ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | হাওড়া | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

২৯ এপ্রিল- ৫মে, ২০১২
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাতুলায় রবি, পরে বৃশ্চিকে রবি, বৃষে চন্দ্র ও কেতু, সিংহে মঙ্গল, বৃশ্চিকে বুধ শুক্র ও রাহু, মেষে বক্রী বৃহস্পতি,
কন্যায় শনি, পরে তুলায় শনি। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র বৃষ রোহিণী থেকে সিংহে মঘা নক্ষত্র। তিথিভোগ কৃষ্ণা দ্বিতীয়া থেকে কৃষ্ণা
অষ্টমী পর্যন্ত। যোগসঞ্চার শিব থেকে ইন্দ্র পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: অতিরিক্ত উচ্চাভিলাষ বিপত্তি ডেকে আনতে পারে। উচ্চশিক্ষা ও গবেষণায় হঠাৎ বাধা। নৃত্যনাটকাদির অনুশীলনে আনন্দ সন্ধান। সপ্তাহের আদ্যভাগে মৌলিক চিন্তা ও পরিকল্পনায় সাফল্য, জীবাণু সংক্রমণজনিত ব্যাধিতে দুর্ভোগ। মধ্যভাগে কর্কশ কথাবার্তার কারণে ও আচরণে সংযমের অভাবে বিড়ম্বনা দেখা দিতে পারে, জনহিতকর প্রতিষ্ঠানের উন্নয়নে অর্থ সংগ্রহের চেষ্টা, বাহন ক্রয়ের যোগাযোগ। অন্তভাগে একাধিক সদুপায়ে অর্থাগম, বৈষয়িক সমস্যার সমাধান, আইনজ্ঞ ও চিকিৎসকদের সাফল্য। মেষ লগ্নে জাত ব্যক্তির স্বনিযুক্তি প্রকল্পে সাফল্যের যোগ। গুরুজনের পরামর্শে পারিবারিক সমস্যার মোকাবিলা। আর্থিক ও বৈষয়িক অবস্থার উন্নতি ও সুস্থিতি। জ্যোতিষ চর্চায় আনন্দ।
বৃষ: স্বনিযুক্তি প্রকল্প সফল হতে পারে। উচ্চশিক্ষা ও গবেষণার জন্য বিদেশ সফরের অপ্রত্যাশিত সুযোগ। প্রিয়জনের শুভলাভ ত্বরান্বিত হওয়ার সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে শুভ পরিবর্তনের ইঙ্গিত, পরোপকার ও অন্যান্য মহৎ কাজে ব্যয় বৃদ্ধি। মধ্যভাগে ব্যবসায় বাড়তি বিনিয়োগে সাফল্যের যোগ, অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ। অন্তভাগে বাড়তি আয়ের সূত্রে সম্পত্তি ক্রয়ের সুযোগ, কর্মব্যস্ততার জন্য স্বজনবান্ধবের প্রতি কর্তব্যে অবহেলা। বৃষ লগ্নে জাত ব্যক্তির অতিরিক্ত ভাবপ্রবণতা থেকে বিপত্তির আশঙ্কা। দাতব্য প্রতিষ্ঠানের উন্নতির জন্য অর্থ সংগ্রহের চেষ্টা। পথেঘাটে বাড়তি সতর্কতা দরকার। থাইরয়েডের সমস্যায় ভোগান্তি।
মিথুন: অযৌক্তির বাদানুবাদের জেরে কর্মস্থলে মনোমালিন্য ও জটিলতা বৃদ্ধি। পারিবারিক শান্তি বজায় রাখতে গিয়ে কিছু আত্মত্যাগ করতে হতে পারে। নতুন গঠনমূলক কাজের পরিকল্পনায় সাফল্যের সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে কোনও বিশেষ ইচ্ছা পূরণ হতে পারে, দুর্জনের অপচেষ্টা প্রতিহত করে অগ্রগতি। মধ্যভাগে কর্মস্থলে সমস্যার মোকাবিলা ও উন্নতির সম্ভাবনা, স্থিরবুদ্ধি ও বিচক্ষণ সিদ্ধান্তে কার্যোদ্ধার। অন্তভাগে বিকল্প কাজকর্মের সুযোগ আসতে পারে, নিম্নাঙ্গের পীড়া ভোগাবে, প্রিয়জনের বিরূপ ব্যবহারে মানসিক ক্লেশ। মিথুন লগ্নে জাত ব্যক্তির সব বাধা ঠেলে অগ্রগতি। সেবামূলক কাজের জন্য সামাজিক ক্ষেত্রে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। দূর ভ্রমণের সুযোগ।
কর্কট: গুপ্তশত্রুতা ও ষড়যন্ত্র বানচাল করে কার্যোদ্ধার। কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধি ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা। স্বাস্থ্যোন্নতি ও মানসিক অবস্থার উন্নতি। সপ্তাহের আদ্যভাগে মূল্যবান দ্রব্যাদি ও সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য আইনি বন্দোবস্ত, বাক্যে ও ব্যবহারে সংযমের অভাবে বিপত্তি দেখা দিতে পারে। মধ্যভাগে পৈতৃক ব্যবসায় মন্দার জন্য দুশ্চিন্তা, অপব্যয় ও অপচয় বেড়ে চলায় অর্থসঙ্কটের আশঙ্কা। অন্তভাগে বন্ধুর সহায়তায় শত্রুর হাত থেকে রেহাই পেতে পারেন, জলপথে ভ্রমণে বিপদের আশঙ্কা। কর্কট লগ্নে জাত ব্যক্তির সংক্রমণজনিত ব্যাধিতে কাজকর্ম পণ্ড হতে পারে। শত্রুর সঙ্গে আপাতত আপসরফা। ভিন্ রাজ্যে বা বিদেশে উচ্চশিক্ষা বা গবেষণার সুযোগ মিলতে পারে। সপরিবার দূর ভ্রমণের সুযোগ।
সিংহ: কোনও প্রভাবশালী ব্যক্তির সহায়তায় পারিবারিক সমস্যার সমাধান। মধুর বাক্য ও সংযত আচরণে কার্যসিদ্ধি। পৈতৃক ব্যবসায় বিনিয়োগের পরিকল্পনায় আকস্মিক ব্যাঘাত। সপ্তাহের
আদ্যভাগে কর্মক্ষেত্রে দলাদলির জেরে হয়রানি, আত্মীয়স্বজনের আচরণে মানসিক ক্লেশ ও হতাশা। মধ্যভাগে আত্মম্ভরিতার আতিশয্যে একাকীত্ব চেপে ধরতে পারে, দীর্ঘদিনের কোনও আশা
পূরণের সম্ভাবনা। অন্তভাগে সুচিকিৎসায় গুরুজনের দেহারোগ্যে স্বস্তি, মহৎ কাজের জন্য সুনাম ও সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। সিংহ লগ্নে জাত ব্যক্তির হঠকারিতার পরিণাম
দুঃখদায়ক হতে পারে। সজ্জন ব্যক্তির পরামর্শে কর্মসমস্যার মোকাবিলা। বেদ-পুরাণ চর্চা ও আধ্যাত্মিক মননে শান্তি।
কন্যা: জলীয় দ্রব্যের ব্যবসায় সাফল্য ও অপ্রত্যাশিত আয় বৃদ্ধি। গুরুজনদের পরামর্শে জ্ঞাতিদের সঙ্গে আলাপ-আলোচনায় বৈষয়িক সমস্যার সমাধান। প্রেমপ্রণয়ে জটিলতা মানসিক স্থিতি টলিয়ে দিতে পারে। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে অশান্তির জন্য বিকল্প কাজের সন্ধান সফল হতে পারে, জীবাণু সংক্রমণজনিত ব্যাধিতে কাজকর্মে বাধা। মধ্যভাগে শত্রুর ক্ষমতা হ্রাসে কিছুটা উদ্বেগ মুক্তি, জমিজমা ক্রয়বিক্রয় নিয়ে ভাইবোনের সঙ্গে বিরোধ। অন্তভাগে মাত্রাছাড়া অপব্যয় ও অপচয়ে আর্থিক সমস্যা দেখা দিতে পারে, গুরুজনের সঙ্গে মতবিরোধে মনঃকষ্ট। কন্যা লগ্নে জাত ব্যক্তির বিজ্ঞান বিষয়ক চিন্তা ও মৌলিক গবেষণা এবং পরিকল্পনায় সাফল্য। সৃষ্টিশীল কাজে সাফল্য ও বিশেষ স্বীকৃতির সম্ভাবনা। বাহন ক্রয়ে আকস্মিক বাধা।
তুলা: কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধি ও বদলির সম্ভাবনা। প্রেমপ্রণয়ে বড় ধরনের আঘাত আসতে পারে। প্রিয়জনের অনৈতিক কাজের বিরোধিতা করে অপ্রিয় হয়ে পড়ার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে কর্কশ বাক্যের জন্য স্বজনবান্ধবের বিরাগভাজন হতে পারেন, শ্লেষ্মা বৃদ্ধি ও কণ্ঠপীড়ায় কাজকর্মে ব্যাঘাত। মধ্যভাগে উপস্থিত বুদ্ধিতে ঝামেলা মিটিয়ে কার্যোদ্ধার, সৃষ্টিকর্মে বিশেষ কৃতিত্ব। অন্তভাগে বহু দিনের কোনও আশা পূরণ হতে পারে, জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় ব্যুৎপত্তি। তুলা লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বাড়তি বিনিয়োগে প্রভূত সাফল্যের যোগ। কর্মস্থলের জটিল সমস্যার সমাধানে প্রভাবশালী ব্যক্তির সাহায্য মিলতে পারে। পড়ে গিয়ে বা দুর্ঘটনায় রক্তপাত ও অস্থিভঙ্গের আশঙ্কা।
বৃশ্চিক: ব্যবসা সম্প্রসারণের জন্য বাড়তি বিনিয়োগের পরিকল্পনা সফল হতে পারে। আলাপ-আলোচনার মাধ্যমে সম্পত্তি সংক্রান্ত বিবাদবিতর্কের সমাধানের সম্ভাবনা। স্নায়ুপীড়ায় কাজকর্ম ব্যাহত হতে পারে। সপ্তাহের আদ্যভাগে একাধিক সদুপায়ে আয় বৃদ্ধি, শত্রুর বলাবল জেনে ব্যবস্থা নিতে পারলে কার্যসিদ্ধির সম্ভাবনা। মধ্যভাগে প্রলোভন বা প্ররোচনা এড়াতে না-পারলে সম্মানহানির আশঙ্কা, সন্তানের ভাগ্যোদয়ের ইঙ্গিত। অন্তভাগে গুরুজনের সঙ্গে মতবিরোধে মানসিক ক্লেশ, কর্মব্যস্ততায় ভাইবোনের প্রতি কর্তব্যে অবহেলা নিয়ে মা-বাবার সঙ্গে মনান্তর। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির চেষ্টা ও শ্রমের বিলম্বিত স্বীকৃতি এবং কিছুটা হলেও আশা পূরণ। বাহন ক্রয়ের পরিকল্পনা স্থগিত রাখতে হতে পারে। সাধুসজ্জনের সান্নিধ্যে মানসিক শান্তি।
ধনু: অর্থের অপচয় ও অপব্যয় নিয়ন্ত্রণে জোর দিতে গিয়ে প্রাপ্তি-অপ্রাপ্তি নিয়ে পরিবারে অশান্তি। উচ্চশিক্ষার সুযোগ গ্রহণ না-করলে পস্তাতে হতে পারে। প্রেমপ্রণয়ে জটিলতা কেটে গিয়ে শুভ পরিণয়ের দিকে অগ্রগতি। সপ্তাহের আদ্যভাগে অতিরিক্ত উচ্চাভিলাষ শুধু কষ্টই বাড়াতে পারে, শেয়ার বা ফাটকায় প্রাপ্তিযোগ। মধ্যভাগে আপস-আলোচনায় বৈষয়িক সমস্যার সমাধান, শত্রু দমনের জন্য আইনি প্রস্তুতি। অন্তভাগে গৃহে আত্মীয় সমাগমে বিশেষ কাউকে ঘিরে রসভঙ্গের আশঙ্কা, জমিজমা ক্রয়বিক্রয়ের প্রভূত লাভ। ধনু লগ্নে জাত ব্যক্তির বহু শ্রম ও চেষ্টার পরে পদোন্নতি ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা। রক্তে শর্করার হ্রাসবৃদ্ধিতে নানা ধরনের শারীরিক সমস্যা। সবান্ধব দূরভ্রমণের পরিকল্পনা।
মকর: অন্যমনস্কতা ও পরিকল্পনার ভুলের জন্য কর্মক্ষেত্রে অশান্তি বাড়তে পারে। প্রেমপ্রণয়ে জটিলতার অবসান। সম্পত্তি-বিবাদে আত্মীয়স্বজনের সঙ্গে বিরোধ সম্পর্কচ্ছেদ পর্যন্ত গড়াতে পারে। সপ্তাহের আদ্যভাগে সৃষ্টিশীল কাজের স্বীকৃতি, আগুন থেকে বিপদের আশঙ্কা, গুণী ব্যক্তির সান্নিধ্যে আত্মিক অগ্রগতি। মধ্যভাগে নতুন কাজের পরিকল্পনায় বাধা, কল্যাণমূলক কাজের সূত্রে সমাজে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের কাছ থেকে বৈদেশিক দ্রব্যাদি লাভের সম্ভাবনা, ধর্মাচরণে শান্তি। মকর লগ্নে জাত ব্যক্তির নিজস্ব কৌশলে কার্যোদ্ধার। নিজগুণে বিরূপ আত্মীয়দের অনুকূলে আকর্ষণ। দীর্ঘদিনের কোনও ইচ্ছা পূরণ হতে পারে। থাইরয়েডের সমস্যায় ভোগান্তি।
কুম্ভ: উদাসীনতায় শুভ যোগ হাতছাড়া হতে দেওয়া উচিত হবে না। আকস্মিক অঘটনে দেহে বড় ধরনের আঘাত লাগতে পারে। বিদ্বেষভাবাপন্ন স্বজনদের কলকাঠিতে গৃহপরিবেশে অশান্তির ছায়া। সপ্তাহের আদ্যভাগে বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে ঝামেলায় কাজকর্ম ব্যাহত, কর্মক্ষেত্রে পদোন্নতি ও বদলির সম্ভাবনা। মধ্যভাগে জমি ক্রয় ও গৃহ নির্মাণের পরিকল্পনায় বাধা, সংক্রমণজনিত ব্যাধিতে দুর্ভোগ। অন্তভাগে জ্যোতিষবিদ্যার চর্চায় ব্যুৎপত্তি উপার্জন বৃদ্ধির সহায়ক হতে পারে, বহু ব্যয়ের জেরে সঞ্চয় হ্রাস। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে দায়িত্ব ও প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। অতিমানিতা স্বজনমণ্ডলে বিপত্তি ডেকে আনতে পারে। আগুন থেকে বিপদের আশঙ্কা।
মীন: ঈর্ষাকাতর স্বজনদের শত্রুতায় অশান্তি। স্বস্তির আশায় বাসস্থান পরিবর্তনের চিন্তা। বিতর্কবিবাদ ও পুলিশি ঝামেলায় অযথা হয়রানি ও কাজকর্মে ব্যাঘাত। সৃষ্টিশীল কাজে সাফল্য।
সপ্তাহের আদ্যভাগে দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনায় বৃত্তি পরিবর্তনের চিন্তা, সম্পত্তি ও পারিবারিক সম্মান রক্ষায় আইনি ব্যবস্থা। মধ্যভাগে একাধিক উপায়ে উপার্জনের সুযোগ আসতে
পারে, খেলাধুলায় নৈপুণ্য ও সম্মান লাভ। অন্তভাগে সহৃদয় ব্যবহার ও মিষ্টভাষণে অন্যদের প্রভাবিত করতে পারেন, পারিবারিক দায়িত্ব পালন সত্ত্বেও বিদ্রুপ ও উপহাস জুটতে পারে।
মীন লগ্নে জাত ব্যক্তির ভাগ্যোদয়ে হঠাৎ বাধা। ঋণ শোধের পরিকল্পনা ব্যাহত হতে পারে। অতিমানিতার জেরে একাকীত্ব বাড়তে পারে।

Content on this page requires a newer version of Adobe Flash Player.

Get Adobe Flash player


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.