খেলা
ছোটদের দাপট
-পারের সঙ্গে ও-পারের লড়াই। জমাটি লড়াইয়ে শেষে জিতল এ পারের হাওড়া সেন্ট্রাল পার্ক ক্রিকেট সেন্টার। সম্প্রতি ডুমুরজলায় সারা বাংলা অনূর্ধ্ব পনেরো টি-টোয়েন্টি ক্রিকেট প্রতিযোগিতার ফাইনালে ৭৯ রানে তারা হারিয়ে দেয় কলকাতার জর্জ টেলিগ্রাফ ক্রিকেট কোচিং সেন্টারকে। এই প্রতিযোগিতার আয়োজন করেছিল বিজয় সম্মিলনী ক্রিকেট অ্যাকাডেমি।
এই প্রতিযোগিতায় কলকাতা, হাওড়া-সহ বিভিন্ন জেলার ২৪টি ক্রিকেট কোচিং ক্যাম্প অংশ নেয়।
চ্যাম্পিয়ন দল সেন্ট্রাল পার্ক ক্রিকেট সেন্টার
লিগ কাম নক আউট প্রথায় এই প্রতিযোগিতায় দু’টি সেমিফাইনালই বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়ে উঠেছিল। প্রথমটিতে জর্জ টেলিগ্রাফ মাত্র চার রানে আয়োজক বিজয় সম্মিলনী ক্রিকেট অ্যাকাডেমিকে হারিয়ে ফাইনালে চলে যায়। দ্বিতীয় সেমিফাইনাল হয় কলকাতার বুলান ক্রিকেট আকাডেমি ও সেন্ট্রাল পার্কের মধ্যে। এক বল বাকি। জয়ের জন্য প্রয়োজন তিন রান। এই অবস্থায় সেন্ট্রাল পার্কের ব্যাটসম্যান শুভদীপ ধারা বাউন্ডারি হাঁকিয়ে দলকে ফাইনালে তুলে দেয়।
ফাইনালে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন সেন্ট্রাল পার্কের অধিনায়ক রুদ্রজিৎ মণ্ডল। ২০ ওভারে সাত উইকেট খুঁইয়ে তোলে ১৯৮ রান।
পুরস্কার হাতে চ্যাম্পিয়ন দলের অধিনায়ক রুদ্রজিৎ মণ্ডল
৯৪ রানের একটি দুরন্ত ইনিংস খেলে অলরাউন্ডার অরিজিৎ চক্রবর্তী। প্রতিপক্ষ জর্জ টেলিগ্রাফ ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১১৯ রানের বেশি তুলতে পারেনি।
অ্যাকাডেমির পরিচালক সনৎ ঘোষ জানালেন, এখানে প্রায় ১৭০ জন শিক্ষার্থী নানা বিভাগে অনুশীলন করে। সিএবি-র অনূর্ধ্ব ১৪ ও অনূর্ধ্ব ১৭ ক্রিকেট লিগে খেলে। অ্যাকাডেমির সচিব অসিত পাঁজা বললেন, “খুদে ক্রিকেটাররা বছরে সিএবি-র তিনটে টুর্নামেন্ট ছাড়া ভাল খেলার সুযোগ পায় না। শুধু নেটে অনুশীলন করে উন্নতি বোঝা যায় না। বেশি করে ম্যাচ খেলার সুযোগ করে দিতেই এই প্রতিযোগিতার আয়োজন।”
প্রতিযোগিতার সূচনা করেন রাজ্যের কৃষি ও বিপণনমন্ত্রী অরূপ রায়। উপস্থিত ছিলেন সাংসদ অম্বিকা বন্দ্যোপাধ্যায়, বিধায়ক জটু লাহিড়ি, ব্রজমোহন মজুমদার প্রমুখ। ফাইনালে উপস্থিত ছিলেন সিএবি-র যুগ্ম সচিব বিশ্বরূপ দে। ফেয়ার প্লে ট্রফি পায় শিবপুর ইনস্টিটিউটের ক্রিকেটাররা।




অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.