুলের প্রধান শিক্ষক অতনু চৌধুরী বলেন, “সুধাংশুবাবু সৎ লোক বলেই জানি। শুনেছি যে তিনি ওই ছাত্রকে একটি চড় মেরেছিলেন। ঘটনার খোঁজ নিচ্ছি।”

দুর্ঘটনায় জখম ৩০
বাস ও তেলের ট্যাঙ্কারের মুখোমুখি ধাক্কায় আহত হলেন ৩০ জন ছাত্রী। তাঁদের প্রথমে বেথুয়াডহরী গ্রামীণ হাসপাতালে ভর্তি করানো হয়। আশঙ্কাজনক অবস্থায় ছ’জনকে শক্তিনগর জেলা হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশ জানিয়েছে, মঙ্গলবার বেলা ৮টা নাগাদ প্রচণ্ড গতিতে কৃষ্ণনগর থেকে দেবগ্রামগামী ওই বাসটি ৩৪ নম্বর জাতীয় সড়কের উপরে নাকাশিপাড়ার কাছে উল্টো দিক থেকে আসা ওই ট্যাঙ্কারটিকে ধাক্কা দেয়।

দেহ উদ্ধার
দু-দিন নিখোঁজ থাকার পরে শুকদেব বিশ্বাস (৪৬) নামে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করেছে রেজিনগর থানার পুলিশ। মঙ্গলবার সকালে রেজিনগর থানার বিকলনগর থেকে ওই ওই ব্যক্তির মৃতদেহ উদ্ধার করে পুলিশ। ওই থানার কাশিপুরের বাসিন্দা শুকদেব বিশ্বাসকে রবিবার ভোরে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় প্রতিবেশী আলিম শেখ। এর পর থেকে ওই ব্যক্তি নিখোঁজ ছিলেন। পুলিশ জানায়, ওই ব্যক্তিকে খুন করা হয়েছে বলে অনুমান।

জয়ী বহরমপুর
নক-আউট ফুটবল প্রতিযোগিতার ফাইনালে মঙ্গলবার নদিয়ার কল্যাণী আদিবাসী ক্লাবকে ৫-১ গোলে হারিয়ে বহরমপুরের ব্রজভূষণ ক্লাব জিতে নিল বিশ্বনাথ সরকার স্মৃতি কাপ। সৈয়দাবাদ উজ্জ্বল সংঘ ও প্রভাতী অনুশীলনী ক্লাবের যৌথ উদ্যোগে গত ২৩ জুলাই থেকে ওই নক-আউট ফুটবল প্রতিযোগিতা শুরু হয়। ওই প্রতিযোগিতায় মোট ৮টি ফুটবল দল অংশ নেয়।

অস্বাভাবিক মৃত্যু
অস্বাভাবিক মৃত্যু হয়েছে এক মহিলার। নাম রাখী ঘোষ (৩৫)। বাড়ি বড়ঞার রঘুনাথপুর গ্রামে। মঙ্গলবার সকালে ঘরে গলায় দড়ির ফাঁস দেওয়া অবস্থায় ঝুলতে দেখেন পরিবারের লোকজন। খবর পেয়ে পুলিশ ওই বাড়ি থেকে মহিলার মৃতদেহ উদ্ধার করে নিয়ে যায়। পুলিশ জানায়, আত্মঘাতী হওয়ার কারণ এখনও স্পষ্ট নয়।

নকল পানীয় রদ
নকল পানীয় তৈরির অভিযোগ পেয়ে নদিয়ার কালীগঞ্জ থানার নলদাপাড়ার একটি কারখানা বন্ধ করে দিল পুলিশ। সোমবার রাতের ওই ঘটনায় পুলিশ একটি বাড়িতে হানা দিয়ে নকল পানীয় তৈরির কারখানার হদিশ পায়। ওই বাড়ি থেকে বেশ কিছু সরঞ্জাম-সহ ১০০টি নকল পানীয়ের বোতল পুলিশ বাজেয়াপ্ত করে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.