টুকরো খবর
বিএলআরও-কে চেয়ার ছুড়লেন পূর্ত কর্মাধ্যক্ষ, অভিযোগ
ব্লক ভূমি সংস্কার দফতরের আধিকারিককে (বিএলআরও) চেয়ার ছুড়ে মারার অভিযোগ উঠল কুলতলির এক সিপিএম পূর্ত কর্মাধ্যক্ষের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে বুধবার দুপুরে। দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক নারায়ণস্বরূপ নিগম বলেন, “উদয় মণ্ডল নামে ওই পূর্ত কমার্ধ্যক্ষের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।’’ জেলার পুলিশ সুপার প্রবীণ ত্রিপাঠী বলেন, “অভিযোগের ভিত্তিতে উদয়বাবুকে গ্রেফতার করা হয়েছে। ঘটনার তদন্ত করছে পুলিশ।” বিএলআরও দফতর সূত্রে জানা গিয়েছে, এই এলাকায় একটি বর্গা জমি নিয়ে দীর্ঘদিন ধরেই বিতর্ক রয়েছে। বিষয়টি মীমাংসার দাবিতে আজ, বৃহস্পতিবার দফতরের আধিকারিককে স্মারকলিপি দেবেন বলে জানিয়েছিলেন উদয়বাবু। বিএলআরও শিবাসউজ্জ্বল ভক্ত বলেন, “বৃহস্পতিবার আসার কথা থাকলেও, বুধবার বেলা ১২টা নাগাদ হঠাৎই ৩-৪ জনকে নিয়ে উদয়বাবু দফতরে এসে আমার ঘরে ঢুকে পড়েন। ওই জমি নিয়ে দ্রুত মীমাংসার দাবি জানান। আমি মীমাংসার জন্য বিষয়টি আলিপুরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানোর কথা জানালে তিনি রেগে যান। আমাকে চেয়ার তুলে ছুড়ে মারেন। অফিস থেকে বেরিয়ে যেতে হুমকি দেন।” যদিও উদয়বাবুর অভিযোগ, “জমির বিষয়ে দ্রুত মীমাংসার দাবি জানাতে বিএলআরও অফিসে গিয়েছিলাম। কাউকে চেয়ার ছুড়ে মারিনি। আমার নামে মিথ্যা অভিযোগ করা হয়েছে।”

মে দিবসে পতাকা তোলা নিয়ে মারধরের অভিযোগ
মে দিবসে পতাকা উত্তোলন নিয়ে সিপিএম কর্মী-সমর্থকদের মারধরের অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। মঙ্গলবার সকালে ভাঙড়ের বোদরার ওই ঘটনায় এক সিপিএম কর্মী জখম হয়েছেন বলে দলীয় সূত্রে জানা গিয়েছে। রওশন মোল্লা নামে ওই সিপিএম কর্মীকে নলমুড়ি স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করানো হয়েছে। যদিও তৃণমূল নেতৃত্ব অভিযোগ উড়িয়ে দিয়েছে। পুলিশ জানিয়েছে, এই ঘটনায় স্থানীয় সিপিএম নেতৃত্ব অভিযোগ দায়ের করেছেন। ঘটনার তদন্ত শুরু হয়েছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মে দিবস উপলক্ষে বোদরায় পতাকা উত্তোলন কর্মসূচি ছিল সিপিএমের। ভাঙড়-১ জোনাল কমিটির সম্পাদক সাত্তার মোল্লা বলেন, “পতাকা উত্তোলনের সময় তৃণমূলের লোকজন আমাদের কর্মী-সমর্থকদের বাধা দেয় এবং তাঁদের মারধর করে। আমাদের দলীয় পতাকা ছিড়ে পুড়িয়ে দিয়েছে। ওদের মারে আমাদের এক কর্মীর মাথা ফেটেছে।” অভিযোগ অস্বীকার করে তৃণমূলের জেলা যুব কংগ্রেস সহ-সভাপতি কাইজার আহমেদ বলেন, “আমাদের কর্মী-সমর্থকেরা শহিদ বেদী তৈরি করেছিল পতাকা উত্তোলন করবে বলে। সিপিএমের লোকজন সেই জায়গায় পতাকা তুলতে যায়। তাই আমাদের ছেলেরা বাধা দিয়েছিল। তবে মারধর বা পতাকা পোড়ানোর ঘটনা ঘটেনি।”

অস্বাভাবিক মৃত্যু
মানসিক ভারসাম্যহীন এক যুবকের অস্বাভাবিক মৃত্যু হয়েছে বাদুড়িয়ার খোড়াগাছি গ্রামে। কিন্তু মৃত্যু কী ভাবে হয়েছে, তা নিয়েই শুরু হয়েছে বিতর্ক। পরিবারের লোকের দাবি, মঙ্গলবার রাতে গলায় দড়ির ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন জিয়াদ সর্দার (২৩) নামে ওই যুবক। কিন্তু প্রতিবেশীদের কথায়, “জিয়াদকে পিটিয়ে মারা হয়েছে। গলায় দড়ির কথা আসলে গল্প।” এই অভিযোগে বুধবার জিয়াদের বাড়িতে গিয়ে বিক্ষোভ দেখান প্রতিবেশীরা। বসিরহাটের এসডিপিও আনন্দ সরকার বলেন, “একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।” পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মানসিক ভারসাম্যহীন জিয়াদকে নিয়ে তাঁর বাবা আব্দার সর্দার স্থানীয় পুঁড়ো বাজারে আখের রস বিক্রি করেন। গত সোমবার রাতে এক ব্যক্তি দু’গ্লাস রস খেয়ে ২০ টাকা দিয়েছিলেন। দু’গ্লাসের দাম ১২ টাকা হওয়ায় ৮ টাকা ফেরত দিতে হত। আব্দার জিয়াদকে খুচরো পয়সা ফেরত দিতে বারন করা সত্ত্বেও ছেলে তা না শুনে খুচরো পয়সাগুলি দিয়ে দেন। এ নিয়ে বাবা ও ছেলের মধ্যে বাজারেই হাতাহাতি হয়। ওই রাতে পরিবারের অন্য সদস্যেরাও জিয়াদকে বকুনি দেন। তারই জেরে ওই রাতে জিয়াদ গলায় দড়ি দিয়েছিলেন বলে তাঁর পরিবারের লোকের দাবি। ব্যাঙ্ক থেকে টাকা ছিনতাই। টাকা জমা করার সময় ব্যাঙ্ক থেকে টাকার ব্যাগ খোওয়া গেল এক ব্যবসায়ীর। বুধবার ঘটনাটি ঘটে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ক্যানিং শাখায়। পুলিশ জানায়, ক্যানিংয়ের অমিত সাঁফুই নামে ওই ব্যবসায়ী প্রায় তিন লক্ষ টাকা নিয়ে ব্যাঙ্কে গিয়েছিলেন। ঘটনাটি পুলিশকে জানানো হয়েছে। ব্যাঙ্কে সিসিটিভি বসানোর জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।”

গাইঘাটায় দু’টি দুর্ঘটনায় মৃত ২
পৃথক দু’টি পথ দুর্ঘটনায় দু’জনের মৃত্যু হয়েছে। ৬ জন জখম হয়েছেন। তাঁদের হাবরা হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার দুপুরে ও সন্ধ্যায় ওই দু’টি দুর্ঘটনা ঘটে গাইঘাটায়। ওই দিন সকালে যশোহর রোডে জলেশ্বর মোড়ের কাছে যাত্রীবোঝাই একটি অটোর সঙ্গে সংঘর্ষ হয় একটি মিনি ট্রাকের। ঘটনাস্থলেই মারা যান অটোর আরোহী এক প্রৌঢ়া। তাঁর পরিচয় জানাতে পারেনি পুলিশ। সন্ধ্যায় অন্য আর একটি ঘটনায় কলাসীমা বাজারে যশোহর রোডে একটি ট্রাক একটি অটোকে ধাক্কা মারলে অটোর এক আরোহী মনতোষ বিশ্বাস (৬০) মারা যান। তাঁর বাড়ি গোপালনগরে।

বোমা ও গুলিতে জখম তৃণমূলকর্মী
ভর সন্ধ্যায় রেল স্টেশনে দুষ্কৃতীদের ছোড়া বোমা-গুলিতে জখম হলেন এক তৃণমূল কর্মী। বুধবার বসিরহাট স্টেশনের ২ নম্বর প্লাটফর্মে এই হামলা হয়। স্টেশন এলাকার বাসিন্দা তৃণমূল কর্মী হারান বৈরাগীর মাথায় ও বাঁ পায়ে গভীর ক্ষতের সৃষ্টি হয়। তাঁকে উদ্ধার করে বসিরহাট মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়। পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু হয়েছে। তৃণমূল নেতা নারায়ণ গোস্বামীর অভিযোগ, “আমাদের সক্রিয় কর্মী হারানের উপর কংগ্রেসের দুষ্কৃতীরা হামলা চালিয়েছে।” তবে কংগ্রেস নেতা অসিত মজুমদারের পাল্টা দাবি, “তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের ফল। এর সঙ্গে কংগ্রেসের কেউ জড়িত নয়।”

ধর্ষণের চেষ্টার অভিযোগে ধৃত
সাত বছর বয়সী এক নাবালিকাকে ধর্ষণের চেষ্টার অভিযোগে এক প্রৌঢ়কে গ্রেফতার করেছে পুলিশ। দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমা থানার রামগঙ্গার ঘটনা। বুধবার ধৃত শ্রীধর প্রামানিককে কাকদ্বীপ আদালতে হাজির করানো হলে বিচারক ১৪ দিনের জেল হাজতের নির্দেশ দেন। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, দিন সাতেক আগে বছর ষাটেকের ওই প্রৌঢ় একা পেয়ে ওই নাবালিকাকে ধর্ষণের চেষ্টা করে। মঙ্গলবার নাবালিকার দিদিমা ওই প্রৌঢ়ের বিরুদ্ধে ধর্ষণের চেষ্টার অভিযোগ দায়ের করেন। পুলিশ জানায়, অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে।

মাটি চাপা পড়ে মৃত্যু
বাড়ি তৈরির ভিত কাটার সময় মাটি চাপা পড়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিকেলে দুর্ঘটনাটি ঘটেছে মন্দিরবাজারের শোভারামপুর নীলাম্বরপুর গ্রামে। পুলিশ জানায়, মৃতের নাম সঞ্জিৎ হালদার (৩৪)। পুলিশ একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু করেছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ওই দিন বিকেল সাড়ে ৫টা নাগাদ সঞ্জিৎবাবু ভিত কাটতে গিয়ে আচমকা মাটি চাপা পড়েন। স্থানীয় ব্লক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হলে সেখানেই তাঁর মৃত্যু হয়। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, বৃষ্টিতে মাটি নরম থাকাতেই ধস নামে।

যুবকের দেহ উদ্ধার ব্যারাকপুরে
গত ২৫ এপ্রিল সন্ধ্যায় ব্যারাকপুরের ব্যারাক রোডের একটি মাঠ থেকে এক যুবকের দগ্ধ দেহ পাওয়া গিয়েছিল। পুলিশ জানায়, ওই দিনই হরিদেবপুর থানা এলাকার কৈলাস ঘোষ রোডের বাড়ি থেকে নিখোঁজ হয়েছিলেন রবীন্দ্র শর্মা (৩০) নামে এক যুবক। তাঁর পরিবারের লোকজন ২৬ তারিখ পুলিশে নিখোঁজ-ডায়েরি করেন। পুলিশ জানায়, বুধবার ব্যারাকপুরে গিয়ে ২৫ এপ্রিল উদ্ধার হওয়া দেহটি রবীন্দ্রের বলে শনাক্ত করেছেন তাঁর আত্মীয়েরা। পুলিশ সূত্রের খবর, ব্যারাক রোডের মাঠে উদ্ধার হওয়া ওই দেহটির সঙ্গে পরিচয়পত্র ছিল না। এক পুলিশ অফিসার জানান, প্রাথমিক ভাবে মনে করা হয়েছিল ওই যুবক সেনা জওয়ান। কিন্তু সেনাবাহিনীর অফিসারেরা দেহ দেখে জানিয়ে দেন, ওই যুবক তাঁদের কর্মী নন। এ দিন রবীন্দ্রের বাড়ির লোকেদের জিজ্ঞাসাবাদ করে পুলিশ জেনেছে, তিনি এমবিএ পাশ করেছিলেন। কিন্তু কোনও চাকরি করতেন না। চাকরির ইন্টারভিউ দিতে যাচ্ছেন বলেই ২৫ এপ্রিল হরিদেবপুরের বাড়ি থেকে বেরিয়েছিলেন ওই যুবক।

‘৮টা ৮-এর বনগাঁ লোকাল’
মঙ্গলবার বারাসতের একটি সিনেমা হলে ‘৮টা ৮-এর বনগাঁ লোকাল’ ছবিটি দেখতে যান রিঙ্কু দাস। বারাসতের রাস্তায় তাঁর ভাই রাজীব দাসের হত্যাকাণ্ড অবলম্বনে এই ছবি। পর্দায় ওই অংশটি দেখতে দেখতে কেঁদে ফেলেন রিঙ্কু। কিছু ক্ষণের জন্য হল থেকে বেরিয়েও যান। পরে অবশ্য ফিরে এসে বাকি ছবিটুকু দেখেন। ছবির পরিচালক-সহ বেশ কিছু কলাকুশলী হাজির ছিলেন ওই প্রদর্শনে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.