টুকরো খবর
বাস চলাচল বন্ধে দুর্ভোগ যাত্রীদের
মালিক-শ্রমিক বিবাদের জেরে রবিবার বন্ধ থাকল বনগাঁ-দক্ষিণেশ্বর (ডিএন ৪৪) রুটের বাস চলাচল। ফলে, দুর্ভোগে পড়তে হয় বহু যাত্রীকে। অতিরিক্ত ভাড়া দিয়ে অন্য যানবাহনে তাঁরা গন্তব্যে পৌঁছন। বনগাঁর নিউ মার্কেট বাসস্ট্যান্ডে দু’পক্ষ পরস্পরের বিরুদ্ধে পোস্টার সাঁটিয়েছে। ওই রুটের বাস-মালিকদের দাবি, বুধবার রাতে তাঁরা নিজেদের মধ্যে একটি বিষয়ে আলোচনা করছিলেন। সেই সময়ে এক বাস-চালক এসে এক বাস-মালিককে কটূক্তি করেন বলে অভিযোগ। দু’জনের বচসা বাধে। তার পরে দু’জন পরস্পরকে চড় মারেন। বাস-মালিক সংগঠনের সহ-সভাপতি নারায়ণ ঘোষ বলেন, “আমরা সিদ্ধান্ত নিয়েছি, ওই চালককে আর বাস চালাতে দেওয়া হবে না। এর প্রতিবাদে সিটুর শ্রমিকেরা বাস চালাতে অস্বীকার করেছেন। পরিষেবা বন্ধ থাকায় আমরা দুঃখিত। কিন্তু শ্রমিকদের অন্যায় দাবি মেনে নেওয়া সম্ভব নয়।” সিটু-র দাবি, ওই দিন শ্রমিকেরা গল্প করছিলেন। সেই সময়ে এক বাস-মালিক তাঁদের বাড়ি চলে যেতে বললে বচসা হয়। এক চালককে পরে রাস্তা থেকে নিয়ে গিয়ে মারধর করা এবং কাজ করতে না দেওয়ার পাল্টা অভিযোগ তুলেছে সিটু। সিটু নেতা শম্ভু রায়চৌধুরী বলেন, “ওই চালককে কাজ করতে দেওয়া না হলে শ্রমিকেরা কাজে যোগ দেবেন না। আমরা মালিক-পক্ষকে তিন দিন সময় দিয়েছিলাম। কিন্তু ওঁরা তা মানেননি। গোটা বিষয়টি প্রশাসনকে জানানো হবে।”

পুকুরে ডুবে মৃত্যু ছাত্রের
বন্ধুর সঙ্গে পুকুরে স্নান করতে গিয়ে ডুবে মৃত্যু হল অষ্টম শ্রেণির এক ছাত্রের। শনিবার দুপুরে দুর্ঘটনাটি ঘটেছে অশোকনগরের নবজীবন পল্লি এলাকায়। পুলিশ জানায়, মৃত ছাত্রের নাম মিন্টু সরকার (১৪)। সে বিদ্যাসাগর বিদ্যামন্দিরে পড়ত। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই দিন দুপুর পৌনে ১টা নাগাদ রাহুল এবং মিন্টু এলাকার একটি পুকুরে স্নান করতে যায়। তারা সাঁতার জানত না। পুকুরে জলের গভীরতা বেশি থাকায় মিন্টু কোনও ভাবে তলিয়ে যাচ্ছিল। তা দেখে রাহুল তাকে বাঁচাতে যায়। দু’জনেই তলিয়ে যাচ্ছিল। ওই সময়ে স্থানীয় এক বাসিন্দা পুকুরের পাশ দিয়ে যাচ্ছিলেন। তিনি দু’জনকে তলিয়ে যেতে দেখে চিৎকার করে লোকজন ডাকেন। কয়েক জন জলে নেমে রাহুলকে উদ্ধার করেন। কিছু পরে উদ্ধার করা হয় মিন্টুকে। মিন্টুকে অশোকনগর স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। রাহুলকে বারাসত জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অস্বাভাবিক মৃত্যু কিশোরের
অস্বাভাবিক মৃত্যু হয়েছে এক কিশোরের। নাম কেনায়েত মণ্ডল (১৭)। বাড়ি বসিরহাটের মাটিয়া-পূর্বপাড়ায়। শনিবার সকালে বাড়ির পাশে একটি পুকুরে তাঁর দেহ ভাসতে দেখেন স্থানীয় বাসিন্দারা। পুলিশ জানিয়েছে, মৃতের গায়ের গেঞ্জি অন্যত্র পড়েছিল। ছেঁড়া অবস্থায় পাওয়া যায় কেনায়েতের নতুন চটি। তার নাক-মুখ দিয়ে রক্ত ঝরছিল। পুলিশের অনুমান, ওই কিশোরকে মারধরের পর খুন করে জলে ফেলে দেওয়া হয়েছে। তবে ময়নাতদন্তের রিপোর্ট না পাওয়া পর্যন্ত মৃত্যুর কারণ স্পষ্ট করে বলা সম্ভব নয় বলে জানিয়েছে পুলিশ। শুক্রবার রাত ১০টা নাগাদ ঘর থেকে বেরিয়েছিল কেনায়েত। দীর্ঘক্ষণ পরে না ফেরায় খোঁজাখুঁজি শুরু হয়। পরদিন সকালে বাড়ির পাশের পুকুরে একটি কলাপাতা চাপা দেওয়া মৃতদেহটি পাওয়া যায়।

গ্রেফতার ২০ বাংলাদেশি
বেআইনি ভাবে সীমান্ত পেরিয়ে এ পারে আসা ১৭ জন বাংলাদেশিকে শনিবার স্বরূপনগর বিথারি সীমান্তে আটক করে বিএসএফের ১৫২ নম্বর ব্যাটালিয়নের জওয়ানেরা। দলটিতে ৬ জন মহিলা ও একটি শিশু রয়েছে। পরে পুলিশের হাতে তুলে দেওয়া হলে পুলিশ তাদের গ্রেফতার করে। পুলিশের দাবি, জেরায় ধৃতেরা জানিয়ছে তারা বাংলাদেশের সাতক্ষিরা জেলার বিভিন্ন গ্রাম থেকে দিল্লিতে কাজের উদ্দেশ্যে যাচ্ছিল। ধৃতদের রবিবার বসিরহাট এসিজেএম আদালতে তোলা হলে বিচারক ১৪ দিনের জেল হাজতের নির্দেশ দেন। অন্য দিকে, চোরাপথে এ দেশে ঢোকার অভিযোগে বাগদা থানার পুলিশ রবিবার বিকেলে স্থানীয় বেয়ারা গ্রাম থেকে তিন বাংলাদেশিকে গ্রেফতার করেছে। পুলিশ জানায়, ধৃতদের বাড়ি বাংলাদেশের ঝিনাইদহের কুলতলা এলাকায়। জেরায় ধৃতেরা জানিয়েছেন, তাঁরা কাজের উদ্দেশ্যে দালালের মাধ্যমে এ দেশে ঢোকেন।

দুই ছাত্র-সহ আটক তিন
দশম শ্রেণির এক ছাত্রকে হুমকি ও আগ্নেয়াস্ত্র দেখিয়ে টাকা আদায়ের অভিযোগে বনগাঁ থানার পুলিশ রবিবার দুপুরে স্থানীয় ২ নম্বর রেলগেট এলাকার একটি ক্লাবঘর থেকে তিন জনকে আটক করেছে। তাদের মধ্যে দু’জন দশম শ্রেণির ছাত্র। তবে, অভিযোগকারীর সহপাঠী নয়। পুলিশ জানিয়েছে, আড়াই হাজার টাকার জন্য দেবগড় এলাকার বাসিন্দা, দশম শ্রেণির ওই ছাত্রকে আটক তিন জন শনিবার হুমকি দেয় বলে অভিযোগ। আগেও ওই তিন জন ছাত্রটির কাছ থেকে টাকা আদায় করেছে বলে অভিযোগ। ছাত্রটি বাবাকে সব কথা জানায়। তার বাবা ওই ক্লাবের সদস্যদের বিষয়টি জানান। সেই মতো ওই ক্লাবের সদস্যেরা ওই তিন জনকে আটক করে পুলিশে খবর দেন। তবে, রবিবার রাত পর্যন্ত এ ব্যাপারে থানায় অভিযোগ দায়ের হয়নি।

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু
নিজের বাড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রবিবার সকালে মৃত্যু হল এক মহিলার। গাইঘাটার ধরমপুর বাজার এলাকার বাসিন্দা, মৃত ওই মহিলার নাম ডলি সরকার (৪৫)। পুলিশ দেহটি ময়না-তদন্তে পাঠিয়েছে।

দুষ্কৃতী গ্রেফতার
গাঁজা-সহ এক দুষ্কৃতীকে গ্রেফতার করল গাইঘাটা থানার পুলিশ। শনিবার রাতে ফুলসরা এলাকা থেকে অমিয় বিশ্বাস নামে ওই দুষ্কৃতীকে ধরা হয়। তার বাড়ি ঠাকুরনগরে। পুলিশ জানায়, ধৃতের কাছ থেকে ৫ কেজি ৬০০ গ্রাম গাঁজা মিলেছে। দীর্ঘদিন ধরে সে পলাতক ছিল।

চক্ দে
হাবরার বাণীপুর পিজিবিটিতে সম্প্রতি অনুষ্ঠিত হল স্কুল ভিত্তিক রাজ্য জুনিয়র বেঙ্গল চ্যালেঞ্জ কাপ হকি প্রতিযোগিতা। অনূর্ধ্ব ১৭ বিভাগে জেলা পর্যায়ের খেলায় যোগ দিয়েছিল সন্দেশখালি শীতলিয়া হাইস্কুল ও বরাহনগর মায়াপিঠ নারী শিক্ষা নিকেতনের মেয়েরা। অতিরিক্ত সময়েও কোনও গোল না হওয়ায় খেলা শেষ পর্যন্ত গড়ায় টাইব্রেকারে। তাতে জয়ী হয় বরাহনগর মায়াপিঠ। রাজ্য পর্যায়ের প্রতিযোগিতা এমন একটি মাঠে অনুষ্ঠিত হওয়ার বিষয়ে জেলা শারীরশিক্ষা ও যুব কল্যাণ দফতরের আধিকারিক প্রবীরকুমার সাহা বলেন, “অন্য মাঠে খেলা ছিল। হঠাৎ মাঠ পরিবর্তন করায় কিছু সমস্যা হয়েছে। তবে খেলাটি মোটের উপর উপভোগ্য হয়েছে।” যদিও উভয়দলের প্রশিক্ষকদের দাবি, “বড় বড় ঘাসের সঙ্গে কাদা মাঠে হকি খেলা কঠিন। মাঠ শুকনো থাকলে মেয়েরা আরও ভাল খেলতে পারত।”

ছবি: লেখক।

বেআইনি ভাবে মদ বিক্রি, ধৃত ২
বেআইনি ভাবে বিদেশি মদ বিক্রির অভিযোগে হাবরার জয়গাছি সুপার মাকের্ট এলাকা থেকে দু’দিনে দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে গ্রেফতার করা হয় ভোলা শীল নামে এক বিক্রেতাকে। তার কাছ থেকে ৫০ হাজার টাকার বিদেশি মদ আটক করেছে পুলিশ। পুলিশ জানায়, ভোলা স্থানীয় একটি সরকার অনুমোদিত মদের দোকান থেকে মদ কিনে বিক্রি করত। ভোলাকে বেআইনি ভাবে মদ বিক্রির অভিযোগে শনিবার রাতে ওই দোকানের কর্মচারী নিতাই দাসকে গ্রেফতার করা হয়।

মাওবাদী পোস্টার
মাওবাদী স্লোগান লেখা কয়েকটি পোস্টার নিয়ে চাঞ্চল্য ছড়ালো বারুইপুর ও মল্লিকপুর স্টেশনে। পুলিশ সূত্রের খবর, রবিবার সকালে স্টেশন সংলগ্ন এলাকার কয়েক জন ব্যবসায়ী পুলিশকে ওই পোস্টারের কথা জানান। তবে পোস্টারগুলি সত্যিই মাওবাদীদের, নাকি তাদের নাম করে অন্য কেউ লাগিয়েছে, সে সম্পর্কে নিশ্চিত হতে পারেনি পুলিশ। পরে পুলিশ পোস্টারগুলি তুলে দেয়।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.