আজকের শিরোনাম
এনআই অ্যাক্ট অনুযায়ী আগামীকাল রাজ্য সরকারের ছুটি ঘোষণা
আগামীকাল ২৫ বৈশাখ উপলক্ষে এনআই অ্যাক্টে সমস্ত সরকারি অফিস, স্কুল-কলেজ ছুটি ঘোষণা করল রাজ্য সরকার। আজ বিকেল ৪টেয় সরকারি অফিস ছুটি ঘোষণা করা হল।

হিলারির সঙ্গে বৈঠক ‘ইতিবাচক’ বললেন মমতা
আজ মহাকরণে বৈঠক মার্কিন বিদেশ সচিব হিলারি ক্লিন্টন ও মমতা বন্দ্যোপাধ্যায়ের। সকাল ১১ টায় মহাকরণে পৌঁছনোর কথা তাঁর। কিন্তু তার আগেই মার্কিন দূতাবাসের উদ্যোগে তিনি পৌঁছেছেন লা মার্টিনিয়র স্কুলে। সেখানে বেশ কিছু নামী স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রীদের সঙ্গে আলাপচারিতা ও প্রশ্নোত্তর পর্বের অনুষ্ঠান হওয়ার কথা বলে মহাকরণসূত্রে খবর। তাঁর আসার আগেই সমস্ত এলাকা নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে। জানা গেছে, গোটা লা মার্টিনিয়র স্কুল এখন মার্কিন গোয়েন্দা ও হিলারির নিরাপত্তীদের দখলে। এখানে ২০-৪৫ মিনিট অনুষ্ঠান করবেন বলে জানা গেছে। এই মুহূর্তে তিনি মহাকরণে পৌঁছলেন। এখানে দু’দফায় বৈঠক হবে বলে জানা গেছে। প্রথমটি হবে মুখ্যমন্ত্রীর সঙ্গে একান্তে। এরপর দ্বিতীয় দফায় বৈঠক হবে অর্থমন্ত্রী, মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবের সঙ্গে। এই বৈঠকে মার্কিন বিনিয়োগ ও তিস্তা চুক্তি নিয়ে আলোচনার সম্ভাবনা রয়েছে। এছাড়া শিক্ষা ও সাংস্কৃতিক ক্ষেত্রে বিনিয়োগের বিষয়টিও আলোচনায় উঠে আসতে পারে বলে মনে করছে রাজনৈতিক শিবির। বৈঠক শেষে মুখ্যমন্ত্রী জানান, আলোচনা ‘ইতিবাচক’ হয়েছে। তবে তিস্তা-চুক্তি নিয়ে কোনও আলোচনা হয়নি। এছাড়া বিনোদন শিল্প, তথ্যপ্রযুক্তি, উত্পাদন, সাংস্কৃতিক পর্যটন ও উন্নয়নে বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করেছেন। অন্যদিকে, আজ মহাকরণে বৈঠক সেরে হিলারি দিল্লির উদ্দেশে রওনা দেন। সেখানে সন্ধেয় বৈঠক করবেন প্রধানমন্ত্রী ও সনিয়া গাঁধীর সঙ্গে। আগামীকাল দেখা করবেন বিদেশমন্ত্রীর সঙ্গে। পাশাপাশি দেখা করবেন সুষমা স্বরাজের সঙ্গেও।

কংগ্রেসের পুরনির্বাচনী এজেন্ট অপহরণ, অভিযোগের তির তৃণমূলের দিকে
কংগ্রেসের পুরনির্বাচনী এজেন্টকে অপহরণের ঘটনা ঘটল হলদিয়ায়। অপহৃত এজেন্টের নাম মনোজ পাণ্ডে। কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছে, মনোজবাবু যখন নির্বাচনী প্রতীক ও কাগজ নিয়ে মহকুমা শাসকের দফতরে যাচ্ছিলেন সেই সময় ৩০-৪০ জনের একটি দল তাঁকে জোর করে তুলে নিয়ে যায়। এই ঘটনাটি ঘটেছে হলদিয়া পুরসভার সামনে। আজ বিকেল ৩টের সময় নির্বাচনী প্রতীক ও কাগজপত্র জমা দেওয়ার শেষ সময়সীমা ছিল। তার আগেই এমন ঘটনায় রীতিমত বিক্ষুব্ধ কংগ্রেস অভিযোগ এনেছে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। জানা গেছে, বেশ কিছুক্ষণ পরে তাঁকে ছেড়ে দেওয়া হয়। ছাড়া পেয়ে তিনি প্রতীক জমাও দেন। অন্যদিকে, তৃণমূল কংগ্রেসের পাল্টা অভিযোগ কংগ্রেস অপপ্রচার চালানোর চেষ্টা করছে।

বারুইপুরে গণপিটুনিতে মৃত্যু এক ডাকাতের
ব্যাঙ্কে ডাকাতি করতে এসে গণপিটুনিতে মৃত্যু হল এক ডাকাতের। আজ দুপুরে বারুইপুরে একটি সমবায় ব্যাঙ্কে আসে ৫ জনের এক ডাকাত দল। স্থানীয় বাসিন্দাদের কাছে খবর পৌঁছতেই হাতেনাতে ধরা পড়ে যায় ৩ জন ডাকাত। বাকি ২ জন পলাতক। ধৃত ৩ ডাকাতকে বেধড়ক মারেন স্থানীয়রা। ঘটনাস্থলেই মৃত্যু হয় একজনের। বাকি দু’জনকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে পুলিশ। তাদের ইতিমধ্যেই বারুইপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। বাসিন্দাদের অভিযোগ, মাস চারেক ধরে এলাকায় চুরি ও ডাকাতির ঘটনা প্রায়ই ঘটছিল। প্রশাসনকে জানিয়েও বিশেষ কিছু লাভ হয়নি। এদিকে, বাকি ২ ডাকাতের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। খবর দেওয়া হয়েছে ক্যানিং ও মগরাহাট থানাকে। ডাকাতি হওয়া টাকার পরিমাণ বেশি করে দেখানোর অভিযোগে আটক করা হয়েছে ব্যাঙ্কের ম্যানেজারকেও।

পুলিশের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ অভিনেত্রীর
ফের হেনস্থার অভিযোগ উঠল পুলিশের বিরুদ্ধে। অভিযোগ ঘোলা থানার বিরুদ্ধে। অভিযোগকারিনী এক অভিনেত্রী। তিনি জানান, গতকাল গভীর রাতে তিনি শুটিং সেরে কল্যাণী হাইওয়ে ধরে গাড়িতে করে ফিরছিলেন। সেই সময় কয়েকজন যুবক বাইকে করে তার গাড়ি ধাওয়া করে। ওই যুবকেরা মদ্যপ অবস্থায় ছিলেন বলেও জানান তিনি। হঠাত্ই সেই যুবকেরা তার গাড়িতে ধাক্কা মারে। এই বিষয়ে ঘোলা থানায় ওই অভিনেত্রী অভিযোগ দায়ের করতে যান। কিন্তু কর্তব্যরত পুলিশ অফিসার তাঁকে শুধুমাত্র একটি এফআইআর করতে বলেন। বাইকের নম্বর দিতে গেলেও ওই অফিসার তা নিতে অস্বীকার করেন বলে জানান অভিনেত্রী। তবে আজ সকালে তিনি নিজে না গেলেও গাড়ির চালককে দিয়ে ঘোলা থানায় অভিযোগপত্র পাঠিয়েছেন বলে জানা গেছে।

ঝাড়গ্রামে বস্তাবন্দি দেহ উদ্ধার
ঝাড়গ্রামে একটি খাল থেকে এক ব্যক্তির বস্তাবন্দি দেহ উদ্ধার করল পুলিশ। মৃতদেহ দেহটি সনাক্ত করার পর জানা গেছে তাঁর নাম শুভাশিস সাউ। তিনি স্থানীয় আদর্শপল্লীর বাসিন্দা। স্থানীয় বাসিন্দারা জানান, গতকাল সুভাশিষবাবু তিন বন্ধুর সঙ্গে বেরিয়েছিলেন। তারপর থেকেই তিনি নিখোঁজ ছিলেন। আজ সকালে এলাকারই একটি খালে তাঁর দেহ উদ্ধার হয়। এই বিষয়ে পরিবারের পক্ষ থেকে খুনের অভিযোগ আনা হয়েছে ওই তিন বন্ধুর বিরুদ্ধে। তবে পুলিশের প্রাথমিক অনুমান কোনও মহিলাঘটিত কারণে তাঁকে খুন করা হয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। তবে এই ঘটনায় জড়িতদের গ্রেফতার করতে পারেনি পুলিশ।

শিশু বিক্রির অভিযোগ বালিতে, ধৃত ৩
শিশু বিক্রির অভিযোগ উঠল বালি থানা এলাকায়। এই অভিযোগের ভিত্তিতে আজ ৩ জনকে গ্রেফতার করেছে বালি থানার পুলিশ। স্থানীয় সূত্রে খবর, গায়িত্রী দেবী নামে এক মহিলা ৫০ হাজার টাকার বিনিময়ে শিশু বিক্রি করছিলেন। অন্যদিকে,গায়িত্রী দেবীকে টাকা দিয়ে শিশু কিনছিলেন সবিতা মিশ্র ও গণেশ মিশ্র নামে দু’জন। গোপনসূত্রে খবর পেয়ে পুলিশ এদের তিন জনকে হাতেনাতে ধরে ফেলে।

পঞ্জাবে পথ দুর্ঘটনায় মৃত ১৮
পঞ্জাবের মোগায় পথ দুর্ঘটনায় মৃত্যু হল ১৮ জনের। মৃতদের মধ্যে রয়েছে ৫ মহিলা ও ৫ শিশু। মৃতেরা একটি জিপের মধ্যে ছিল। তারা সকলেই প্রার্থনা সেরে ফিরছিলেন। সেই সময় একটি ট্রাক রেষারেষি করতে গিয়ে জিপে ধাক্কা মারে। ঘটনাস্থলেই মৃত্যু হয়ে কয়েকজনের। এছাড়া আহতদের হাসপাতালে নিয়ে পথে মারা যান আরও কয়েকজন। ঘটনার পরেই ট্রাকের চালক পালায়। পুলিশ ঘটনাস্থলে এসে আহতদের হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে।

বাসন্তীতে পথ দুর্ঘটনা, মৃত ২
বাসন্তী হাইওয়েতে ভাঙড়ের কাছে বালিবোঝাই লরি ও গাড়ির মুখোমুখি সংঘর্ষে প্রাণ হারালেন ২ জন। মৃতেরা হলেন বুলবুলি মণ্ডল ও সাধু দাস। এদের বাড়ি উত্তর ২৪ পরগনার মিনাখাঁয় বলে জানা গেছে। সকাল ৭.৩০ নাগাদ এই মর্মান্তিক ঘটনা ঘটে। গুরুতর আহত আরও ৩ জন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে পুলিশ এসে দুটি গাড়িকেই আটক করেছে। তবে লরির চালক পলাতক।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.