ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

২৯ জুলাই — ৪ অগস্ট, ২০১২
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাকর্কটে রবি ও বক্রী বুধ, বৃশ্চিকে চন্দ্র ও রাহু, কন্যায় মঙ্গল ও শনি, বৃষে বৃহস্পতি শুক্র ও কেতু।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র বৃশ্চিকে জ্যেষ্ঠা থেকে কুম্ভে শতভিষা পর্যন্ত। তিথিভোগ শুক্লা একাদশী থেকে কৃষ্ণা দ্বিতীয়া পর্যন্ত।
যোগসঞ্চার ব্রহ্ম থেকে শোভন পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: ভুলচুক নিয়ে বা বিতর্কবিবাদের জেরে কর্মস্থলে অশান্তি। অপ্রিয় সত্যকথায় শত্রুতা বৃদ্ধি। মামলা-মকদ্দমা এড়িয়ে আলাপ-আলোচনায় শত্রুর সঙ্গে বোঝাপড়া। দীর্ঘদিনের চারুকলা চর্চায় শুভ ফল। সপ্তাহের আদ্যভাগে বহু ব্যয়ের জন্য সঞ্চয় বৃদ্ধিতে বাধা, আধ্যাত্মিক মননের জন্য তীর্থে তীর্থে ভ্রমণ। মধ্যভাগে সন্তানের মতিগতি চিন্তার কারণ হয়ে উঠতে পারে, নেত্র ও কণ্ঠপীড়ায় শারীরিক ক্লেশ। অন্তভাগে সময়োচিত চিকিৎসায় গুরুজনের দেহারোগ্য, খেলাধুলায় নৈপুণ্যের স্বীকৃতি, স্বজনের দুঃসময়ে পাশে দাঁড়াতে না-পেরে আত্মগ্লানি। মেষ লগ্নে জাত ব্যক্তির অতিরিক্ত ভাবাবেগের জন্য কার্যক্ষেত্রে বা স্বজনমহলে বিড়ম্বনার আশঙ্কা। গৃহ সংস্কার বা নতুন নির্মাণের জন্য ব্যাঙ্কঋণ মঞ্জুরের সম্ভাবনা। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ।
বৃষ: ব্যবসা সম্প্রসারণের জন্য বাড়তি বিনিয়োগের পরিকল্পনা সফল হতে পারে। আলাপ-আলোচনার মাধ্যমে সম্পত্তি সংক্রান্ত বিবাদবিতর্কের সমাধানের সম্ভাবনা। স্নায়ুপীড়ায় কাজকর্ম ব্যাহত। সপ্তাহের আদ্যভাগে একাধিক সদুপায়ে আয় বৃদ্ধি, শত্রুর বলাবল জেনে ব্যবস্থা নিতে পারলে কার্যসিদ্ধির সম্ভাবনা। মধ্যভাগে প্রলোভন বা প্ররোচনা এড়াতে না-পারলে সম্মানহানির আশঙ্কা, সন্তানের ভাগ্যোদয়ের ইঙ্গিত। অন্তভাগে মাতৃকুল থেকে অর্থসম্পত্তি প্রাপ্তির যোগ, কষ্টসাধ্য কাজে সাফল্যের সম্ভাবনা। বৃষ লগ্নে জাত ব্যক্তির উচ্চশিক্ষা ও গবেষণার জন্য বিদেশযাত্রার সম্ভাবনা। বক্তা হিসেবে সুনাম বৃদ্ধি। স্বামী-স্ত্রী উভয়ের প্রচেষ্টায় সাংসারিক সমস্যার মোকাবিলা। সাধুসজ্জনের সান্নিধ্যে শান্তি।
মিথুন: একাধিক পথে উপার্জনের সূত্রে বৈষয়িক অবস্থার উন্নতি। সহৃদয় আলাপ-আলোচনায় বিরূপতা কাটিয়ে শত্রুর সঙ্গে আপস-মীমাংসার সম্ভাবনা। ভাইবোনের সঙ্গে সম্পর্কের উন্নতি। সপ্তাহের আদ্যভাগে সাহস ও সুবুদ্ধির জোরে বিপদ থেকে উদ্ধার, কর্মে সংস্থাগত পরিবর্তন। মধ্যভাগে গৃহ নির্মাণের পরিকল্পনা আপাতত স্থগিত রাখাই ভাল, রক্তচাপের হেরফেরে নানান শারীরিক সমস্যায় দুর্ভোগ। অন্তভাগে গুরুজনের সঙ্গে মতবিরোধে মানসিক ক্লেশ, কর্মব্যস্ততায় ভাইবোনের প্রতি কর্তব্যে অবহেলা নিয়ে মা-বাবার সঙ্গে মনান্তর। মিথুন লগ্নে জাত ব্যক্তির চেষ্টা ও শ্রমের বিলম্বিত স্বীকৃতি এবং কিছুটা হলেও আশা পূরণ। বাহন ক্রয়ের পরিকল্পনা স্থগিত রাখতে হতে পারে। জলপথে ভ্রমণ এড়ানোই ভাল।
কর্কট: ঈর্ষাকাতর স্বজনদের শত্রুতায় অশান্তি। স্বস্তির আশায় বাসস্থান পরিবর্তনের পরিকল্পনা। বিতর্কবিবাদ ও পুলিশি ঝামেলায় অযথা হয়রানি ও কাজকর্মে ব্যাঘাত। সৃষ্টিশীল কাজের স্বীকৃতি পেতে সময় লাগতে পারে। সপ্তাহের আদ্যভাগে দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনায় বৃত্তি পরিবর্তনের চিন্তা, সম্পত্তি ও পারিবারিক সম্মান রক্ষায় আইনি ব্যবস্থা। মধ্যভাগে একাধিক উপায়ে উপার্জনের সুযোগ আসতে পারে, খেলাধুলায় নৈপুণ্য ও সম্মান লাভ। অন্তভাগে গুরুজনের সঙ্গে মতবিরোধে আত্মগ্লানি, ধর্মাচরণে মতি ও তীর্থভ্রমণের উদ্যোগ। কর্কট লগ্নে জাত ব্যক্তির অতিরিক্ত উচ্চাভিলাষ বিপত্তির কারণ হতে পারে। বাহন-দুর্ঘটনায় অস্থিভঙ্গ বা রক্তপাতের আশঙ্কা। শ্লেষ্মাধিক্য ও শ্বাসযন্ত্রের দুর্বলতায় দুর্ভোগ।
সিংহ: সৃষ্টিশীল কাজে সাফল্যের সূত্রে সম্মান ও প্রতিষ্ঠা লাভ। বিদেশযাত্রার শুভ যোগ। বক্তা হিসেবে সভা-সমিতিতে শ্রোতাদের মন জয় করতে পারেন। সপ্তাহের আদ্যভাগে জমি
ক্রয়বিক্রয়ের ব্যবসায় বহু লাভ, চিকিৎসক ও আইনজ্ঞের বিশেষ সাফল্য, ভাইবোনের সঙ্গে সম্পকের্র উন্নতি। মধ্যভাগে শত্রুর শক্তিক্ষয়ের সংবাদে সাময়িক স্বস্তি,
উচ্চশিক্ষা ও গবেষণায় হঠাৎ বাধা হতাশা ডেকে আনতে পারে। অন্তভাগে সহৃদয় ব্যবহার ও মিষ্টভাষণে অন্যদের প্রভাবিত করতে পারেন,
পারিবারিক দায়িত্ব পালন সত্ত্বেও বিদ্রুপ ও উপহাস জুটতে পারে। সিংহ লগ্নে জাত ব্যক্তির প্রেমপ্রণয়ে বাধা কেটে
শুভ পরিণতির সম্ভাবনা। ঋণশোধের পরিকল্পনা ব্যাহত হতে পারে।
অতিমানিতার জেরে একাকীত্ব বাড়তে পারে।
কন্যা: কর্মে সংস্থাগত পরিবর্তন ও উপার্জন বৃদ্ধি। আলস্য বা উদাসীনতায় শুভ যোগ হাতছাড়া হতে দেওয়া উচিত হবে না। বন্ধুবেশী প্রতারকের অভিসন্ধি রুখে দিতে পারেন। সপ্তাহের আদ্যভাগে একাধিক উপায়ে অর্থাগম, মূত্রাশয়ঘটিত পীড়ার প্রকোপ বৃদ্ধিতে কাজকর্ম বিঘ্নিত। মধ্যভাগে বুদ্ধিবলে অপ্রীতিকর পরিস্থিতির মোকাবিলা, কাজের পাশাপাশি উচ্চশিক্ষায় অগ্রগতি। অন্তভাগে আদালতের বাইরেই বৈষয়িক সমস্যার সমাধান, অন্যের ক্ষতি করার মনোবৃত্তি বদল করে নিজেকে স্বস্তি দিতে পারেন। কন্যা লগ্নে জাত ব্যক্তির স্বনিযুক্তি প্রকল্পে বাড়তি বিনিয়োগে সাফল্যের যোগ। গুরুজনের পরামর্শে পারিবারিক সমস্যার মোকাবিলা। আর্থিক ও বৈষয়িক অবস্থার উন্নতি ও সুস্থিতি। জ্যোতিষ চর্চায় আনন্দ।
তুলা: অতিরিক্ত উচ্চাভিলাষ বিপত্তি ডেকে আনতে পারে। উচ্চশিক্ষা বা গবেষণায় হঠাৎ বাধা। নৃত্যনাটকাদির অনুশীলনে আনন্দ সন্ধান। সপ্তাহের আদ্যভাগে মৌলিক চিন্তা ও পরিকল্পনায় সাফল্য, জীবাণু সংক্রমণজনিত ব্যাধিতে দুর্ভোগ ও কাজকর্মে বাধা। মধ্যভাগে কর্কশ কথাবার্তার কারণে ও আচরণে সংযমের অভাবে বিড়ম্বনা দেখা দিতে পারে। জনহিতকর প্রতিষ্ঠানের উন্নয়নে অর্থ সংগ্রহের চেষ্টা। অন্তভাগে নতুন ব্যক্তির পরামর্শে বৈষয়িক সমস্যার সমাধান, সন্তানের বহির্মুখী মতিগতিতে উদ্বেগ। তুলা লগ্নে জাত ব্যক্তির উন্নতি বিলম্বিত হলেও সৃষ্টিশীল কাজের স্বীকৃতি পেতে দেরি হবে না। সামাজিক সমাবেশে যুক্তিপূর্ণ বক্তৃতা। সবান্ধব অদূর ভ্রমণের পরিকল্পনা।
বৃশ্চিক: দুষ্ট সহকর্মীর অপপ্রচারে কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধি ও পদোন্নতিতে বাধা। পুরনো শত্রুদের নতুন চাল ভেস্তে দিতে পারেন। পড়ে গিয়ে বা বাহন-দুর্ঘটনায় মাথায় আঘাত বা রক্তপাতের আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে বিচক্ষণতার জোরে পরিবারে জটিল সমস্যার সমাধান, গুরুজন বা সন্তানের স্বাস্থ্যহানির জেরে কাজকর্মে ব্যাঘাত ও বহু ব্যয়। মধ্যভাগে পৈতৃক সম্পত্তির সংস্কার নিয়ে ভাইবোনের সঙ্গে বিরোধ, চারুকলার চর্চায় ব্যুৎপত্তি। অন্তভাগে বন্ধুর সহায়তায় শত্রুর হাত থেকে রেহাই পেতে পারেন, জলপথে ভ্রমণে বিপদের আশঙ্কা। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির সংক্রমণজনিত ব্যাধিতে কাজকর্মে ক্ষতির আশঙ্কা। প্রেমপ্রণয়ে আকস্মিক বাঁক দিশাহারা করে ফেলতে পারে। ভিন্ রাজ্যে বা বিদেশে উচ্চশিক্ষা ও গবেষণার সুযোগ মিলতে পারে। দূর ভ্রমণের সুযোগ।
ধনু: গুপ্তশত্রুতা ও ষড়যন্ত্র বানচাল করে কার্যোদ্ধার। কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধি ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা। স্বাস্থ্যোন্নতি ও মানসিক অবস্থার উন্নতি। সপ্তাহের আদ্যভাগে মূল্যবান দ্রব্যাদি ও সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য আইনি বন্দোবস্ত, বাক্যে ও ব্যবহারে সংযমের অভাবে বিপত্তি দেখা দিতে পারে। মধ্যভাগে পৈতৃক ব্যবসায় মন্দার জন্য দুশ্চিন্তা, অপব্যয় ও অপচয় বেড়ে চলায় অর্থসঙ্কটের আশঙ্কা। অন্তভাগে মহৎ কাজে বহুজনের সমর্থন জুটতে পারে, শ্বাসকাশাদিতে ক্লেশ। ধনু লগ্নে জাত ব্যক্তির উচ্চপদস্থ কর্তৃপক্ষের আনুকূল্যে ভাগ্যোদয়। ফাটকা বা লটারিতে অপ্রত্যাশিত প্রাপ্তিযোগ। বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা।
মকর: নির্ভীক সত্যবাদিতার জন্য কর্মস্থল বা স্বজনমহলে অপদস্থ হতে পারেন। একাধিক পথে উপার্জন ও সঞ্চয় বৃদ্ধি। উপযুক্ত চিকিৎসকের পরামর্শে গুরুজনের দেহারোগ্য। মানসিক শান্তি ও মিত্র বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে কোনও উচ্চাভিলাষ পূরণ হতে পারে, বিজ্ঞান গবেষণায় সাফল্য, কর্মে কৃতিত্বের স্বীকৃতি। মধ্যভাগে পথ-দুর্ঘটনায় রক্তপাত ও দৈহিক ক্ষতের আশঙ্কা, জনহিতকর প্রতিষ্ঠানের উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা। অন্তভাগে গৃহ সংস্কার ও নতুন নির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা, বেদ-পুরাণ চর্চায় মানসিক শান্তি, উদরপীড়ায় দুর্ভোগ। মকর লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বাড়তি বিনিয়োগে প্রভূত সাফল্যের যোগ। কর্মস্থলে জটিল সমস্যার সমাধানে প্রভাবশালী ব্যক্তির সাহায্য মিলতে পারে। দূরভ্রমণের পরিকল্পনায় ব্যাঘাত।
কুম্ভ: কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধি ও বদলির সম্ভাবনা। প্রেমপ্রণয়ে বড় ধরনের আঘাত আসতে পারে। প্রিয়জনের অনৈতিক কাজের বিরোধিতা করে অপ্রিয় হয়ে পড়ার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে কর্কশ বাক্যের জন্য স্বজনবান্ধবের বিরাগভাজন হতে পারেন, শ্লেষ্মা বৃদ্ধি ও কণ্ঠপীড়ায় কাজকর্মে ব্যাঘাত। মধ্যভাগে উপস্থিতবুদ্ধিতে ঝামেলা মিটিয়ে কার্যোদ্ধার, সৃষ্টিকর্মে বিশেষ কৃতিত্ব। অন্তভাগে অতিরিক্ত উচ্চাভিলাষ শুধু হতাশাই বাড়িয়ে দিতে পারে, আলসার বা টিউমার জাতীয় রোগের প্রকোপ বৃদ্ধি। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির বহুমুখী কর্মপ্রয়াসে খ্যাতি বৃদ্ধি। শৌখিন সামগ্রীর ব্যবসায় প্রচুর অর্থাগমের যোগ। সপরিবার দূরভ্রমণের পরিকল্পনা।
মীন: আর্থিক ও বৈষয়িক উন্নতির যোগ। জনহিতকর প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা। শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসযন্ত্রের সমস্যায় ক্লেশ। সপ্তাহের আদ্যভাগে
বিষয়সম্পত্তি নিয়ে বাবা-মায়ের অনড় মনোভাবের জন্য পারিবারিক জটিলতা বৃদ্ধি, কর্মে সংস্থাগত পরিবর্তনের সম্ভাবনা। মধ্যভাগে সাহস ও সুবুদ্ধির জোরে
বিপদ থেকে উদ্ধার, গৃহ নির্মাণের পরিকল্পনা আপাতত স্থগিত রাখাই ভাল। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ মিলতে পারে,
মকদ্দমার সন্তোষজনক ফয়সালা ও সম্পত্তি রক্ষা। মীন লগ্নে জাত ব্যক্তির শারীরিক সমস্যার জন্য কর্মপরিকল্পনা
ব্যাহত হতে পারে। মধুর ব্যবহারে ও সংযত কথাবার্তায় অন্যের
মন জয়। সবান্ধব অদূরভ্রমণের পরিকল্পনা।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.