টুকরো খবর
যুবকের দেহ উদ্ধার, খুনের অভিযোগ পরিবারের
পূর্ব রেলের বনগাঁ-শিয়ালদহ শাখার গোবরডাঙা স্টেশনের কাছে রেলাইনের ধার থেকে এক যুবকের দেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার গভীর রাতের ওই ঘটনায় যুবকের বাবা পুলিশের কাছে স্থানীয় পাঁচ যুবকের বিরুদ্ধে ছেলেকে খুনের অভিযোগ দায়ের করা হয়েছে। রেল পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম সমিত দাস (২৬)। বাড়ি গোবরডাঙার খাটুরা এলাকায়। দেহটি ময়নাতদন্তের জন্য বনগাঁ মহকুমা হাসপাতালে পাঠিয়ে দিয়েছে পুলিশ। ঘটনার তদন্ত শুরু হয়েছে। অভিযুক্তদের খোঁজে তল্লাশি চালাচ্ছে হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গোবরডাঙা রেলস্টেশনের এক নম্বর প্ল্যাটফর্মের পিছনে সমিতবাবুর একটি সাইকেল গ্যারাজ রয়েছে। শনিবার সন্ধ্যায় তিনি রোজকার মতে বাড়ি থেকে বেরিয়ে গ্যারাজে যান। তদন্তে পুলিশ জানতে পেরেছে ওই দিন রাত ১০টা নাগাদ তিনি গ্যারাজ থেকে বের হন। এর পরে রাত আড়াইটে নাগাদ রেলস্টেশন সূত্রে খবর পেয়ে জিআরপি রেল লাইনের ধার থেকে তাঁর দেহ উদ্ধার করে। তাঁর মাথার ডানদিক থ্যাতলানো ছিল। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, মাথায় পাথর দিয়ে আঘাত করে সমিতকে খুন করা হয়েছে। সমিতের বাবা গৌরহরিবাবু স্থানীয় রঞ্জিত দাস নামে এক যুবক-সহ ৫ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। গৌরহরিবাবু বলেন, “ছেলের দোকানের পাশের এক দোকান মালিকের সঙ্গে গণ্ডগোল হয়েছিল। তারাই এই খুনের সঙ্গে জড়িত।” এ ছাড়া পুলিশ আরও জানতে পেরেছে শুক্রবার সমিত তাঁর দোকানের এক কর্মচারিকে তাড়িয়ে দেন। ওই যুবক এই খুনের ঘটনায় জড়িত কি না তাও খতিয়ে দেখছে পুলিশ।

বসিরহাটে যুব কংগ্রেস নেতা খুনে গ্রেফতার আরও দুই
যুব কংগ্রেস নেতা পরিমল সর্দার খুনের ঘটনায় প্রধান অভিযুক্ত কুখ্যাত বুদ্ধা মণ্ডল এবং ভোলা দাসকে মাদক-সহ গ্রেফতার করেছে পুলিশ। শনিবার সন্ধ্যায় তাদের বসিরহাটের ইছামতি সেতুর উপর থেকে গ্রেফতার করা হয়। পুলিশ জানায়, ধৃতের কাছ থেকে ২১ কিলোগ্রাম গাঁজা এবং একটি মোটরবাইক উদ্ধার হয়েছে। ধৃতদের রবিবার আদালতে তোলা হলে বিচারক তাদের ১৪ দিন জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। তদন্তরকারী অফিসারদের দাবি, ভোলা এবং বুদ্ধকে জেরা করে বসিরহাটের গোয়ালপাড়া এলাকা থেকে রাজা দে নামে আরও এক জনকে রবিবার বিকেলে গ্রেফতার করা হয়েছে। তার কাছ থেকেও মাদক পাওয়া গিয়েছে। মাস দেড়েক আগে বসিরহাট স্টেশনের কাছে গুলি করে এবং বোমা মেরে পরিমল সর্দারকে খুন করে দুষ্কৃতীরা। তদন্তে নেমে পুলিশ প্রথমে ৩ জনকে গ্রেফতার করে।

বাগদায় তৃণমূল মহিলা কংগ্রেসের প্রথম সম্মেলন
উত্তর ২৪ পরগনা ব্লকের তৃণমূল মহিলা কংগ্রেসের প্রথম রাজনৈতিক সম্মেলন হয়ে গেল রবিবার। বাগদা উচ্চ বিদ্যালয়ের মাঠে ওই সম্মেলনে ব্লকের বিভিন্ন প্রান্ত থেকে অন্তত ৫ হাজার মহিলা হাজির হয়েছিলেন। উপস্থিত ছিলেন রাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, বনগাঁর সাংসদ গোবিন্দ নস্কর, স্থানীয় বিধায়ক ও রাজ্যের অনগ্রসর শ্রেণি কল্যাণ দফতরের মন্ত্রী উপেন বিশ্বাস, বিধায়ক নীলিমা নাগ মল্লিক প্রমুখ। সম্মেলনকে কেন্দ্র করে দলের একাংশের বিরোধিতার অভিযোগ তুলে উপেনবাবু বলেন, “ব্লকে মহিলাদের এটাই প্রথম কোনও রাজনৈতিক সম্মেলন। দলের একাংশ বিরোধিতা করা সত্ত্বেও ৫ হাজার মহিলা সম্মেলনে এসেছেন। দলের মধ্যে বুথ স্তর থেকে সর্বস্তরে মহিলাদের জন্য ৫০ শতাংশ প্রতিনিধিত্ব রাখাই সম্মেলনের মূল উদ্দেশ্য।”

মুখ্যমন্ত্রীর সমালোচনায় সূর্যকান্ত
উত্তর ২৪ পরগনার দেগঙ্গায় শনিবার এক জনসভায় নাম না করে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সমালোচনা করলেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। তিনি বলেন, “রাজ্যে আমরা যা উন্নয়ন করেছি, উনি এসে তা কেবল ভাঙছেন। বর্গাদার, পাট্টাদার উচ্ছেদ করছেন। কৃষক, শ্রমিকদের উপর অত্যাচার করছেন। শিক্ষাক্ষেত্রে সত্তরের দশক ফিরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে।” জনসভায় উপস্থিত ছিলেন আব্দুস সাত্তার, অমিতাভ বসু, মজিদ আলি (মাস্টার)। সূর্যকান্তবাবু বলেন, “গত ৩৪ বছরে আমরা যা করতে পারিনি বলে দাবি করা হচ্ছে, তা আগে করে দেখান।” দলীয় কর্মী-সমর্থকদের উদ্দেশ্যে তিনি বলেন, “আপনারা আছেন বলেই আমরা আছি। লাল ঝাণ্ডাকে বাঁচিয়ে রাখতে হবে।” অমিতাভ বসু বলেন, “রাজ্যে পরিবর্তন করে কেবল বাংলার মাটি রক্তাক্ত করা হয়েছে।”

ভ্যানচালকের মৃত্যুতে ধৃত
ভ্যানরিকশা চালক ভোলা দাসের মৃত্যু ঘটনায় অভিযুক্ত পুস্প দাসকে পুলিশ গ্রেফতার করেছে। শনিবার তাঁকে গ্রেফতার করা হয়। পুলিশ জানিয়েছে, গত ৩ মে বসিরহাট স্টেশন এলাকা থেকে মেয়েকে স্কুলে পৌঁছে দেওয়ার জন্য ভোলাবাবুর ভ্যানে ওঠেন পুষ্পদেবী। ভ্যান আস্তে চালাচ্ছিলেন ওই প্রৌঢ়। মেয়ের স্কুলে পৌঁছতে দেরি হয়ে যাবে দেখে ভোলাবাবুকে জোরে ভ্যান চালাতে অনুরোধ করেন তিনি। কিন্তু তাতেও তিনি জোরে না চালানোয় গন্তব্যের আগেই ভ্যান থেকে নেমে পড়েন ওই মহিলা। সেই সময় ভাড়া নিয়ে দু’জনের বচসা হয়। অভিযোগ, তখনই ভোলাবাবুর গালে পুষ্পদেবী চড় কষিয়ে দেন। ওই ভ্যানচালক পড়ে গিয়ে মাথায় চোট পান। তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। বৃহস্পতিবার রাত ১০টা নাগাদ তিনি মারা যান। মৃতের মেয়ে সাধনা দেবীর কাছ থেকে অভিযোগ পেয়ে বসিরহাটের রাজীব কলোনির বাসিন্দা পুষ্পদেবীকে গ্রেফতার করে পুলিশ।

ডাল ভেঙে মৃতদের পরিবারকে সাহায্য
অটো রিকশার উপরে গাছের ডাল ভেঙে পড়ে গাইঘাটার মণ্ডলপাড়ায় মারা গিয়েছিলেন অটোর যাত্রী চার মহিলা। তৃণমূলের তরফে আর্থিক সাহায্য করা হল পরিবারগুলিকে। রবিবার খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের নেতৃত্বে তৃণমূলের একটি প্রতিনিধি দল ওই চারটি পরিবারের বাড়ি আসেন। ১৫ হাজার টাকা করে এককালীন সাহায্য তুলে দেওয়া হয় সদস্যদের হাতে। পরিবারের এক জন করে সদস্যের কর্মসংস্থানের জন্য চেষ্টা করা হবে বলে প্রতিশ্রুতিও দেন জ্যোতিপ্রিয়বাবু। কাঠচোরদের দ্রুত গ্রেফতার করতে পুলিশকে বলা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

দুষ্কৃতীর গুলিবিদ্ধ দেহ উদ্ধার
গুলিবিদ্ধ এক যুবকের দেহ উদ্ধার করেছে পুলিশ। ঘটনাটি ডায়মন্ড হারবারের উত্তর শেওড়দা গ্রামের। মৃত যুবকের নাম সালাউদ্দিন মোল্লা (৩০)। বাড়ি ওই গ্রামেই। রবিবার সকালে খাল পাড়ে তাঁর দেহ পড়ে থাকতে দেখেন এলাকার লোক। খবর পেয়ে পুলিশ গিয়ে দেহ উদ্ধার করে। পুলিশ জানিয়েছে সালাউদ্দিনের শরীরে একাধিক গুলির ক্ষত রয়েছে। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতি, খুনের একাধিক অভিযোগ রয়েছে। দুষ্কৃতীদের মধ্যে গোষ্ঠীদ্বন্দ্বের জেরে এই খুন বলে অনুমান পুলিশের।

কংগ্রেসের পথ অবরোধ
উত্তর ২৪ পরগনার হাসনাবাদে সেতু নির্মাণের কাজ শেষ করা, টাকি রোডের সংস্কার, বেআইনি গাড়িগুলির (অটো, ট্রেকার, মোটরভ্যান) বেশি ভাড়া নেওয়ার প্রতিবাদ-সহ সেগুলি বন্ধ করা দাবিতে বসিরহাটে তিন জায়গায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাল কংগ্রেস। শনিবার সকাল ৯টা নাগাদ ব্যস্ত সময়ে দু’ঘণ্টা ধরে রাস্তা অবরোধের জেরে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। কাজে বের হওয়া মানুষজন, স্কুল-কলেজের পড়ুয়াদের চরম নাকাল হতে হয়। বেলা ১১টা নাগাদ অবরোধ ওঠে। তবে প্রশাসন যদি তাঁদের দাবিকে গুরুত্ব না দেয়, তা হলে বৃহত্তর আন্দোলনে নামার হুমকি দিয়েছেন স্থানীয় কংগ্রেস নেতৃত্ব।

বনগাঁয় মানিক
রাজ্যে গণতন্ত্র ‘বিপন্ন’, নাগরিক অধিকার ‘আক্রান্ত’। রবিবার বনগাঁ শহরের খেলাঘর মাঠে আয়োজিত এক জনসভায় এসে এমনটাই বললেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকার। সিপিএমের বনগাঁ জোনাল কমিটির ওই জনসভায় মানিকবাবু ছাড়াও ছিলেন কেন্দ্রীয় কমিটির সদস্য মহম্মদ সেলিম, জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য রণজিৎ মিশ্র।

চোরাই ট্রাক উদ্ধার
দক্ষিণ ২৪ পরগনার কেএলসি থানা এলাকা থেকে চুরি করে আনা একটি ট্রাক শনিবার রাতে উদ্ধার করল উত্তর ২৪ পরগনার বসিরহাট থানার পুলিশ। গ্রেফতার করা হয়েছে এক দুষ্কৃতীকে। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম বাবলু মোল্লা।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.