টুকরো খবর
‘বধূহত্যা’য় পুলিশি নিষ্ক্রিয়তার নালিশ
এক বধুর অপমৃত্যুতে খুনের অভিযোগ উঠল। গত ১৯ জুলাই রাতে নন্দীগ্রাম থানার কেন্দেমারিতে শ্বশুরবাড়িতে মৃত্যু হয় কৃষ্ণা ভুঁইয়ার (৩৫)। ২০ জুলাই তাঁর বাপের বাড়ির তরফে অভিযোগ করা হয়, শ্বাসরোধ করে খুন করে মুখ পুড়িয়ে দেওয়া হয়েছে কৃষ্ণার। শাশুড়ি প্রতিমা, দেওর নন্দন ও জা উমা ভুঁইয়ার নামে নন্দীগ্রাম থানায় অভিযোগ দায়ের করা হয়। বুধবার পর্যন্ত কেউ গ্রেফতার হননি। নন্দীগ্রাম থানা যথাযথ ব্যবস্থা নিচ্ছে না বলে বুধবার কৃষ্ণার বাপের বাড়ির তরফে পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার সুকেশ জৈনকে অভিযোগ জানানো হয়। পুলিশ সুপার বলেন, “অভিযুক্তেরা পলাতক। তাঁদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে।” বছর ১২ আগে নন্দীগ্রামেরই দাউদপুরের পঙ্কজ মাইতির মেয়ে কৃষ্ণার সঙ্গে কেন্দেমারির চন্দন ভুঁইয়ার বিয়ে হয়। চন্দন পুলিশকর্মী। দম্পতির দুই মেয়ে আছে।

প্রধান শিক্ষিকা ও কাউন্সিলরের দ্বন্দ্ব
এক প্রধান শিক্ষিকার সঙ্গে বিরোধ বাধল তৃণমূল কাউন্সিলের। গোলমালের জেরে রাস্তায় ঘেরাও হয়ে স্কুলেই যেতে পারলেন না হলদিয়ার বাসুদেবপুর স্পেশ্যাল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাজমা খাতুন। নাজমার অভিযোগ, মঙ্গলবার বিদ্যালয় পরিদর্শনে এসে শিক্ষক-শিক্ষিকাদের হাজিরা খাতা দেখতে চান ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রেখারানি দেব। কর্তৃপক্ষের অনুমতি ছাড়া সেই খাতা দেখাতে চাননি প্রধান শিক্ষিকা। তখনই ওই তৃণমূল কাউন্সিলর ক্ষোভ প্রকাশ করেন বলে অভিযোগ। বুধবার স্কুলে ঢোকার মুখে স্থানীয়রা বিক্ষোভ দেখান। প্রধান শিক্ষিকার অভিযোগ, “কাউন্সিলরের ছেলেরা বাধা দেওয়ায় আমি স্কুলে যেতে পারিনি।” তৃণমূল কাউন্সিলর রেখারানিদেবীর অবশ্য বক্তব্য, “স্কুল পরিদর্শকের নির্দেশেই স্কুল-কমিটি গঠন করতে পরিদর্শনে গিয়ে অপমানিত হয়েছি।” এই স্কুলের মিড-ডে মিলের মান নিয়েও কাউন্সিলর প্রশ্ন তুলেছেন। দু’পক্ষই হলদিয়া চক্রের অবর বিদ্যালয় পরিদর্শক (এসআই) অমৃতকুমার সামন্তের কাছে অভিযোগ জানিয়েছেন। এসআই বলেন, “বিষয়টি অনভিপ্রেত। আমি দু’জনকে বৃহস্পতিবার বৈঠকে ডেকেছি।”

নাবালিকা অপহরণে ধৃত যুবক ও তাঁর মা
এক নাবালিকাকে অপহরণে অভিযুক্ত যুবক ও তাঁর মাকে গ্রেফতার করল পুলিশ। মঙ্গলবার রাতে কলকাতার উল্টোডাঙার একটি বাড়ি থেকে অভিযুক্ত হিরু মণ্ডল এবং শেফালি মণ্ডলকে ধরে ঘাটাল থানার পুলিশ। উদ্ধার হয়েছে অপহৃত নাবালিকাও। ধৃতদের বুধবার ঘাটাল আদালতে হাজির করা হলে বিচারক ১৪ দিন জেল-হেফাজতের নির্দেশ দেন। অন্য অভিযুক্ত, হিরুর বাবা শিশির মণ্ডল পলাতক। অভিযোগ, গত ১৬ জুন ঘাটালের সুলতানপুর থেকে স্থানীয় ইড়পালা স্কুলের একাদশ শ্রেণির ওই ছাত্রীকে হিরু মোটরবাইকে তুলে নিয়ে যায়। রাতে ছাত্রীটির বাবা থানায় অপহরণের অভিযোগ করেন। পুলিশ জানতে পারে, হিরু গেঞ্জি কারখানায় কাজ করেন এবং উল্টোডাঙায় ভাড়া বাড়িতে থাকেন। শিশিরবাবু ও শেফালিদেবীও সেখানে রয়েছেন।

অচলাবস্থা হবে না, দাবি উপপুরপ্রধানের
দু’দিন ধরে পুরসভায় আসছেন না হলদিয়ার সিপিএম পুরপ্রধান তমালিকা পণ্ডাশেঠ। তবে, এর জেরে পুরসভার কাজকর্মে সমস্যা হবে না বলেই দাবি উপ-পুরপ্রধান নারায়ণ প্রামাণিকের। হলদিয়া উন্নয়ন পর্ষদের (এইচডিএ) জমি বেআইনি ভাবে ‘লিজ’ দেওয়ার অভিযোগ উঠেছে পুরসভার বিরুদ্ধে। সোমবার সন্ধ্যায় এইচডিএ’র তরফে ভবানীপুর থানায় জালিয়াতি, নথি-জাল ও ষড়যন্ত্রের অভিযোগ দায়ের করা হয়। তার পর থেকে যোগাযোগ করা যায়নি তমালিকাদেবীর সঙ্গে। মঙ্গলবারের পর বুধবারও তিনি পুরসভায় আসেননি। মোবাইলেও যোগাযোগ করা যাচ্ছে না। উপ পুরপ্রধান নারায়ণ প্রামাণিক অবশ্য পুরসভায় এসেছিলেন । তিনি বলেন, “ব্যক্তিগত কাজেই পুরপ্রধান হয়তো আসতে পারছেন না। তবে পুরসভার কাজ সুষ্ঠু ভাবে হচ্ছে।” নারায়ণবাবু আরও বলেন, “যেহেতু পুরসভার বিরুদ্ধে এই মামলা, তাই আমরা আইনি ভাবে যা করণীয় তাই করব।”

রামনগরে নতুন সেতুর জট কাটল
দিঘার পথে পর্যটকদের জন্য সুখবর। রামনগরে তৈরি হতে চলেছে নতুন সেতু। নতুন সেতুর নির্মাণ আটকেছিল মামলার গেরোয়। রামনগর বাজারে দিঘা-কলকাতা সড়কে খুব সরু একটি সেতু আছে। নিত্যই তাতে লেগে থাকে যানজট। পূর্ত দফতর নতুন রামনগর সেতু ও অ্যাপ্রোচ রোড তৈরির পরিকল্পনা করেছিল। সে জন্য কিছু দোকানঘর উচ্ছেদ করে জমি অধিগ্রহণের প্রয়োজন ছিল। অনেকে ক্ষতিপূরণ নিলেও ৪ জন আপত্তি তুলে মামলা করেছিলেন হাইকোর্টে। সোমবার সেই মামলা খারিজ করেছে কলকাতা হাইকোর্ট। রামনগর-১ পঞ্চায়েত সমিতির সভাপতি দেবব্রত দাসের দাবি, “নতুন সেতু হলে পর্যটকদের খুব সুবিধা হবে। স্থানীয় মানুষও উপকৃত হবেন।”

‘মানবিক’ পুলিশ
রাস্তায় পড়ে থাকা অসুস্থ এক ব্যক্তিকে চিকিৎসার পর বাড়ি পৌঁছে দিল পুলিশ। বুধবার সকালে পাঁশকুড়া থানার ওসি মদনমোহন দাস এবং এএসআই তাপস বেরা ৬ নম্বর জাতীয় সড়কের ধারে অসুস্থ এক জনকে পড়ে থাকতে দেখেন। সংজ্ঞাহীন যুবকটিকে নার্সিংহোমে নিয়ে গিয়ে চিকিৎসা করান তাঁরা। যুবকের নাম স্বপন সাউ। বাড়ি এগরায়। ৭ মাস নিখোঁজ ছিলেন তিনি। অভাবের তাড়নাতেই বাড়ি ছাড়েন বলে জানিয়েছন স্বপন। কিছুটা সুস্থ হওয়ার পরে সন্ধ্যায় তাঁকে বাড়িতে ফিরিয়ে দেয় পুলিশ।

নাবালিকার বিয়ে রুখে দিল প্রশাসন
ফের এক নাবালিকার বিয়ে বন্ধ করল পুলিশ-প্রশাসন। ঘটনাটি দাসপুর ২ ব্লকের জোতঘনশ্যাম পঞ্চায়েতের ডোঙাভাঙা গ্রামে। মঙ্গলবার ষষ্ঠ শ্রেণির এক ছাত্রীর বিয়ের আয়োজন হয়েছিল। মেয়েটির বাবা নির্মাণকর্মী। খবর পেয়ে বিডিও অরূপ মণ্ডল দাসপুর থানার পুলিশকে নিয়ে হাজির হন মেয়েটির বাড়িতে। বিডিও বলেন, “সবাইকে বুঝিয়ে বিয়ে বন্ধ করা হয়। যাতে নিখরচায় মেয়েটি পড়াশোনা চালিয়ে যাতে পারে, তার ব্যবস্থাও করা হয়েছে।” সোমবার গোয়ালতোড়ের শিংলা গ্রামেও এক নাবালিকার বিয়ে বন্ধ করে পুলিশ।

রাষ্ট্রপতিপদে প্রণব, শোভাযাত্রা ঘাটালে
বুধবার রাষ্ট্রপতিপদে প্রণব মুখোপাধ্যায় শপথ নেওয়ার পরেই আবেগে ভাসলেন ঘাটালের কংগ্রেস কর্মীরা। সকাল থেকেই দলের মহকুমা কার্যালয় ও অন্য পার্টি অফিসগুলিতে মাইক বাজিয়ে হয় আবিরখেলা। বিকেলে পুরপ্রধান জগন্নাথ গোস্বামীর নেতৃত্বে বেরোয় বর্ণাঢ্য শোভাযাত্রা।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.